কম্পিউটার

কীভাবে:Chromebook এ টরেন্ট

"কিন্তু আমি কি টরেন্ট ডাউনলোড করতে পারব?" ঐতিহ্যবাহী অপারেটিং সিস্টেম থেকে Chrome OS-এ স্থানান্তর করার বিষয়টি বিবেচনা করে মানুষের শীর্ষ উদ্বেগের একটি। অনেক লোকের জন্য, টরেন্টিং একটি দৈনন্দিন ক্রিয়াকলাপ, তা আপনার প্রিয় টিভি অনুষ্ঠানের নতুন পর্ব হোক বা সদ্য মুক্তি পাওয়া সিনেমা। যেহেতু Utorrent-এর মতো সর্বাধিক জনপ্রিয় টরেন্ট ক্লায়েন্টগুলি ডাউনলোডযোগ্য অ্যাপ্লিকেশন (এবং Chrome OS এমন কিছু সমর্থন করে না যা Chrome ওয়েব স্টোরে নেই), তাই Chrome OS-এ টরেন্ট ক্লায়েন্টের উপলব্ধতা একটি প্রধান উদ্বেগের বিষয় হয়ে উঠেছে। যাইহোক, স্মার্টফোন যুগের বাচ্চাদের মতো বলে – "এর জন্য একটি অ্যাপ আছে।" প্রকৃতপক্ষে, Chrome ওয়েব স্টোরে একটি অ্যাপ রয়েছে যা একটি সম্পূর্ণ টরেন্ট ক্লায়েন্ট হিসাবে কাজ করে৷

JSTorrent হল Chrome ওয়েব স্টোরের একটি জাভাস্ক্রিপ্ট ভিত্তিক টরেন্ট ক্লায়েন্ট। এটি একটি প্রদত্ত অ্যাপ্লিকেশন, এবং একটি সাধারণ ডাউনলোডের জন্য $2.99 ​​খরচ হয়৷ অ্যাপ্লিকেশনটির বিকাশকারী অ্যাপটিকে গিথুবের মাধ্যমে বিনামূল্যে উপলব্ধ করেছে এবং আমরা আপনাকে দেখাব কীভাবে কিছুটা টুইকিং করে বিনামূল্যে এই অ্যাপটি পেতে হয়। আপনি যদি একটি সহজবোধ্য, এক-ক্লিক ডাউনলোড চান তবে, আপনাকে অ্যাপটির জন্য অর্থ প্রদানের কথা বিবেচনা করা উচিত। যেভাবেই হোক একজন পরিশ্রমী ডেভেলপারকে সমর্থন করা খারাপ কিছু নয়।

কীভাবে প্রদত্ত সংস্করণ পাবেন

ধাপ 1 – JSTorrent ডাউনলোড পৃষ্ঠায় অবতরণ করতে এই লিঙ্কে ক্লিক করুন।
কীভাবে:Chromebook এ টরেন্ট
ধাপ 2 – ‘Buy for $2.99’-এ ক্লিক করুন এবং পেমেন্ট প্রক্রিয়াটি সম্পূর্ণ করুন। অ্যাপ্লিকেশনটি তখন আপনার Chromebook-এ স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড হয়ে যাবে এবং আপনি অ্যাপ ড্রয়ারের মাধ্যমে এটি অ্যাক্সেস করতে সক্ষম হবেন৷
কীভাবে:Chromebook এ টরেন্ট
আপনি যদি JSTorrent সফলভাবে ইনস্টল করে থাকেন, কিছু টিপসের জন্য নিবন্ধের শেষ অংশে নিচে স্ক্রোল করুন কিভাবে JSTorrent ব্যবহার করতে হয়।

কিভাবে বিনামূল্যে সংস্করণ পাবেন

আহ, তাই আপনি একজন সত্যিকারের জলদস্যু হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এবং বিনামূল্যে বিনামূল্যে সামগ্রী ডাউনলোড করার জন্য সফ্টওয়্যারটি পান৷ ঠিক আছে, এটি সহজে আসবে না, তবে এটি এতটা কঠিনও নয়।

ধাপ 1:Github লিঙ্কে যান এবং ওয়েবসাইটের উপরের ডানদিকে সবুজ 'ক্লোন বা ডাউনলোড' বোতামে ক্লিক করুন।
কীভাবে:Chromebook এ টরেন্ট

ধাপ 2:'ডাউনলোড জিপ'-এ ক্লিক করুন। JSTorrent-এর জন্য জিপ ফাইল ডাউনলোড করা শুরু করা উচিত।
কীভাবে:Chromebook এ টরেন্ট

ধাপ 3 - একই পদ্ধতিতে Github থেকে ওয়েব সার্ভার ক্রোমের জন্য জিপ ডাউনলোড করুন।

ধাপ 4 – জিপ ফাইলগুলি বের করুন

যেহেতু আপনি Chrome OS এ সরাসরি ZIP ফাইলগুলি বের করতে পারবেন না, তাই জিপ ফাইলটিতে ডাবল ক্লিক করুন যাতে এটি একটি মাউন্টেড ড্রাইভ হিসাবে খোলে৷ আপনি ফাইল অ্যাপের বাম সাইডবারে মাউন্ট করা জিপ ফাইলটি লক্ষ্য করবেন। এটিতে ক্লিক করুন, এবং আপনি 'jstorrent-fresh' নামে একটি ফোল্ডার দেখতে পাবেন। কপি করে আপনার ডাউনলোড ফোল্ডারে পেস্ট করুন। (আনজিপ করার বিষয়ে আরও বিস্তারিত গাইডের জন্য, এখানে ক্লিক করুন)
কীভাবে:Chromebook এ টরেন্ট

Web-server-chrome-master.zip-এর জন্য একই প্রক্রিয়া পুনরাবৃত্তি করুন। আপনার ডাউনলোড ফোল্ডারে ‘web-server-chrome-master’ নামের ফাইলটি কপি করে পেস্ট করুন।
কীভাবে:Chromebook এ টরেন্ট

ধাপ 5 - এখন পর্যন্ত, আপনার ডাউনলোডগুলিতে 'jstorrent-fresh' এবং 'web-server-chrome-master' উভয় ফোল্ডারই আছে। 'web-server-chrome-master' ফোল্ডারের নাম পরিবর্তন করে 'web-server-chrome' করুন, এবং কপি করুন।

ধাপ 6 - 'jstorrent-fresh' ফোল্ডারটি খুলুন। এর ভিতরে, আপনি একটি সাবফোল্ডার 'js' পাবেন। 'js' ফোল্ডারের ভিতরে 'web-server-chrome' পেস্ট করুন।

ধাপ 7 - আপনার Google Chrome ঠিকানা বার ব্যবহার করে chrome://extensions এ যান। সাইটের উপরের ডানদিকে, 'ডেভেলপার মোড' চেক করুন৷
কীভাবে:Chromebook এ টরেন্ট

ধাপ 8 - 'লোড আনপ্যাকড এক্সটেনশন'-এ ক্লিক করুন, যা 'এক্সটেনশন' শিরোনামের নীচে থাকবে। এটি আপনাকে 'খোলার জন্য একটি ফোল্ডার নির্বাচন করুন' প্রম্পট করবে৷
কীভাবে:Chromebook এ টরেন্ট

ধাপ 9 - 'jstorrent-fresh' ফোল্ডারটি নির্বাচন করুন এবং এটি খুলুন। এটাই. আপনি এখন আপনার এক্সটেনশনের অধীনে তালিকাভুক্ত JSTorrent দেখতে পাবেন।
কীভাবে:Chromebook এ টরেন্ট

একবার ইনস্টল হয়ে গেলে, আপনার ডাউনলোড ফোল্ডার থেকে প্রয়োজনীয় ফোল্ডারগুলি মুছবেন না। এটি করলে আপনার JSTorrent এর ইনস্টলেশন মুছে যাবে।

JSTorrent ব্যবহার করে কিভাবে ডাউনলোড করবেন

JSTorrent-এর বিন্যাসটি ক্লাসিক টরেন্ট ক্লায়েন্টগুলির সাথে খুব মিল, তাই আপনি ইন্টারফেসের সাথে বেশ পরিচিত হবেন। যদিও Chromebook-এ কিছু জিনিস মাথায় রাখতে হবে।

JSTorrent খোলার পরে আপনাকে প্রথমে যা করতে হবে তা হল একটি ডাউনলোড অবস্থান সেট করা, যেখানে আপনার সমস্ত ডাউনলোড করা সামগ্রী সংরক্ষণ করা হবে। অ্যাপটি কীভাবে ডাউনলোডের অবস্থান সেট করতে হয় তার একটি ওয়াকথ্রু প্রদান করে, যা অনুসরণ করা বেশ সহজ। অন্য জিনিসটি হল Chrome OS-এ, টরেন্ট লিঙ্কে ক্লিক করা স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড শুরু করতে টরেন্ট ক্লায়েন্ট চালু করবে না। আপনাকে টরেন্ট ফাইলের লিঙ্ক ঠিকানাটি অনুলিপি করতে হবে এবং JSTorrent-এর ভিতরে 'অ্যাড টরেন্ট URL' বারে পেস্ট করতে হবে। একবার আপনি 'যোগ করুন' এ ক্লিক করলে, টরেন্ট ডাউনলোড হতে শুরু করবে।
কীভাবে:Chromebook এ টরেন্ট

আপনি যদি এটি অসুবিধাজনক মনে করেন, এবং বরং টরেন্ট লিঙ্ক থেকে JSTorrent চালু করতে চান, তাহলে Chrome ওয়েব স্টোর থেকে JSTorrent হেল্পার এক্সটেনশন ইনস্টল করুন। এই এক্সটেনশনটি একটি প্রসঙ্গ মেনু বিকল্প যোগ করবে 'JSTorrent এ যোগ করুন' যখনই আপনি টরেন্ট লিঙ্কে ডান ক্লিক করবেন।
কীভাবে:Chromebook এ টরেন্ট
এটি Chrome OS-এ আপনার জলদস্যুদের জীবনকে আরও সহজ করে তুলবে৷ JSTorrent-এর সাথে, Chrome OS-এর টরেন্ট ক্ষমতা অন্যান্য ঐতিহ্যবাহী অপারেটিং সিস্টেমের সমান হয়ে যায়। এটি একটি বাধা যা Chrome OS পার করতে পেরেছে। আপনার Chromebook থেকে সবচেয়ে বেশি সুবিধা পাওয়ার জন্য আরও টিপসের জন্য Chrome OS-এ আমাদের পৃষ্ঠাটি দেখুন৷


  1. কিভাবে Chrome OS এ ভার্চুয়াল ডেস্কটপ ব্যবহার করবেন

  2. একটি Chromebook এ পিকচার ইন পিকচার কিভাবে ব্যবহার করবেন

  3. ক্রাউটন ছাড়াই Chrome OS 67-এ কীভাবে ADB ইনস্টল করবেন

  4. Chrome OS অনুপস্থিত বা ক্ষতিগ্রস্ত ত্রুটি কীভাবে ঠিক করবেন