কম্পিউটার

সেরা এয়ারপড টিপস এবং ট্রিকস আপনার অবশ্যই জানা উচিত

এয়ারপড কিনেছেন? সেগুলি ব্যবহার করতে এবং হেডফোনের তারে জট না দিয়ে অন্যান্য কাজে অংশগ্রহণ করার সময় গান শোনার অভিজ্ঞতা অন্বেষণ করতে আগ্রহী? যাইহোক, আপনি কি জানেন AirPods কি করতে পারে?

সেরা এয়ারপড টিপস এবং ট্রিকস আপনার অবশ্যই জানা উচিত

ঠিক আছে, এয়ারপডগুলি অতুলনীয় অডিও অভিজ্ঞতা সহ সর্বশ্রেষ্ঠ ওয়্যারলেস ইয়ারফোনগুলির মধ্যে একটি। যাইহোক, এটি তার চেয়ে বেশি। AirPods সম্পর্কে আপনি হয়তো জানেন না এমন অনেক কিছু আছে। অতএব, আমরা আপনাকে ডিভাইসটি আয়ত্ত করতে সাহায্য করার জন্য কিছু টিপস এবং কৌশল উল্লেখ করেছি৷

টিপ 1:ডবল ট্যাপ অঙ্গভঙ্গি কাস্টমাইজ করুন

আপনি হয়তো এয়ারপডের মাধ্যমে বুঝতে পেরেছেন যে আপনি ভলিউম বোতাম, বা প্লে/পজ বোতাম পান না এবং ইয়ারফোন ব্যবহার করে কল তোলার সুবিধাও হারিয়ে ফেলেছেন। ডিফল্টরূপে AirPods শুধুমাত্র Siri ডাকতে পারে। আপনি সিরিকে এই সমস্ত কিছু করার জন্য আদেশ দিতে পারেন, তবে এটি দুর্দান্ত শোনাচ্ছে না।

সেরা এয়ারপড টিপস এবং ট্রিকস আপনার অবশ্যই জানা উচিত

ভাগ্যক্রমে, আপনি এটি পরিবর্তন করতে পারেন। AirPods আপনাকে ট্যাপ করে আপনি যা করতে পারেন তা কাস্টমাইজ করার অনুমতি দেয়। এটি করতে, আপনার আইফোনে সেটিংস অ্যাপটি সনাক্ত করুন। তারপর Bluetooth এ যান। সংযুক্ত ডিভাইসের অধীনে, AirPods খুঁজুন এবং এর পাশে i বোতামে আলতো চাপুন।

দ্রষ্টব্য: সমস্ত বিকল্প দেখতে আপনার AirPods আপনার ডিভাইসের সাথে সংযুক্ত আছে তা নিশ্চিত করতে হবে৷

সেরা এয়ারপড টিপস এবং ট্রিকস আপনার অবশ্যই জানা উচিত

ডাবল ট্যাপ এয়ারপডের অধীনে, আপনি বাম এবং ডান দেখতে পাবেন। যে কাউকে ট্যাপ করুন এবং আপনি সিরি, নেক্সট ট্র্যাক, প্লে/পজ এবং আগের ট্র্যাক এবং অফের মতো বিকল্পগুলি পাবেন৷

আপনি সিরির জন্য একটি ডবল ট্যাপ রাখতে পারেন এবং চারটি উপলব্ধ বিকল্প থেকে আরেকটি ট্যাপ করতে পারেন, অথবা সিরিকে সম্পূর্ণ সরিয়ে অন্য বিকল্প বেছে নিতে পারেন।

টিপ 2:  স্বয়ংক্রিয় কান সনাক্তকরণ নিষ্ক্রিয় করুন

ডিফল্ট বৈশিষ্ট্য অনুযায়ী, AirPods প্লেব্যাক বন্ধ করে দেয় একবার আপনি একটি AirPods সরিয়ে ফেললে এবং একবার আপনি এটিকে ফিরিয়ে দিলে প্লেব্যাক পুনরায় শুরু করতে পারেন। যাইহোক, আপনি এটি পরিবর্তন করতে পারেন। যাইহোক, আমরা লক্ষ্য করেছি যে আপনি যদি আপনার হাতের তালুতে যেকোনও এয়ারপড আটকে থাকেন তবে এয়ারপড প্লেব্যাক শুরু করে। আপনি যদি এটি পরিবর্তন করতে চান, আপনি স্বয়ংক্রিয় কান সনাক্তকরণ বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করতে পারেন। এটি করতে, আপনাকে সেটিংস->এয়ারপডস

-এ যেতে হবে

সেরা এয়ারপড টিপস এবং ট্রিকস আপনার অবশ্যই জানা উচিত

i-তে ক্লিক করুন এবং তারপর স্বয়ংক্রিয় কান সনাক্তকরণের পাশে, সুইচটি টগল করুন।

সেরা এয়ারপড টিপস এবং ট্রিকস আপনার অবশ্যই জানা উচিত

টিপ 3:AirPods নাম

আপনি AirPods নামও পরিবর্তন করতে পারেন। এটি করতে, সেটিংস->এয়ারপডগুলিতে যান৷

সেরা এয়ারপড টিপস এবং ট্রিকস আপনার অবশ্যই জানা উচিত

AirPods নামের পাশে i এ ক্লিক করুন। এখন AirPods নাম আলতো চাপুন এবং নাম পরিবর্তন করুন৷

সেরা এয়ারপড টিপস এবং ট্রিকস আপনার অবশ্যই জানা উচিত

টিপ 4:অন্যান্য ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ AirPods

AirPods আইফোন এবং অন্যান্য অ্যাপল ডিভাইসের সাথে পুরোপুরি কাজ করে। কিন্তু এটি অন্যান্য ডিভাইসের সাথেও কাজ করে। আপনি এগুলিকে একটি উইন্ডোজ ল্যাপটপ এবং একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনের সাথে যুক্ত করতে পারেন৷

Apple-এর পরে অন্যান্য ডিভাইসের সাথে AirPods পেয়ার করতে, আপনাকে কেসটি খুলতে হবে, পিছনে উপলব্ধ বোতামটি টিপুন এবং ধরে রাখুন৷ এটি পেয়ারিং মোড শুরু করে। আপনাকে যে ডিভাইসটি পেয়ার করতে হবে তাতে আপনাকে ব্লুটুথ চালু করতে হবে। আপনার AirPods তালিকায় প্রদর্শিত হবে, জোড়া শুরু করতে এটিতে আলতো চাপুন৷

এয়ারপড যেকোন ডিভাইসের সাথে ভালো কাজ করে তবে ডাবল ট্যাপ এয়ারপড এবং স্বয়ংক্রিয় কান সনাক্তকরণের মতো বৈশিষ্ট্য কাজ করবে না।

টিপ 5:এটি গুপ্তচরবৃত্তি ডিভাইস হিসাবে ব্যবহার করুন

iOS 12 লাইভ লিসেন বৈশিষ্ট্যের সাথে আসে। আপনি আপনার ডিভাইসটিকে শোনার ডিভাইসে পরিণত করতে পারেন। লাইভ লিসেন ফিচার চালু করুন এবং আপনার এয়ারপডের সাথে কানেক্ট করুন এবং আপনার আইফোনকে পাশের ঘরে রাখুন এবং অন্য রুমে যান এবং AirPods ব্যবহার করে সবকিছু শুনুন।

সেরা এয়ারপড টিপস এবং ট্রিকস আপনার অবশ্যই জানা উচিত

সেটিংস অ্যাপটি সন্ধান করুন, তারপরে নিয়ন্ত্রণ কেন্দ্রে যান। এখন আপনাকে কাস্টমাইজ কন্ট্রোল ক্লিক করতে হবে এবং তারপর কন্ট্রোল সেন্টারে শ্রবণ নিয়ন্ত্রণ যোগ করতে হবে।

লাইভ লিসেন চালু করতে, শ্রবণ নিয়ন্ত্রণে ক্লিক করুন। AirPods কানেক্ট করুন এবং আপনার ফোনটিকে অন্য রুমে রাখুন এবং অন্যদের যা বলার তা শুনুন।

সেরা এয়ারপড টিপস এবং ট্রিকস আপনার অবশ্যই জানা উচিত

আপনাকে যা করতে হবে তা হল 30 ফুট এলাকায় থাকা এবং আপনি সবকিছু শুনতে সক্ষম হবেন৷

টিপ 6:  আপনার হারিয়ে যাওয়া AirPods খুঁজুন

আপনি যদি আপনার এয়ারপডগুলি সনাক্ত করতে সক্ষম না হন তবে আপনি আমার আইফোন অ্যাপটি সন্ধান করতে পারেন। আপনার আইফোনের জন্য আমার আইফোন খুঁজুন সক্ষম করলে এটি AirPods-এর জন্যও সক্রিয় হবে। আপনার হারিয়ে যাওয়া AirPods খুঁজে পেতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • Find My iPhone অ্যাপে যান এবং AirPods-এ আলতো চাপুন।
  • এটি আপনাকে মানচিত্রে একটি অবস্থান দেবে৷
    সেরা এয়ারপড টিপস এবং ট্রিকস আপনার অবশ্যই জানা উচিত
  • আপনার ডিভাইসের পাশে, আপনি তিনটি বিন্দু পাবেন, এটি সবুজ, নীল বা ধূসর রঙের হতে পারে।

দ্রষ্টব্য: AirPods খোঁজার জন্য আপনি যে ডিভাইসটি ব্যবহার করছেন সেটি নীল দেখায়। সবুজ ডট দেখায় যে AirPods অনলাইন এবং ধূসর বিন্দু বোঝায় যে AirPods অফলাইন৷

আপনি যদি সবুজ বিন্দু দেখতে পান তবে আপনি এটিতে ট্যাপ করতে পারেন এবং আপনার এয়ারপডগুলি একটি শব্দ করবে। আপনি এলাকায় তাদের জন্য অনুসন্ধান করতে পারেন. আপনি মানচিত্রে AirPods এর অবস্থান দেখতে পারেন। যদি আপনি একটি ধূসর বিন্দু পান, আপনি AirPods সক্রিয় ছিল যখন শেষ অবস্থান দেখতে পারেন.

টিপ 7:আবার এয়ারপডের সাথে ম্যানুয়ালি সংযোগ করুন

আপনি কেস খুললেই এয়ারপডগুলি আপনার আইফোনের সাথে সংযুক্ত হয়। যাইহোক, কখনও কখনও কৌশল কাজ করে না। আপনি AirPlay মেনু থেকে আপনার AirPods ম্যানুয়ালি সংযোগ করতে পারেন।

সেরা এয়ারপড টিপস এবং ট্রিকস আপনার অবশ্যই জানা উচিত

কন্ট্রোল সেন্টার অ্যাক্সেস করুন এবং Now Playing উইজেট আলতো চাপুন, তারপর উপরের ডানদিকে অবস্থিত AirPlay বোতামটি আলতো চাপুন। এটি উপলব্ধ ডিভাইসের তালিকা নিয়ে আসবে। সংযোগ করতে AirPods এ আলতো চাপুন৷

টিপ 8:iPhone এ AirPods এর ব্যাটারি লাইফ চেক করুন

আপনি যখন AirPods কেস খুলবেন, এটি AirPods এর ব্যাটারি লাইফ প্রদর্শন করে। যাইহোক, যদি AirPods সংযুক্ত থাকে, তাহলে আপনি ব্যাটারি উইজেট থেকে ব্যাটারির আয়ু পরীক্ষা করতে পারেন।

উইজেট স্ক্রীন পেতে স্ক্রীনটিকে বাম দিকে স্লাইড করুন এবং সম্পাদনা পেতে এটির শেষে স্ক্রোল করুন। সম্পাদনায় আলতো চাপুন৷

সেরা এয়ারপড টিপস এবং ট্রিকস আপনার অবশ্যই জানা উচিত

উইজেটে যোগ করতে এখানে ব্যাটারির পাশে প্লাস চিহ্নে ট্যাপ করুন। সুতরাং, পরের বার, AirPods সংযুক্ত হলে, এটি আপনাকে AirPods' এবং কেসের ব্যাটারি দেখাবে৷

টিপ 9:অ্যাপল ওয়াচে ব্যাটারি লাইফ পরীক্ষা করুন

যদি আপনার এয়ারপডগুলি অ্যাপল ওয়াচের সাথে সংযুক্ত থাকে, তাহলে আপনি এটি অ্যাপল ওয়াচে চেক করতে পারেন৷

সেরা এয়ারপড টিপস এবং ট্রিকস আপনার অবশ্যই জানা উচিত

আপনাকে যা করতে হবে তা হল কন্ট্রোল সেন্টার পেতে এবং এয়ারপডের ব্যাটারি লাইফ চেক করতে ব্যাটারি বোতামে ট্যাপ করতে হবে৷

টিপ 10:কল ঘোষণা করুন

প্রতিবার আপনার iPhone বেজে উঠলে, কে কল করছে তা জানতে আপনাকে স্ক্রিনের দিকে তাকাতে হবে। কে কল করছে তা জানাতে আপনি কল ঘোষণার বৈশিষ্ট্যটি সক্ষম করতে পারেন৷

সেরা এয়ারপড টিপস এবং ট্রিকস আপনার অবশ্যই জানা উচিত

সেটিংস অ্যাপে যান এবং তারপর ফোনে নেভিগেট করুন, তারপর কল ঘোষণা করুন। শুধুমাত্র হেডফোনে ট্যাপ করুন।

সেরা এয়ারপড টিপস এবং ট্রিকস আপনার অবশ্যই জানা উচিত

টিপ 11:ওয়ানটাইমে একটি এয়ারপড ব্যবহার করুন

আপনি একবারে একটি এয়ারপড ব্যবহার করতে পারেন যদি আপনার এয়ারপডের ব্যাটারি ফুরিয়ে যায়, আপনি একটি ব্যবহার করতে পারেন এবং অন্যটিকে চার্জ করার জন্য রাখতে পারেন। সমস্ত ফাংশন যেমন কলিং, মিউজিক পরিবর্তন এবং সিরি এখনও ব্যবহার করা যেতে পারে।

সুতরাং, এই কয়েকটি টিপস এবং কৌশল যা আপনাকে সবচেয়ে বেশি AirPods ব্যবহার করতে সাহায্য করতে পারে। আপনার প্রিয় কোনটি? আপনি ইতিমধ্যে আপনার AirPods কাস্টমাইজ করেছেন? আমরা কি কোন কৌশল মিস করেছি যা সাহায্য করে? আপনি নীচের মন্তব্য বিভাগে ভাগ করতে পারেন.

দ্রষ্টব্য: এটা কৌশল সঙ্গে! আসুন AirPods কেসের ভিতরের আলো সম্পর্কে একটু জেনে নেই।

আপনি যখন কেসটি খুলবেন, তখন প্রতিবার আলাদা আলো আসতে পারে, AirPods এর সাথে কী চলছে তার স্থিতি আলাদা করুন। চলুন দেখি কেসে রঙের ঝলকানি আপনার এয়ারপডের অবস্থা সম্পর্কে কী বলে:

অ্যাম্বার ফ্ল্যাশিং লাইট মানে পেয়ারিং এরর

কেসে এয়ারপড ছাড়া সবুজ আলো মানে কেসটিতে AirPods কেসে একটি সম্পূর্ণ রিচার্জ রয়েছে।

ক্ষেত্রে AirPods ছাড়া Amber আলো মানে AirPods ক্ষেত্রে সম্পূর্ণ রিচার্জ বাকি আছে।

আলো নেই:এয়ারপডগুলি জুস হয়ে গেছে এবং চার্জ করা দরকার৷

সাদা ঝলকানি আলো:এয়ারপডগুলি পুনরায় সেট করা হয়েছে এবং আপনি সেগুলিকে একটি ডিভাইসে সংযুক্ত করতে পারেন৷

অ্যাম্বার লাইট যখন এয়ারপড থাকে তখন:এয়ারপড চার্জ হচ্ছে।


  1. iOS এর জন্য সেরা রিমোট ডেস্কটপ অ্যাপস সম্পর্কে আপনাকে অবশ্যই জানতে হবে

  2. সেরা 12টি সেরা একক ভ্রমণকারী অ্যাপ যা আপনার অবশ্যই জানা উচিত

  3. 5টি সেরা ম্যাক কৌশল যা আপনি জানতে পেরেছেন!

  4. CPU ওভারক্লক করতে চান? আপনার জানা আবশ্যক সেরা টিপস