কম্পিউটার

2022 সালে Ubisoft কানেক্ট কাজ করছে না এমন ত্রুটি ঠিক করার 7 উপায়

Ubisoft কানেক্ট (Uplay) এটি একটি জনপ্রিয় ভিডিও গেম ডিস্ট্রিবিউশন প্ল্যাটফর্ম যা প্লেয়ারদের গেম উপভোগ করতে এবং Xbox, PS4 বা PS5 এর মতো পিসি, স্মার্টফোন এবং কনসোলের মতো ডিভাইস জুড়ে বিভিন্ন ব্যবহারকারীদের সাথে সংযোগ করার জন্য একটি নিরাপদ ইকোসিস্টেম প্রদান করে। Far Cry, Assassin’s Creed, Beyond Good &Evil, Rayman Legends & এর মত জনপ্রিয় Ubisoft গেমের শিরোনাম উপভোগ করতে টম ক্ল্যান্সির রেইনবো সিক্স সিজ , আপনার একটি Ubisoft অ্যাকাউন্ট প্রয়োজন এবং আপনার ডিভাইসটিকে Ubisoft-এর সার্ভারের সাথে সংযুক্ত থাকতে হবে।

কিন্তু কখনও কখনও, Ubisoft Connect আপনার পিসিতে কাজ করতে ব্যর্থ হয় এবং 'সংযোগ হারিয়ে যাওয়া' সমস্যা দেখায়। ফলস্বরূপ, আপনি আপনার প্রিয় গেমগুলি খেলতে বা আপডেট করতে পারবেন না। কিছু প্লেয়ার এমনকি উইন্ডোজ 11/10-এ "Ubisoft পরিষেবা অনুপলব্ধ" বলে ত্রুটি বার্তাটি রিপোর্ট করেছে। আপনি যদি একই পরিস্থিতিতে আটকে থাকেন, চিন্তা করবেন না! এই ব্লগ পোস্টে, আমরা বর্তমানে অনুপলব্ধ Ubisoft পরিষেবার সমাধান করার জন্য কিছু সবচেয়ে কার্যকর সমাধান শেয়ার করব। তবে প্রথমে আপনাকে বুঝতে হবে:

কেন আমার Ubisoft সংযোগ কাজ করছে না?

"Ubisoft Connect কাজ করছে না" এর সম্মুখীন হওয়ার সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি নীচে তালিকাভুক্ত করা হয়েছে: 

  • ধীর ইন্টারনেট সমস্যা:  আপনার যদি দুর্বল সংযোগ থাকে, পুরানো নেটওয়ার্ক ড্রাইভার থাকে বা নেটওয়ার্ক অ্যাডাপ্টারের সাথে কোনও বাগ থাকে তবে আপনি Ubisoft সংযোগ হারিয়ে যাওয়ার সমস্যাগুলির মুখোমুখি হতে পারেন।
  • ব্যাকগ্রাউন্ড অ্যাপস এবং প্রসেস ইটিং ব্যান্ডউইথ: যদি ইন্টারনেট ব্যবহার করে প্রচুর ব্যাকগ্রাউন্ড প্রসেস বা অ্যাপ্লিকেশন থাকে, তাহলে Ubisoft Connect-এর সঠিক ব্যান্ডউইথ নাও থাকতে পারে যা এটি নির্বিঘ্নে কাজ করার জন্য প্রয়োজন।
  • Old Ubisoft অ্যাপ চালানো: আপনি যদি একটি পুরানো বা বেমানান Ubisoft সংস্করণে থাকেন তবে এটি সার্ভারের সাথে সংযুক্ত হওয়ার সময় হেঁচকি এবং ত্রুটির কারণ হতে পারে।
  • প্রক্সি সেটিংস:  কখনও কখনও, প্রক্সি সেটিংস ব্যবহার করে আপনার উইন্ডোজ আপনার পিসি/ল্যাপটপে "Ubisoft Connect কাজ করছে না" সমস্যার কারণ হতে পারে।

যখন Ubisoft পরিষেবা বর্তমানে অনুপলব্ধ থাকে তখন এর অর্থ কী?

ঠিক আছে, ত্রুটি বার্তাটির অর্থ হল, Ubisoft Connect সার্ভারের সাথে সংযোগ করতে অক্ষম। কখনও কখনও, পরিষেবাটি মাঝে মাঝে রক্ষণাবেক্ষণ এবং আপডেটের জন্য নেওয়া হয়। কিন্তু অপরাধী যাই হোক না কেন, এই ত্রুটিটি উপস্থিত হলে, আপনি আপনার প্রিয় গেমের শিরোনাম খেলতে পারবেন না এবং মাল্টিপ্লেয়ার সমর্থন এবং যোগাযোগ উপভোগ করতে পারবেন না।

এখন যেহেতু আমরা সম্ভাব্য কারণগুলি নিয়ে আলোচনা করেছি যার কারণে ইউবিসফ্ট সমস্যাটি সংযোগ করছে না, এটি উইন্ডোজ 11/10 পিসিতে সমস্যাটির সমাধান করার জন্য সমাধানগুলি শিখার সময়।

উবিসফ্ট পরিষেবাগুলি উপলভ্য নয় ত্রুটির সমাধান করার সেরা উপায় (2022 সংস্করণ)

উল্লিখিত ক্রমানুসারে ভাগ করা সংশোধনগুলি অনুসরণ করুন এবং যখন আপনি 'Ubisoft সংযোগ হারিয়ে গেছে' সমস্যার সম্মুখীন হন তখন কীভাবে সমস্যাটি মোকাবেলা করবেন তা শিখুন।

সমস্যা সমাধানের টিপ 1 =আপনার পিসি এবং রাউটার পুনরায় চালু করুন

'Ubisoft পরিষেবা অনুপলব্ধ' ঠিক করার জন্য যেকোনও উন্নত পদ্ধতি নিয়ে এগিয়ে যাওয়ার আগে, আমরা আপনাকে স্টার্টআপের সময় সম্ভাব্য বাগগুলি দূর করতে আপনার পিসি রিবুট করার পরামর্শ দিই। নেটওয়ার্ক সংযোগ পুনরায় আরম্ভ করতে আপনার রাউটার পুনরায় চালু করার কথাও বিবেচনা করা উচিত।

আপনি যদি মনে করেন, 'Ubisoft সংযোগ হারিয়ে গেছে' সমস্যাটি পাওয়ার পিছনে অপরাধী হল একটি দুর্বল নেটওয়ার্ক সংযোগ, আপনার ডিভাইসটিকে একটি ভিন্ন নেটওয়ার্কে সংযুক্ত করার চেষ্টা করুন। Wi-Fi থেকে একটি ইথারনেট সংযোগে স্যুইচ করার চেষ্টা করুন এবং আপনি ভাল ব্যান্ডউইথ পান কিনা তা পর্যবেক্ষণ করুন৷

আপনি পড়তে চাইতে পারেন: PC অপ্টিমাইজেশান টুল 

এর সাথে সেরা গেমিং অভিজ্ঞতা উপভোগ করতে RAM খালি করুন

সমস্যা সমাধানের টিপ 2 =আপনার প্রক্সি সেটিংস পরীক্ষা করুন

প্রায়শই, প্রক্সি সেটিংস আপনার Ubisoft Connect প্ল্যাটফর্মের সাথে সংযোগ সমস্যা সৃষ্টি করতে পারে। অতএব, আপনি প্রক্সি নিষ্ক্রিয় করার বিষয়ে বিবেচনা করতে পারেন এবং সমস্যাটি অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল: 

পদক্ষেপ 1: আপনার কম্পিউটারে রান ডায়ালগ বক্স খুলুন। শর্টকাট কী হল – Windows + R. 

ধাপ 2: inetcpl.cpl টাইপ করুন এবং এন্টার বোতাম টিপুন।

2022 সালে Ubisoft কানেক্ট কাজ করছে না এমন ত্রুটি ঠিক করার 7 উপায়

পদক্ষেপ 3: সংযোগ ট্যাবে নেভিগেট করুন এবং LAN সেটিংস-এ ক্লিক করুন .

2022 সালে Ubisoft কানেক্ট কাজ করছে না এমন ত্রুটি ঠিক করার 7 উপায় 

পদক্ষেপ 4: এই মুহুর্তে, আপনাকে বিকল্পটি আনচেক করতে হবে – স্বয়ংক্রিয়ভাবে সেটিংস সনাক্ত করুন৷ .

পদক্ষেপ 5: আপনার LAN এর জন্য একটি প্রক্সি সার্ভার ব্যবহার করুন এর পাশের বক্সটি আনচেক করুন এবং ঠিক আছে বোতাম টিপুন!

2022 সালে Ubisoft কানেক্ট কাজ করছে না এমন ত্রুটি ঠিক করার 7 উপায়

নিশ্চিত করুন যে আপনি Ubisoft Connect অ্যাপটি পুনরায় চালু করেছেন এবং সবকিছু স্বাভাবিক অবস্থায় ফিরে আসা উচিত!

সমস্যা সমাধানের টিপ 3 =অপ্রাসঙ্গিক ব্যাকগ্রাউন্ড অ্যাপ বন্ধ করুন

আপনার যদি ব্যাকগ্রাউন্ডে অনেকগুলি অ্যাপ্লিকেশন চলমান থাকে তবে এটি প্রচুর ব্যান্ডউইথ নিতে পারে এবং Ubisoft সংযোগ পিসি/ল্যাপটপে সঠিকভাবে কাজ না করার কারণ হতে পারে। সুতরাং, প্রয়োজনীয় ব্যান্ডউইথ সহজেই পুনরুদ্ধার করতে আপনাকে যা করতে হবে তা এখানে।

পদক্ষেপ 1: টাস্ক ম্যানেজার চালু করুন। শর্টকাট কীগুলি হল CTRL + SHIFT + ESC৷

ধাপ 2: ব্যাকগ্রাউন্ডে চলমান অপ্রয়োজনীয় অ্যাপগুলির দিকে যান যেগুলি আপনি বন্ধ করতে চান এবং টাস্ক শেষ করুন টিপুন বোতাম

2022 সালে Ubisoft কানেক্ট কাজ করছে না এমন ত্রুটি ঠিক করার 7 উপায়

এখন আপনি আবার Ubisoft Connect চালু করতে পারেন এবং এটি আগের মতো কাজ করা উচিত!

সমস্যা সমাধানের টিপ 4 =IP ঠিকানা পুনর্নবীকরণ করুন এবং DNS ফ্লাশ করুন

আইপি অ্যাড্রেস রিনিউ করা এবং ডিএনএস ফ্লাশ করা একাধিক ধরণের ইন্টারনেট ডিসকানেক্টিভিটি সমস্যা সমাধানের সবচেয়ে সুবিধাজনক উপায়গুলির মধ্যে একটি। একবারে এটি থেকে মুক্তি পেতে, আপনাকে যা করতে হবে তা এখানে।

পদক্ষেপ 1: কমান্ড প্রম্পট অনুসন্ধান করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন।

2022 সালে Ubisoft কানেক্ট কাজ করছে না এমন ত্রুটি ঠিক করার 7 উপায়

ধাপ 2: ipconfig/flushdns টাইপ করুন এবং এন্টার বোতাম টিপুন।

2022 সালে Ubisoft কানেক্ট কাজ করছে না এমন ত্রুটি ঠিক করার 7 উপায়

পদক্ষেপ 3: ধৈর্য ধরুন এবং অপারেশন সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন!

এখন Ubisoft Connect কাজ করতে ব্যর্থ হয় কিনা তা পরীক্ষা করুন। যদি এটি করে, অন্য সমাধানের সাথে এগিয়ে যান!

আপনি পড়তে চাইতে পারেন: উইন্ডোজ 10 এ গেমের তোতলামি কিভাবে ঠিক করবেন?

সমস্যা সমাধানের টিপ 5 =Ubisoft Connect এর সর্বশেষ সংস্করণ ব্যবহার করুন

অন্য যেকোন অ্যাপ্লিকেশনের মতো, Ubisoftও ত্রুটিহীন কার্যকারিতা নিশ্চিত করতে আপডেট প্রকাশ করে। তাই, প্ল্যাটফর্মের সর্বশেষ সংস্করণ ব্যবহার করুন, যা সম্ভাব্য সমস্যাগুলি সমাধান করতে উন্নতি এবং বাগ সংশোধন করে। আপনি Ubisoft Connect এর পুরানো সংস্করণ আনইনস্টল করতে কন্ট্রোল প্যানেল ব্যবহার করতে পারেন। একবার হয়ে গেলে, কেবল Ubisoft Connect-এর অফিসিয়াল ওয়েবসাইটে নেভিগেট করুন এবং অ্যাপটির সর্বশেষ সংস্করণটি ইনস্টল করুন।

2022 সালে Ubisoft কানেক্ট কাজ করছে না এমন ত্রুটি ঠিক করার 7 উপায়

সমস্যা সমাধান টিপ 6 =পুরানো নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করুন

যদি Ubisoft পরিষেবাগুলি উপলব্ধ না থাকে, তাহলে সম্ভাবনা রয়েছে যে আপনার পুরানো ডিভাইস ড্রাইভারগুলিই প্রধান অপরাধী, বিশেষ করে নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভারকে দায়ী করা যেতে পারে, বিশেষ করে নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার। সুতরাং, নিশ্চিত করুন যে আপনি এই সম্ভাবনাটিও দূর করেছেন এবং সমস্যার সমাধান করেছেন। আপনার সিস্টেম ড্রাইভারগুলিকে সর্বোত্তম অবস্থায় টিপ-টপ আকারে রাখতে, আপনাকে যা করতে হবে তা হল:প্রয়োজনীয় ড্রাইভার আপডেট করার জন্য হয় ইনবিল্ট ডিভাইস ম্যানেজারের সাহায্য নিন অথবা একটি পেশাদার ড্রাইভার আপডেটার সফ্টওয়্যার ব্যবহার করুন। সম্পূর্ণ প্রক্রিয়াটি স্বয়ংক্রিয় করতে এবং একযোগে সমস্ত উইন্ডোজ ড্রাইভারের জন্য সর্বশেষ সংস্করণ পেতে।

যেহেতু ম্যানুয়ালি ড্রাইভার আপডেট করা একটি ঝামেলা হতে পারে, তাই আমরা পরবর্তী পদ্ধতিতে এগিয়ে যেতে চাই। এর জন্য, আমরা অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার ব্যবহার করছি সিস্টওয়েক সফ্টওয়্যার দ্বারা। প্রোগ্রামটি আপনার সিস্টেমকে স্বীকৃতি দেয়, একটি পুঙ্খানুপুঙ্খ স্ক্যান চালায় এবং আপনার হার্ডওয়্যারের জন্য সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ এবং সঠিক ড্রাইভারগুলি খুঁজে পায়। আপনি এখানে সফ্টওয়্যারটির সম্পূর্ণ পর্যালোচনা পড়তে পারেন এবং এর সমস্ত কার্যকারিতা জানতে পারেন।

পদক্ষেপ 1:অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার ইনস্টল করুন আপনার পিসিতে। এটি সর্বশেষ Windows 11 OS এর সাথে সামঞ্জস্যপূর্ণ।

ধাপ 2: এখনই স্ক্যান শুরু করুন টিপুন বোতাম

2022 সালে Ubisoft কানেক্ট কাজ করছে না এমন ত্রুটি ঠিক করার 7 উপায়

পদক্ষেপ 3: অ্যাডভান্সড ড্রাইভার আপডেটারকে আপনার পিসি সিস্টেম স্ক্যান করতে দিন এবং সমস্ত সমস্যাযুক্ত ড্রাইভার সনাক্ত করুন যে অবিলম্বে আপডেট প্রয়োজন.

2022 সালে Ubisoft কানেক্ট কাজ করছে না এমন ত্রুটি ঠিক করার 7 উপায়

পদক্ষেপ 4:স্ক্যানিং ফলাফলের পূর্বরূপ দেখুন এবং নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার আপডেট করুন।

If you’re using the Trial version, click the Update driver button next to the individual device driver you wish to install the latest version for. Users running the Registered version should consider clicking the সব আপডেট করুন button to update all the  bring your PC all the latest drivers in one go.

2022 সালে Ubisoft কানেক্ট কাজ করছে না এমন ত্রুটি ঠিক করার 7 উপায়

Do not forget to restart your computer system to implement the changes. This should fix the annoying Ubisoft service unavailable error now!

Troubleshooting Tip 7 =Disable IPv6

A major set of users have reported that using an IPv6 protocol has undoubtedly triggered the issue of disconnection while running Ubisoft Connect. To ensure this is not the case with you, make sure you disable IPv6 on your Windows PC. To do so: 

STEP 1: From the desktop, right-click on the Network icon and click on the option Open Network &Internet settings.

2022 সালে Ubisoft কানেক্ট কাজ করছে না এমন ত্রুটি ঠিক করার 7 উপায়

STEP 2: On the next window, find and click the Change adapter options.

2022 সালে Ubisoft কানেক্ট কাজ করছে না এমন ত্রুটি ঠিক করার 7 উপায়

পদক্ষেপ 3: Right-click on the Internet connection you’re currently using and navigate to its Properties .

2022 সালে Ubisoft কানেক্ট কাজ করছে না এমন ত্রুটি ঠিক করার 7 উপায়

পদক্ষেপ 4: On the next pop-up, head towards the Networking tab and uncheck the Internet Protocol version 6 (IPv6) option. Make sure the option Internet Protocol version (IPv4) is checked.

2022 সালে Ubisoft কানেক্ট কাজ করছে না এমন ত্রুটি ঠিক করার 7 উপায়

Hit the OK button to save the changes and launch Ubisoft Connect. Hopefully, you will not face Ubisoft connection lost issues now!

Conclusion:(FIXED):Ubisoft Services Not Available Issue On Windows 11/10 PC

We hope this guide was helpful and you were able to fix the Ubisoft Connect Not Working issue by now. During our tests and research on multiple systems, we found all the aforementioned methods effective in resolving the error. In case none of the workarounds help you, the last resort is to seek help from the Ubisoft Support Team . You can navigate the official support page, search for your error and get reliable solutions.

Do let us know which method worked for you to fix the Uplay not available error. Also, feel free to drop any queries or suggestions related to the article! You can also find us on ফেসবুক , টুইটার , YouTube , Instagram , Flipboard, এবং Pinterest

RECOMMENDED READINGS: 

  • 10 Best Game boosters and Optimizers for Windows 11, 10 PC 
  • How To Solve Immortals Fenyx Rising Keeps Crashing In Windows 10?
  • Have Fun Playing These PC Games Without Graphics Card On Your System 
  • Best Websites To Download PC Games For Free And Legally


  1. উইন্ডোজ 10 এ কাজ করছে না ব্যাকআপ ঠিক করার উপায়

  2. "ডিভাইস মাইগ্রেট করা হয়নি" ত্রুটি ঠিক করার একাধিক উপায়

  3. লজিটেক কীবোর্ড কাজ করছে না? এখনই এটি ঠিক করার 5টি উপায়

  4. হেডফোনগুলি জুমে কাজ করছে না:এটি ঠিক করার 5 টি উপায়