কম্পিউটার

কীভাবে ফটোগুলির পূর্বরূপ এবং সঠিক ফাইলগুলি মুছবেন

অপ্রয়োজনীয় স্টোরেজ স্পেস দখল করে ডুপ্লিকেট ছবি বিশ্বব্যাপী কম্পিউটারে সর্বদা বিপর্যয় সৃষ্টি করেছে। এই সমস্যার উত্তর হল একটি ডুপ্লিকেট ইমেজ ফাইন্ডার সফটওয়্যার ব্যবহার করে ডুপ্লিকেট ছবি মুছে ফেলা। যাইহোক, এমন কিছু সময় আছে যখন আপনি কোন ছবিগুলি মুছে ফেলা হচ্ছে তা নিশ্চিত বোধ করেন না৷

তাই ছবিগুলি থেকে মুক্তি পাওয়ার আগে পূর্বরূপ দেখা গুরুত্বপূর্ণ, এবং ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো একটি নিখুঁত অ্যাপ্লিকেশন যা আপনাকে এটি করতে দেয়৷ ডুপ্লিকেট ছবি মুছে ফেলার আগে আপনাকে Windows 10-এ ইমেজ প্রিভিউ ব্যবহার করতে হবে না কিন্তু এই অ্যাপে বিল্ট-ইন প্রিভিউ ফিচার ব্যবহার করতে হবে।

কীভাবে ফটোগুলির প্রিভিউ এবং সঠিক ফাইলগুলি মুছবেন?

ধাপ 1: ডুপ্লিকেট ফটো ফিক্সার ডাউনলোড এবং চালু করুন।

ধাপ 2: ফটো বা ফোল্ডার যোগ করুন নির্বাচন করুন। একটি বিকল্প হিসাবে, আপনি ফোল্ডার টেনে আনতে পারেন।

ধাপ 3: অ্যাপ ইন্টারফেসের ডানদিকে, সঠিক মিল বা অনুরূপ মিলের মধ্যে বিকল্পটি নির্বাচন করুন।

পদক্ষেপ 4: আপনি যদি সঠিক ম্যাচ বিকল্পটি চয়ন করেন তবে আপনাকে কোনও সেটিংসের আশেপাশে কাজ করতে হবে না। কিন্তু আপনি যদি একই ম্যাচ বেছে নেন, তাহলে আপনি ম্যাচিং লেভেল, বিটম্যাপ সাইজ, টাইম ইন্টারভাল এবং জিপিএস সম্পর্কিত সেটিংস বেছে নেন।

কীভাবে ফটোগুলির পূর্বরূপ এবং সঠিক ফাইলগুলি মুছবেন

ধাপ 5 :ডুপ্লিকেট বোতামের জন্য নীচের কেন্দ্রে স্ক্যান করুন।

পদক্ষেপ 6: অটো-মার্ক বিকল্পটি নির্বাচন করুন বা ছবিগুলি পরীক্ষা করুন এবং আপনি যেগুলি মুছতে চান সেগুলি চিহ্নিত করুন৷ আপনি সদৃশ বিভাগে পরীক্ষা করতে চান এমন যেকোনো ছবিতে ক্লিক করুন, এবং একটি ছোট প্রিভিউ উইন্ডো অ্যাপ ইন্টারফেসের একেবারে উপরের ডানদিকের কোণায় ছবিটি প্রদর্শন করবে।

কীভাবে ফটোগুলির পূর্বরূপ এবং সঠিক ফাইলগুলি মুছবেন

পদক্ষেপ 7: সমস্ত অভিন্ন এবং প্রায় অভিন্ন ছবি নির্বাচন করার পরে, চিহ্নিত মুছুন নির্বাচন করুন৷

এই চমৎকার ডুপ্লিকেট ফটো ফিক্সারের সাথে, আপনার Windows কম্পিউটারে একটি ডুপ্লিকেট-মুক্ত ফটো সংগ্রহ উপভোগ করুন!

ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো:ডুপ্লিকেট শনাক্ত করার জন্য একটি আশ্চর্যজনক অ্যাপ

কীভাবে ফটোগুলির পূর্বরূপ এবং সঠিক ফাইলগুলি মুছবেন

ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো নামে আশ্চর্যজনক সফ্টওয়্যারটি ডুপ্লিকেট ছবিগুলি স্ক্যান করতে, খুঁজে পেতে এবং দ্রুত মুছে ফেলতে পারে। এই সফ্টওয়্যারটি ডুপ্লিকেট ফটোগুলির সন্ধান করার সময় নাম, আকার বা তারিখ ব্যবহার করে না। এমনকি যদি ছবিগুলির নাম পরিবর্তন করা হয় বা সংকুচিত করা হয়, তবে এটি সদৃশ সনাক্ত করতে অন্যান্য ভেরিয়েবল ব্যবহার করে:

তুলনামূলক পদ্ধতি

সঠিক মিল =ফটোডুপ্লিকেশন সনাক্তকরণ টুলের এই বিকল্পটি ব্যবহারকারীদের একটি সুনির্দিষ্টভাবে প্রতিলিপি করা ছবির কপি থেকে মুক্তি পেতে সহায়তা করে।

অনুরূপ মিল =যদি দুটি ফটোতে কিছু মিল থাকে কিন্তু সঠিক সদৃশ না হয়, ব্যবহারকারীরা সেগুলিকে "অনুরূপ মিল" বিকল্প ব্যবহার করে মুছে ফেলতে পারেন। ব্যবহারকারীর পছন্দের উপর নির্ভর করে, কয়েকটি বিকল্প পরিবর্তন করা যেতে পারে।

স্তর মূল্যায়ন

কীভাবে ফটোগুলির পূর্বরূপ এবং সঠিক ফাইলগুলি মুছবেন

কম ম্যাচিং পরিমাণ =ব্যবহারকারীরা এই স্তরটি নির্বাচন করে উচ্চ স্তরের বৈচিত্র্য সহ ফটোগুলি খুঁজে পেতে এবং সরাতে পারেন৷

মিডল ম্যাচিং লেভেল =মিডল ম্যাচিং লেভেল স্লাইডার নিচের ছবিতে তার প্রাথমিক অবস্থানে সেট করা আছে। যেহেতু ব্যবহারকারী পয়েন্টারটিকে কেন্দ্রের দিকে টেনে নিয়ে যায়, দুটি ছবির মধ্যে কম মিল থাকে।

উচ্চ ম্যাচিং লেভেল =স্লাইডারটি ডানদিকে সরানো হলে সাদৃশ্যের মাত্রা উল্লেখযোগ্যভাবে কমে যায়।

সময়কাল

কীভাবে ফটোগুলির পূর্বরূপ এবং সঠিক ফাইলগুলি মুছবেন

ছবির মধ্যে সময়ের ব্যবধানের মধ্যে স্লাইডার টেনে সদৃশ সন্ধান করুন। দুটি চিত্রের মধ্যে ব্যবধান 30 সেকেন্ডে সেট করা হয়েছে। কার্সারটিকে ডানদিকে টেনে নিয়ে, সফ্টওয়্যারটি খুব বেশি মিল এবং অল্প সময়ের মধ্যে তোলা ফটোগুলি খুঁজে পেতে এবং তালিকাভুক্ত করতে পারে৷

GPS

এর নাম অনুসারে, এই ডিভাইসটি ফটোগ্রাফে এমবেড করা স্থানাঙ্কগুলিকে যাচাই করে৷ ডিফল্ট পাঁচ মিটার। ছবিগুলিতে জিওলোকেশন ট্যাগ ব্যবহার করে ডুপ্লিকেট ছবিগুলি সনাক্ত করা যেতে পারে৷

ফটোগুলির প্রিভিউ এবং সঠিক ফাইল মুছে ফেলার চূড়ান্ত শব্দ

ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো আপনাকে স্ক্যান করতে, সনাক্ত করতে, পূর্বরূপ দেখতে এবং তারপরে আপনার প্রয়োজন নেই এমন নকল চিত্রগুলি মুছতে সহায়তা করে৷ প্রিভিউ ইমেজ ফিচার হল এমন একটি আশ্চর্যজনক ফাংশন যা বেশিরভাগ ডুপ্লিকেট ইমেজ ফাইন্ডারদের নেই। এই অ্যাপের মাধ্যমে, আপনি নিশ্চিন্ত থাকতে পারেন যে আপনি শুধুমাত্র গুরুত্বহীন ডুপ্লিকেট এবং অনুরূপ ফটো মুছে ফেলছেন।

সামাজিক মিডিয়া - ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে আমাদের অনুসরণ করুন। কোন প্রশ্ন বা ধারনা সঙ্গে আমাদের সাথে যোগাযোগ করুন. আমরা আপনাকে একটি রেজোলিউশন প্রদান করতে পেরে আনন্দিত হব। আমরা প্রায়শই সাধারণ প্রযুক্তিগত সমস্যার জন্য পরামর্শ, সমাধান এবং নির্দেশিকা প্রকাশ করি।


  1. Windows 10-এ আমার SD কার্ডে ডুপ্লিকেট ফটোগুলি কীভাবে মুছবেন?

  2. কিভাবে Google ড্রাইভ ব্যবহার করবেন এবং ডুপ্লিকেট ফাইলের জন্য ক্লাউড স্টোরেজ স্ক্যান করবেন

  3. Windows 11-এ ডুপ্লিকেট ফাইলগুলি কীভাবে সন্ধান করবেন এবং সরান?

  4. কিভাবে উইন্ডোজে ডুপ্লিকেট ফটোগুলি খুঁজে বের করবেন এবং সরান