কম্পিউটার

Windows 7 সমর্থনের শেষ - পরবর্তী নির্দেশিকা কী করবেন

জানুয়ারী 2020-এ, Windows 7 তার সম্মানজনক জীবনচক্রের সমর্থিত শেষে আসবে। এই পয়েন্টের পরে, মাইক্রোসফ্ট থেকে আর কোনও আপডেট থাকবে না। যেহেতু প্রায় 500 মিলিয়ন সক্রিয় উইন্ডোজ 7 ডিভাইস এখনও সেখানে রয়েছে, এটি একটি খুব গুরুত্বপূর্ণ প্রশ্ন উত্থাপন করে:বিদ্যমান ব্যবহারকারীদের এখন কী করা উচিত এবং তারা কতক্ষণ নিরাপদ, স্মার্ট এবং যৌক্তিক উপায়ে উইন্ডোজ 7 ব্যবহার চালিয়ে যেতে পারে?

আমি ভেবেছিলাম, এই উদ্বেগের সমাধান করার জন্য এখানে একটি দুর্দান্ত সুযোগ রয়েছে। আমি তিনটি প্রধান কোণ থেকে উইন্ডোজ 7 প্রশ্নটি অন্বেষণ করব:নিরাপত্তা, হার্ডওয়্যার (এবং কর্মক্ষমতা), এবং কার্যকারিতা। আমরা এই কাজটি করেছিলাম যখন Windows XP অবসরে যাওয়ার পথে ছিল, এবং আমরা এখন আবার করব। ওহ, এবং নিয়ম নং 1:আতঙ্কিত হবেন না!

Windows 7 সমর্থনের শেষ - পরবর্তী নির্দেশিকা কী করবেন

দ্রষ্টব্য:ছবি উইকিমিডিয়া থেকে নেওয়া, CC BY-SA 3.0 এর অধীনে লাইসেন্স করা।

নিরাপত্তা

বেশিরভাগ লোকই ধরে নেবে যে এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক। না এটা না. এটা থেকে দূরে. খেলার সময় কিছু নিরাপত্তা বিবেচনা আছে, কিন্তু ইন্টারনেটে আপনি যে ভয়ভীতিকর শব্দ পান তা থেকে সেগুলি অনেক দূরে। যদি কিছু থাকে তবে বেশিরভাগ গাইড এবং নিবন্ধগুলি আপডেটগুলি কীভাবে গুরুত্বপূর্ণ (কিন্তু কেন নয়) সে সম্পর্কে কথা বলে এবং তারা কম্পিউটার সুরক্ষার জন্য আপনি যা করছেন তা বোঝার দার্শনিক উপাদানটিকে তারা উপেক্ষা করে।

একটি ভাল কম্পিউটার নিরাপত্তা অনুশীলন স্তরে আসে। আপনার একটি যুক্তিসঙ্গত নেটওয়ার্ক সমাধান প্রয়োজন, যার অর্থ একটি শক্তিশালী এবং নির্ভরযোগ্য ফায়ারওয়াল, এবং এটি প্রায়শই একটি রাউটার ব্যবহার করে সমাধান করা হয় যা ডিফল্টে সেট করা হয় না। তারপরে, আপনার কাছে ইন্টারনেট-মুখী উপাদান রয়েছে এবং এখানে, আপনার শক্তিশালী এবং আপ-টু-ডেট ব্রাউজার প্রয়োজন। ফায়ারফক্স এবং ক্রোম করবে। সবশেষে, আপনার কাছে foobar উপাদান আছে - যা কিছু ভুল হলে যা হয়। প্রকৃতপক্ষে, যখন এটি ঘটে, তখন আপনাকে করতে হবে:ক) ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে হবে খ) আপনার ডেটার অখণ্ডতা নিশ্চিত করতে হবে৷

Windows 7 সমর্থনের শেষ - পরবর্তী নির্দেশিকা কী করবেন

Windows 7 সমর্থনের শেষ - পরবর্তী নির্দেশিকা কী করবেন

আমি গত দেড় দশক ধরে এই বিষয়ে অবিরাম কথা বলেছি। দুর্ঘটনাজনিত ক্ষতির ঝুঁকি কমাতে আপনি একটি স্ট্যান্ডার্ড ব্যবহারকারী অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন। অ্যাপ্লিকেশনগুলি সঠিকভাবে আচরণ করছে তা নিশ্চিত করতে আপনি EMET (এখনও উইন্ডোজ 7/8 এ সুন্দরভাবে কাজ করে) ব্যবহার করতে পারেন এবং করা উচিত - যদি একটি প্রোগ্রাম কিছু ভুল করে, তাহলে এটি বন্ধ করা হবে, কোন প্রশ্ন জিজ্ঞাসা করা হবে না। এবং ভুল দ্বারা, আমি সফ্টওয়্যার নির্দেশাবলী বলতে চাচ্ছি যা সমস্যা হতে পারে। এবং এই যে কোন সফটওয়্যার হতে পারে. এটাই EMET এর সৌন্দর্য। এটা বৈষম্য করে না।

Windows 7 সমর্থনের শেষ - পরবর্তী নির্দেশিকা কী করবেন

অবশেষে, এই সব ব্যর্থ হলে, আপনার অবশ্যই একটি নির্ভরযোগ্য, পরীক্ষিত ডেটা ব্যাকআপ প্ল্যান থাকতে হবে। এটি শুধু নিরাপত্তা নয়। এটি আপনার গুরুত্বপূর্ণ ফাইলগুলিকে চুরি, আগুন, বজ্রপাত, হার্ড ডিস্কের ব্যর্থতা বা এমনকি কফি ছিটকে যাওয়া থেকে রক্ষা করার জন্য। আসলে, আপনি যে অপারেটিং সিস্টেম ব্যবহার করেন না কেন, ডেটা ব্যাকআপ আপনার সেটআপের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ হওয়া উচিত।

তাহলে সিস্টেম আপডেটের কি হবে?

প্রকৃতপক্ষে, তাদের সম্পর্কে কি? আপনি দেখতে পাচ্ছেন, আমার তালিকায়, আমি কোনো সময়ে সিস্টেম আপডেট উল্লেখ করিনি। বেশিরভাগ ক্ষেত্রে, তারা সত্যিই গুরুত্বপূর্ণ নয়। তারা স্থিতিশীলতা সংশোধন সহ বিভিন্ন বাগ মোকাবেলায় কার্যকর হতে পারে, তবে এটি একটি কর বা মরার পরিস্থিতি নয়। আপনি যদি কিছু সময়ের জন্য আপনার সিস্টেমকে প্যাচ না করেন তবে পৃথিবী শেষ হবে না, বিশেষ করে যদি আপনি উপরে উল্লিখিত অন্যান্য সমস্ত স্তর ব্যবহার করেন৷

আপনি যারা এই মুহূর্তে ট্রিগার হচ্ছে তাদের জন্য এখানে একটি দাবিত্যাগ। এটি হোম ব্যবহারকারীদের জন্য তাদের হোম সেটআপে পরামর্শ। এটি ব্যবসার জন্য একটি কৌশল নয়। আপনি যদি একটি ব্যবসা বা একটি সার্ভার বা whatnot চালাচ্ছেন, তাহলে গেমের নিয়ম সম্পূর্ণ ভিন্ন। হোম ব্যবহারকারীদের জন্য, যারা প্রায়শই তাদের নিজস্ব মেশিনে একমাত্র ব্যবহারকারী হতে পারে, যেখানে ব্যবহারকারী-থেকে-প্রশাসক শোষণ এবং স্থানীয়-অ্যাক্সেস শোষণ গুরুত্বপূর্ণ নয়, ব্যবহারকারীদের ভাল নেটওয়ার্ক-মুখী নিরাপত্তা থাকলে সিস্টেম আপডেট খুব কমই গুরুত্বপূর্ণ হবে (রাউটার এবং ব্রাউজার)।

এই সবের মানে হল যে একবার Windows 7 সমর্থন শেষ হয়ে গেলে, আপনি বেশ কিছু সময়ের জন্য আপনার বক্স ব্যবহার চালিয়ে যেতে সক্ষম হবেন। বেশিরভাগ নিরাপত্তা সমস্যাগুলি আপনার প্রতিদিনের ব্যবহারের জন্য অপরিহার্যভাবে প্রযোজ্য হবে না, এবং আপনি যদি বোকা জিনিসগুলি না করেন, সেগুলি কোন ব্যাপার না। আপনি যদি বোকামি করেন, কোন নিরাপত্তা কখনো সাহায্য করবে না।

সংক্ষেপে, আপনার Windows 7 (বা যেকোনো সংস্করণ) নিরাপত্তার জন্য আপনার যা বিবেচনা করা উচিত তা এখানে:

  • ভাল রাউটার, শুধু অ্যাডমিনের চেয়ে ভালো:অ্যাডমিন ব্যবহারকারী এবং পাসওয়ার্ড আজেবাজে৷
  • ভাল ব্রাউজার - নোস্ক্রিপ্ট এবং অ্যাডব্লকিং সহ ফায়ারফক্স, এমনকি নোস্ক্রিপ্ট সহ ক্রোম, প্লাস অ্যাডব্লকিং। সারমর্মে, এই কাজটির 99% সত্যিই সম্পন্ন হয়েছে। আপনি নন-ডিফল্ট সফ্টওয়্যার ব্যবহার করে কিছু অতিরিক্ত কাজ করতে পারেন, যেমন মেইল ​​ক্লায়েন্ট, মিডিয়া প্লেয়ার এবং হোয়াটনোট।
  • স্ট্যান্ডার্ড ব্যবহারকারী অ্যাকাউন্ট - আপনি চাইলে SuRun ব্যবহার করতে পারেন। সব পরিস্থিতিতে একটি স্বাস্থ্যকর অনুশীলন।
  • ইএমইটি - প্রোগ্রামগুলির দ্বারা অর্থহীন আচরণকে প্রশমিত করার জন্য দুর্দান্ত কাঠামো, সেগুলি যাই হোক না কেন। এটি শুধুমাত্র একটি উইন্ডোজ 7 জিনিস নয়। Windows 10-এ, EMET-কে Exploit Protection দিয়ে প্রতিস্থাপিত করা হয়েছে, কিন্তু ধারণাটি অভিন্ন, এবং অবশ্যই ব্যবহার করার মতো কিছু৷
  • ডেটা ব্যাকআপ - আপনি আপনার জিনিসের কপি তৈরি করতে ক্যারেনের রেপ্লিকেটর বা সিঙ্কব্যাক ফ্রি ব্যবহার করতে পারেন।
  • বোকা জিনিসগুলি করবেন না, যেমন এলোমেলোভাবে ফাইল খোলা যা স্পষ্টতই ফালতু।

এখানেই শেষ এটা পেতে ওখানে যাও. জাদু নেই, নাটক নেই। নিশ্চিতভাবে কোনো ভয়ভীতির প্রয়োজন নেই। হ্যাঁ, সেখানে কিছু রুক্ষ জিনিস আছে, কিন্তু এটি কোনোভাবেই নতুন বা বিশেষ নয়। আপনি সক্রিয়ভাবে আপনার বাক্স pwning থেকে কোনো কোম্পানি আপনার ডেটা হারানো বা ফাঁস হওয়ার ঝুঁকিতে বেশি। এখন, চলুন এগিয়ে যাই।

হার্ডওয়্যার এবং কর্মক্ষমতা

যখন আমি আমার পুরানো উইন্ডোজ এক্সপি ডেস্কটপ প্রতিস্থাপন করেছি, আমি হার্ডওয়্যার বিবেচনার কারণে এটি করেছি। সেই সময়ে, পুরানো একক-কোর অ্যাথলন কিছুটা মরিচা ধরেছিল এবং উইন্ডোজ 7 আরও ভাল 64-বিট সমর্থন সরবরাহ করেছিল। এই দুটি কারণ আমাকে আপগ্রেড করতে এবং একটি নতুন বিফকেক কম্পিউটার কিনতে রাজি করেছিল, যা এখনও দুর্দান্তভাবে শক্তিশালী।

প্রায় 2012-2013 থেকে, ডেস্কটপ স্পেসে জিনিসগুলি খুব বেশি পরিবর্তিত হয়নি। বা হার্ডওয়্যার স্থান। নতুন প্রসেসর পূর্ববর্তী প্রজন্মের তুলনায় উল্লেখযোগ্য সুবিধা প্রদান করে না। ঘড়ির গতি একই থাকে, কোরের সংখ্যা কমবেশি একই, এবং এখনও সফ্টওয়্যার স্পেসে সমান্তরালতা ধরা পড়েনি, বেশিরভাগ প্রোগ্রাম এখনও একক প্রক্রিয়া হিসাবে চলছে।

এর মানে হল যে একটি বিদ্যমান উইন্ডোজ 7 বক্স নতুন মেশিনের তুলনায় পারফরম্যান্স স্পেসে কোন বড় অসুবিধা দেখতে পাবে না। বা এটি শীঘ্রই কোনো সময় পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই। যদি এমন একটি জিনিস থাকে যা পুরো মোবাইল শিফট করে থাকে, তা হল সিস্টেমের প্রয়োজনীয়তা হালকা রাখার চেষ্টা করার জন্য বিক্রেতাদের বোঝানো, এবং এটি ডেস্কটপ অঙ্গনেও প্রভাব ফেলে। Windows 10 এর জন্য আসলে Windows 7 এর চেয়ে বেশি কিছুর প্রয়োজন হয় না। ডিস্কের স্থান, বেশিরভাগই।

নতুন সিস্টেম

এখন, আপনি যদি নতুন হার্ডওয়্যার ক্রয় করতে চান, তাহলে আপনার এটিতে উইন্ডোজ 7 ব্যবহার করা উচিত নয়। প্রথমত, একটি একেবারে নতুন রিগে একটি আউট-অফ-সাপোর্ট অপারেটিং সিস্টেম ইনস্টল করার কোন মানে হয় না। দ্বিতীয়ত, নতুন প্রসেসর অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি অফার করে (সিপিইউ এক্সটেনশনের মাধ্যমে উপলব্ধ), যা সম্ভবত উইন্ডোজ 7 সমর্থন করবে না। এটি নতুন এবং আপডেট হওয়া সংযোগ প্রোটোকল (USB, Thunderbolt), হার্ড ডিস্ক ইত্যাদি সহ পেরিফেরাল হার্ডওয়্যারের ক্ষেত্রেও প্রযোজ্য৷

আমার জন্য, এটি সর্বদা প্রাথমিক বিবেচনা হবে - হার্ডওয়্যার প্রতিস্থাপন। তাই যখন আপনি একটি নতুন মেশিন পান, সম্ভবত একটি DIY ডেস্কটপ, তখন অন্যান্য অপারেটিং সিস্টেম, যেমন Windows 10 বা একটি Linux বিতরণের সাম্প্রতিক সংস্করণ, অনেক বেশি অর্থবহ৷

কার্যকারিতা

এই বাস্তব চুক্তি। আপনার প্রোগ্রাম. যতক্ষণ তারা উইন্ডোজ 7 এ ভালভাবে চলে ততক্ষণ আপনি কভার করছেন। একমাত্র প্রশ্ন হল, কোম্পানিগুলি জীবনের শেষ অপারেটিং সিস্টেমকে সমর্থন করা বন্ধ করার আগে আপনার কাছে কতটা সময় আছে?

আমরা গাইডেন্সের জন্য Windows XP দেখতে পারি। এটি একটি কঠিন দুই, এমনকি তিন বছর আগে আমরা একটি পরিবর্তন দেখা শুরু. এবারও পরিস্থিতি ভিন্ন হওয়ার সম্ভাবনা নেই। প্রকৃতপক্ষে, এটি আরও বেশি সময় নিতে পারে, কারণ Windows XP প্রায় 14 বছর ধরে ছিল, এবং এর সমর্থন প্রসারিত হয়েছিল, যা কোম্পানিগুলিকে পরবর্তী উইন্ডোজ সংস্করণে যাওয়ার জন্য পর্যাপ্ত সময় দিয়েছে - তারা Vista এড়িয়ে গেছে, তাই Windows 7 ছিল সুস্পষ্ট পছন্দ। Windows 7 এন্টারপ্রাইজ গ্রাহকদের কাছে বর্ধিত সমর্থন কেনার বিকল্প রয়েছে, এবং এটি খুব সম্ভবত, যতক্ষণ এই পরিষেবাটি থাকবে ততক্ষণ সফ্টওয়্যার কোম্পানিগুলির তালিকা থেকে Windows 7 বাদ দেওয়ার কোনও বাধ্যতামূলক কারণ থাকবে না৷

ইন্টারনেট-মুখী সফ্টওয়্যারের ক্ষেত্রে এটি প্রাথমিকভাবে গুরুত্বপূর্ণ। আপনি যারা প্যাচ করতে চান. এর মানে বেশিরভাগ ব্রাউজার। যতক্ষণ না সেখানে বিপুল সংখ্যক উইন্ডোজ 7 ব্যবহারকারী থাকবে, ব্রাউজার বিক্রেতারা সম্ভবত আপডেট প্রদান চালিয়ে যাবে। আমরা অন্তত দুই বা তিন বছরের কথা বলছি।

কার্যত, এর মানে হল যে বেশিরভাগ লোকের কাছে একটি বাধ্যতামূলক - হার্ডওয়্যার - ততক্ষণে স্যুইচ করার কারণ থাকবে। এটা সম্ভব নয় যে আপনি এখন বেশ কিছু সময়ের মধ্যে একটি নতুন উইন্ডোজ 7 মেশিন কিনেছেন, তাই এই মুহূর্তে আপনার যা আছে তা সম্ভবত চার বা পাঁচ বা এমনকি সাত বছর বয়সী (বা তার বেশি)। আরও কয়েকটি গ্রীষ্ম যোগ করুন, এবং আপনার কাছে একটি সম্পূর্ণ হার্ডওয়্যার + সফ্টওয়্যার আপগ্রেড করার জন্য সঠিক ন্যায্যতা থাকবে। ততক্ষণ পর্যন্ত, সফ্টওয়্যারটিকে কোনো বড় জটিলতা ছাড়াই কাজ চালিয়ে যেতে হবে।

শুধু কিছু সংখ্যা। যখন XP EOL-ed ছিল, তখনও এটির প্রায় 20% মার্কেট শেয়ার ছিল। Windows 7 বর্তমানে মোটামুটি 30-35% বাজার ধরে রেখেছে। যে বেশ একটি ভাগ. এবং এটি এমন কিছু নয় যা রাতারাতি অদৃশ্য হয়ে যাবে। কিন্তু আপনি যদি সমস্যাগুলি দেখতে শুরু করেন - আর গ্রাফিক্স ড্রাইভার, গেমস এবং/অথবা স্টিম, সফ্টওয়্যার আপডেট হচ্ছে না, তাহলে আপনি বুঝতে পারবেন যে এটি এগিয়ে যাওয়ার সময়। দুঃখ? সম্ভবত. অনিবার্য? একেবারে।

আগামী দেখছি, বিকল্প। আপনার কি Windows 10 করা উচিত?

সুতরাং, আমরা নিরাপত্তা কোণ, হার্ডওয়্যার দিক, সফ্টওয়্যার সমর্থনের পূর্বাভাস কভার করেছি। যতক্ষণ পর্যন্ত আপনার মেশিন ভালভাবে কাজ করে, আপনি সম্ভবত আগামী দুই বা তিন বছরে আপনার প্রোগ্রামগুলির সাথে বড় সমস্যাগুলি দেখতে পাবেন না। ততক্ষণে, আমি বিশ্বাস করি বেশিরভাগ উইন্ডোজ 7 রিগ একটি নতুন ক্রয় এবং একটি নতুন অপারেটিং সিস্টেমে সুস্পষ্টভাবে স্যুইচের ন্যায্যতা দেওয়ার জন্য যথেষ্ট পুরানো হবে। আপনি যদি Microsoft ভাবছেন, তাহলে এর মানে Windows 10।

আমি বিভিন্ন নতুন বিল্ড সহ কয়েক বছর ধরে Windows 10 অনেকবার পর্যালোচনা করেছি। নীচের লাইনে, এটি সাধারণ ব্যবহারকারীর জন্য কিছু উদ্বৃত্ত বিরক্তি এবং নিম্ন-আইকিউ বৈশিষ্ট্য সহ কমবেশি তার পূর্বসূরীদের মতোই। কিন্তু মূলত, আপনি সমস্ত বাজে কথা মুছে ফেলতে পারেন এবং তারপরে আপনার কাছে একটি মোটামুটি শক্ত, যুক্তিসঙ্গত অপারেটিং সিস্টেম রয়েছে। প্রো সংস্করণটি আপনি যা চান তা হল, কারণ এতে এমন বৈশিষ্ট্য রয়েছে যা উন্নত (এবং বুদ্ধিমান) ব্যবহারকারীরা আশা করে, যেমন কোনও কৌশল ছাড়াই একটি অফলাইন অ্যাকাউন্ট তৈরি করার ক্ষমতা এবং বাধ্যতামূলক স্বয়ংক্রিয় আপডেটগুলি অক্ষম করা।

আপডেটের গুণমান আগের তুলনায় কম (এগুলি অন্ধভাবে ইনস্টল না করার আরও একটি কারণ), কর্মক্ষমতা কমবেশি আগের মতোই, জিনিসগুলি প্রায়শই পরিবর্তিত হয় এবং এটি একটি সুপার-পলিশ এবং সুপার-স্থিতিশীল আগের মত অপারেটিং সিস্টেম কিছুটা ক্ষয়ে গেছে।

তবে আসুন আমরা নিজেদেরকে প্রতারিত না করি। এটিই উইন্ডোজের একমাত্র সংস্করণ যা আপনার কাছে এখন থাকতে পারে এবং আপনার যদি অবশ্যই উইন্ডোজ থাকে তবে উইন্ডোজ 10 এটি। এখানে কোন অনুভূতি নেই. সহজ প্রয়োজন. আমার জন্য, এটি মাইক্রোসফ্ট অফিস এবং গেমগুলিতে ফোটে। আমি একটি নদী কাঁদতে পারি, কিন্তু এটি কি। যদি কিছু হয়, আমার রাগ হওয়া উচিত যে একটি কার্যকর বিকল্প নেই।

লিনাক্স সম্পর্কে কি?

হ্যা এবং না. আমি আমার স্লিমবুক প্রো 2 ল্যাপটপে একটি উত্পাদন ফ্যাশনে কুবুন্টু ব্যবহার করছি। সত্যিই মহান কাজ করে. কিন্তু তারপরেও, আমি এখনও আনন্দের সাথে উইন্ডোজ 7/8 মেশিন ব্যবহার করি, কারণ সেগুলিও দুর্দান্ত কাজ করে, আমার কাছে নির্ভরযোগ্যতা এবং আমার প্রয়োজনীয় সফ্টওয়্যার রয়েছে এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, যখন আমার বই সম্পাদক এবং এই ধরনের কাজ করার প্রয়োজন হয় তখন আমি মাইক্রোসফ্ট অফিস ব্যবহার করতে পারি। , এবং আমি গেমগুলির সম্পূর্ণ স্বরলিপি পেয়েছি, যার মধ্যে কিছু এখনও Linux-এর জন্য উপলব্ধ নয়৷

Windows 7 সমর্থনের শেষ - পরবর্তী নির্দেশিকা কী করবেন

'শুধু লিনাক্স ব্যবহার করুন' বলা একটি ইচ্ছাপূর্ণ স্বপ্ন। এটি ওইটার মতো না. বেশিরভাগ মানুষ সুইচের সাথে মানিয়ে নিতে পারে না, হার্ডওয়্যার প্রশ্ন একটি জুয়া, এবং দিনের শেষে, এমন অ্যাপ্লিকেশন রয়েছে যা আপনি পান না। আদর্শের জন্য আপস করা মূল্যহীন। আপনি যদি লিনাক্স ব্যবহার করে কোনো সমস্যা ছাড়াই আপনার সম্পূর্ণ উৎপাদনশীলতা পেতে পারেন, তাহলে সর্বোপরি, এটি একটি ভাল, স্মার্ট পছন্দ। হায়, অধিকাংশ মানুষের জন্য, এটা বিজ্ঞান কল্পকাহিনী.

উপসংহার

আপনার যদি একটি Windows 7 মেশিন থাকে, তাহলে আপনি অপারেটিং সিস্টেমের EOL তারিখের অংশে এটি ব্যবহার চালিয়ে যেতে পারেন। আমি ভাল নিরাপত্তার জন্য রেসিপি দিয়েছি, হার্ডওয়্যারটি যতদিন চলবে ততক্ষণ কাজ করবে এবং সফ্টওয়্যারটি অদৃশ্য হয়ে যাবে না। আপনার সামঞ্জস্য করার সময় থাকবে এবং এটি হার্ডওয়্যার প্রতিস্থাপনের সাথে মিলিত হওয়া উচিত। একবার এটি হয়ে গেলে, আপনার অবশ্যই উইন্ডোজ 7কে পিছনে ফেলে দেওয়া উচিত এবং আপনার নতুন মেশিনের সামর্থ্যের সাথে মেলে একটি আধুনিক আপ-টু-ডেট অপারেটিং সিস্টেম পাওয়া উচিত।

দীর্ঘ(er) দৌড়ে, বেশিরভাগ বর্তমান উইন্ডোজ 7 ব্যবহারকারীরা উইন্ডোজ 10-এ স্যুইচ করবে না। এটাই সহজ বাস্তবতা। আমি খুশি নই যে এই ক্ষেত্রে, কিন্তু কোন পরিমাণ আত্ম-মমতা এটি পরিবর্তন করবে না। কিছু লোক লিনাক্সের জন্য যেতে পারে, তবে এটি তুচ্ছ নয় এবং গেমারদের জন্য একটি বিকল্প নয়। উইন্ডোজ 10 এর কথা বলতে গেলে, নতুন সিস্টেমটি নতুন ইন্টারনেটের মতো, আরও বিরক্তিকর, আরও বেশি ইন-ইয়ার-ফেস, আরও হাইপার-অ্যাকটিভ এবং সব কিছুর কথা। আপনি আধুনিকতাবাদী ফালতুর এই স্তরটি খোসা ছাড়তে পারেন, এবং তারপরে আপনার কাছে প্রয়োজনীয় উইন্ডোজ রয়েছে, যা আপনি আরও এক দশক বা তারও বেশি সময় ধরে আনন্দের সাথে এবং নির্ভরযোগ্যভাবে ব্যবহার করতে পারবেন।

সেখানে। আপনার Windows 7 EOL বিকল্পগুলি। আপনি খুশি নাও হতে পারেন, তবে অন্তত আপনি জানেন যে আপনি কোথায় দাঁড়িয়ে আছেন। এবং আমি জানি কি আপনি বাগ. এটি পছন্দের অনুভূতি, নিয়ন্ত্রণ, যা কিছুক্ষণ আগে আপনার তুলনায় এখন আপনার কাছে অনেক কম। Windows 10 Windows 7 এর চেয়ে কম সৌম্য, একইভাবে Windows 7 Windows XP-এর তুলনায় কম সৌম্য ছিল (আমার কাছে এখনও পুরানো, আসল প্রাক-অ্যাক্টিভেশন লাইসেন্স আছে)। তবে এর জন্য মাইক্রোসফটকে দোষারোপ করবেন না।

সবাইকে দোষারোপ করুন, বিশেষ করে স্মার্টফোন বিক্রেতাদের। তারা অনলাইন-ক্লাউড ননসেন্সকে স্থায়ী করতে সাহায্য করেছিল এবং এই কারণেই আগের নির্দোষতা চলে গেছে। এবং ভবিষ্যতের কোনো বিভ্রম থেকে সাহায্য করার জন্য, জিনিসগুলি আরও ভাল হওয়ার আশা করবেন না। অপারেটিং সিস্টেমগুলি আরও সংকীর্ণ, আরও সীমাবদ্ধ হয়ে উঠবে। ঠিক টিভির মতো। ঠিক যেমন ইন্টারনেট। বাণিজ্যিক মডেলের শুধুমাত্র একটি দিক রয়েছে এবং সেটি হল শেয়ারহোল্ডারদের নিচের লাইন। এটি মনে রাখবেন, আপনার আবেগকে একপাশে রাখুন এবং যতটা সম্ভব কম ব্যথা দিয়ে কাজটি সম্পন্ন করার দিকে মনোনিবেশ করার চেষ্টা করুন। আর কিছু নেই।

চিয়ার্স।


  1. উইন্ডোজ 7 এন্ড অফ সাপোর্ট বিজ্ঞপ্তি কীভাবে অক্ষম বা বন্ধ করবেন

  2. উইন্ডোজ 7 সমর্থন এবং জীবন শেষ - আপনার যা জানা দরকার

  3. আপনার Windows 10 পরিষেবা শেষ হওয়ার কাছাকাছি হলে কী করবেন

  4. Windows 11 একটি প্রসেসরকে সমর্থন না করলে কী করবেন