কম্পিউটার

কীভাবে স্লিপ মোড চলাকালীন Wi-Fi সংযোগ বিচ্ছিন্ন হওয়া প্রতিরোধ করবেন

Wifi থেকে সংযোগ বিচ্ছিন্ন হওয়া কি হতাশাজনক নয় কারণ আপনার সিস্টেম স্লিপ মোডে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে৷ কল্পনা করুন আপনি আপনার কম্পিউটারে অ্যাপ্লিকেশন বা ড্রাইভার আপডেট করছেন এবং আপনি লক্ষ্য করেছেন যে স্লিপ মোডে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হওয়ার কারণে আপডেট ব্যর্থ হয়েছে৷ আপনি অবশ্যই এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে চাইবেন এবং ভাল খবর হল এটি করার দুটি সহজ পদ্ধতি রয়েছে।

পদ্ধতি 1:ডিভাইস ম্যানেজার ব্যবহার করা

  1. Windows Key + R টিপে ডিভাইস ম্যানেজার খুলুন এবং devmgmt.msc টাইপ করুন চালাতে ডায়ালগ বক্স।

কীভাবে স্লিপ মোড চলাকালীন Wi-Fi সংযোগ বিচ্ছিন্ন হওয়া প্রতিরোধ করবেন2. ডিভাইস ম্যানেজারে উইন্ডোতে, নেটওয়ার্ক অ্যাডাপ্টার প্রসারিত করতে ক্লিক করুন এবং আপনার Wi-Fi সন্ধান করুন৷ ড্রাইভার, এটিতে ডান ক্লিক করুন, প্রপার্টি এ যান .

কীভাবে স্লিপ মোড চলাকালীন Wi-Fi সংযোগ বিচ্ছিন্ন হওয়া প্রতিরোধ করবেন3. বৈশিষ্ট্যে, পাওয়ার ম্যানেজমেন্ট-এ ক্লিক করুন ট্যাব এবং অপশনটি বিচ্ছিন্ন করুন ক্ষমতা সংরক্ষণ করতে কম্পিউটারটিকে এই ডিভাইসটি বন্ধ করতে অনুমতি দিন . ঠিক আছে ক্লিক করুন .

কীভাবে স্লিপ মোড চলাকালীন Wi-Fi সংযোগ বিচ্ছিন্ন হওয়া প্রতিরোধ করবেন4. এখন আপনি ডিভাইস ম্যানেজার বন্ধ করতে পারেন এবং কম্পিউটার পুনরায় চালু করতে আরও এগিয়ে যেতে পারেন৷

পদ্ধতি 2:PowerShell ব্যবহার করে

  1. ডেস্কটপে যান, এটিতে ডান ক্লিক করুন এবং নতুন -> শর্টকাট বেছে নিন। শর্ট কাট তৈরিতে উইজার্ড নিম্নলিখিত কমান্ডটি পেস্ট করুন।

C:WindowsSystem32WindowsPowerShell

1.0powershell.exe restart-netadapter -InterfaceDescription ” -Confirm:$false

কীভাবে স্লিপ মোড চলাকালীন Wi-Fi সংযোগ বিচ্ছিন্ন হওয়া প্রতিরোধ করবেন

এই কমান্ডে ওয়্যারলেস অ্যাডাপ্টারের নাম রাখুন যা আপনি এই নিবন্ধে পূর্বে দেখানো ডিভাইস ম্যানেজার উইন্ডো থেকে পেতে পারেন। আমাদের ক্ষেত্রে ওয়্যারলেস নেটওয়ার্ক অ্যাডাপ্টারটি ছিল Intel(R) Pro/Wireless 3945ABG নেটওয়ার্ক সংযোগ, তাই কমান্ডটি হয়ে যায়৷

C:WindowsSystem32WindowsPowerShell

1.0powershell.exe restart-netadapter -InterfaceDescription ‘Intel(R) Pro/Wireless 3945ABG Network Connection’ -Confirm:$false

পরবর্তীতে ক্লিক করুন৷

  1. আরো এগিয়ে গিয়ে, শর্টকাটের নামে Wi-Fi রিসেট টাইপ করুন এবং সমাপ্ত করুন ক্লিক করুন .

কীভাবে স্লিপ মোড চলাকালীন Wi-Fi সংযোগ বিচ্ছিন্ন হওয়া প্রতিরোধ করবেন

  1. অবশেষে, আপনার তৈরি করা শর্টকাটটিতে ডান ক্লিক করুন এবং প্রপার্টি-এ যান . এখন উন্নত এ ক্লিক করুন এবং Advanced Properties এ যান , প্রশাসক হিসাবে চালান এর সামনের বাক্সে টিক চিহ্ন দিন৷ . ঠিক আছে ক্লিক করুন , তারপর প্রয়োগ করুন তারপর ঠিক আছে ক্লিক করুন .

কীভাবে স্লিপ মোড চলাকালীন Wi-Fi সংযোগ বিচ্ছিন্ন হওয়া প্রতিরোধ করবেন

এখন আপনি এই শর্টকাটটিকে ডেস্কটপে বা টাস্কবারে পিন করতে পারেন৷ পরবর্তীতে ডাবল ক্লিক করুন। এটি কমান্ডটি কার্যকর করবে এবং মেশিনটি পুনরায় বুট করবে। এটি সমস্যার সমাধান করা উচিত।

এই দুটি পদ্ধতির একটি ব্যবহার করে আপনি আপনার কম্পিউটারকে Wi-Fi এর সাথে সংযুক্ত রাখতে সক্ষম হবেন৷


  1. ম্যাকবুক প্রোতে কীভাবে স্লিপ মোড বন্ধ করবেন

  2. Windows 8.1 এ কাজ করছে না স্লিপ মোড কিভাবে ঠিক করবেন

  3. কিভাবে আপনার ম্যাককে ঘুম থেকে রোধ করবেন

  4. কিভাবে ঠিক করবেন ডিভাইসটি হয় প্রতিক্রিয়া দেওয়া বন্ধ করে দিয়েছে বা সংযোগ বিচ্ছিন্ন ত্রুটি