কম্পিউটার

কীভাবে নেটফ্লিক্স শো সংরক্ষণ করবেন এবং ডিভিডিতে বার্ন করবেন

এখানে অন্য কেউ কি Netflix শো এবং সিনেমা দেখার আসক্ত? স্বীকার করো! আমাদের সবার দিন আছে যেখানে আমরা সোফায় বসে Netflix দেখি যতক্ষণ না সূর্য ডুবে যায়। মধ্যরাত কাটুন এবং আপনি অর্ধেক সিজন শেষ করে ফেলেছেন এবং এখনও জেগে থাকতে এবং আরও একটি পর্ব দেখার জন্য প্রস্তুত।

স্ট্রিমিং ভিডিও অফলাইনে দেখার কোন উপায় আছে কিনা ভাবছেন? কপিরাইট লঙ্ঘন এবং পাইরেসি সমস্যার কারণে, Netflix ব্যবহারকারীদের ভিডিও ডাউনলোড করতে এবং কম্পিউটারে সেভ করতে দেয় না। পরিবর্তে, OTT আপনাকে অফলাইন দেখার জন্য সীমিত সময়ের জন্য তাদের সার্ভারে ডাউনলোড করতে সক্ষম করবে। যাইহোক, আপনি যদি এই বিধিনিষেধটি না চান এবং আপনার প্রিয় শোটি যেকোন সময় দেখার জন্য উপলব্ধ করতে চান, আপনি ভাল স্ক্রিন রেকর্ডার সফ্টওয়্যার ব্যবহার করে এটি রেকর্ড করতে পারেন।

যদিও, আমাদের মধ্যে কেউ কেউ ডিভিডিতে বার্ন করতে চাইতে পারে যাতে এটি বিক্রি করার জন্য বাহ্যিকভাবে সংরক্ষণ করা যায়। আমরা কঠোরভাবে একই বিরুদ্ধে. আপনি যদি পছন্দের শো রেকর্ড করতে এবং DVD-তে বার্ন করতে যাচ্ছেন, আমরা দুটি চমৎকার টুল টুইকশট স্ক্রিন রেকর্ডার রেকর্ড করার জন্য এবং Wondershare DVD Creator-এর মাধ্যমে DVD-তে ভিডিও বার্ন করার জন্য একটি সমাধান প্রস্তাব করেছি।

কীভাবে নেটফ্লিক্স শো সংরক্ষণ করবেন এবং ডিভিডিতে বার্ন করবেন

আপনি হয়তো পড়তে চান:Netflix সিক্রেট কোডের মাধ্যমে বিনোদনের লুকানো ইউনিভার্স আনলক করুন !

স্ট্রিমিং ভিডিও রেকর্ড করার জন্য সবচেয়ে কার্যকর টুল – TweakShot

টুইকশট টুইকিং টেকনোলজিস দ্বারা পিসির জন্য একটি শীর্ষস্থানীয় স্ক্রিন রেকর্ডার, কারণ এটি ব্যবহারকারীদের অনলাইন ভিডিও বা অন্য যেকোনো ধরনের স্ক্রিন কার্যকলাপ সহজে ক্যাপচার করতে দেয়। স্ক্রিন ভিডিও রেকর্ডারটি সম্পূর্ণ স্ক্রীন, স্ক্রলিং উইন্ডোজ, বিশেষ অঞ্চল এবং আরও অনেক কিছু ক্যাপচার করার জন্য বিভিন্ন বৈশিষ্ট্যের সাথে সজ্জিত।

সফ্টওয়্যারটিতে একটি অন্তর্নির্মিত স্ক্রিন কালার পিকার এবং ইমেজ এডিটর রয়েছে যা ব্যবহারকারীদের উন্নত ফলাফলের জন্য ক্যাপচার করা স্ক্রিনশট সম্পাদনা করতে দেয়। এমনকি আপনি অ্যাপ্লিকেশনের মধ্যে Google ড্রাইভ, ওয়ানড্রাইভ এবং ড্রপবক্সের মাধ্যমে তাত্ক্ষণিকভাবে স্ক্রিন ক্যাপচার করতে এবং ছবিগুলি ভাগ করতে হটকি ব্যবহার করতে পারেন৷

এই সেরা স্ক্রীন রেকর্ডিং সফ্টওয়্যার সম্পর্কে সব জানতে এই টিউটোরিয়ালটি দেখুন। আপনি কীভাবে এই স্ক্রীন রেকর্ড কাজ করে এবং এর অন্যান্য বৈশিষ্ট্যগুলি এখানেই পড়তে পারেন৷ !

ভিডিওটি রেকর্ড করতে, ক্যাপচার ভিডিও আইকনে টিপুন> আপনি যে স্ট্রিমিং ভিডিওটি রেকর্ড করতে চান সেটি চালান> রেকর্ড বোতাম টিপুন> নিশ্চিত করুন যে রেকর্ড অডিও বিকল্পটিও চেক করা আছে।

কীভাবে নেটফ্লিক্স শো সংরক্ষণ করবেন এবং ডিভিডিতে বার্ন করবেন

দ্রষ্টব্য: রেকর্ড করার সময় আপনার মাইক্রোফোন আপনার পিসির সাথে সংযুক্ত আছে তা নিশ্চিত করুন।

কীভাবে নেটফ্লিক্স শো সংরক্ষণ করবেন এবং ডিভিডিতে বার্ন করবেন

                                                                                                                                   Windows-এর জন্য সম্পূর্ণ স্ক্রীন ক্যাপচারিং টুল TweakShot ডাউনলোড করুন

পিসির জন্য TweakShot- Screen Recorder-এর মাধ্যমে আপনার প্রিয় সব শো এবং ভিডিও রেকর্ড করার জন্য আপনি কিছু মজা পাবেন!

দ্রষ্টব্য: TweakShot - স্ক্রিন ভিডিও রেকর্ডার VLC সমর্থন করে, সবচেয়ে জনপ্রিয় মিডিয়া প্লেয়ারগুলির মধ্যে একটি। যাইহোক, আপনি যদি অন্য কোনো ভিডিও প্লেয়ার ব্যবহার করেন, তাহলে আপনাকে একটি কোডেক ইনস্টল করতে হবে!

ডিভিডিতে স্ট্রিমিং ভিডিওগুলি কীভাবে বার্ন করবেন?

এখন পরবর্তী ধাপ হল আপনার রেকর্ড করা ভিডিওটি DVD তে বার্ন করা যাতে আপনি অফলাইনে বড় স্ক্রিনে আপনার প্রিয় শোগুলি উপভোগ করতে পারেন!

এই উদ্দেশ্যে, আমরা একটি DVD ক্রিয়েটর/বার্নার সফ্টওয়্যার ব্যবহার করছি – Wondershare DVD Creator , যা ব্যবহার করা খুবই সহজ এবং Windows এবং Mac উভয়ের সাথেই সামঞ্জস্যপূর্ণ। আপনার স্ট্রিমিং ভিডিওগুলি বার্ন করার জন্য টুলটি ব্যবহার করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1- আপনার সিস্টেমে Wondershare DVD/CD Burner ডাউনলোড এবং ইনস্টল করুন। আপনি এটি করতে নীচে উল্লিখিত ডাউনলোড বোতামটি ব্যবহার করতে পারেন!

ধাপ 2- ইনস্টল হয়ে গেলে সফটওয়্যারটি চালু করুন। ডিভিডি ভিডিও ডিস্ক তৈরি, ব্লু-রে ডিস্ক তৈরি, বার্ন সিডি, ভিডিও এডিটর, স্লাইডশো মেকার, সিডি কনভার্টার, ডিভিডি বার্ন করতে ওয়ান-ক্লিক এবং আরও অনেক কিছু করার বিকল্পগুলির একটি বান্ডিল সহ একটি পরিষ্কার ইন্টারফেস উপস্থাপন করা হবে। .

কীভাবে নেটফ্লিক্স শো সংরক্ষণ করবেন এবং ডিভিডিতে বার্ন করবেন

পদক্ষেপ 3- মূল স্ক্রিনে> More DVD Tools-এ ক্লিক করুন> তাৎক্ষণিকভাবে প্রক্রিয়াটি শুরু করতে বার্ন DVD ডিস্ক বোতামে এক-ক্লিক করুন।

কীভাবে নেটফ্লিক্স শো সংরক্ষণ করবেন এবং ডিভিডিতে বার্ন করবেন

পদক্ষেপ 4- (+) আইকনে ক্লিক করুন এবং প্রক্রিয়া শুরু করতে আপনার ভিডিও যোগ করুন। আপনার ভিডিও লোড হওয়ার সাথে সাথেই আপনাকে বার্ন সেটিংসে প্রম্পট করা হবে৷

কীভাবে নেটফ্লিক্স শো সংরক্ষণ করবেন এবং ডিভিডিতে বার্ন করবেন

পদক্ষেপ 5- একটি ফাঁকা ডিভিডি সন্নিবেশ করুন> ডিভিডিতে রেকর্ড করা ভিডিও ফাইলগুলি এখনই বার্ন করা শুরু করতে বার্ন টু ডিস্ক বিকল্পটি বেছে নিন। আপনি আপনার পোড়া ভিডিওগুলি যেখানে সংরক্ষণ করতে চান সেই অবস্থানটি নির্বাচন করুন এবং বার্ন ক্লিক করুন!

আপনার হাতে একটি কালো ডিস্ক না থাকলে চিন্তা করবেন না কারণ Wondershare আপনার ভিডিওগুলিকে একটি ISO ফাইল হিসাবে বার্ন করার জন্য একটি বৈশিষ্ট্য সরবরাহ করে। একবার আপনি ডিভিডি পেয়ে গেলে, আপনি আপনার ভিডিও ফাইলগুলি বার্ন করতে এবং সেগুলিকে আপনার ডিস্কে সংরক্ষণ করতে অবিলম্বে এর দ্রুত ISO থেকে DVD বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন৷

কীভাবে নেটফ্লিক্স শো সংরক্ষণ করবেন এবং ডিভিডিতে বার্ন করবেন

Wondershare DVD Creator ব্যবহার করে আপনার রেকর্ড করা ভিডিওগুলিতে টেমপ্লেট সম্পাদনা এবং প্রয়োগ করতে চান? এই লিঙ্কটি দেখুন !

অফলাইনে ভিডিও স্ট্রিমিং উপভোগ করুন!

একবার ডিভিডি বার্নার সফ্টওয়্যারটি ডিস্কটিকে চূড়ান্ত করে ফেললে, আপনার রেকর্ড করা নেটফ্লিক্স শো বা অন্যান্য স্ট্রিমিং ভিডিওগুলি একটি ডিভিডি প্লেয়ারে চালানোর জন্য প্রস্তুত হওয়া উচিত৷

তাহলে, TweakShot – Screen Recorder এর মাধ্যমে আপনার পছন্দের ভিডিও রেকর্ড করা শুরু করার জন্য আপনি কী অপেক্ষা করছেন এবং অফলাইনে দেখার জন্য সেগুলি সংরক্ষণ করুন!


  1. কিভাবে Netflix এ স্ক্রিনশট নেওয়া যায়

  2. ব্ল্যাক স্ক্রীন ছাড়া নেটফ্লিক্স রেকর্ড স্ক্রীন কিভাবে করবেন

  3. শব্দ সহ Netflix ব্ল্যাক স্ক্রীন কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে উইন্ডোজে ছবি হিসেবে ‘প্রিন্ট স্ক্রিন স্ক্রিনশট’ দ্রুত সংরক্ষণ করবেন? (2022)