কম্পিউটার

কিভাবে নিরাপদে ডিজিটাল কারেন্সি ব্যবহার করবেন:ক্রিপ্টো অ্যাটাকস

ক্রিপ্টোকারেন্সি এখন সব রাগ, এবং এটি শীঘ্রই কোথাও যাবে বলে মনে হয় না। যত বেশি লোক ব্লকচেইন, এনএফটি এবং বিটকয়েন এবং ইথেরিয়ামের মধ্যে পার্থক্য সম্পর্কে শিখছে, ডিজিটাল কারেন্সি ডেভেলপাররা গ্রাহকদের ক্রিপ্টোকারেন্সির সাথে ইন্টারঅ্যাক্ট করার জন্য নতুন উপায় নিয়ে আসছে। যাইহোক, যেহেতু ক্রিপ্টোকারেন্সি আরও জনপ্রিয় এবং লাভজনক হয়ে উঠছে, হ্যাকাররা টাকা হাতে পাওয়ার জন্য নতুন উপায় খুঁজছে৷

মার্কেটস ইনসাইডারের মতে, ইদানীং ইতিহাসে সবচেয়ে বড় ক্রিপ্টোকারেন্সি চুরির ঘটনা ঘটেছে, যার ফলে $625 মিলিয়নের বেশি চুরি হয়েছে। ক্রিপ্টোকারেন্সি চুরি এবং ডিজিটাল সম্পদে বিনিয়োগ করার সময় কীভাবে নিজেকে রক্ষা করবেন সে সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে৷

কিভাবে নিরাপদে ডিজিটাল মুদ্রা ব্যবহার করবেন:ক্রিপ্টো অ্যাটাকস

আপনি যদি ক্রিপ্টোতে প্রবেশ করার কথা ভাবছেন, তাহলে এই ধরনের সাইবারট্যাক থেকে বিরত থাকবেন না! তুলনামূলকভাবে নতুন ঘটনা হিসাবে, ক্রিপ্টো জগতে এখনও অনেক জায়গা আছে যা বেড়ে ওঠার, পরিবর্তন করা এবং ভোক্তাদের নিরাপদে যোগাযোগ করার জন্য খাপ খাইয়ে নেওয়ার জন্য। এদিকে, আপনি যদি ক্রিপ্টো অর্থনীতিতে ঝাঁপিয়ে পড়তে আগ্রহী হন কিন্তু সন্দেহ থেকে থাকেন, তাহলে আপনাকে নিরাপদ রাখতে এখানে কিছু সুপারিশ রয়েছে:

টিপ 1:ঘন ঘন আপনার অ্যাকাউন্ট চেক করুন

কিভাবে নিরাপদে ডিজিটাল কারেন্সি ব্যবহার করবেন:ক্রিপ্টো অ্যাটাকস

যেকোনো অস্বাভাবিক কার্যকলাপের দিকে নজর রাখতে নিয়মিত আপনার ক্রিপ্টো অ্যাকাউন্টে চেক ইন করার অভ্যাস করুন। সংবাদ আউটলেটগুলির সাথে আপ রাখুন যাতে কোনও লঙ্ঘন ঘটলে, আপনি সময়মত ক্ষতির সম্মুখীন হতে পারেন এমন কোনও ক্ষতির রিপোর্ট করতে পারেন৷ বর্ধিত নিরাপত্তা এবং সুরক্ষার জন্য আপনার লগইন শংসাপত্রগুলি আপডেট করার কথা বিবেচনা করুন৷

টিপ 2:যেকোনো প্রশ্নবিদ্ধ ইমেলের জন্য নজর রাখুন

কিভাবে নিরাপদে ডিজিটাল কারেন্সি ব্যবহার করবেন:ক্রিপ্টো অ্যাটাকস

সোশ্যাল ইঞ্জিনিয়ারিং হল একটি সাধারণ কৌশল যা হ্যাকারদের দ্বারা এই ধরনের অপারেশন চালানোর জন্য ব্যবহৃত হয়। ব্যবহারকারীদের ইমেল টার্গেট করা বা তাদের অ্যাকাউন্টে অ্যাক্সেস পেতে ফিশিং এর উদাহরণ। ইমেলগুলি গ্রহণ করার সময়, যে ঠিকানাগুলি সামান্য বন্ধ বলে মনে হয়, অদ্ভুত বানান এবং ভাষা ত্রুটি এবং বার্তায় অন্তর্ভুক্ত যে কোনও লিঙ্ক বা সংযুক্তি সম্পর্কে সতর্ক থাকুন৷ অনলাইনে সতর্ক থাকা এবং সতর্ক থাকা আপনার অ্যাকাউন্টের নিরাপত্তা রক্ষার জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

টিপ 3:  একটি ক্রিপ্টোকারেন্সি ওয়ালেট ব্যবহার করুন

কিভাবে নিরাপদে ডিজিটাল কারেন্সি ব্যবহার করবেন:ক্রিপ্টো অ্যাটাকস

উন্নত নিরাপত্তার জন্য একটি ক্রিপ্টো ওয়ালেটে আপনার সম্পত্তি সংরক্ষণ করুন ক্রিপ্টো ওয়ালেট আপনাকে বিভিন্ন ক্রিপ্টো ধরণের মধ্যে তহবিল স্থানান্তর করতে এবং আপনার সম্পদগুলিকে সুরক্ষিত রেখে লেনদেন পরিচালনা করতে দেয়৷ বিভিন্ন ধরনের ক্রিপ্টোকারেন্সি ওয়ালেট পাওয়া যায়, তাই আপনার এবং আপনার অ্যাকাউন্টের জন্য কোনটি আদর্শ তা বেছে নিতে কিছু গবেষণা করুন।

টিপ 4:  আপনার অ্যাকাউন্ট নিরাপদ রাখুন

কিভাবে নিরাপদে ডিজিটাল কারেন্সি ব্যবহার করবেন:ক্রিপ্টো অ্যাটাকস

ক্রিপ্টোকারেন্সি লগইন তৈরি এবং রক্ষণাবেক্ষণ করার সময়, নিরাপদ, অনন্য পাসওয়ার্ড এবং দ্বি-ফ্যাক্টর যাচাইকরণ ব্যবহার করুন, ঠিক যেমন আপনি অন্য যেকোনো অনলাইন অ্যাকাউন্টে করেন। হ্যাকাররা পাসওয়ার্ড এবং লগইন তালিকায় অ্যাক্সেস পেতে ডার্ক ওয়েব ব্যবহার করতে পারে, তাই আপনার শংসাপত্রগুলি পুনরায় ব্যবহার করবেন না। সাইবার অপরাধীরা টু-ফ্যাক্টর প্রমাণীকরণের জন্য আপনার অ্যাকাউন্টগুলি অ্যাক্সেস করতে সক্ষম হবে না, যার জন্য একটি এলোমেলোভাবে তৈরি করা পিন প্রয়োজন যা শুধুমাত্র আপনার দ্বারা অ্যাক্সেসযোগ্য। যদি কোনো হ্যাকার আপনার অ্যাকাউন্ট অ্যাক্সেস করা কঠিন মনে করে, তাহলে তারা সম্ভবত আপনার অ্যাকাউন্ট, তথ্য এবং সম্পদ সুরক্ষিত রেখে চলে যাবে।

টিপ 5:আপনার বাড়ির কাজ করুন

কিভাবে নিরাপদে ডিজিটাল কারেন্সি ব্যবহার করবেন:ক্রিপ্টো অ্যাটাকস

আপনি যখন নতুন কিছু চেষ্টা করার সিদ্ধান্ত নেন, তখন এটি সম্পর্কে যা জানার মতো সবকিছু আপনি জানেন তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ, বিশেষ করে যদি এটি আপনার অর্থের সাথে সম্পর্কিত হয়। ক্রিপ্টো জগতে ডুব দেওয়ার আগে, প্রতিটি মুদ্রা, ব্লকচেইন এবং সফ্টওয়্যার সম্পর্কে জানুন যা আপনি ব্যবহার করবেন। নিরাপত্তা লঙ্ঘন সম্পর্কে অবহিত হতে এবং আপনার যে পিসি ব্যবহার করা উচিত সে সম্পর্কে জানতে খবরের সাথে থাকুন। ক্রিপ্টোকারেন্সি অর্থনীতির ইনস এবং আউটস এবং সেইসাথে এর নিরাপত্তা প্রোটোকলগুলি জানা, আপনি ক্রিপ্টো সম্প্রদায়ে যোগ দিতে চান কিনা এবং পুরস্কারগুলি ঝুঁকির চেয়ে বেশি কিনা তা সিদ্ধান্ত নিতে সাহায্য করতে পারে৷

বোনাস টিপ:আপনার পিসিতে T9 রিয়েল-টাইম অ্যান্টিভাইরাস অ্যাপ ব্যবহার করুন

কিভাবে নিরাপদে ডিজিটাল কারেন্সি ব্যবহার করবেন:ক্রিপ্টো অ্যাটাকস

অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার আপনার ডিভাইসগুলিকে ভাইরাস, ম্যালওয়্যার, র্যানসমওয়্যার এবং অন্যান্য বিপজ্জনক সফ্টওয়্যার থেকে রক্ষা করে যা আপনার ডেটা চুরি করার চেষ্টা করে৷ একটি জটিল স্ক্যান ইঞ্জিন, রিয়েল-টাইম সুরক্ষা, ম্যালওয়্যার সুরক্ষা, শোষণ সুরক্ষা, ফায়ারওয়াল, ম্যালওয়্যার সনাক্তকরণ এবং অপসারণ এবং অন্যান্য সুরক্ষা বৈশিষ্ট্যগুলি সম্পূর্ণ নতুন T9 অ্যান্টিভাইরাসে অন্তর্ভুক্ত রয়েছে। এটি ভাইরাস, ম্যালওয়্যার, সম্ভাব্য অবাঞ্ছিত প্রোগ্রাম এবং অন্যান্য বিপজ্জনক হুমকি সনাক্ত করতে সাহায্য করে যা কম্পিউটারের নিরাপত্তাকে দুর্বল করার চেষ্টা করে।

Advanced attacks are one of the most difficult security concerns in today’s connected society. Using a multi-faceted program like T9 Antivirus, which includes real-time protection and numerous shields, is the best technique and solution for limiting these dangers. Security technology detects threats and successfully stops them before data is compromised.

T9 Antivirus Exploit Protection is an often-overlooked tool that helps protect computers against malware that infects them through security flaws.

The Final Word On Tips On How To Use Digital Currency Safely:Crypto Attacks

Cybercriminals are salivating at the prospect of profiting from the growing popularity of cryptocurrency. That is not, however, a reason to stay away from the crypto market. If you decide to try your hand at digital currencies, make sure you do your homework, keep up with the latest crypto news, and exercise caution when it comes to your online security.

সামাজিক মিডিয়া - ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে আমাদের অনুসরণ করুন। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. ভারতীয় রুপি মুদ্রার প্রতীক:উইন্ডোজ 11/10-এ কীবোর্ড শর্টকাট কীভাবে ব্যবহার করবেন

  2. কিভাবে আপনার ক্রিপ্টোকারেন্সি নিরাপদ রাখবেন

  3. আপনার পুরানো ডিজিটাল ক্যামেরা একটি ওয়েবক্যাম হিসাবে কীভাবে ব্যবহার করবেন

  4. Windows 10 এ কারেন্সি কনভার্টার টুল কিভাবে ব্যবহার করবেন?