কম্পিউটার

আপনার পিসিতে কেন উন্নত সিস্টেম অপ্টিমাইজার প্রয়োজন

এটি উন্নত কম্পিউটার ব্যবহারকারীদের কাছে ইতিমধ্যেই স্পষ্ট হতে পারে যে নিয়মিত সিস্টেম ক্লিনআপ দীর্ঘ সময়ের জন্য একটি ভাল কর্মক্ষমতা নিশ্চিত করে। নিয়মিত রক্ষণাবেক্ষণ এবং পরিষ্কারের কাজগুলি আপনার সিস্টেমের জীবনকে একটি উল্লেখযোগ্য ডিগ্রি দ্বারা উন্নত করতে পারে। ব্যবহারকারীরা হয়তো লক্ষ্য করেছেন যে সময়ের সাথে সাথে, তাদের কম্পিউটারের কার্যকারিতা পিছিয়ে যাওয়া এবং প্রোগ্রাম ক্র্যাশের ঘটনাগুলির সাথে হ্রাস পেতে শুরু করে। এই উপসর্গগুলি উপেক্ষা করা হলে, তারা শীঘ্রই সিস্টেম ক্র্যাশ এবং অলস কর্মক্ষমতা চালু হবে. এই ধরনের সমস্ত সমস্যাগুলি সিস্টেম ক্লিনআপ এবং ফাইলগুলির পুনঃসংগঠনের প্রয়োজনীয়তা নির্দেশ করে৷

কেন ব্যবহারে কম্পিউটার ধীর হয়ে যায়?

বেশিরভাগ ব্যবহারকারী তাদের হার্ড ড্রাইভে সংরক্ষিত আবর্জনার পরিমাণ সম্পর্কে অত্যন্ত উদাসীন৷ এই জাঙ্ক রিসাইকেল বিন ফাইল অন্তর্ভুক্ত; অপ্রচলিত সিস্টেম ফাইল এবং ড্রাইভার; অবৈধ এবং অপ্রয়োজনীয় রেজিস্ট্রি এন্ট্রি; একাধিক পুনরুদ্ধার পয়েন্ট; আনইনস্টল করা প্রোগ্রাম থেকে অবশিষ্ট ফাইল; ডুপ্লিকেট ফাইল; ছবি এবং নথি; ভাঙা শর্টকাট; ইন্টারনেট কুকিজ এবং ইতিহাস ইত্যাদি। এই ফাইলগুলি শুধুমাত্র আপনার কম্পিউটারে অপ্রয়োজনীয় স্থান নেয় না, কিন্তু কার্যক্ষমতার ক্ষেত্রে গুরুতর সমস্যা সৃষ্টি করতে পারে।

কেন সিস্টেম ক্লিনআপ একটি বড় সমস্যা?

আপনার কম্পিউটারে ডেটার আকারের উপর নির্ভর করে, সিস্টেম পরিষ্কার করতে ঘন্টা থেকে কয়েক দিন সময় লাগতে পারে৷ যদিও বিভিন্ন অন্তর্নির্মিত এবং 3 rd আছে পার্টি টুল এবং সফ্টওয়্যার যা আপনার সময় এবং প্রচেষ্টা বাঁচাতে সাহায্য করে, একটি সর্ব-সমেত সমাধান হল বেশিরভাগ ব্যবহারকারীর প্রয়োজন। এমনকি ম্যানুয়ালি করার চেষ্টা করবেন না কারণ এটি শুধুমাত্র সময়সাপেক্ষ নয়, আপনার সিস্টেমের সমস্ত অবস্থান পরিষ্কার করতে সম্পূর্ণরূপে অদক্ষ৷

আপনার সিস্টেমের জন্য জাঙ্ক কেন খারাপ?

  1. কম ডিস্ক স্পেস – আপনার সিস্টেমে যদি প্রচুর আবর্জনা থাকে, তবে এটি নিশ্চিত যে আপনার ডিস্কের স্থান ফুরিয়ে যাবে। কম ফাঁকা জায়গা আপনার সিস্টেমে নতুন আপডেট সংরক্ষণ করার জন্য কোন জায়গা ছেড়ে দেয় না, যা শেষ পর্যন্ত কর্মক্ষমতা সম্পর্কিত সমস্যার দিকে নিয়ে যাবে।
  2. অত্যন্ত দুর্বল সিস্টেম কর্মক্ষমতা – আপনার কম্পিউটারে ছড়িয়ে ছিটিয়ে থাকা অনেক ডুপ্লিকেটের সাথে, এটি প্রচুর ত্রুটির কারণ হতে পারে এবং কিছু গুরুত্বপূর্ণ সিস্টেম ফাইল এবং ফাংশনগুলিকে দূষিত করতে পারে। এটি আবার একটি ধীর গতির সিস্টেম এবং অনেক ব্যবহারকারীর হতাশার কারণ হবে৷
  3. প্রোগ্রামগুলি প্রায়শই ক্র্যাশ হয় – ইনস্টল করা প্রোগ্রাম এবং অ্যাপ্লিকেশনের (গেম সহ) প্রায়ই আপডেট এবং প্যাচের প্রয়োজন হয়। কিন্তু আপনার কম্পিউটার আবর্জনা দিয়ে ভরা, তারা আপডেটগুলি সংরক্ষণ করার জন্য কোন স্থান খুঁজে পাবে না। তাই এই অ্যাপ্লিকেশনগুলি শেষ পর্যন্ত ধীর হয়ে যাবে এবং এমনকি অনেক সময় ক্র্যাশও হতে পারে৷
  4. আপনার সিস্টেমে অসংগঠিত ডেটা - সঠিকভাবে সূচীকৃত ফাইল এবং ডেটা আপনার জন্য সেগুলি সনাক্ত করা সহজ করে এবং সিস্টেম অনুসন্ধানের গতিও উন্নত করে। আপনার সিস্টেমে অসংগঠিত এবং বিক্ষিপ্ত ডেটার খড়ের স্তুপে, একটি নির্দিষ্ট ফাইল বা আইটেম সনাক্ত করা আপনার জন্য একটি সমস্যা হয়ে দাঁড়াবে৷
  5. সংরক্ষিত সংবেদনশীল তথ্য হ্যাকারদের আকর্ষণ করে – সংরক্ষিত ইন্টারনেট কুকিজ এবং ইতিহাসে অনেকগুলি সংবেদনশীল ব্যক্তিগত তথ্য থাকতে পারে যেমন যোগাযোগের তথ্য, ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণ, ডেবিট/ক্রেডিট কার্ডের বিবরণ এবং পরিচয়। এটি সাইবার অপরাধীদের দ্বারা সহজেই লক্ষ্যবস্তু করা যেতে পারে, যারা আপনার ডেটা চুরি করার সম্ভাবনার জন্য সর্বদা খোঁজে থাকে৷

অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার:আপনার কম্পিউটারের জন্য একটি সম্পূর্ণ ক্লিনআপ সমাধান

উইন্ডোজ কম্পিউটারের জন্য সবচেয়ে শক্তিশালী সিস্টেম অপ্টিমাইজেশান টুলগুলির মধ্যে একটি এবং একটি মসৃণ সিস্টেম কাজ করার জন্য আপনার প্রয়োজনীয় সমস্ত রক্ষণাবেক্ষণের কাজগুলি সম্পাদন করতে পারে৷ এটি আপনাকে পিসি অপ্টিমাইজ করতে সাহায্য করার জন্য একাধিক দরকারী টুল নিয়ে গঠিত। অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজারের সাথে, আপনি সিস্টেমের একটি উন্নত গতি লক্ষ্য করতে পারেন। এটি কি করতে পারে তার একটি তালিকা এখানে। আপনার কম্পিউটারে এটি পেতে, নিচে দেওয়া ডাউনলোড বোতামে ক্লিক করুন। এটি Windows 10, 8.1, 8, 7, Vista এবং XP (উভয় 32 এবং 64 বিট) এর সাথে সামঞ্জস্যপূর্ণ।

  • সিস্টেম ক্লিনার

প্রোগ্রামটি স্বয়ংক্রিয়ভাবে আপনার সিস্টেমে থাকা সমস্ত জাঙ্ক ফাইল এবং অপ্রয়োজনীয় ডেটা হাইলাইট এবং সূচীকরণের জন্য কয়েক মিনিটের মধ্যে আপনার কম্পিউটারের মাধ্যমে স্ক্রোর করে৷ একবার স্ক্যান সম্পূর্ণ হলে, আপনি এক ক্লিকে এই সব মুছে ফেলতে পারেন। এটি কেবলমাত্র আপনার ডিস্কে প্রচুর পরিমাণে ফাঁকা স্থান তৈরি করবে না, তবে আপনার কম্পিউটারের কার্যকারিতা উন্নত করবে এবং এটিকে আবার দ্রুত করবে। সিস্টেম মেমরি মুক্ত করা মূলত বিভিন্ন ফাংশনকে গতিশীল করবে।

  • গেম অপ্টিমাইজেশান

এর আগে কখনও কোনও সিস্টেম অপ্টিমাইজেশন টুল এই কার্যকারিতা অফার করেনি৷ বিশেষ করে যখন আপনি পিসি মাস্টার রেসের অন্তর্গত হন, তখন আপনার প্রয়োজন শূন্য স্লোডাউন এবং সিস্টেম ফ্রিজ সহ শীর্ষস্থানীয় সিস্টেম কর্মক্ষমতা। অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার শুধুমাত্র আবর্জনা পরিষ্কার করে না, কিন্তু গেমারদের জন্য অত্যন্ত উপকারী। It automatically terminates any background services and programs that might interfere with games and provides an optimized virtual space for your games to run in. It also turns of any annoying notifications and ensures that you never experience any framerate or resolution related issues while you game on.

  • Updates Your Drivers

আপনার পিসিতে কেন উন্নত সিস্টেম অপ্টিমাইজার প্রয়োজন

Keeping your system and software drivers up to date is the only way to ensure that you experience zero trouble while working on your computer. The in-built Driver Updater, makes this an extremely easy task and automatically detects if any system file or program requires driver update. This results in a faster computer and reduced system crashes. Advanced System Optimizer has one of the best driver updater software.

  • Protect Your System from Attacks

Viruses and malware run rampant across the internet and can also be present on your system in absence of a cleanup. It is important that you must protect your data from being corrupted or stolen by criminals by removing and eliminating such threats before they can cause damage. The System Protector utility effectively detects and blocks any Trojans, spyware, malware and other viruses from your system. This improves your security against the internet bad guys and keeps you in the clear.

  • Optimize Your Hard Disk

আপনার পিসিতে কেন উন্নত সিস্টেম অপ্টিমাইজার প্রয়োজন

Advanced System Optimizer features a fully-functional disk defragmentation tool that reorganizes data in your computer. This helps the system memory to quickly locate any file and thus speed up your computer. It also keeps your system healthy and reduces hardware crashes and malfunctions.

This all-inclusive tool is certainly the best cleanup solution you can get for your windows computer. An optimized and maintained system will keep running as new, regardless of your use and its age. Choose Advanced System Optimizer today for a lag free and smooth running Windows system.


  1. অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার রিভিউ (2022):এটি কি একটি ভাল পিসি ক্লিনিং সফটওয়্যার?

  2. উন্নত সিস্টেম অপ্টিমাইজার ব্যবহার করে আপনার কম্পিউটারে সাধারণ কম্পিউটার ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন?

  3. উন্নত সিস্টেম অপ্টিমাইজারের সাহায্যে উইন্ডোজ কর্মক্ষমতা উন্নত করুন

  4. Windows 10 এ কিভাবে নষ্ট হওয়া সিস্টেম ফাইলগুলি ঠিক করবেন