কম্পিউটার

কিভাবে আপনার OneDrive সঞ্চয়স্থান পরিচালনা করবেন যাতে আপনি Windows 11 এবং ওয়েবে আপনার সীমাতে আঘাত না করেন (এবং যদি করেন তবে স্থান খালি করুন)

Microsoft ব্যবহারকারীদের তাদের OneDrive সঞ্চয়স্থান এবং ওয়েব এবং Windows 11-এ সীমা পরিচালনা করার অনুমতি দেয়। আপনি যদি Windows ডেস্কটপ অ্যাপ ডাউনলোড করেন, তাহলে আপনি কতটা সঞ্চয়স্থান উপলব্ধ আছে তা পরীক্ষা করে দেখতে পারেন এবং আপনি যদি কাছাকাছি চলে যান তাহলে আপনি কোথায় সঞ্চয়স্থান খালি করতে পারবেন তা খুঁজে বের করতে পারেন। আপনার সীমা।

আপনি যখন OneDrive-এ সাইন আপ করেন, আপনি বিনামূল্যে 5 GB ক্লাউড স্টোরেজ পাবেন। ব্যবহার করার জন্য আরও বিনামূল্যের OneDrive সঞ্চয়স্থান পেতে আপনি সর্বদা আরও বেশি কিনতে পারেন বা Microsoft 365 অ্যাকাউন্টে আপগ্রেড করতে পারেন৷ এই নির্দেশিকা আপনাকে দেখাবে কিভাবে ওয়েবে OneDrive-এ আপনার উপলব্ধ সঞ্চয়স্থান, Windows 10, এবং Windows 11 দেখতে হয়।

ওয়েবে OneDrive সঞ্চয়স্থান পরিচালনা করুন

আপনি যদি বর্তমানে যে পরিমাণ স্থান ব্যবহার করা হচ্ছে তা দেখতে চাইলে, Windows-এ OneDrive অ্যাপ ব্যবহার করার চেয়ে ওয়েবে খুঁজে বের করা অনেক সহজ। আপনাকে যা করতে হবে তা এখানে।

  1. ওয়েবে OneDrive খুলুন এবং আপনি OneDrive-এর সাথে যে Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করেন সেটি দিয়ে সাইন ইন করুন। কিভাবে আপনার OneDrive সঞ্চয়স্থান পরিচালনা করবেন যাতে আপনি Windows 11 এবং ওয়েবে আপনার সীমাতে আঘাত না করেন (এবং যদি করেন তবে স্থান খালি করুন)
  2. ক্লিক করুন খালি রিসাইকেল বিন স্থান খালি করতে।
  3. ক্লিক করুন কি স্থান নিচ্ছে? দেখতে এবং মুছে ফেলার জন্য বড় ফাইল, ফটো বা অন্যান্য সামগ্রী যা আপনার আর প্রয়োজন নেই৷
  4. আপনি একটি প্রিমিয়াম OneDrive বা Microsoft 365 সাবস্ক্রিপশনে আপগ্রেড করে আরও বেশি সঞ্চয়স্থানে অ্যাক্সেস পেতে পারেন৷

ডেস্কটপ  অ্যাপে OneDrive স্টোরেজ পরিচালনা করুন

আপনি কতটা জায়গা ব্যবহার করেছেন এবং কতটা সঞ্চয়স্থান উপলব্ধ তা দেখতে OneDrive-এ কীভাবে আপনার সঞ্চয়স্থান পরীক্ষা করবেন তা এখানে রয়েছে৷

  1. সিস্টেম ট্রেতে OneDrive আইকনে রাইট-ক্লিক করুন।
  2. সহায়তা এবং সেটিংস-এ যেতে গিয়ার আইকনে ক্লিক করুন . কিভাবে আপনার OneDrive সঞ্চয়স্থান পরিচালনা করবেন যাতে আপনি Windows 11 এবং ওয়েবে আপনার সীমাতে আঘাত না করেন (এবং যদি করেন তবে স্থান খালি করুন)
  3. সেটিংস এ ক্লিক করুন . কিভাবে আপনার OneDrive সঞ্চয়স্থান পরিচালনা করবেন যাতে আপনি Windows 11 এবং ওয়েবে আপনার সীমাতে আঘাত না করেন (এবং যদি করেন তবে স্থান খালি করুন)
  4. অ্যাকাউন্টে ক্লিক করুন বর্তমানে ব্যবহৃত OneDrive স্টোরেজ দেখতে ট্যাব। কিভাবে আপনার OneDrive সঞ্চয়স্থান পরিচালনা করবেন যাতে আপনি Windows 11 এবং ওয়েবে আপনার সীমাতে আঘাত না করেন (এবং যদি করেন তবে স্থান খালি করুন)

একবার আপনি এই পদক্ষেপগুলি শেষ করার পরে, আপনি যে OneDrive স্টোরেজ ব্যবহার করেছেন এবং আপনার ক্লাউড স্টোরেজ অ্যাকাউন্টে আপনি কতটা জায়গা রেখে গেছেন তা পর্যালোচনা করতে পারেন। অতিরিক্ত OneDrive বিকল্পগুলির মধ্যে রয়েছে আপনি আপনার পিসিতে কোন ফোল্ডারগুলি উপলব্ধ করতে চান তা চয়ন করার ক্ষমতা এবং আপনি সক্রিয়ভাবে এটি ব্যবহার না করলে আপনার ব্যক্তিগত ভল্ট লক হওয়ার সময় সেট করার একটি বিকল্প অন্তর্ভুক্ত করে৷

Microsoft স্টোর অ্যাপে OneDrive স্টোরেজ পরিচালনা করুন

মাইক্রোসফ্ট স্টোরের OneDrive অ্যাপটি প্রায়শই ব্যবহার নাও হতে পারে, তবে আপনি এখনও কতটা স্টোরেজ ব্যবহার করছেন এবং উপলব্ধ রয়েছে তা পরীক্ষা করতে পারেন। আপনাকে যা করতে হবে তা এখানে।

  1. আপনার পিসিতে OneDrive Microsoft Store অ্যাপ খুলুন।
  2. উইন্ডোর উপরের ডানদিকে তিন-বিন্দু মেনুতে ক্লিক করুন এবং সেটিংস এ ক্লিক করুন . কিভাবে আপনার OneDrive সঞ্চয়স্থান পরিচালনা করবেন যাতে আপনি Windows 11 এবং ওয়েবে আপনার সীমাতে আঘাত না করেন (এবং যদি করেন তবে স্থান খালি করুন)
  3. OneDrive সম্পর্কে এর অধীনে , আপনি আপনার OneDrive-এ ব্যবহৃত এবং উপলব্ধ স্থানের পরিমাণ দেখতে পাবেন। আপনি যদি আপনার সঞ্চয়স্থানের আরও বিশদ দৃশ্য দেখতে চান তবে বিকল্পগুলি এ ক্লিক করুন৷ . কিভাবে আপনার OneDrive সঞ্চয়স্থান পরিচালনা করবেন যাতে আপনি Windows 11 এবং ওয়েবে আপনার সীমাতে আঘাত না করেন (এবং যদি করেন তবে স্থান খালি করুন)
  4. এখানে, আপনি আপনার OneDrive-এর স্টোরেজ ব্রেকডাউন দেখতে পাবেন। খালি রিসাইকেল বিন ক্লিক করুন স্থান খালি করতে বা কি স্থান নিচ্ছে? ক্লিক করুন৷ আপনার আর প্রয়োজন নেই এমন বড় ফাইল, ফটো বা অন্যান্য সামগ্রী দেখতে এবং মুছতে। কিভাবে আপনার OneDrive সঞ্চয়স্থান পরিচালনা করবেন যাতে আপনি Windows 11 এবং ওয়েবে আপনার সীমাতে আঘাত না করেন (এবং যদি করেন তবে স্থান খালি করুন)

বিনামূল্যে আরও OneDrive সঞ্চয়স্থান পান

আপনি যদি Microsoft 365 সাবস্ক্রিপশনের জন্য অর্থ প্রদান করতে না চান বা একটি বড় OneDrive সাবস্ক্রিপশনে আপগ্রেড করতে না চান, তাহলে আপনি Microsoft এর রেফারেল প্রোগ্রাম ব্যবহার করে বিনামূল্যে আরও OneDrive স্টোরেজ পেতে পারেন। এখানে কি করতে হবে।

  1. ওয়েবে OneDrive খুলুন এবং আপনার Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন।
  2. উপরের ডানদিকে গিয়ার কগ ক্লিক করুন এবং বিকল্পগুলি বেছে নিন . কিভাবে আপনার OneDrive সঞ্চয়স্থান পরিচালনা করবেন যাতে আপনি Windows 11 এবং ওয়েবে আপনার সীমাতে আঘাত না করেন (এবং যদি করেন তবে স্থান খালি করুন)
  3. "রেফারেল বোনাস" এর পাশে আরো উপার্জন করুন ক্লিক করুন শেয়ার করার জন্য একটি আমন্ত্রণ লিঙ্ক পেতে। প্রতিটি ব্যক্তির জন্য আপনি নতুন গ্রাহক হিসাবে OneDrive-এ সাইন আপ করতে পারবেন, আপনি অতিরিক্ত 0.5 GB স্টোরেজ পাবেন। কিভাবে আপনার OneDrive সঞ্চয়স্থান পরিচালনা করবেন যাতে আপনি Windows 11 এবং ওয়েবে আপনার সীমাতে আঘাত না করেন (এবং যদি করেন তবে স্থান খালি করুন) দয়া করে নোট করুন যে রেফারেল লিঙ্ক শেয়ার করে আপনি সর্বাধিক যে পরিমাণ OneDrive স্টোরেজ পেতে পারেন তা হল 10 GB৷

আপনার পিসি এবং ক্লাউডে স্টোরেজ সম্পর্কে আরও সহায়ক নিবন্ধ এবং সাধারণ প্রশ্নের উত্তরের জন্য, আমাদের ডেডিকেটেড OneDrive নিউজ হাব দেখুন।


  1. কিভাবে উইন্ডোজ ফাইল এক্সপ্লোরারে আপনার ফাইল বা ফোল্ডারগুলি অর্ডার এবং পরিচালনা করবেন

  2. আপনার আইফোন এবং আইপ্যাডে সহজে জায়গা খালি করার জন্য একটি অ্যাপ কীভাবে অফলোড করবেন

  3. কিভাবে আপনার উইন্ডোজ 10, 8, 7 পিসিতে RAM খালি করবেন

  4. Windows 11 এ কিভাবে স্থান খালি করা যায়