কম্পিউটার

একটি অত্যাশ্চর্য গতিশীল ডেস্কটপ তৈরি করতে আপনার ওয়ালপেপার আউটসোর্স করুন

Windows 10 কাস্টমাইজেশন বিকল্পে পূর্ণ। যাইহোক, কাস্টমাইজেশন পরিসীমা সীমিত. মাইক্রোসফ্ট উইন্ডোজ স্টোরে বিভিন্ন থিম প্রবর্তন করতে প্রস্তুত। এগুলো Windows 10-এর চেহারাকে সম্পূর্ণরূপে বদলে দেবে। এর পাশাপাশি, আপনি এখনও মানক পরিসরে কাস্টমাইজযোগ্য বৈশিষ্ট্যের অ্যাক্সেস পাবেন, যেমন ডেস্কটপ ওয়ালপেপার এবং উইন্ডোর রঙ।

Windows 10 একটি অন্তর্নির্মিত ব্যাকগ্রাউন্ড ওয়ালপেপার সুইচার সহ আসে, তবে এতে কয়েকটি কাস্টমাইজেশন বিকল্প রয়েছে। উইন্ডোজের পূর্ববর্তী সংস্করণগুলিতে, ইয়াহু পাইপগুলি আপনার ডেস্কটপে নতুন ছবি ফানেল করতে ব্যবহার করা যেতে পারে। ইয়াহু পাইপস এখন বিলুপ্ত, কিন্তু আপনার ডেস্কটপে গতিশীল ব্যাকগ্রাউন্ড আনার জন্য প্রচুর বিকল্প পরিষেবা রয়েছে৷

সেই ওয়ালপেপারগুলি পাল্টান

আমি এই টিউটোরিয়ালের জন্য জন এর ব্যাকগ্রাউন্ড সুইচার (JBS) ব্যবহার করব। JBS ফ্লিকার, Facebook, Instagram, 500px এবং আরও অনেক কিছু সহ বিভিন্ন উৎস ব্যবহার করে আপনার ডেস্কটপ ওয়ালপেপার পরিবর্তন করে। আমি Reddit এর SFW P0rn নেটওয়ার্ক ব্রাউজ করতে পছন্দ করি। নামটি নোট করুন:S afe F অথবা W ork P0rn (NSFW এর বিপরীতে)।

সাবরেডিটগুলির এই সংগ্রহে বিশ্বজুড়ে ধারণ করা আশ্চর্যজনক চিত্রগুলি রয়েছে৷ উপরন্তু, অনেক ছবিই উচ্চ মানের, যা আমাদের মধ্যে অনেকেই ব্যবহার করে এমন উচ্চ-রেজোলিউশন ডেস্কটপের জন্য উপযুক্ত করে তোলে।

অবশেষে, JBS বিনামূল্যে এবং এটি যা করে তাতে সত্যিই ভাল। চলুন দেখে নেওয়া যাক।

জন এর ব্যাকগ্রাউন্ড সুইচার

উপরের লিঙ্কটি অনুসরণ করুন, তারপরে ইনস্টলারটি ডাউনলোড করতে নিচে স্ক্রোল করুন। ডাউনলোড হয়ে গেলে JBS ইন্সটল করুন। ইন্সটল হয়ে গেলে JBS চালান। আপনি নিম্নলিখিত পর্দা পূরণ করা উচিত:

একটি অত্যাশ্চর্য গতিশীল ডেস্কটপ তৈরি করতে আপনার ওয়ালপেপার আউটসোর্স করুন

এই উদাহরণে, আমরা একটি RSS ফটো ফিড যোগ করব৷ . যোগ করুন থেকে RSS ফটো ফিড নির্বাচন করুন৷ তালিকা. এটি RSS ফিড যোগ/সম্পাদনা খুলবে৷ প্যানেল আমি Waterp0rn subreddit যোগ করতে যাচ্ছি। সাবরেডিটে যান এবং URLটি অনুলিপি করুন। যুক্ত/সম্পাদনা RSS ফিড প্যানেলে URL টি আটকান। এখন URL থেকে চূড়ান্ত "/" মুছুন, এবং ".rss যোগ করুন৷ "। আপনার URL এখন এইরকম হওয়া উচিত:

একটি অত্যাশ্চর্য গতিশীল ডেস্কটপ তৈরি করতে আপনার ওয়ালপেপার আউটসোর্স করুন

পরীক্ষা টিপুন নতুন তৈরি ফিড কাজ করে তা নিশ্চিত করতে।

একটি অত্যাশ্চর্য গতিশীল ডেস্কটপ তৈরি করতে আপনার ওয়ালপেপার আউটসোর্স করুন

সফলতার ! ঠিক আছে টিপুন . Waterp0rn ফিড সফলভাবে জন এর ব্যাকগ্রাউন্ড সুইচারে যোগ করা হয়েছে। এগিয়ে যান এবং আরো কয়েকটি উৎস যোগ করুন। আমি SFW P0rn Network, NASA Image of the Day ফিড এবং Smithsonian Magazine ফটো ফিড থেকে আরও কিছু ফিড যোগ করেছি। এর পাশাপাশি, আমি গত সাত দিন থেকে কয়েকটি 500px ফিড এবং শীর্ষ 125টি ফ্লিকার ছবি যোগ করেছি। আমার JBS ছবি সেট তালিকা এখন এই মত দেখায়:

একটি অত্যাশ্চর্য গতিশীল ডেস্কটপ তৈরি করতে আপনার ওয়ালপেপার আউটসোর্স করুন

Facebook এবং Instagram এর মতো অন্যান্য অ্যাকাউন্টগুলিতে আপনাকে লগইন করতে এবং আপনার অ্যাকাউন্টকে প্রমাণীকরণ করতে হবে। তারপরে আপনি সেই উত্সগুলি থেকে ফিড যোগ করতে মুক্ত হবেন৷

আপনার JBS ফিড কাস্টমাইজ করুন

JBS যথেষ্ট পরিমাণে কাস্টমাইজযোগ্য বিকল্প অফার করে। আরো নির্বাচন করুন৷ সেটিংস মেনু খুলতে। অনেকগুলি বিকল্প রয়েছে, তাই আমি আপনাকে সবচেয়ে গুরুত্বপূর্ণ কিছু দেখাব, সেইসাথে কীভাবে সেগুলিকে সর্বোত্তম ব্যবহার করা যায়।

সাধারণ সেটিংস

আপনি চাইবেন JBS Windows শুরু করার সময় স্বয়ংক্রিয়ভাবে শুরু করুক . যাইহোক, আপনি যদি আপনার ডেস্কটপ ওয়ালপেপার একটি প্রিসেট সময়ের মধ্যে ধারাবাহিকভাবে পরিবর্তন করতে না চান, তাহলে আপনি স্টার্ট-আপে পটভূমি পরিবর্তন করুন তারপর প্রস্থান করুন নির্বাচন করতে পারেন . ব্যাকগ্রাউন্ডে কোনো অতিরিক্ত প্রোগ্রাম চালু না করেই প্রতিদিন আপনার ডেস্কটপ ওয়ালপেপার রিফ্রেশ করার এটি একটি চমৎকার উপায়।

একটি অত্যাশ্চর্য গতিশীল ডেস্কটপ তৈরি করতে আপনার ওয়ালপেপার আউটসোর্স করুন

উপরন্তু, আমি শর্টকাট বন্ধ করেছি, কিন্তু এটি একটি ব্যক্তিগত পছন্দ।

উন্নত সেটিংস

JBS ল্যাপটপ ব্যবহারকারীরা সম্পূর্ণরূপে সক্ষম করতে চাইবেন ব্যাটারি পাওয়ারে চলাকালীন সুইচিং বন্ধ করুন . ল্যাপটপ ব্যবহারকারীদের পূর্ববর্তী বিভাগে উল্লিখিত বিকল্পগুলিও বিবেচনা করা উচিত।

ছবি হ্যান্ডলিং

ছবি হ্যান্ডলিং একটি গুরুত্বপূর্ণ বিভাগ। প্রথমে, ড্রপ ডাউন মেনু থেকে ছবির অভিযোজন নির্বাচন করুন। ল্যান্ডস্কেপ এবং পোর্ট্রেট ছবিগুলি ডিফল্টরূপে নির্বাচন করা হয়, তবে আপনি একটি বা অন্যটি নির্বাচন করতে পারেন৷ এর পরে, আপনি একটি পটভূমি প্রভাব প্রয়োগ করতে পারেন, যেমন গ্রেস্কেল বা সেপিয়া। এটি প্রতিটি ছবিতে প্রয়োগ করা হবে৷

একটি অত্যাশ্চর্য গতিশীল ডেস্কটপ তৈরি করতে আপনার ওয়ালপেপার আউটসোর্স করুন

আমি উচ্চ মানের ছবি উত্স নির্বাচন করেছি. তবে নিঃসন্দেহে এখানে এবং সেখানে নিম্নমানের ছবি রয়েছে। আপনি JBS সেট করতে পারেন শুধুমাত্র X পিক্সেলের চেয়ে বড় ছবি দেখান৷ . ডিফল্ট সেটিং হল 400 পিক্সেল, তাই আপনি উচ্চ মানের ছবিগুলির উত্তরাধিকার নিশ্চিত করতে এটি অবশ্যই বাড়াতে পারেন৷ উপরন্তু, স্ক্রীনের X% এর চেয়ে ছোট হলে অটো-সেন্টার ছবি সক্ষম করা . এটি নিশ্চিত করে যে আপনার ছবিগুলি সর্বদা কেন্দ্রীভূত হবে৷

ছবির উৎস

Flickr ব্যবহারকারীরা কৌতূহলোদ্দীপকভাবে ফটো চয়ন করতে পারেন৷ অথবা প্রথমে নতুন ফটোগুলি বেছে নিন৷ . উপরন্তু, সবচেয়ে বড় উপলব্ধ চিত্রের আকার ব্যবহার করুন চেক করতে ভুলবেন না বিকল্প আপনার মনিটরের রেজোলিউশনে ফিট করার জন্য এটি ছোট করা হবে, তবে একটি উচ্চ-মানের চিত্রের নিশ্চয়তা দেয়। অনুগ্রহ করে মনে রাখবেন এর ফলে আরও ডেটা ব্যবহার হবে। যাদের ডাউনলোড ক্ষমতা সীমিত তাদের সম্ভবত এই বিকল্পটি মিস করা উচিত।

একটি অত্যাশ্চর্য গতিশীল ডেস্কটপ তৈরি করতে আপনার ওয়ালপেপার আউটসোর্স করুন

অবশেষে, আপনি Flickr ট্যাগের একটি তালিকা তৈরি করতে পারেন যা JBS-এর উপেক্ষা করা উচিত। প্রাপ্তবয়স্ক, NSFW, বা NSFL এর মতো সম্ভাব্য অস্বাস্থ্যকর ছবিগুলিকে ফিল্টার করতে এই বিকল্পটি ব্যবহার করুন৷

একটি ক্রীড়া প্রশিক্ষণ মন্টেজ

আপনি JBS বন্ধ করার আগে এবং আপনার গতিশীল ওয়ালপেপার অভিজ্ঞতা শুরু করার আগে, আপনি সুইচিং বিকল্প সেট করতে চাইবেন . এগুলি প্রধান প্যানেলের নীচে পাওয়া যায়। আপনি ডিফল্ট ঘন্টা থেকে 10 সেকেন্ড থেকে সাত দিন পর্যন্ত যে কোনও চিত্রের মধ্যে সময় পরিবর্তন করতে পারেন৷

এর পাশাপাশি, অনেকগুলি ছবি মোড রয়েছে৷ থেকে বাছাই করা. "মৌলিক" বিকল্পগুলির মধ্যে রয়েছে ডিফল্ট স্কেল করুন এবং ফুল স্ক্রীনে ক্রপ করুন , স্ক্রীনের কেন্দ্রে ছবি, এবং স্ক্রীনের সাথে মানানসই ছবি স্কেল করুন . এই বিকল্পগুলি ডিফল্ট Windows 10 ব্যাকগ্রাউন্ড বিকল্পগুলির মতো৷

একটি অত্যাশ্চর্য গতিশীল ডেস্কটপ তৈরি করতে আপনার ওয়ালপেপার আউটসোর্স করুন

"উন্নত" বিকল্পগুলির মধ্যে রয়েছে একটি থাম্বনেইল মোজাইক তৈরি করুন , একটি চার-ছবির মন্টেজ তৈরি করুন , এবং একটি পোলারয়েড পাইল তৈরি করুন . উন্নত বিকল্পগুলি (সমস্ত একই ড্রপ-ডাউন মেনুতে অন্তর্ভুক্ত) আপনার ডেস্কটপকে আরও সৃজনশীল অনুভূতি দেয়, যদিও সম্পদের ক্ষুধা কিছুটা বেশি৷

অবশেষে, জন এর ব্যাকগ্রাউন্ড সুইচার মাল্টি-মনিটর সেটআপের জন্য অন্তর্নির্মিত বিকল্প রয়েছে। যখন আমি দুই বা তিনটি মনিটর ব্যবহার করতাম, তখন আল্ট্রামন ছিল মাল্টি-মনিটর ম্যানেজমেন্ট টুলে যাওয়া। যাইহোক, JBS একটি ভাল কাজ করে, যদিও প্রতিটি মনিটরে একটি ভিন্ন চিত্র পোস্ট করার সহজ কাজ। এটি প্রতিটি মনিটরের বিভিন্ন ছবি ব্যবহার করে অর্জন করা যেতে পারে বিকল্প।

একটি অত্যাশ্চর্য গতিশীল ডেস্কটপ তৈরি করতে আপনার ওয়ালপেপার আউটসোর্স করুন

এখন আপনি গতিশীল

John's Background Switcher হল একটি চমৎকার ফ্রি ডাইনামিক ডেস্কটপ ওয়ালপেপার সুইচার। JBS একটি উল্লেখযোগ্য পরিসরের বৈশিষ্ট্য নিয়ে আসে যা এর বিনামূল্যের অবস্থাকে বিশ্বাস করে, এবং এটি উইন্ডোজের পূর্ববর্তী সংস্করণগুলিতে উপলব্ধ বর্তমানে বিলুপ্ত পদ্ধতিগুলির জন্য একটি চমৎকার প্রতিস্থাপন হয়েছে।

আপনার প্রিয় ছবির উৎস কি? আপনি কি জন এর ব্যাকগ্রাউন্ড সুইচারের বিকল্প ব্যবহার করেন? নিচে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Shutterstock এর মাধ্যমে Creativa Images


  1. এখন আপনার ম্যাকে কীভাবে মোজাভে ডায়নামিক ডেস্কটপ পাবেন

  2. কিভাবে MacOS এ আপনার নিজস্ব ডায়নামিক ওয়ালপেপার তৈরি করবেন

  3. এখানে আপনার অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য সেরা ডায়নামিক ওয়ালপেপার রয়েছে

  4. কিভাবে আপনার ডেস্কটপ এবং মোবাইল থেকে YouTube লাইভ স্ট্রিম তৈরি করবেন