কম্পিউটার

5 শীর্ষ প্রযুক্তিগত প্রবণতা যা 2022 সালে আধিপত্য বিস্তার করবে

প্রযুক্তি প্রতি বছর আমাদের নতুন পণ্য এবং উদ্ভাবনের সাথে অবাক করে। 2022 প্রায় এক মাস বাকি এবং আমরা ইতিমধ্যে প্রযুক্তি শিল্পে অনেক অত্যাধুনিক অগ্রগতির সাক্ষী হচ্ছি। কৃত্রিম বুদ্ধিমত্তা থেকে উড়ন্ত গাড়ি থেকে রোবোটিক ইঞ্জিনিয়ারিং, প্রযুক্তি অবশ্যই অনেক দূর এগিয়েছে। এটি একটি বিশাল খেলার মাঠে পরিণত হয়েছে যেখানে আমাদের সমস্ত স্বপ্ন বাস্তব হয়। প্রযুক্তি আমাদের জীবনধারার পাশাপাশি এটি আমাদের চারপাশে একটি বিশাল ভূমিকা পালন করছে। স্মার্টফোন, স্মার্ট হোম অ্যাপ্লায়েন্স বা মোবাইল অ্যাপসই হোক না কেন, প্রযুক্তি অন্য কোনোভাবে আমাদের জীবনের একটি অবিচ্ছিন্ন অংশ।

ডিভাইসের সংখ্যা যত বেশি, প্রযুক্তির এই ডিজিটাল জাল ততই প্রসারিত হচ্ছে। প্রতি বছর আমরা বিভিন্ন ধরনের প্রযুক্তিগত প্রবণতা দেখি, কিছু বিপর্যয়ে পড়ে এবং কিছু উত্থান হয়! সুতরাং, আমরা আশা করা শুরু করার আগে এবং কী ঘটছে সে সম্পর্কে সচেতন হওয়ার আগে এখানে 5টি শীর্ষ প্রযুক্তিগত প্রবণতার একটি দ্রুত তালিকা রয়েছে, আমরা বিশ্বাস করি যে এটি 2022 সালে প্রাধান্য পাবে।

2022—5G বিপ্লবের বছর

5 শীর্ষ প্রযুক্তিগত প্রবণতা যা 2022 সালে আধিপত্য বিস্তার করবে

5G, হ্যাঁ এটা ঠিক! মোবাইল নেটওয়ার্ক প্রযুক্তির পঞ্চম প্রজন্ম যা প্রযুক্তি শিল্পকে আলোকিত করতে প্রস্তুত। এটি আমাদের বিদ্যমান মোবাইল ডিভাইসগুলিতে একটি উল্লেখযোগ্য গতি এবং কর্মক্ষমতা বৃদ্ধি করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। 5G হল মোবাইল কম্পিউটিং এর সম্পূর্ণ নতুন যুগের মত যেখানে আপনার ডিভাইসগুলি যাদুকরী গতিতে চলবে। শুধু আমাদের স্মার্টফোন নয়, 5G আইওটি সমর্থন করবে এবং আমাদের স্মার্ট হোম অ্যাপ্লায়েন্সগুলিকে আরও ভালভাবে চালাতে সাহায্য করবে। 5G বিদ্যমান নেটওয়ার্ক স্ট্যান্ডার্ডের তুলনায় 10 গুণ দ্রুত গতি এবং উন্নত কর্মক্ষমতা প্রদান করবে বলে আশা করা হচ্ছে। স্বায়ত্তশাসিত যানবাহন, আমাদের স্মার্টফোন, IoT ডিভাইস, ড্রোন বা যেকোন কিছু চলুক না কেন, 5G আমাদের চারপাশের প্রতিটি প্রযুক্তিকে আরও ভাল উপায়ে রূপ দেবে।

তাহলে, 5G এর রোলআউট নিয়ে আপনি কতটা উত্তেজিত?

উন্নত AI

5 শীর্ষ প্রযুক্তিগত প্রবণতা যা 2022 সালে আধিপত্য বিস্তার করবে

মেশিন লার্নিং এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, এই দুটি শব্দের নাম আমরা সবসময়ই শুনেছি। এই দুটি উন্নত প্রযুক্তি আমরা ব্যবহার করি প্রায় প্রতিটি স্মার্ট অ্যাপ্লিকেশনে এম্বেড করা আছে। এই বছরে, AI এবং মেশিন লার্নিং আরও ভাল হবে এবং আরও সঠিক ফলাফল দেবে বলে আশা করা হচ্ছে। 2022 অবশ্যই নতুন প্রযুক্তি এবং পণ্য লঞ্চের ক্ষেত্রে অপ্রত্যাশিত সাফল্যের সাক্ষী হবে। যানবাহন এবং রোবট দুটি প্রধান ক্ষেত্র যেখানে আমরা বেশিরভাগ AI এবং মেশিন লার্নিং সম্পূর্ণভাবে দেখতে পাব। সুতরাং, আপনার সিটবেল্ট বাঁধুন, প্রযুক্তির মহাকাশে সুন্দর যাত্রা শুরু হতে চলেছে৷

কোয়ান্টাম কম্পিউটিং

5 শীর্ষ প্রযুক্তিগত প্রবণতা যা 2022 সালে আধিপত্য বিস্তার করবে

যদিও, আপনি এটি সম্পর্কে খুব বেশি শোনেননি, এটি আজকের যুগের সবচেয়ে উদীয়মান প্রযুক্তিগুলির মধ্যে একটি। একটি কোয়ান্টাম কম্পিউটার ওরফে সুপার কম্পিউটার হবে প্রযুক্তি শিল্পে সবচেয়ে বড় অগ্রগতি। কৃত্রিম বুদ্ধিমত্তা, চিকিৎসা বিজ্ঞান, জটিল সিস্টেমের বিকাশ, কোয়ান্টাম কম্পিউটিং এই সমস্ত অ্যাপ্লিকেশনের সমাধান হবে এবং তত্ত্বগুলিকে বাস্তবে রূপান্তর করতে সহায়তা করবে। 2022 সালে, কোয়ান্টাম কম্পিউটার আবিষ্কারের দৌড় শুরু হবে! IBM ইতিমধ্যে ক্লাউড-ভিত্তিক কোয়ান্টাম কম্পিউটিং পরিষেবা দেওয়া শুরু করেছে। তবে দেখা যাক অন্যান্য টেক জায়ান্টরা কীভাবে এই দিকে অগ্রসর হবে এবং 2022 সালে তারা আমাদের কী অফার করবে৷

AR এবং VR

5 শীর্ষ প্রযুক্তিগত প্রবণতা যা 2022 সালে আধিপত্য বিস্তার করবে

অগমেন্টেড রিয়েলিটি এবং ভার্চুয়াল রিয়েলিটির ক্ষেত্রে অগ্রগতি এই বছর সামনে থাকবে। 2022 সালে কিছু আকর্ষণীয় প্রযুক্তি দেখার জন্য প্রস্তুত হন যা সমগ্র বিশ্বকে অবাক করে দেবে। গেমিং থেকে স্বাস্থ্যসেবা থেকে উত্পাদন পর্যন্ত, আমরা শীঘ্রই প্রচুর নতুন অ্যাপ্লিকেশন দেখতে পাব যা অগমেন্টেড রিয়েলিটি, ভার্চুয়াল রিয়েলিটি এবং মিশ্র বাস্তবতার উপর ভিত্তি করে তৈরি৷

ব্লকচেন

5 শীর্ষ প্রযুক্তিগত প্রবণতা যা 2022 সালে আধিপত্য বিস্তার করবে

2022 এবং আসন্ন বছরগুলিতে, ব্লকচেইন ব্যবসায়িক প্ল্যাটফর্মগুলিতে কিছু উদ্ভাবনী পরিবর্তন আনবে বলে আশা করা হচ্ছে। যদিও, এটি বর্তমানে একটি পিছিয়েছে, তবে এটির চারপাশের গুঞ্জন সত্যিই শেষ হয়নি। ব্লকচেইন প্রযুক্তি হল একটি উদ্ভাবনী সমাধান যা ধীরে ধীরে ইন্টারনেট প্রযুক্তির মেরুদণ্ড হয়ে উঠেছে। ব্লকচেইন মূলত ক্রিপ্টোকারেন্সির জন্য তৈরি করা হয়েছিল কিন্তু ভবিষ্যতে, আমরা অন্যান্য ক্ষেত্রেও এর অ্যাপ্লিকেশন দেখতে পাব।

2022 সালে আবির্ভূত হওয়া প্রত্যাশিত শীর্ষ প্রযুক্তিগত প্রবণতা সহ এখানে একটি দ্রুত তালিকা রয়েছে৷ এই সমস্ত প্রযুক্তি-চালিত উদ্ভাবনগুলি আমরা কীভাবে আমাদের ডিভাইসগুলিকে ইন্টারঅ্যাক্ট করি এবং ব্যবহার করি সে সম্পর্কে আমাদের অভিজ্ঞতা বাড়িয়ে তুলবে৷ এইগুলি ছিল সবচেয়ে শক্তিশালী এবং প্রতিশ্রুতিশীল প্রযুক্তিগত প্রবণতা যা আমরা সবাই অপেক্ষা করছি!


  1. 2022 সালে সেরা 5টি ওয়াচ2গেদার বিকল্প

  2. 2022 সালে শীর্ষ 3 YouTube থেকে WAV রূপান্তরকারী

  3. করোনাভাইরাস প্রাদুর্ভাব:সমস্ত প্রযুক্তি সম্মেলন এবং ইভেন্ট বাতিল করা হয়েছে

  4. শীর্ষ 9টি স্ক্রীন রেকর্ডিং টিপস যা আপনাকে আরও ভাল ভিডিও নির্মাতা করে তুলবে