কম্পিউটার

কীভাবে VESAD Ransomware থেকে সুরক্ষিত থাকবেন

ইন্টারনেট জুড়ে শত শত ওয়েব ব্যবহারকারী, প্রতিষ্ঠান এবং অন্যান্যরা একটি নতুন Ransomware সংক্রমণ দ্বারা আক্রান্ত হচ্ছে। এই অত্যাধুনিক ক্রিপ্টোভাইরাস কোনো লক্ষণ না দেখিয়েই আপনার সিস্টেমে ঢুকে পড়ে এবং দ্রুত ডেটা এনক্রিপ্ট করে। একবার দূষিত এনক্রিপশন প্রক্রিয়াটি সম্পন্ন হলে এটি একটি মুক্তিপণ নোট ছেড়ে দেয়, যা ক্ষতিগ্রস্ত ডেটা অ্যাক্সেস করার জন্য মুক্তিপণ দিতে বলে। এই বাজে ব্ল্যাকমেলিংয়ের পিছনে, ransomware হল বেনামী সাইবার অপরাধীদের একটি দল যারা শুধু অর্থ উপার্জন করতে এবং ধনী হতে চায়। ডেটা হারানোর ভয় এবং ডেটা পুনরুদ্ধার করার প্রয়োজন ব্যবহারকারীদের প্রভাবিত করে৷ ভেসাদ মুক্তিপণ দেওয়ার কথা ভাবে৷

কীভাবে VESAD Ransomware থেকে সুরক্ষিত থাকবেন

এখানে, এই "কীভাবে .Vesad থেকে সুরক্ষিত থাকবেন" গাইডে, আমরা আপনাকে র‍্যানসমওয়্যার আক্রমণ থেকে কীভাবে সুরক্ষিত থাকতে পারি সে সম্পর্কে কিছু টিপস দেব। নীচে আমরা কীভাবে সুরক্ষিত থাকতে হয় সে সম্পর্কে একটি বিস্তারিত নির্দেশিকা প্রস্তুত করেছি যাতে আপনি যদি Ransomware দ্বারা আক্রান্ত হন তাহলে আপনাকে মুক্তিপণ দিতে হবে না৷

কীভাবে VESAD Ransomware থেকে সুরক্ষিত থাকবেন

কীভাবে .Vesad ভাইরাস ফাইল নিজেই বিতরণ করে?

.Vesad,Pidon, .Heroset, .Muslat হল কিছু ম্যালওয়্যার যা গোপনে অন্য ফাইল বা প্রোগ্রামের মধ্যে বসে থাকে যা ব্যবহারকারীকে ডাউনলোড করার জন্য আমন্ত্রণ জানায়। এই সংক্রমণটি বিভিন্ন সংযুক্তি, ইমেলের মাধ্যমে পাঠানো ফাইল, অজানা উৎস থেকে আসা ভিডিও, বিজ্ঞাপন এবং স্প্যামের মধ্যে পাওয়া যেতে পারে।

একবার র‍্যানসমওয়্যার কম্পিউটারে সংক্রামিত হলে এটি একটি সতর্কতা সহ একটি নোট উপস্থাপন করে যাতে বলা হয় যদি অর্থ প্রদান না করা হয় তবে ফাইলটি লক করা থাকবে। ফাইলের বিষয়বস্তু পরিবর্তিত হতে পারে কিন্তু সকলের লক্ষ্য একই, যা শিকারকে হুমকি দেওয়া এবং অর্থ উপার্জন করা। সেজন্য যদি আপনি পরবর্তী শিকার হওয়ার ভয় পান। Vesad ransomware এখানে, “কিভাবে সুরক্ষিত থাকবেন”, আমাদের গাইড করুন। আমরা বিকল্প উপায়ে আপনার ডেটা সুরক্ষিত করার চেষ্টা করব৷

.Veasad সারসংক্ষেপ:

নাম: .Vesad

প্রকার:  Ransomware

বিপদ স্তর: উচ্চ (.Vesad Ransomware সব ধরনের ফাইল এনক্রিপ্ট করে)

লক্ষণ: .Vesad Ransomware শনাক্ত করা কঠিন যে সেখানে সবেমাত্র কোনো দৃশ্যমান লাল পতাকা আছে।

বন্টন পদ্ধতি: বেশিরভাগ সময় র্যানসমওয়্যার, ট্রোজান স্প্যাম ইমেল, দূষিত বিজ্ঞাপন, সামাজিক নেটওয়ার্ক বার্তা, ছায়াময় সাইট, পাইরেটেড ডাউনলোড, ভিডিও টরেন্ট এবং অন্যান্য অনুরূপ পদ্ধতির মাধ্যমে বিতরণ করা হয়।

Vesad Ransomware কি?

  • র্যানসমওয়্যার পরিবার: STOP (DJVU) ransomware
  • এক্সটেনশন: ভেসাদ
  • র্যানসমওয়্যার নোট: txt
  • মুক্তি: $490 থেকে $980
  • যোগাযোগ: admin@wsxdn.com, admin@wsxdn.com, অথবা টেলিগ্রামে @datarestore.

.Vesad ব্যবহারকারীদের কোনো ডেটা অ্যাক্সেস করতে বাধা দেয় কারণ এটি সমস্ত ফাইল এনক্রিপ্ট করে। এই র‍্যানসমওয়্যারটি Windows 10, Windows 8, এবং Windows 7 সহ উইন্ডোজের সমস্ত সংস্করণকে লক্ষ্য করে। এই এক্সিকিউটেবল তারপর ডেটা ফাইল এনক্রিপ্ট করতে সমস্ত ড্রাইভ অক্ষর স্ক্যান করতে শুরু করে। এই ransomware গুরুত্বপূর্ণ নথি এবং ফাইল এনক্রিপ্ট করে – .docx, .doc,। pdf এবং অন্যরা তাদের এক্সটেনশন পরিবর্তন করছে। ভেসাদ, তাদের দুর্গম করে তোলে।

কীভাবে VESAD Ransomware থেকে সুরক্ষিত থাকবেন

.Vesad Ransomware দ্বারা এনক্রিপ্ট করা ফাইলগুলি ডিক্রিপ্ট করা কি সম্ভব?

দুর্ভাগ্যবশত, বেশিরভাগ ক্ষেত্রে, ডিক্রিপ্ট করা সম্ভব হয় না কারণ কীটি শুধুমাত্র সাইবার অপরাধীদের মাধ্যমে পাওয়া যায়।

যদি এটি আপনাকে মনে করে, মুক্তিপণ প্রদান করা আপনাকে আপনার ডেটা ফেরত পেতে সহায়তা করবে, তাহলে আপনি ভুল। কারণ বেশিরভাগ ক্ষেত্রেই, একবার হুমকি অভিনেতা যা চান তা পেয়ে গেলে তারা সাড়া দেওয়া বন্ধ করে দেয়। এছাড়াও, এটি খারাপ লোকদের এই ধরনের হুমকি তৈরি করতে উৎসাহিত করবে। আমরা আপনাকে কোনো মুক্তিপণ প্রদান না করার পরামর্শ দিচ্ছি।

যাইহোক, আপনি যা করতে পারেন তা হল, আপনার ডেটা রক্ষা করুন। কিন্তু কিভাবে? এটি জানতে, আপনাকে আরও পড়তে হবে।

নিরাপদ থাকুন। ভেসাড ফাইল ভাইরাস র‍্যানসমওয়্যার এবং অন্যান্য র‍্যানসমওয়্যার

আমরা শুরু করার আগে, আপনি এমন একটি পণ্য ব্যবহার করছেন কিনা তা জেনে রাখা গুরুত্বপূর্ণ যা Ransomware অপসারণের প্রতিশ্রুতি দেয়। মনে রাখবেন ফাইল হারানোর ঝুঁকি আছে, কারণ তারা ডেটা পুনরুদ্ধারের গ্যারান্টি দেয় না। এই ধরনের ক্ষেত্রে আপনার ডেটা সুরক্ষিত রাখতে একটি ক্লাউড পরিষেবা ব্যবহার করুন প্রতিকূল ক্ষেত্রে যেখানে ডিভাইসটি আপস করা হয়েছে এবং আপনি আপনার সিস্টেমে ডেটা অ্যাক্সেস করতে অক্ষম। এরকম একটি টুল হল রাইট ব্যাকআপ যা আপনাকে আপনার ডেটা অনলাইনে আপলোড করতে এবং প্রদত্ত ক্লাউড অ্যাকাউন্টের মাধ্যমে যেকোনো জায়গা থেকে অ্যাক্সেস করতে দেয়।

ডাটা সুরক্ষিত করতে ডান ব্যাকআপ ব্যবহার করা –

  • নিচে দেওয়া ডাউনলোড বোতাম থেকে ডান ব্যাকআপ ডাউনলোড করুন-
  • সেটআপ ফাইলে ডাবল ক্লিক করুন।
  • যখন ডান ব্যাকআপ সফলভাবে ইনস্টল করা হয়, তখন এটিকে আপনার সিস্টেমের জন্য প্রয়োজনীয় অনুমতি দিন৷
  • ডান ব্যাকআপে আপনার অ্যাকাউন্ট তৈরি করুন।
  • এখন আপনি সহজেই আপনার ডান ব্যাকআপ অ্যাকাউন্টে ফাইলগুলি আপলোড করতে পারেন৷

কীভাবে VESAD Ransomware থেকে সুরক্ষিত থাকবেন

  • এটি আপনাকে একটি নির্ধারিত স্বয়ংক্রিয় ব্যাকআপ প্রদান করে আপনি এটি সেটিংস> বাম ফলক থেকে সময়সূচীতে খুঁজে পেতে পারেন৷

কীভাবে VESAD Ransomware থেকে সুরক্ষিত থাকবেন

ডান ব্যাকআপ কোনও ডেটা ব্যাকআপ করবে না এবং এটি একটি সুরক্ষা পদ্ধতি হিসাবে কাজ করবে যা আপনি র্যানসমওয়্যার আক্রমণ থেকে এক ধাপ এগিয়ে থাকতে ব্যবহার করতে পারেন৷

আপনার ডেটা কীভাবে সুরক্ষিত করা যায় তার উপর এই সবই ছিল, পরবর্তী নিবন্ধে আমরা আপনাকে বলব কিভাবে আপনি আপনার কম্পিউটার থেকে Vesads ransomware সরিয়ে ফেলতে পারেন।


  1. ছবি থেকে ছায়া অপসারণ কিভাবে?

  2. বাড়ি থেকে কাজ করছেন? সংযুক্ত থাকার জন্য মাইক্রোসফ্ট টিমগুলি কীভাবে ব্যবহার করবেন তা এখানে

  3. ফিশিং এবং র‍্যানসমওয়্যারের মধ্যে সংযোগ এবং কীভাবে সতর্ক থাকবেন

  4. কিভাবে ডেস্কটপ থেকে আইকনগুলি সরাতে হয়