কম্পিউটার

সেরা সায়েন্স-ফাই টিভি শো আপনাকে অবশ্যই দেখতে হবে

এখানে কিছু বাছাই করা হল যা আপনাকে অবশ্যই দেখার চেষ্টা করতে হবে৷

  • দ্য অরিজিনাল স্টার ট্রেক

সেরা সায়েন্স-ফাই টিভি শো আপনাকে অবশ্যই দেখতে হবে

যদি কেউ সাই-ফাই উল্লেখ করার সময় আপনার মনে কিছু আসে। 10টির মধ্যে 9 বার এটি স্টার ট্রেক হবে। যদিও স্টার ট্রেক:দ্য নেক্সট জেনারেশন (যা অ্যাডভেঞ্চারের চেয়ে একটি সাই-ফাই ড্রামা বেশি ছিল) আধুনিক দর্শকদের সাথে আরও বেশি পরিচিত হতে পারে, এমন কিছু নেই যা মূলের বিদ্যাকে ছাড়িয়ে যেতে পারে। 2260 সালে সেট করা, সিরিজটি স্টারশিপ ইউএসএস এন্টারপ্রাইজের অ্যাডভেঞ্চার অনুসরণ করে, যার নেতৃত্বে জেমস টি কার্ক (উইলিয়াম শ্যাটনার অভিনয় করেছেন) এবং অন্যান্য ক্রুমেট। সিরিজটি আসার আগে বিভিন্ন প্রযুক্তির রেফারেন্স করার জন্য শুধুমাত্র উল্লেখযোগ্য নয় বরং এটি একটি প্রধান পপ সংস্কৃতি প্রধান হয়ে উঠেছে। সিরিজটি 3টি মরসুম ধরে চলেছিল এবং এটি প্রায়শই কল্পবিজ্ঞানের অন্যতম গুরুত্বপূর্ণ কাজ হিসাবে সমাদৃত হয়৷

  • ড. কে

সেরা সায়েন্স-ফাই টিভি শো আপনাকে অবশ্যই দেখতে হবে

সময়ের পরীক্ষায় দাঁড়ানো বিজ্ঞান কল্পকাহিনীর জগতে কোন অসাধারণ কৃতিত্ব নয় কারণ টাইম মেশিন বাস্তব জগতের আইফোনের মতোই সাধারণ৷ যদিও বাস্তব জগতে পরিস্থিতি সম্পূর্ণ বিপরীত। কিন্তু যদি এমন একটি শো থাকে যা সাই-ফাই এবং বাস্তব জগতের সীমানা অতিক্রম করেছে, তাহলে সেটা হতে হবে ডক্টর কে। 1963 সালে আত্মপ্রকাশ করে, এটি দীর্ঘতম চলমান সাই-ফাই শোগুলির মধ্যে একটি যা আপনি দেখতে পারেন এবং এটি ব্রিটিশ পপ সংস্কৃতির একটি প্রধান অংশ। প্লটটিতে একটি সময় ভ্রমণ জড়িত যা কেবল 'দ্য ডক্টর' নামে পরিচিত, কারণ তিনি TARDIS (মহাকাশে সময় এবং আপেক্ষিক মাত্রা) নামে পরিচিত একটি মেশিনে স্থান এবং সময়ের মধ্য দিয়ে ভ্রমণ করেন। যাইহোক, TARDIS আমাদের বিশ্বে একটি নীল রঙের ব্রিটিশ পুলিশ বক্স হিসাবে আবির্ভূত হয় যা এটিকে ব্রিটিশ জনপ্রিয় সংস্কৃতিতে অত্যন্ত আইকনিক করে তুলেছে।

  • দ্য টোয়াইলাইট জোন

সেরা সায়েন্স-ফাই টিভি শো আপনাকে অবশ্যই দেখতে হবে

না আমরা অবশ্যই স্পার্কলি ভ্যাম্পায়ার এবং ‘WereWolvesBeforeNowShirtlessMen’ (তাদের ভ্যান হেলসিং বা ব্লেডের সাথে দেখা করা উচিত ছিল) সম্পর্কে বাজে বই এবং সিনেমা ফ্র্যাঞ্চাইজির কথা বলছি না। আমরা অগ্রগামী সাই-ফাই পাল্প ফিকশন অ্যান্থলজি সিরিজের কথা বলছি, 'দ্য টোয়াইলাইট জোন' যেটি 1959 সালে প্রথম সম্প্রচারিত হয়েছিল। অনুষ্ঠানটি বিভিন্ন পর্বের সমন্বয়ে গঠিত যেটিতে সাই-ফাই হরর, সাইকোলজিক্যাল হরর, ম্যাকাব্রে, সাসপেন্স এবং মনস্তাত্ত্বিক বিষয়ক গল্প অন্তর্ভুক্ত ছিল। থ্রিলার ইত্যাদি। তবে সুখী সমাপ্তির আশা করবেন না, কারণ বেশিরভাগ পর্বের সমাপ্তি হয়েছে একটি অত্যন্ত অপ্রত্যাশিত টুইস্ট দিয়ে যা প্রায়শই ফ্যাশনে অদ্ভুত ছিল। এটি শুধুমাত্র প্রযোজকদের জন্য একটি সমালোচনামূলক সাফল্যই ছিল না, বরং এটি সাই-ফাই সিনেমা এবং অন্ধকার ফ্যান্টাসি জেনারের জন্য রাস্তাও প্রশস্ত করেছিল৷

  • এটি

সেরা সায়েন্স-ফাই টিভি শো আপনাকে অবশ্যই দেখতে হবে

আপনি যদি কখনও ক্লাউনদের ভয়ঙ্কর এবং বিভ্রান্তিকর খুঁজে পান, তাহলে 'এটি' আপনার হৃদয়ে ভয় জাগিয়ে তুলবে যা কখনই প্রশমিত হবে না। ম্যাকাব্রের মাস্টার 'স্টিফেন কিং'-এর উপন্যাসের উপর ভিত্তি করে, এটি ডেরির কাল্পনিক শহরে লসার্স ক্লাব নামে পরিচিত বন্ধুদের একটি গ্রুপকে ঘিরে। ইতিমধ্যেই সামাজিক বিতাড়িত, জিনিসগুলি আরও গাঢ় মোড় নেয় যখন তারা একটি আন্তঃ-মাত্রিক শিকারী প্রাণী (It) দ্বারা লক্ষ্যবস্তু হয়, যারা শিকারকে তাদের খাওয়ার আগে তাদের সবচেয়ে খারাপ ভয় দিয়ে চালিত করে। 'এটি স্ক্রিনে উপস্থিতি সাধারণত একটি অশুভ লুকিং ক্লাউন' পেনিওয়াইজ' আকারে হয়। যাইহোক, সত্তা এমন কোনো চেহারা নেয় যা শিকারের সবচেয়ে খারাপ ভয়ের সাথে সাদৃশ্যপূর্ণ এবং এর কোনো নির্দিষ্ট রূপ বা আকৃতি নেই (অতএব, নাম 'এটি')। হরর অনুরাগী এবং স্টিফেন কিং উপাসকদের জন্য অবশ্যই একটি নজরদারি, 'এটি' আপনাকে আপনার চারপাশের প্রায় সবকিছুকে ভয় দেখাবে।

  • সামুরাই 7

সেরা সায়েন্স-ফাই টিভি শো আপনাকে অবশ্যই দেখতে হবে

2004 সালে 26-পর্বের অ্যানিমে মিনিসিরিজ হিসেবে সম্প্রচারিত, সামুরাই 7 সরাসরি আকিরা কুরোসাওয়ার সেভেন সামুরাই (1954) দ্বারা অনুপ্রাণিত। কিন্তু যেটা পার্থক্য তৈরি করে তা হল গল্পটি এখন একটি ভবিষ্যতমূলক পরিবেশে স্থান নেয়, একটি মহান যুদ্ধের ঘটনার পর। আপনি যদি সেভেন সামুরাই দেখে থাকেন তবে আপনি জানেন যে সিরিজটি সম্ভবত 1954 ক্লাসিক পুনরায় তৈরি করার সেরা প্রচেষ্টাগুলির মধ্যে একটি। অ্যানিমেশনটি উচ্চ-গতির অ্যাকশন এবং কিছু স্পষ্টতই সংবেদনশীল মুহূর্ত সহ তরল এবং সুন্দর। সিরিজটি 7টি সামুরাই এবং তাদের ব্যক্তিগত সম্পর্কের প্রতিটির উপর আরও আলোকপাত করে, যেগুলি মূল মুভিতে অস্পৃশ্য ছিল।

  • রিক এবং মর্টি

সেরা সায়েন্স-ফাই টিভি শো আপনাকে অবশ্যই দেখতে হবে

আপনি যদি ব্যাক টু দ্য ফিউচার ট্রিলজি পছন্দ করেন, তাহলে রিক এবং মর্টিকে মিস করার কোনো উপায় নেই। 2013 সালে প্রিমিয়ার হচ্ছে, সিরিজটি Doc-এর দুঃসাহসিকতা অনুসরণ করে, আমরা মানে রিক। রিক হলেন একজন প্রতিভাবান পাগল বিজ্ঞানী যিনি তার আত্মবিশ্বাসী এবং নির্দোষ নাতি মার্টির সাথে, আমরা বলতে চাচ্ছি মর্টি বেশ কয়েকটি আন্তঃমাত্রিক ভ্রমণের জন্য যান, যা প্রায়শই একটি অপ্রত্যাশিত কিন্তু হাসিখুশি মোড় নেয়। কিন্তু দর্শকদের বিবেচনার পরামর্শ দেওয়া হয় কারণ এই সিরিজে প্রায়শই পরিপক্ক রসবোধ থাকে যা এটিকে তরুণ দর্শকদের জন্য অনুপযুক্ত করে তোলে। তবুও, একটি অত্যন্ত হাস্যকর শো যা সবচেয়ে উদ্ভট উপায়ে সায়েন্স-ফাই হাস্যরস এবং কথাসাহিত্যের সীমানাকে চ্যালেঞ্জ করে।

  • ঢালের এজেন্ট

সেরা সায়েন্স-ফাই টিভি শো আপনাকে অবশ্যই দেখতে হবে

মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স (MCU) এর প্রেক্ষাপটের ঘটনা ব্যাখ্যা করে এমন একটি সিরিজ? কেন নয়, এবং শিল্ডের এজেন্ট ঠিক সেটাই করে এবং আরও অনেক কিছু করে। সিরিজটি 2013 সালে প্রথম পর্দায় আসে এবং এখন পর্যন্ত 4টি মরসুমের জন্য পুনর্নবীকরণ করা হয়েছে। শিল্ড তারকাদের এজেন্ট ফিল কুলসন (যিনি অ্যাভেঞ্জার্স মুভিতে তার আপাত মৃত্যু থেকে বেঁচে গিয়েছিলেন) এবং তার শিল্ড অপারেটিভদের দল যাদের অবশ্যই বিশ্বজুড়ে গোপন হাইড্রার কার্যকলাপ বন্ধ করতে হবে। প্লটটি এমসিইউতে ঘটতে থাকা বিভিন্ন মূল ইভেন্টগুলি সম্পর্কে আরও জানায় যা এমসিইউ এবং মার্ভেল অনুরাগীদের জন্য দেখতে প্রয়োজনীয় করে তোলে।

  • এক পাঞ্চ ম্যান

সেরা সায়েন্স-ফাই টিভি শো আপনাকে অবশ্যই দেখতে হবে

আইকনিক ড্রাগন বল জেড থেকে নারুটো বা ব্লিচ পর্যন্ত, বেশিরভাগ অ্যানিমে শো দানব এবং শত্রুদের পরাস্ত করার জন্য একজন নায়কের সংগ্রামের কথা বলে যা অনেক বেশি শক্তিশালী। এটি বেশিরভাগ অ্যানিমে শোগুলির জন্য চেষ্টা করা এবং পরীক্ষিত ধারণা বলে মনে হয়েছিল, কিন্তু 2015 শো ওয়ান পাঞ্চ ম্যান সবকিছু বদলে দিয়েছে। এটি সাইতামার গল্প বলে, তার 30-এর দশকের একজন ব্যক্তি যিনি একজন নায়ক/সতর্ক হিসাবে কাজ করেন কারণ তাদের পৃথিবীতে রাক্ষস, এলিয়েন এবং দানবদের দ্বারা আক্রমণ একটি সাধারণ ব্যাপার। যেটি সিরিজটিকে আলাদা করে তোলে তা হল সাইতামার সীমাহীন শক্তি যা তাকে কোনো সংগ্রাম ছাড়াই একক ঘুষিতে শত্রুদের পরাজিত করতে দেয়। এটি কেবল আমাদের বিরক্তিকর প্রশিক্ষণ এবং ক্ষমতার লড়াই থেকে দূরে নিয়ে যায় না এবং গল্পের অন্যান্য চরিত্রগুলিকে উজ্জ্বল হওয়ার আরও সুযোগ দেয়। কোন প্রমাণ ছাড়াই শিল্প কীভাবে একজনের ক্ষমতাকে মূল্যায়ন করে তা নিয়ে মজাদার হাস্যরস এবং ব্যঙ্গ-বিদ্রুপও এটিকে প্রত্যেকের জন্য একটি নির্দিষ্ট ঘড়ি করে তোলে।

অনেকেই হয়তো যুক্তি দিতে পারেন যে উপরের তালিকায় তাদের পছন্দের কিছু শো নেই৷ কিন্তু উপরের নামগুলি হল সবচেয়ে স্মরণীয় কিছু টিভি শো যা আপনি কখনও দেখবেন এবং কয়েক মাস ধরে আপনার মনকে বিচলিত করার নিশ্চয়তা রয়েছে৷ আপনার যদি এমন কিছু থাকে যা আপনি এই তালিকায় যোগ করতে চান, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আপনার পরামর্শগুলি নির্দ্বিধায় ড্রপ করুন৷


  1. 10 সেরা ভিসিপিক্স বিকল্প যা আপনাকে 2022 সালে ব্যবহার করতে হবে

  2. 9 সেরা EaseUS টোডো ব্যাকআপ বিকল্প আপনাকে অবশ্যই ব্যবহার করতে হবে

  3. 10 সেরা পুনরুদ্ধার বিকল্প আপনি ব্যবহার করতে হবে

  4. 9 সেরা ম্যাকাফি অ্যান্টিভাইরাস বিকল্প যা আপনাকে অবশ্যই ব্যবহার করতে হবে