কম্পিউটার

Windows 10 একটি নতুন পাওয়ার বিকল্প পাচ্ছে

খুব দীর্ঘ সময়ের জন্য, উইন্ডোজের স্টার্ট মেনুতে শুধুমাত্র কয়েকটি পাওয়ার বিকল্প রয়েছে, যেমন রিস্টার্ট করা, শাট ডাউন করা এবং আপনার পিসিকে স্লিপ করা। এখন, এত বছর পরে, মাইক্রোসফ্ট আরেকটি বিকল্প যোগ করছে, এবং আপনি যদি আপনার পিসি পুনরায় চালু করার পরে ব্যবসায় ফিরে যেতে চান তবে এটি একটি দুর্দান্ত সরঞ্জাম৷

Windows 10-এ আসছে নতুন পাওয়ার বিকল্প

উইন্ডোজ লেটেস্ট উইন্ডোজ 10-এর প্রিভিউ চ্যানেলে নতুন বিকল্পের উপস্থিতি দেখেছে। নতুন বিকল্পটিকে "সাইন ইন করার পরে অ্যাপস রিস্টার্ট" বলা হয় এবং নামই সব বলে দেয়৷

কিছু Windows 10 অ্যাপ কম্পিউটার রিস্টার্টের আগে কোথায় ছিল তা মনে রাখার জন্য কোড করা হয়। যাইহোক, এই মুহুর্তে Windows 10-এ বৈশিষ্ট্যটি চালু করা এবং চালু করা একটু কঠিন, এবং খুব সম্ভবত কিছু ব্যবহারকারী এই বৈশিষ্ট্যটির অস্তিত্ব উপলব্ধি করতে পারেননি।

স্টার্ট মেনুতে নতুন বিকল্পটি আপনাকে একটি বোতামে ক্লিক করে এই বৈশিষ্ট্যটি চালু এবং বন্ধ করার অনুমতি দেবে। যখন এটি চালু থাকে, সমস্ত সামঞ্জস্যপূর্ণ অ্যাপগুলি তাদের অবস্থা সংরক্ষণ করবে যখন আপনি অ্যাপটি খোলা থাকা অবস্থায় পিসি বন্ধ বা পুনরায় চালু করবেন।

এই নতুন টগল বিকল্পটি বড় সান ভ্যালি আপডেটের পাশাপাশি প্রকাশের কারণে। সান ভ্যালি Windows 10-এ একটি বিশাল, সুস্পষ্ট ভিজ্যুয়াল আপডেট নিয়ে আসবে এবং এই বৈশিষ্ট্যটি হবে বৃহত্তর আপডেটের একটি ছোট অংশ।

বিষয় হল, আপনি আসলে আজ এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন। আপডেট শুধুমাত্র স্টার্ট মেনুর মাধ্যমে এই বৈশিষ্ট্যটি চালু এবং বন্ধ করার বিকল্পটি যোগ করে। আপনি লগ ইন করার পরে অ্যাপগুলি রিবুট করার ক্ষমতা ইতিমধ্যেই Windows 10, সংস্করণ 20H1-এর প্রধান শাখায় রয়েছে৷

এটি সক্রিয় করতে, স্টার্ট বোতামে ক্লিক করুন, সেটিংস কগ-এ ক্লিক করুন, অ্যাকাউন্টে যান এবং তারপরে সাইন-ইন বিকল্পে যান। "অ্যাপস পুনরায় চালু করুন" বিকল্পে স্ক্রোল করুন এবং টগল সুইচটি চালু করুন।

একটি বিদ্যমান বৈশিষ্ট্যের জন্য একটি নতুন টগল

উইন্ডোজ 10 স্টার্ট মেনুতে একটি নতুন বিকল্প আসছে, তবে এটির উপর নির্মিত বৈশিষ্ট্যটি এখনই ব্যবহার করার জন্য ইতিমধ্যেই উপলব্ধ। যাইহোক, স্টার্ট মেনুতে একটি টগল যোগ করার মাধ্যমে, এটি বিশ্বব্যাপী ব্যবহারকারীদের দৃষ্টি আকর্ষণ করতে বাধ্য।

আপনি যদি এখনও উইন্ডোজ 10-এ আপনার কাছে উপলব্ধ সমস্ত পাওয়ার বিকল্পগুলি সম্পর্কে অন্ধকারে থাকেন তবে সেগুলি পরীক্ষা করা একটি ভাল ধারণা। আপনি তাদের সাথে আপনার সিস্টেমের কিছু বাস্তব সূক্ষ্ম-টিউনিং করতে পারেন, যেমন আপনার ল্যাপটপের ব্যাটারির আয়ু বাড়ানো।

ইমেজ ক্রেডিট:Hadrian/Shutterstock.com


  1. Windows 10-এ কার্নেল পাওয়ার 41 কীভাবে সমাধান করবেন?

  2. সমাধান:Windows 10 এ DRIVER_POWER_STATE_FAILURE ত্রুটি

  3. Windows 10 এর নতুন ফোকাস অ্যাসিস্ট ফিচার কিভাবে ব্যবহার করবেন

  4. Windows 10 'পাওয়ার থ্রটলিং' ফিচার দিয়ে ল্যাপটপ পাওয়ার সংরক্ষণ করুন