কম্পিউটার

Cortana আপনি যে গানটি শুনছেন তা সনাক্ত করতে সাহায্য করতে পারে৷

আপনি যখন সঙ্গীত সনাক্ত করার বিষয়ে চিন্তা করেন, শাজম সম্ভবত প্রথম জিনিসটি মনে আসে। এটি একটি গান শুনতে এবং এটি কার এবং গানটির নাম কী তা আপনাকে বলতে সক্ষম হওয়া প্রথম পরিষেবাগুলির মধ্যে একটি৷

এটি দেখা যাচ্ছে যে, Windows 10 ব্যবহারকারীদের তাদের পিসিতে সঙ্গীত সনাক্ত করার জন্য কোন ধরণের তৃতীয় পক্ষের সফ্টওয়্যারের প্রয়োজন নেই। পরিবর্তে, তারা কেবল তাদের প্রত্যেকের প্রিয় ব্যক্তিগত সহকারী, কর্টানার কাছে যেতে পারে।

এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে, আপনাকে তাকে বলতে হবে "এটি কোন গান"। আপনার যদি হেই, কর্টানা বৈশিষ্ট্য সক্রিয় থাকে, তাহলে আপনি বলতে পারেন যে সহকারী চালু করতে এটি ব্যবহার করুন। যদি তা না হয়, তাহলে আপনাকে টাস্কবারের বোতামে ক্লিক করতে হবে এবং তারপর কথা বলার জন্য মাইক্রোফোনে ক্লিক করতে হবে।

Cortana আপনি যে গানটি শুনছেন তা সনাক্ত করতে সাহায্য করতে পারে৷

যে ডিভাইসে মিউজিক বাজছে সেটিকে স্পীকারে ধরে রাখুন (অথবা এটি কম্পিউটার থেকেই বাজতে দিন), এবং Cortana আপনাকে বলবে কী চলছে।

আমি খুঁজে পেয়েছি যে বৈশিষ্ট্যটি জনপ্রিয় গানগুলি (লিংকিন পার্ক, স্লিপকনট, নাইন ইঞ্চি পেরেক, আমার পরীক্ষায়) সন্ধানের জন্য ভাল কাজ করেছে, তবে এটি আরও কিছু অস্পষ্ট জিনিস খুঁজে পায়নি (উদাহরণস্বরূপ উন্মাদ ক্লাউন পোসে, আত্রেয়ু)। এটি এই মুহূর্তে ব্যান্ডটিকে দ্রুত আইডি করেছে এবং তারা অন্যদের মতো পরিচিত নয়। আপনার মাইলেজ পরিবর্তিত হতে পারে, তবে বৈশিষ্ট্যটি সামগ্রিকভাবে বেশ ভাল কাজ করে৷

আপনি কিভাবে আপনার পিসিতে সঙ্গীত সনাক্ত করবেন? কমেন্টে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:শাটারস্টকের মাধ্যমে ডি স্টুডিও


  1. "এটি কোন গান?":অনলাইনে একটি গান সনাক্ত করার সেরা উপায়৷

  2. Windows 10 এক্সপ্লোরার ডুপ্লিকেট ফাইলগুলি খুঁজে পেতে এবং সরাতে সাহায্য করতে পারে

  3. আমি কি আমাদের আরও ভাল ঘুমাতে সাহায্য করতে পারি?

  4. স্ক্রিন রেকর্ডিং সফ্টওয়্যারের বৈশিষ্ট্য যা আপনাকে উত্পাদনশীলতা বাড়াতে সাহায্য করতে পারে