কম্পিউটার

আইফোনে ডুপ্লিকেট বার্স্ট ফটোগুলি কীভাবে মুছবেন

আইফোনে ডুপ্লিকেট বার্স্ট ফটোগুলি কীভাবে মুছবেন

অ্যাপলের ক্যামেরা অ্যাপ "বার্স্ট মোডে" ফটো শুট করতে পারে (আইফোন এবং আইপ্যাডে উপলব্ধ)। এর মানে আপনি একবারে কয়েক ডজন ছবি তুলতে পারেন, তারপরে আপনি কোনটি ব্যবহার করতে চান তা বেছে নিন। যাইহোক, ফটোগুলি আপনার ডিভাইসের স্টোরেজের একটি উল্লেখযোগ্য অংশ নিতে পারে বিবেচনা করে, আপনি এই বৈশিষ্ট্যটি ব্যবহার করার সময় সতর্কতা অবলম্বন করতে চাইবেন।

আপনি যদি আপনার আইফোনে "বার্স্ট মোড" ব্যবহার করে থাকেন তবে আপনার কাছে শত শত (যদি হাজার হাজার না) ডুপ্লিকেট ফটো রয়েছে। অতএব, আসুন দেখে নেওয়া যাক কীভাবে আপনার আইফোনে ডুপ্লিকেট বার্স্ট ফটোগুলি মুছবেন, আপনাকে কিছু অত্যাবশ্যকীয় খালি জায়গা পুনরুদ্ধার করতে সহায়তা করবে।

আইফোনে ডুপ্লিকেট বার্স্ট ফটো মুছুন

আপনি যেমন কল্পনা করতে পারেন, আমরা আপনার বিস্ফোরিত ফটোগুলির গ্যালারি নিয়ন্ত্রণ করতে ফটো অ্যাপ ব্যবহার করছি। নীচে সম্পূর্ণ ধাপে ধাপে নির্দেশিকা।

1. ফটো অ্যাপ চালু করে শুরু করুন। বার্স্ট ফটো এডিট করার ক্ষমতা iPhones এবং iPads উভয় ক্ষেত্রেই পাওয়া যায় এবং এই পদ্ধতিটি iCloud ফটোর সাথেও কাজ করে। আপনার যা দরকার তা হল ফটো অ্যাপ।

2. আপনার বার্স্ট ফটোগুলিতে নেভিগেট করুন, যা বিভিন্ন উপায়ে করা যেতে পারে৷ "ঐতিহ্যগত" উপায় হ'ল ফটো অ্যাপের প্রধান ইন্টারফেস ব্যবহার করা, লাইব্রেরি ট্যাবের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য। যাইহোক, আপনার অনুসন্ধানকে সংকুচিত করার একটি উপায়ও রয়েছে। "অ্যালবাম" ট্যাবে ক্লিক করুন এবং "বার্স্ট" না দেখা পর্যন্ত নিচে স্ক্রোল করুন। এই অ্যালবামটি খুলতে আলতো চাপুন৷

আইফোনে ডুপ্লিকেট বার্স্ট ফটোগুলি কীভাবে মুছবেন

3. আপনি যখন বার্স্ট ফটো তুলবেন, ফটো অ্যাপটি তাদের ইন্টারফেসের মাধ্যমে একটি একক ফটো হিসাবে উপস্থাপন করবে। আপনি যদি আপনার গ্যালারীটি ঘনিষ্ঠভাবে দেখেন তবে আপনি দেখতে পাবেন যে আপনার বার্স্ট ফটোগুলি বাকিগুলির থেকে কিছুটা আলাদা। এগিয়ে যান এবং আপনি সম্পাদনা করতে চান এমন বার্স্ট ফটোগুলির পৃথক গ্যালারি বেছে নিন।

4. নীচের অবস্থানে থাকা টুলবারটি একবার দেখুন৷ আপনি "নির্বাচন করুন" এর বিকল্পের সাথে তিনটি আইকন দেখতে পাবেন। নির্বাচিত বার্স্ট ফটো গ্যালারিতে প্রবেশ করতে সেটিতে আলতো চাপুন।

আইফোনে ডুপ্লিকেট বার্স্ট ফটোগুলি কীভাবে মুছবেন

5. আপনি আপনার সম্পূর্ণ বিস্ফোরিত ফটো গ্যালারি দেখতে হবে. সেই একক গ্যালারির মধ্যে পাওয়া সমস্ত চিত্র দেখতে বাম এবং ডানদিকে স্ক্রোল করুন। এছাড়াও, প্রতিটি ছবির নীচে-ডানদিকে কোণায় ছোট খালি বৃত্তের একটি সিরিজ লক্ষ্য করুন।

আইফোনে ডুপ্লিকেট বার্স্ট ফটোগুলি কীভাবে মুছবেন

6. নির্দ্বিধায় বাম বা ডানে স্ক্রোল করুন, তারপরে আপনি রাখতে চান এমন চিত্রগুলিতে আলতো চাপুন৷ আপনি যখন সেগুলি নির্বাচন করেন, আপনি ফটো অ্যাপকে নির্দেশ দিচ্ছেন যে সেগুলিকে আপনার পছন্দের হিসাবে চিহ্নিত করতে৷ আপনার iPhone এ ডুপ্লিকেট বার্স্ট ফটো মুছে ফেলার ক্ষেত্রে এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ৷

7. একবার আপনি আপনার নির্বাচনের সাথে খুশি হলে, "সম্পন্ন" এ আলতো চাপুন (উপরের-ডান কোণায় দৃশ্যমান)। আপনার আইফোনের স্ক্রিনের নীচে একটি পপ-আপ মেনু দেখতে হবে।

আইফোনে ডুপ্লিকেট বার্স্ট ফটোগুলি কীভাবে মুছবেন

8. আপনার পূর্বে নির্বাচিত ছবিগুলি রাখতে, "শুধু পছন্দসই রাখুন" এ ট্যাপ করতে ভুলবেন না। এটি ফটো অ্যাপটিকে আপনি যে ছবিগুলি নির্বাচন করেননি সেগুলি মুছতে অনুরোধ করবে৷

ফটো অ্যাপে ফিরে যান, যেখানে আপনি পৃথক ফটো হিসাবে পূর্বে নির্বাচিত বার্স্ট ফটোগুলি পাবেন৷ অন্য কথায়, তারা আর একটি একক বিস্ফোরিত ফটো গ্যালারির অংশ হবে না। এটি শুধুমাত্র আপনার লাইব্রেরি সংগঠিত করা এবং সম্পাদনা করা সহজ করে না বরং আপনার iPhone এর সঞ্চয়স্থানে সহায়তা করে৷

র্যাপিং আপ

এখন যেহেতু আপনি আপনার iPhone থেকে ডুপ্লিকেট বার্স্ট ফটো মুছতে শিখেছেন, তাহলে আপনার জ্ঞানকে আরও একটু প্রসারিত করার এবং আপনার iPhone-এ কীভাবে ফটো এডিট করবেন তা শিখতে এই সুযোগটি কেন নেবেন না? তারপর 2021 সালে iOS-এর জন্য সেরা ফটো-এডিটিং অ্যাপগুলি দেখে নিন।


  1. আইফোনে ডুপ্লিকেট পরিচিতিগুলি কীভাবে সন্ধান করবেন, মার্জ করবেন এবং মুছবেন

  2. আইফোনে ডুপ্লিকেট ফটোগুলি কীভাবে সন্ধান করবেন এবং সরান

  3. অ্যান্ড্রয়েডে ডুপ্লিকেট সোশ্যাল মিডিয়া ফটোগুলি কীভাবে মুছবেন

  4. Windows 10-এ আমার SD কার্ডে ডুপ্লিকেট ফটোগুলি কীভাবে মুছবেন?