কম্পিউটার

Azulle বাইট 3 পর্যালোচনা:এই ক্ষুদ্র, ফ্যানবিহীন মিনি পিসি সবকিছু করে

আজুলে বাইট 3 মিনি পিসি

8.00 / 10

বাইট 3 হল একটি নিখুঁত মিডিয়া সেন্টার এবং বেশিরভাগ মানুষের প্রয়োজনের জন্য সাধারণ কম্পিউটিং ডিভাইস, একটি আকর্ষণীয় ডিজাইনের সাথে এবং সম্পূর্ণ উইন্ডোজ 10 চালিত। তবে, অন্তর্ভুক্ত রিমোটটি আরও ভাল হতে পারত, এবং কাঁচা কর্মক্ষমতা অপ্রতুল। ইউএস-ভিত্তিক সমর্থনের সাথে, আমরা মনে করি $200 মূল্য পয়েন্ট ঠিক প্রায় সঠিক।

ইউএস-ভিত্তিক Azulle Tech থেকে ফ্যানলেস মিনি পিসিগুলির একটি লাইনের সর্বশেষটি আসে:বাইট 3। বেস মডেলের জন্য প্রায় $200 এ খুচরা বিক্রি করা হয়, এতে Windows 10 প্রো-এর সম্পূর্ণ সংস্করণ অন্তর্ভুক্ত রয়েছে। এটা কি দৈনন্দিন কাজের জন্য যথেষ্ট?

Azulle বাইট 3 স্পেসিফিকেশন এবং ডিজাইন

অভ্যন্তরীণভাবে, আপনি পাবেন:

  • Apollo Lake Quad-core N3450 CPU
  • ইন্টেল এইচডি গ্রাফিক্স 500
  • 4 বা 8GB RAM (4GB পরীক্ষিত)
  • 32GB eMMC স্টোরেজ
  • VGA এবং HDMI আউটপুট
  • 2 x USB3.0, 1 x USB2.0, 1 x USB-C
  • মাইক্রো-এসডি স্লট
  • 2.5" SSD এর জন্য M.2 স্লট
  • ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, গিগাবিট ইথারনেট, ব্লুটুথ 4.0, আইআর রিসিভার (রিমোট কন্ট্রোল অন্তর্ভুক্ত)
Azulle বাইট 3 পর্যালোচনা:এই ক্ষুদ্র, ফ্যানবিহীন মিনি পিসি সবকিছু করে Windows 10 Pro Apollo Lake J3455 Quad-Core Desktop Computer এর সাথে Byte3 Mini PC Fanless , GHz) 4GB RAM + 32GB স্টোরেজ /2.5" SSD M.2 সমর্থিত এখনই AMAZON-এ কিনুন

আপনি পিছনের চারপাশে প্রচুর পোর্ট খুঁজে পাবেন। SD কার্ড স্লট (এবং আরও ইউএসবি পোর্ট) ডানদিকে রয়েছে৷

Azulle বাইট 3 পর্যালোচনা:এই ক্ষুদ্র, ফ্যানবিহীন মিনি পিসি সবকিছু করে

ডিভাইসগুলি 105 মিমি গভীর বাই 152 মিমি চওড়া সেমি বাই 38 মিমি লম্বা (ওয়াই-ফাই অ্যান্টেনা সহ নয়) পরিমাপ করে। মাত্র 400g এ, ডিভাইসটি সম্পূর্ণ নীরবও চলে। এটি ভারী ব্যবহারের সময় স্পর্শে উষ্ণ হয়, তবে বিপজ্জনকভাবে নয়।

Azulle বাইট 3 পর্যালোচনা:এই ক্ষুদ্র, ফ্যানবিহীন মিনি পিসি সবকিছু করে

ডিভাইসের উপরের অংশ জুড়ে এককেন্দ্রিক রিংগুলির একটি মন্ত্রমুগ্ধ প্যাটার্ন, যা পিছনের বাম দিক থেকে নির্গত। এটি এমন একটি সাধারণ ধারণা, কিন্তু এমন একটি যা সমগ্র পণ্যের নকশাকে প্রতিযোগিতার উপরে একটি খাঁজ বাড়িয়ে দেয়। একটি প্রায় ফ্লুরোসেন্ট নীল রেখা মাঝের চারপাশে প্রসারিত, আরও একটি স্বতন্ত্র চেহারা যোগ করে। সামনে এবং কেন্দ্রে, শক্তির প্রতীকটি নীল বা লাল জ্বলে। Azulle স্পষ্টভাবে এমন কিছু করার চেষ্টা করেছে যা আপনার টিভি স্ট্যান্ডে ভাল দেখাবে, এবং এটি কাজ করে৷

Azulle বাইট 3 পর্যালোচনা:এই ক্ষুদ্র, ফ্যানবিহীন মিনি পিসি সবকিছু করে

অন্তর্ভুক্ত 32GB eMMC স্টোরেজ অপর্যাপ্ত হলে, আপনার কাছে অতিরিক্ত স্টোরেজের জন্য অনেকগুলি বিকল্প রয়েছে। এটি একটি অভ্যন্তরীণ M.2 কার্ড, বাহ্যিক SD কার্ড স্লট বা ইউএসবি 3 পোর্টের বহুবিধ মাধ্যমে করা যেতে পারে। একটি ভাল বিকল্প হল নেটওয়ার্কে আপনার মিডিয়া সংরক্ষণ করা এবং বাইট 3 একটি পাতলা মিডিয়া ক্লায়েন্ট হিসাবে ব্যবহার করা।

আপনার নিজের মনিটর, মাউস এবং কীবোর্ড নিয়ে আসুন

Azulle Byte 3 হল একটি মিনি ডেস্কটপ পিসি, যার অর্থ এটি একটি ডিসপ্লে প্রদানের জন্য একটি টিভি বা মনিটরে প্লাগ করা আবশ্যক৷ এই লক্ষ্যে, VGA এবং HDMI উভয়ই সমর্থিত। আপনি যদি উভয় পোর্ট ব্যবহার করেন তবে আপনি ডুয়াল-মনিটর চালাতে পারেন, যদিও কর্মক্ষমতা একটি আঘাত নেবে। আপনি যে কোন ফর্ম ফ্যাক্টর থেকে চান, আপনাকে একটি কীবোর্ড এবং মাউস সরবরাহ করতে হবে।

Azulle বাইট 3 পর্যালোচনা:এই ক্ষুদ্র, ফ্যানবিহীন মিনি পিসি সবকিছু করে

একটি মসৃণ রিমোট কন্ট্রোল অন্তর্ভুক্ত করা হয়েছে, তবে কার্যকারিতা কিছুটা সীমিত যে ডিভাইসটি নিজেই উইন্ডোজ 10 প্রো চালায়, যা ট্যাবলেট মোডেও রিমোট কন্ট্রোলের জন্য ইন্টারফেসের জন্য ঠিক বন্ধুত্বপূর্ণ নয়। উইন্ডোজের অফার করা সমস্ত কিছুর সুবিধা নেওয়ার জন্য আপনি স্পষ্টতই একটি সম্পূর্ণ কীবোর্ড এবং মাউস চাইবেন। তাতে বলা হয়েছে, একবার Plex সেটআপ করার পর, আমি দৈনিক মিডিয়া সেন্টার ব্যবহারের জন্য একটি ড্রয়ারে মাউস এবং কীবোর্ড লুকিয়ে রাখতে সক্ষম হয়েছিলাম।

Azulle বাইট 3 পর্যালোচনা:এই ক্ষুদ্র, ফ্যানবিহীন মিনি পিসি সবকিছু করে

দুঃখের বিষয়, রিমোটে পয়েন্টারের জন্য বিকল্প মোড বা অঙ্গভঙ্গি/মোশন কন্ট্রোল নেই, যেমন প্রোবক্স তার রিমোট+ এর সাথে করে। এটি ব্লুটুথের পরিবর্তে বার্ধক্যজনিত আইআর যোগাযোগ পদ্ধতি ব্যবহার করে। বাইটের ডিজাইনে কতটা চিন্তাভাবনা চলে গেছে তা বিবেচনা করে, আপনি আশা করতেন আরও একটু চিন্তাভাবনা একটি উপযুক্ত আউট-অফ-দ্য-বক্স নিয়ন্ত্রণ ব্যবস্থায় চলে যাবে। রিমোটে তৈরি একটি মাউস এমুলেটর দিয়ে, বেশিরভাগ মানুষ অতিরিক্ত মাউস এবং কীবোর্ড সম্পূর্ণভাবে বাদ দিতে পারে।

বাইট 3 পারফরম্যান্স টেস্টিং

দুর্বল অভ্যন্তরীণগুলি মাঝারি কাঁচা কর্মক্ষমতা প্রতিফলিত করে, একক কোর 1052, মাল্টি-কোর 3141, এবং 5780 এর একটি GPU কম্পিউটের GeekBench স্কোর সহ। এটি সদৃশভাবে থেকে একশো পয়েন্ট বা তার কম নির্দিষ্ট চুই 14 ল্যাপবুক।

Azulle বাইট 3 পর্যালোচনা:এই ক্ষুদ্র, ফ্যানবিহীন মিনি পিসি সবকিছু করে

ব্যবহারকারীর অভিজ্ঞতা

যদিও যথারীতি, কাঁচা কর্মক্ষমতা সংখ্যা শুধুমাত্র আমাদের পেতে পারেন. প্রকৃত ব্যবহারকারীর অভিজ্ঞতার পরিপ্রেক্ষিতে, আমার পরীক্ষা কয়েকটি দিককে ঘিরে।

প্রথমত, সাধারণ ওয়েব ব্রাউজিং। এটা কি স্লোডাউন ছাড়া একাধিক ক্রোম ট্যাব সমর্থন করতে পারে? YouTube কি প্রতিক্রিয়াশীল এবং তোতলামি মুক্ত?

কিছু UI ভারী সাইটগুলিকে একটু অলস লাগছিল, যেমন আমার NAS এর ইন্টারফেস (যা মূলত একটি ব্রাউজারে একটি সম্পূর্ণ OS)। সাথে দশ র্যান্ডম ব্রাউজার ট্যাব খোলা, ডিভাইসটি 100% CPU ব্যবহারে ছিল এবং ধীরগতি স্পষ্ট ছিল, কিন্তু এটি এখনও কার্যকর ছিল। ইউটিউব ভালো ছিল। একবারে কয়েকটি ট্যাবে নিজেকে সীমাবদ্ধ করুন, এবং আপনার হতাশা মুক্ত হওয়া উচিত।

দ্বিতীয়ত, মিডিয়া ক্লায়েন্ট হিসেবে।

ডিভাইসটি 60FPS 4K বিষয়বস্তুর জন্য সমর্থন দাবি করে এবং নিশ্চিতভাবেই, jell.yfish.us 120Mbs 4K h.264 ফাইলের প্লেব্যাক স্থানীয়ভাবে চালানো হলে তা ঠিকঠাক কাজ করে, কোনো তোতলামি ছাড়াই। প্লেক্সের সাথে ব্যবহারের জন্য, এইচডি সামগ্রীও ভাল কাজ করেছে। স্থানীয়ভাবে কাজ করা একই 4K টেস্ট ফাইলের নেটিভ প্লেব্যাক সমর্থন করার জন্য Wi-Fi নেটওয়ার্কের গতি যথেষ্ট দ্রুত ছিল না। ম্যানুয়ালি প্লেব্যাকের গুণমানকে 1080p ট্রান্সকোড স্থির করা হয়েছে, তবে এটি একটি Wi-Fi সংযোগের জন্য প্রত্যাশিত। আমি প্রতি সন্ধ্যায় রাতের খাবারের জন্য কিছু টিভি দেখার জন্য বাইট 3-এ প্লেক্স ক্লায়েন্ট ব্যবহার করছি, এবং এটি একবারও ভাঙেনি, তোতলাতে পারেনি বা কম পারফর্ম করেনি।

সবশেষে, নৈমিত্তিক গেমিংয়ের জন্য, আমি নিচের তলায় আরও শক্তিশালী গেমিং পিসি থেকে সভ্যতা 6 স্ট্রিম করতে স্টিম ব্যবহার করেছি। উপলক্ষ্যে সাউন্ড ল্যাগিং সহ কয়েকটি হেঁচকি ছিল, তবে এটি এখনও খেলার যোগ্য ছিল। স্টিম স্ট্রিমিং আসলেই টুইচি বোতাম ম্যাশ করার জন্য ডিজাইন করা হয়নি।

অবশ্যই, যেকোনো স্ট্রিমিং কাজ একটি তারযুক্ত ইথারনেট সংযোগের সাথে আরও ভাল কাজ করবে:আমি সমস্ত পরীক্ষার জন্য স্ট্যান্ডার্ড AC Wi-Fi ব্যবহার করেছি। সৌভাগ্যক্রমে, বাইট 3-এ একটি গিগাবিট ইথারনেট পোর্ট রয়েছে, এবং যদিও এটি আমার ক্ষেত্রে ব্যবহার করা সম্ভব ছিল না, আমি যদি সম্ভব হয় তবে এটি ব্যবহার করার জন্য আপনাকে উত্সাহিত করব৷

ইউ.এস. সমর্থন

একটি সাধারণ অভিযোগ যে কোনো সময় আমরা চীন থেকে আমদানি করা কিছু পর্যালোচনা করি যে প্রযুক্তিগত সহায়তা ভয়ানক, প্রতিক্রিয়াশীল বা অস্তিত্বহীন। Azulle ক্যালিফোর্নিয়া ভিত্তিক, এবং সম্পূর্ণ ইংরেজি চ্যাট এবং ফোন সমর্থন অফার করে। ডিভাইসগুলি Amazon-এর মাধ্যমেও বিক্রি করা হয়, তাই কিছু ছায়াময় আমদানি সাইটের তুলনায় ডেলিভারি সমস্যা এবং আগমনের সময় হার্ডওয়্যার ভাঙার সাথে সাথে মোকাবিলা করা যেতে পারে।

Azulle ওয়েবসাইট তাদের নিজস্ব ফার্মওয়্যার এবং ইনস্টলেশন ফাইল হোস্ট করে। যদিও বাইট 3 এর জন্য আপনার এটির প্রয়োজন হবে না, যেহেতু উইন্ডোজ একটি বিল্ট ইন রিসেট বৈশিষ্ট্য সহ আসে। বলাই যথেষ্ট, যদি আপনার বাইট 3 এর সাথে কিছু ভুল হয়ে যায়, আপনি আসলে এর জন্য সমর্থন পেতে পারেন। $200 কেনার জন্য, আমি মনে করি এটি একটি গুরুত্বপূর্ণ বিবেচনা।

Azulle বাইট 3 পর্যালোচনা:এই ক্ষুদ্র, ফ্যানবিহীন মিনি পিসি সবকিছু করে

আপনার কি Azulle বাইট 3 কেনা উচিত?

প্লেক্স বা কোডি চালানোর একটি মিডিয়া সেন্টার হিসাবে, বাইট 3 নিখুঁত। এমনকি আপনি স্টিম ইন-হোম স্ট্রিমিংয়ের মাধ্যমে কিছু হালকা গেমিং করতে পারেন। আপনি সম্পূর্ণ Windows 10 এর জন্য ধন্যবাদ যা খুশি তা ইনস্টল করতে পারেন যা হুডের নীচে চলছে এবং এটি একটি নির্দিষ্ট অ্যাপ স্টোরের মধ্যে সীমাবদ্ধ নয়। একটি সাধারণ উদ্দেশ্য কম্পিউটিং ডিভাইস হিসাবে, অন্তর্ভুক্ত রিমোটটি যথেষ্ট নয়, তবে আপনি যদি আপনার নিজের কীবোর্ড এবং মাউস যোগ করতে খুশি হন, তবে সেই বিকল্পটি পেয়ে অবশ্যই ভাল। বেশিরভাগ মানুষের জন্য, এই ছোট্ট পিসিটি প্রয়োজনীয় সবকিছু করতে পারে।

Azulle বাইট 3 পর্যালোচনা:এই ক্ষুদ্র, ফ্যানবিহীন মিনি পিসি সবকিছু করে Windows 10 Pro Apollo Lake J3455 Quad-Core Desktop Computer এর সাথে Byte3 Mini PC Fanless , GHz) 4GB RAM + 32GB স্টোরেজ /2.5" SSD M.2 সমর্থিত এখনই AMAZON-এ কিনুন

অর্থের মূল্যের ক্ষেত্রে, দামটি প্রায় সঠিক, বিশেষ করে যখন এটি ইংরেজি সমর্থন সহ একটি স্বনামধন্য মার্কিন-ভিত্তিক প্রস্তুতকারকের কাছ থেকে নেওয়া হয়েছে তা বিবেচনা করলে৷

যাইহোক, সাবধানে আপনার প্রয়োজনীয়তা বিবেচনা করুন. বেশিরভাগ পিসির ক্ষেত্রে যেমন, হার্ডওয়্যারটি ইতিমধ্যেই পুরানো হয়ে গেছে যখন আপনি এটি বাড়িতে পেয়েছেন, এবং আরও কিছু স্টোরেজ স্পেস ছাড়া আপগ্রেডের জন্য খুব কম জায়গা রয়েছে। $200 টাকা ফেলে দেওয়া হয় না, এবং একই দামে, আপনি বেশ সুন্দর ট্যাবলেট কিনতে পারেন। অথবা আপনি যদি ইতিমধ্যেই Google ইকোসিস্টেমে থাকেন এবং শুধুমাত্র আপনার ফোন থেকে আপনার টিভিতে ভিডিও ফ্লাইং করতে চান, তাহলে Google Home সামঞ্জস্য সহ এক-ষষ্ঠাংশ মূল্যে একটি Chromecast একটি ভাল বিকল্প হতে পারে।


  1. রিকভারি মোড কি ম্যাকের সবকিছু মুছে দেয়?

  2. কীভাবে একটি দূরবর্তী অ্যাক্সেস VPN কাজ করে এবং এটি কী করে

  3. Nokia 1.3 পর্যালোচনা - একটি 99-ডলারের স্মার্টফোন কি অর্থপূর্ণ?

  4. Rikomagic MK802IV পর্যালোচনা - ক্ষুদ্র কিন্তু শক্তিশালী