কম্পিউটার

ফ্রি পাসওয়ার্ড ম্যানেজারে পরিবর্তন (লাস্টপাস এবং ড্রপবক্স)- ব্যবহারকারীদের জন্য এর অর্থ কী হতে পারে?

LastPass ফ্রি পাসওয়ার্ড ম্যানেজার ব্যবহারের উপর বিধিনিষেধ আরোপ করে এবং ড্রপবক্স বিপরীত দিকে চলে যাওয়ার সাথে সাথে, পাসওয়ার্ড ম্যানেজার শিল্পে কিছু গুরুতর পরিবর্তন প্রত্যক্ষ করা যেতে পারে। ব্যবহারকারীদের জন্য এর মানে কি? বিনামূল্যে ব্যবহারকারীদের প্রিমিয়ামে রূপান্তর করার জন্য এটি কি LastPass এর উপায়? এটি কি ড্রপবক্সের জন্য দ্বার উন্মুক্ত করবে বা কোম্পানি ব্যবহারকারীর দৃষ্টি আকর্ষণ করার এবং শিফটের সুবিধা নেওয়ার চেষ্টা করছে?

ঘটনা যাই হোক না কেন, এটি অবশ্যই ব্যবহারকারীদের প্রভাবিত করবে।

উভয় কোম্পানি কি পরিবর্তন করার পরিকল্পনা করছে সে সম্পর্কে জানতে আগ্রহী?

LastPass, এবং Dropbox আপনার জন্য কি আছে তা জানতে আরও পড়ুন।

যদি আপনি এখানে থাকেন, শুধুমাত্র একটি বিকল্প আছে কিনা তা জানতে। TweakPass ব্যবহার করে দেখুন - সেরা এবং বিশ্বস্ত পাসওয়ার্ড ম্যানেজার। এটি ব্যবহার করে, আপনি এলোমেলো পাসওয়ার্ড তৈরি করতে পারেন, একটি সুরক্ষিত ভল্টে বিশদ সংরক্ষণ করতে পারেন, ফর্মগুলি স্বয়ংক্রিয়ভাবে পূরণ করতে পারেন, সুরক্ষিত নোট করতে পারেন, ডিভাইস জুড়ে ডেটা সিঙ্ক করতে পারেন এবং আরও অনেক কিছু করতে পারেন৷ তাছাড়া, এই পাসওয়ার্ড জেনারেটর ব্যবহারকারীদের শুধুমাত্র একটি ডিভাইসে এটি ব্যবহার করতে সীমাবদ্ধ করে না।

এটি একবার চেষ্টা করতে, এখানে ক্লিক করুন৷

TweakPass ডাউনলোড করুন

এছাড়াও, আপনি এখানে ক্লিক করে TweakPass-এ একটি গভীর পর্যালোচনা পড়তে পারেন।

লাস্টপাস কী পরিবর্তন ঘোষণা করেছে?

গত মাসে LastPass - সেরা ফ্রি পাসওয়ার্ড ম্যানেজার ঘোষণা করেছে যে এটি পাসওয়ার্ড ম্যানেজারের বিনামূল্যের সংস্করণে কিছু পরিবর্তন করবে। এর মধ্যে রয়েছে –

  • এক ধরনের ডিভাইসে সীমাহীন অ্যাক্সেস, যার মানে – আপনি একটি সিস্টেম বা স্মার্টফোনে LastPass অ্যাক্সেস করতে পারবেন।
  • ব্যবহারকারী কোন ডিভাইসে LastPass ব্যবহার করতে চায় তা স্থির করতে, ব্যবহারকারী তিনটি সুযোগ পাবে, যার মানে হল – ব্যবহারকারী প্রধান ডিভাইসটি তিনবার স্যুইচ করতে পারবেন। এবং এর পরে, ব্যবহারকারী যদি ফ্রি সংস্করণ ব্যবহার করতে পছন্দ করেন তবে ডেস্কটপ বা মোবাইল সংস্করণের মধ্যে সিদ্ধান্ত নিতে হবে।

যারা LastPass-এর প্রদত্ত সংস্করণে ছাড় খুঁজছেন তাদের জন্য খবর

ব্যবহারকারীদের আকৃষ্ট করতে এবং তাদের থাকার জন্য ঘোষণা করার পরে, LastPass সীমিত সময়ের জন্য প্রিমিয়াম সাবস্ক্রিপশনে ছাড় দিচ্ছে। . সুতরাং, আপনি যদি ডিসকাউন্ট অফারের জন্য অপেক্ষা করে থাকেন তবে এখনই সময় হতে পারে।

এটি ব্যাখ্যা করে, LastPass বিনামূল্যে ব্যবহারকারীদের অর্থ প্রদান করার চেষ্টা করছে। কিন্তু ড্রপবক্স কী করছে যা মনোযোগ আকর্ষণ করছে?

আপনি কি মনে করেন যে এই ছাড়ের অফারটি Apple ব্যবহারকারীদের প্রলুব্ধ করতে পারে, কারণ iCloud কীচেন বিনামূল্যে পাওয়া যায়?

ড্রপবক্স পাসওয়ার্ডের মাধ্যমে করা ঘোষণা।

যেখানে একদিকে, লাস্টপাস জিনিসগুলিকে সীমাবদ্ধ করছে, ড্রপবক্স ঠিক বিপরীত করছে। এই এপ্রিল থেকে, সমস্ত ড্রপবক্স ব্যবহারকারী ড্রপবক্স পাসওয়ার্ডগুলিতে অ্যাক্সেস থাকবে। এর মানে, আপনি ড্রপবক্স বেসিক প্ল্যান ব্যবহার করলেও, আপনি ড্রপবক্স পাসওয়ার্ড অ্যাক্সেস করতে পারেন (সীমিত সংস্করণ)

ড্রপবক্স বেসিক ব্যবহারকারীরা নিম্নলিখিত ড্রপবক্স পাসওয়ার্ড বৈশিষ্ট্যগুলি উপভোগ করতে পারেন –

  • একটি সুরক্ষিত এনক্রিপ্ট করা জায়গায় 50টি পাসওয়ার্ড সংরক্ষণ করুন৷
  • যেকোনও জায়গা থেকে পাসওয়ার্ড অ্যাক্সেস করুন।
  • তিনটি ডিভাইস স্বয়ংক্রিয়ভাবে সিঙ্ক হচ্ছে
  • কারো সাথে পাসওয়ার্ড শেয়ার করুন (শীঘ্রই আসছে)

ড্রপবক্স পাসওয়ার্ড উপলব্ধতা সম্পর্কে একটি বিজ্ঞপ্তি পেতে, এখানে সাইন আপ করুন৷ .

শুধু 50টি পাসওয়ার্ড কেন?

ড্রপবক্সের মতে, 50 পাসওয়ার্ড সীমা ড্রপবক্স বেসিক প্ল্যান ব্যবহারকারীদের জন্য একটি শালীন পরিমাণ। এর পরে যারা ড্রপবক্স পাসওয়ার্ড পছন্দ করেন তারা এই প্ল্যানটি আপগ্রেড করতে পারবেন এবং যারা ইতিমধ্যেই একটি প্লাস অ্যাকাউন্টের জন্য মাসিক $11.99 বা পেশাদার অ্যাকাউন্টের জন্য $19.99 মাসিক অর্থ প্রদান করছেন তারা কোনো সীমা ছাড়াই ড্রপবক্স পাসওয়ার্ড ব্যবহার করতে পারবেন।

এই ঘোষণাগুলি কি ব্যবহারকারীর জন্য কিছু পরিবর্তন করবে?

বিনামূল্যে ব্যবহারকারীদের জন্য, LastPass এর পিছনে LogMeIn কোম্পানির করা ঘোষণাটি একটি আশ্চর্যজনক। এখন তারা শুধুমাত্র ডিভাইসে LastPass ব্যবহার করতে পারবে, এর মানে বিনামূল্যের স্তর আরও সীমিত হবে এবং যদি বিনামূল্যে ব্যবহারকারীরা সমস্ত বৈশিষ্ট্য উপভোগ করতে চান তাহলে ব্যবহারকারীদের অর্থ প্রদান করতে হবে।

যদিও এই পরিবর্তনটি আপনাকে পাসওয়ার্ড হারাবে না কিন্তু নিশ্চিতভাবে আপনাকে শুধুমাত্র একটি ডিভাইসে স্যুইচ করতে এবং অতিরিক্ত ডিভাইসের জন্য অর্থপ্রদান করতে বাধ্য করবে৷

এটি ছাড়াও, আরও কিছু পরিবর্তন যেমন:

  • ইমেল সমর্থন শুধুমাত্র প্রিমিয়াম এবং পারিবারিক ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে। এর মানে বিনামূল্যে ব্যবহারকারীদের কমিউনিটি ফোরাম এবং সহায়তা কেন্দ্রে উত্তর খুঁজতে হবে।

এগুলো বাস্তবায়িত হবে, এখন থেকে দুই মাস অর্থাৎ 17 মে th . এই সিদ্ধান্তের বিষয়ে LastPass কি বলে?

ফ্রি পাসওয়ার্ড ম্যানেজারে পরিবর্তন (লাস্টপাস এবং ড্রপবক্স)- ব্যবহারকারীদের জন্য এর অর্থ কী হতে পারে?

“আমরা সারা বিশ্বে 20 মিলিয়নেরও বেশি ব্যবহারকারীর নিরাপত্তা রুটিনের অংশ হতে পছন্দ করি। যেহেতু আমাদের ব্যবহারকারীদের সম্প্রদায় ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে, ক্রমাগত বিকাশমান ডিজিটাল বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে আমাদের অফারগুলিকে মানিয়ে নিতে হবে। এর সাথে, আমাদের লাস্টপাস ফ্রি অফারে কিছু পরিবর্তন রয়েছে৷”

এর পাশাপাশি, LogMeIn বলে যে এই পদক্ষেপটি ব্যবহারকারীদের তাদের অ্যাকাউন্ট থেকে লক-মুক্ত করবে না। পরিবর্তে, তারা শুধুমাত্র পাসওয়ার্ড ম্যানেজারে সীমাহীন অ্যাক্সেস সহ একটি ডিভাইসের মধ্যে সীমাবদ্ধ থাকবে। বলুন যে আপনি যদি এমন কেউ হন যিনি শুধুমাত্র পিসিতে লাস্টপাস ব্যবহার করেন তবে পরিবর্তন আপনাকে প্রভাবিত করবে না কিন্তু আপনি যদি পিসি, ম্যাক, স্মার্টফোনে লাস্টপাস ব্যবহার করেন তবে আপনাকে ব্যবহার করার জন্য একটি ডিভাইস বেছে নিতে হবে।

অধিকন্তু, কোম্পানির মতে এই পরিবর্তনটি ভবিষ্যতের নিরাপত্তা এবং গুণমান বৃদ্ধির সাথে প্রিমিয়াম পণ্য সরবরাহের উপর ফোকাস করার অংশ।

কোন বিকল্প পাসওয়ার্ড ম্যানেজার আছে যা আমরা ব্যবহার করতে পারি?

হ্যাঁ, এমন অনেক আছে যা আপনি সেরা পাসওয়ার্ড ম্যানেজার সম্পর্কে আমাদের পোস্ট চেক করতে পারেন। প্লাস TweakPass- পাসওয়ার্ড ম্যানেজারকে সুরক্ষিত এবং এলোমেলো পাসওয়ার্ড তৈরি করার চেষ্টা করতে পারে।

তাই আমরা যা মনে করি তাই। আপনার অবস্থান কি? অনুগ্রহ করে একই মন্তব্য বিভাগ শেয়ার করুন৷


  1. Windows 8 ব্যবহারকারীদের জন্য 5টি বিনামূল্যের স্টার্ট মেনু প্রতিস্থাপন

  2. 2022 সালে Android এর জন্য 10টি বিনামূল্যের পাসওয়ার্ড ম্যানেজার অ্যাপ

  3. লাস্টপাস ফায়ারফক্সে কাজ করছে না? কি করতে হবে?

  4. লাস্টপাস হ্যাকড:আপনাকে যা করতে হবে তা এখানে