কম্পিউটার

কিভাবে উইন্ডোজ 11 এ এক্সপ্লোরারকে আরও প্রতিক্রিয়াশীল করা যায়

এটি মজার এবং দুঃখজনক যে, 2022 সালে, একজন ব্যক্তির একটি নিবন্ধ লেখা উচিত যাতে ব্যাখ্যা করা হয় যে কীভাবে একটি ফ্ল্যাগশিপ ডেস্কটপ অপারেটিং সিস্টেম পণ্যের ফাইল ম্যানেজারে একটি ধীরগতির সমস্যা সমাধান করা যায়, এবং এখনও আমরা এখানে আছি। এটি যেমন ঘটছে, আমার কাছে একটি পরীক্ষা সিস্টেম রয়েছে যা উইন্ডোজ 11 চালায়, এবং সেখানে, এক্সপ্লোরার উইন্ডোগুলি খুলতে সময় নেয় এবং তারপরে বিভিন্ন ড্রাইভ এবং ফোল্ডারের বিষয়বস্তু দেখাতে আরও বেশি সময় লাগে। একটি NVMe ডিস্ক, মন সহ একটি আধুনিক মেশিন।

আপগ্রেডের পূর্বে এই ধরনের কোন সমস্যা Windows 10 কে প্রভাবিত করেনি, আমি যেটি ব্যবহার করি এমন অন্য কোন Windows 10 মেশিনকে প্রভাবিত করে না, বা উপরে উল্লিখিত IdeaPad 3 ল্যাপটপে Windows 11-এর সাথে পাশাপাশি ইনস্টল করা Linux ডিস্ট্রিবিউশনগুলিকে প্রভাবিত করে না। গত বছর যখন আমি উইন্ডোজ 11 ডেভ বিল্ড পরীক্ষা করেছিলাম, আমি কীভাবে উইন্ডোজ 11 কর্মক্ষমতা উন্নত করতে হয় তার উপর একটি টিউটোরিয়াল লিখেছিলাম। এখন, আমাদের আরও এক ধাপ এগিয়ে যেতে হবে এবং এক্সপ্লোরারকে আরও স্ন্যাপিয়ার করতে হবে। আমাকে ফলো কর, নার্ডস।

আরো বিশদে সমস্যা

এক্সপ্লোরার লঞ্চ করুন, হয় নতুন কুৎসিত অবতার বা পুরানো, আরও ভালো দেখতে। AMD Ryzen সিস্টেমে পারফরম্যান্স সমস্যা সমাধানের জন্য ডিজাইন করা সর্বশেষ আপডেটগুলির সাথেও ফলাফলগুলি দুর্দান্ত হবে না। আমার জন্য, ভিতরে মাত্র এক বা দুটি ফাইল সহ একটি ছোট ফোল্ডার দেখাতে প্রায় পুরো সেকেন্ড সময় লাগে। এটি একটি ধীর, বিরক্তিকর প্রক্রিয়া। ব্যবধান দৃশ্যমান, লক্ষণীয় এবং সর্বদা আছে।

কিভাবে উইন্ডোজ 11 এ এক্সপ্লোরারকে আরও প্রতিক্রিয়াশীল করা যায়

সমাধান 1:পূর্ণ পর্দায় এক্সপ্লোরার

এক্সপ্লোরার খুলুন। ফুলস্ক্রিন মোডে যেতে F11 টিপুন। আপনি লক্ষ্য করবেন যে এক্সপ্লোরার এখন দ্রুত এবং চটজলদি। মনে হবে Windows 11 ঠিকানা/কমান্ড বার, যা ফুলস্ক্রিন মোডে দৃশ্যমান নয়, অপরাধী বলে মনে হচ্ছে। তবুও আরেকটি আধুনিক আজেবাজে কথা। যাইহোক, এটি শুধুমাত্র একটি সমাধান।

কিভাবে উইন্ডোজ 11 এ এক্সপ্লোরারকে আরও প্রতিক্রিয়াশীল করা যায়

সমাধান 2:এক্সপ্লোরার কমান্ড বার নিষ্ক্রিয় করুন

উপরের আমার স্ক্রিনশটে, আপনি এটি দেখতে পাবেন না, তবে উইন্ডোজ 11 এক্সপ্লোরার কমান্ড বার নামে একটি জিনিস রয়েছে। এটা এই কুৎসিত জিনিস আগে এই কুৎসিত স্ক্রিনশট দেখানো হয়েছে. আমি ক্লাসিক এক্সপ্লোরার ব্যবহার করে এটিকে আমার সিস্টেমে দেখানো থেকে সরিয়ে দিয়েছি, কিন্তু প্রকৃত প্রক্রিয়া যা এটি পরিচালনা করে তা এখনও পটভূমিতে সক্রিয় রয়েছে। আমাদের এটি থেকে পরিত্রাণ পেতে হবে।

কিভাবে উইন্ডোজ 11 এ এক্সপ্লোরারকে আরও প্রতিক্রিয়াশীল করা যায়

সবচেয়ে সহজ উপায় হল প্রশাসক হিসাবে কমান্ড প্রম্পট খুলুন, এবং তারপরে একটি একক কমান্ড চালান যা একটি রেজিস্ট্রি কী যুক্ত করবে এবং এই অর্থহীন জিনিসটিকে নিষ্ক্রিয় করবে। লক্ষ্য করুন নীচের "->" চিহ্নটি নির্দেশ করে যে কমান্ডটি পরবর্তী লাইনে ওভারফ্লো হয়। সুতরাং আপনি যখন আপনার সিস্টেমে কমান্ডটি একত্র করতে চান, তখন আপনার ওয়ান-লাইনারে CLSID\ এবং {d93ed... এর মধ্যে কোনো অক্ষর বা স্থান থাকা উচিত নয়।

reg যোগ করুন "HKCU\Software\Classes\CLSID\ ->
-> {d93ed569-3b3e-4bff-8355-3c44f6a52bb5}\InprocServer32" /f /ve

কমান্ডটি সম্পূর্ণ হলে, আপনার সিস্টেম পুনরায় বুট করুন। এখন, আপনার এক্সপ্লোরার দ্রুত এবং চটপটে হওয়া উচিত!

উপসংহার

আমার প্রজন্মের পরামর্শ হল উইন্ডোজ 11 ব্যবহার করবেন না যদি আপনার প্রয়োজন না হয়। এবং তারপরে, একটি উপায়ে, এই ধরনের টুইকগুলি সমস্যাগুলিকে মুখোশ করতে এবং তাদের অন্তর্ভুক্তি এবং অস্তিত্বকে স্থায়ী করতে সহায়তা করে। তারপরে আবার, লোকেদের মাঝে মাঝে কাজ করতে সক্ষম হওয়া দরকার, এবং তারা এটি দক্ষতার সাথে করতে চায় এবং তাদের কোন বিকল্প নেই। ঠিক আছে, সেই ক্ষেত্রে, উপরে বর্ণিত টুইকগুলি, এবং গত বছরের নিবন্ধ থেকে আমার আসল সেট, আপনাকে প্রয়োজনীয় কর্মক্ষমতা বৃদ্ধি করতে হবে। একভাবে, এটি এই সমস্ত অর্থহীন, তথাকথিত আধুনিক বৈশিষ্ট্যগুলিকে না বলছে৷

ওয়েল, আপনি যান. ভিজ্যুয়াল এফেক্ট, পাওয়ার স্টেটস, এবং এখন ফুলস্ক্রিন মোড প্লাস কোন নতুন কুৎসিত কমান্ড বার নেই, এবং আপনার উইন্ডোজ 10 এর মতো পারফরম্যান্সের স্তরগুলি অনুভব করা উচিত, যা শুরু করার জন্য প্রতিবন্ধী হওয়া উচিত নয়। কিন্তু এই অপারেটিং সিস্টেম সম্পর্কে আপনার যা জানা দরকার তা আপনাকে বলে। আমি এখানে শেষ. এখন আমি আমার পরবর্তী পরীক্ষা না হওয়া পর্যন্ত Windows 11 বক্সটি বন্ধ করে দেব, কারণ মানবজাতির সেবায় নিবন্ধ পর্যালোচনা masochism ছাড়া অন্য কিছুর জন্য এটি ব্যবহার করার কোনো প্রয়োজন বা প্রণোদনা আমার নেই। মিঃ ট্র্যাজিক হিরো, আমি।

চিয়ার্স।


  1. কিভাবে উইন্ডোজ ডিফেন্ডারকে আরও কার্যকর করা যায়

  2. 10 সেরা উইন্ডোজ ফাইল এক্সপ্লোরার টিপস এবং কৌশল এটিকে আরও কার্যকর করার জন্য

  3. কিভাবে উইন্ডোজে ইন্টারনেট এক্সপ্লোরার ব্লক করবেন

  4. লিনাক্সে উইন্ডোজ 10 ইউএসবি ইনস্টল মিডিয়া কীভাবে তৈরি করবেন