কম্পিউটার

একটি অ-এনক্রিপ্ট করা Http সাইট দেখার সময় কীভাবে সুরক্ষিত থাকবেন

আপনি কি একটি নন-এনক্রিপ্টেড HTTP সাইট ব্রাউজ করছেন৷ ? নিরাপদ থাকতে চান? Systweak VPN ব্যবহার করুন এবং যেকোনো ধরনের সংযোগ অ্যাক্সেস করার সময় সুরক্ষিত থাকুন।

আপনি নিশ্চয়ই লক্ষ্য করেছেন যে আপনি একটি সাইট ব্রাউজ করার সময় ঠিকানা বারের পাশে একটি তালা প্রদর্শিত হয়, তাই না? এই তালা কি, এবং কেন এটা আছে?

প্যাডলক ডেটা এনক্রিপশনের প্রতীক। এর মানে হল আপনি HTTPS সহ একটি সাইট অ্যাক্সেস করছেন এবং ব্রাউজার এবং ওয়েবসাইট সার্ভারের মধ্যে সমস্ত ডেটা সুরক্ষিত। সহজ কথায়, আপনি যখন HTTPS সহ একটি সাইট অ্যাক্সেস করেন তখন কেউ সংযোগের বিষয়বস্তু দেখতে পাবে না। এটি ম্যান-ইন-দ্য-মিডল অ্যাটাক থেকে নিরাপদ থাকতে সাহায্য করে।

কিন্তু কিছু সাইট এই প্যাডলক দেখায় না; এই সাইটগুলো কি? এই সাইটগুলি HTTPS এর পরিবর্তে HTTP ব্যবহার করে৷

সুতরাং, আমাদের কি এই সাইটগুলি ব্রাউজ করা বা প্রস্থান করা উচিত?

আপনার প্রশ্নের উত্তর দিতে, আপনি যদি একটি ভাল VPN ব্যবহার করেন তবে আপনি এই ধরনের সাইটগুলি অ্যাক্সেস করতে পারেন কারণ তারা আপনার ডেটা চুরি করবে না৷

HTTPS এবং HTTP - পার্থক্য কি?

HTTPS হল এনক্রিপশন সহ HTTP। এই প্রোটোকলগুলির মধ্যে প্রধান পার্থক্য হল এনক্রিপশন। যেখানে HTTPS ডেটা এনক্রিপ্ট করতে TLS SSL ব্যবহার করে, HTTP ঠিক তার বিপরীত৷

 HTTP কতটা অনিরাপদ?

আপনি যখন একটি HTTP সংযোগ সহ একটি সাইট অ্যাক্সেস করেন, তখন স্নুপাররা সহজেই আপনার ডেটা আটকাতে পারে৷ এর পাশাপাশি, আপনার আইএসপি, ওয়াই-ফাই অপারেটর, সার্ভারের আইএসপি এবং আইএসপি এবং সার্ভারের আইএসপির মধ্যে অভিনেতারাও আপনার ডেটা দেখতে পারেন।

অতএব, আপনি যদি এই সব এড়াতে চান, তাহলে SystweakVPN এর মতো একটি VPN এর সাথে সংযোগ করা একটি দুর্দান্ত ধারণা। একবার আপনি এটির সাথে সংযুক্ত হয়ে গেলে, কেউ আপনার ডেটা দেখতে সক্ষম হবে না। উপরন্তু, তারা আপনার অবস্থান, আপনি যে ডেটা অ্যাক্সেস করার চেষ্টা করছেন এবং আপনার অনুসন্ধানের ইতিহাস জানতে পারবে না৷

আপনি অনলাইনে যা করেন তা Wi-Fi অপারেটররা কিভাবে দেখতে পারে?

যেহেতু আপনি যে ডেটা প্রেরণ করেন তা স্থানীয় নেটওয়ার্কগুলির মাধ্যমে স্থানান্তরিত হয়, তাই অপারেটর আপনার পরিদর্শন করা প্রতিটি সাইট দেখতে পারে৷ শুধু তাই নয়, তারা আপনার করা প্রতিটি ক্লিককেও অনুসরণ করতে পারে। এর উপরে, যেহেতু আপনি HTTP-এর মাধ্যমে একটি অনিরাপদ সাইট অ্যাক্সেস করেন, তাই তারা যোগাযোগের সমস্ত বিষয়বস্তু দেখতে পারে।

তদ্ব্যতীত, তারা আপনার ডাউনলোড করা যেকোন সফ্টওয়্যারকে ক্ষতিকারক একটি দিয়ে প্রতিস্থাপন করতে পারে বা অ্যাডওয়্যারের মাধ্যমে ম্যালওয়্যার ইনজেক্ট করতে পারে। এই সমস্ত দ্রুত করা যেতে পারে কারণ তারা ডেটা আটকাতে পারে। অতএব, আপনি যদি VPN ব্যবহার করে যেকোনো সংযোগে সুরক্ষিত থাকতে চান।

একটি বিশ্বস্ত VPN পরিষেবা এই সমস্ত হুমকি দূর করতে সাহায্য করে৷

সিস্টওয়েক ভিপিএন আপনাকে এই হুমকিগুলি থেকে সুরক্ষিত করতে কী করে?

Systweak VPN, অন্যান্য বিশ্বস্ত VPN-এর মতো, ডেটা প্রেরণের জন্য একটি সুরক্ষিত টানেল তৈরি করে। এর অর্থ হল এর মধ্যে কেউ ISP প্রদানকারী, Wi-Fi অপারেটর বা সেই বিষয়ে, আপনার প্রতিবেশী কোনো ডেটা পড়তে পারে না।

Windows 10 এর জন্য এই সেরা VPN নিশ্চিত করে যে একটি রাউটার সংযোগে হস্তক্ষেপ করে না।

পাশাপাশি এটি আইএসপি থ্রটলিং এড়াতে সাহায্য করে, ইন্টারনেট পরিষেবা প্রদানকারীদের সবচেয়ে সাধারণ অনুশীলন হল পরিষেবাটি ধীর করা। Systweak VPN ব্যবহার করে, আপনি আপনার ডেটাকে চোখ থেকে মুক্ত করতে পারেন এবং ডেটা ক্যাপিং এড়াতে পারেন৷

আপনি যদি মনে করেন এটিই, আপনি ভুল। সিস্টউইক ভিপিএন-এর অফার করার জন্য অনেক কিছু রয়েছে। এটি ব্যবহার করে, আপনি নেটফ্লিক্স এবং অন্যান্যের মতো জিও-সীমাবদ্ধ সাইটগুলি অ্যাক্সেস করতে পারেন৷

একটি VPN আপনার প্রকৃত আইপি ঠিকানা লুকিয়ে রাখতে পারে এবং এটিকে অন্য কিছুতে পরিবর্তন করতে পারে যা বিষয়বস্তু প্রদানকারীকে বিশ্বাস করবে যে আপনি সেই দেশ থেকে এসেছেন যেখানে সামগ্রীটি অ্যাক্সেস করা যেতে পারে। এছাড়াও, এটি একটি কিল সুইচ আছে; এর মানে যদি হঠাৎ করে ইন্টারনেট সংযোগ কমে যায়, Systweak VPN কাউকে ডেটা আটকাতে বা আপনার পরিচয় জানতে দেবে না। Windows এর জন্য এই চমৎকার VPN আপনাকে সংযোগ বিচ্ছিন্ন করবে যাতে কোনো গোপনীয়তা অক্ষুণ্ন থাকে না।

অন্যান্য ভিপিএনগুলির থেকে ভিন্ন যারা আপনার কিছু ডেটা সঞ্চয় করে, সিস্টউইক ভিপিএন একটি 100% নো-লগ নীতিতে কাজ করে এবং এমনকি একটি অর্থ ফেরত গ্যারান্টি অফার করে। আপনি যদি ক্রয়ের 30 দিনের মধ্যে পণ্যটির সাথে অসন্তুষ্ট হন তবে আপনি এটি ফেরত দিতে পারেন এবং আপনার অর্থ ফেরত পেতে পারেন। এটা কি দারুণ না?

হ্যাঁ, এটা. Systweak VPN এর সমস্ত বৈশিষ্ট্য সহ, একটি অর্থ ফেরত গ্যারান্টি হল একটি অ্যাড-অন বোনাস৷

HTTP সাইটগুলির সাথে সংযোগ করার একটি নিরাপদ উপায় সিস্টেমওয়েক VPN

আমরা যখন অনলাইনে যাই তখন আমরা কতটা ঝুঁকিপূর্ণ তা জেনে সবসময় একটা ধাক্কা লাগে। কিন্তু আমরা যদি জানি, উপায়-আউট জিনিস সহজ হয়ে যায়. প্রকৃতপক্ষে, সিস্টউইক ভিপিএন কৌশলটি করে। এটি ব্যবহার করে, আপনি কেবল অনিরাপদ HTTP সাইটগুলি অ্যাক্সেস করতে পারবেন না তবে হ্যাকারদের থেকে সুরক্ষিত থাকতে পারবেন। উইন্ডোজের জন্য এই চমত্কার ভিপিএন আপনাকে সীমাবদ্ধ সাইটগুলি অ্যাক্সেস করতে, আইএসপি থ্রটলিং এড়াতে, সুরক্ষার জন্য ডেটা এনক্রিপ্ট করতে দেয়, আপনাকে আঞ্চলিক ক্রীড়া চ্যানেলগুলি অ্যাক্সেস করতে দেয় এবং, সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, কেউ আপনার ডিজিটাল পদচিহ্নগুলি ট্রেস করতে পারে না৷

এর মানে হল আপনার যদি Systweak VPN সক্রিয় থাকে, তাহলে আপনি HTTP এবং HTTPS সংযোগ উভয় অ্যাক্সেস করার সময় সুরক্ষিত থাকতে পারেন। আপনি যদি আমার সাথে আরও একমত না হন তবে আপনি কিসের জন্য অপেক্ষা করছেন? এখনই এই চমত্কার VPN পান এবং সমস্ত বিধিনিষেধ আনব্লক করা শুরু করুন৷ আপনি হুমকি অভিনেতা, হ্যাকার এবং অন্যান্য সাইবার আক্রমণকারীদের আপনার পাশে রাখতে পারেন।

আমরা আশা করি আপনি এই নিবন্ধটি সহায়ক বলে মনে করেছেন এবং উইন্ডোজের জন্য এই চমৎকার ভিপিএনটি একবার চেষ্টা করে দেখবেন। মন্তব্য বিভাগে ব্লগ এবং পণ্য সম্পর্কে আপনার প্রতিক্রিয়া শেয়ার করুন.


  1. কিভাবে উইন্ডোজ পিসিতে ব্যক্তিগত ডেটা সংগঠিত ও সুরক্ষিত করবেন

  2. ব্যক্তিগত ডেটার ক্ষেত্রে Google কতটা আক্রমণাত্মক?

  3. কীভাবে VESAD Ransomware থেকে সুরক্ষিত থাকবেন

  4. Microsoft Edge Secure Network:এটা কি এবং কিভাবে ইন্সটল করতে হয়