কম্পিউটার

ব্ল্যাক ফ্রাইডে উইকেন্ডে বেঁচে থাকার জন্য করণীয় এবং করণীয়

এই সপ্তাহান্তে, আমরা একটু ঘুরাঘুরি নিচ্ছি। ধরা যাক ম্যাড রাশ নিয়ে আপনার অভিভূত না হওয়ার জন্য আমাদের কিছু 'বেঁচে থাকার কৌশল' রয়েছে। সর্বোপরি এটা ব্ল্যাক ফ্রাইডে উইকএন্ড!

আমরা মোটামুটি নিশ্চিত যে আপনাকে অবশ্যই হটেস্ট ডিলগুলির সন্ধানে থাকতে হবে। ব্ল্যাক ফ্রাইডে হল হলিডে সেল সিজনের ভোরের ইঙ্গিত দেয় এবং এটি বড়দিনের কেনাকাটার জন্য একটি দৌড়।

কিন্তু এটা শুধু মহান চুক্তি সম্পর্কে? অপেক্ষা করুন এবং আরও কয়েকটি বিষয় বিবেচনা করুন...

এটি বিপণনকারীদের জন্য প্রতারণা বাস্তবায়নের একটি সুযোগও হতে পারে, বা আশ্চর্যজনক উল্লেখের সাথে এমন-ঘটনা না হওয়া ডিলের দিকে আপনাকে প্রলুব্ধ করতে পারে। তবুও, যেহেতু এটি একটি বড় দিন, তাই ছোট জিনিসগুলি - কিন্তু গুরুত্বপূর্ণ জিনিসগুলি - প্রায়শই উপেক্ষা করা হয়। তবে যেটা প্রয়োজন তা হল আপনার সতর্কতা যাতে আপনি এতে আটকা পড়েন না। আপনি যদি ইতিমধ্যেই কোনও দোকানের বাইরে সারিতে থাকেন তবে এই সময়টি ব্যবহার করুন এবং ব্ল্যাক ফ্রাইডে উইকএন্ডের এই করণীয় এবং করণীয়গুলি পড়ুন। কিন্তু যদি বাড়িতে থাকা এবং অনলাইনে কেনাকাটা করা এই ধারণাটি আপনার উপর মুগ্ধ হয়, তবে আপনার বিশেষভাবে এগুলি নোট করা উচিত। কিছু বিক্রেতা অপ্রতিরোধ্য অফার দিতে পারে এবং আপনার ব্যাঙ্ক ব্যালেন্স থেকে প্রতারিত হওয়ার আগে কিছুটা দেরি হতে পারে।

রিটার্ন নীতিগুলি দেখুন: যেহেতু 'অফার' হল চারপাশে প্রসারিত হওয়া জিনিস, কিছু খুচরা বিক্রেতা সম্পূর্ণরূপে ফেরত নীতি বাদ দেয়। আপনি যদি রিটার্নের পরিকল্পনা করেন তবে অনেকে আবার রিস্টকিং ফি নেওয়ার প্রবণতা রাখে। অতএব, আপনার বিক্রেতার দ্বারা দেওয়া রিটার্ন নীতির একটি নোট করুন।

"বেঞ্চমার্কিং" কৌশল অনুসরণ করবেন না: অনেক সময়, সাইট এবং স্টোর পণ্যের উপর অতিরিক্ত ডিসকাউন্ট অফার করে। যদিও এগুলো কিছু দিক থেকে আপনার জন্য ভালো কিন্তু আপনাকে বোকাও দিতে পারে। উদাহরণস্বরূপ, যদি একটি ঘড়ির দাম $1200 হয় এবং ব্ল্যাক ফ্রাইডে এর আগে $750 মূল্যে অফার করা হয়। তারা মূল্য $600 কমিয়ে আনতে পারে, যা প্রযুক্তিগতভাবে 50% ছাড়। তবে অপেক্ষা করুন এবং দেখুন যে চুক্তিটি আপনার জন্য যথেষ্ট উপকারী বা না। কার্যত, এটি শুধুমাত্র 20% ডিসকাউন্ট। আপনি যে কোনো দিনে সেই হারে একই ঘড়ি পেতে পারেন!

একটি তালিকা এবং বাজেট প্রস্তুত করুন: হ্যাঁ, আমরা জানি আপনি কেনাকাটা শুরু করতে খুব উত্তেজিত। তবে কিছুক্ষণ অপেক্ষা করুন এবং আপনার পছন্দের তালিকা অনুযায়ী আপনার বাজেট প্রস্তুত করুন। ক্রেতারা আজকাল বিল পরিশোধের জন্য ক্রেডিট কার্ড বেছে নেয়। যাইহোক, আপনি যদি যাইহোক আপনার বিলগুলিকে অতিক্রম করে থাকেন, তাহলে আপনি বছরের পর বছর ধরে বিল এবং এর সুদ পরিশোধ করতে পারেন। তাই এই পরিস্থিতি এড়াতে, আপনার একটি কংক্রিট শপিং তালিকা এবং এর বাজেট প্রস্তুত করা উচিত।

ব্ল্যাক ফ্রাইডেতে সবকিছু ব্যয় করবেন না: এই ডিলগুলি দীর্ঘ সময়ের জন্য স্থায়ী হয় এবং সাধারণত এইগুলি ব্ল্যাক ফ্রাইডের পরে বেশি হয়। বিক্রেতারা ক্রিসমাসের আগে স্টক বন্ধ করার জন্য আরও ভারী ছাড় দিতে পছন্দ করে। সম্ভবত, আপনি প্রকৃত দিনের পরে আরও ভাল ডিল পেতে পারেন। তাই হ্যাঁ, আপনি যদি এখনই কেনাকাটা করেন তবে বিজ্ঞতার সাথে বেছে নিন। এবং আপনি যদি এখনও শুরু না করে থাকেন, তাহলে আপনি অদূর ভবিষ্যতে আরও ভাল বিকল্পের আশা করতে পারেন।

কুপন এবং বিনামূল্যে শিপিং খুঁজুন: আপনি যদি অনলাইনে কিনছেন, তাহলে আপনার উচিত বিনামূল্যে কুপন এবং শিপিং খোঁজার চেষ্টা করা। এটি অতিরিক্ত সুবিধা হিসাবে কাজ করবে। অনেক খুচরা এই ধরনের অফার রোল আউট এবং তারা উপায় খুব উপকারী. একটি কুপন আপনাকে পণ্যের দাম আরও কমাতে সাহায্য করতে পারে। আপনার চুক্তির জন্য কুপন খুঁজে পেতে আপনি "কুপন এবং X" অনুসন্ধান করতে পারেন। আপনি অনলাইনে যা পাচ্ছেন তার জন্য এটি ভুলে যাবেন না।

ক্রিসমাসের এক সপ্তাহ আগে কেনাকাটা করার পরিকল্পনা করবেন না: আশ্চর্যের কিছু নেই যে লেনদেন চলতে থাকবে কিন্তু পিছিয়ে দেওয়া হবে না। ক্রিসমাসের এক সপ্তাহ আগে সাধারণত আপনাকে অফার করার কিছু থাকে। অতএব, এর উপর নির্ভর করবেন না। খুব দেরি হওয়ার আগেই আপনার কেনাকাটা করা উচিত।

একজন পেশাদার হয়ে উঠুন৷ :সাবধানে থাকুন! আপনি যদি এমন কিছু খুঁজে পান, যা অনলাইনে হোক বা ঐতিহ্যবাহী কেনাকাটার মাধ্যমে, তাহলে সুযোগটি হাতছাড়া করবেন না। যেহেতু ব্ল্যাক ফ্রাইডে সবই দারুণ ডিল, তাই আপনাকে অবশ্যই এর সুবিধা নিতে হবে। আপনি চুক্তির উপর তীক্ষ্ণ নজর রাখবেন এবং এটি উপলব্ধ হওয়ার সাথে সাথে এটি দখল করুন। আপনি যদি তা না করেন তবে যে একই কাজ করেছে কেউ আপনার গুডি কেড়ে নেবে। তাই দেরি করবেন না, এমনকি এক মিনিটও (বিশেষ করে যদি আপনি অনলাইনে কিনছেন)

গ্রিঞ্চের পাঠটি ভুলে যাবেন না: ডাঃ সিউস, কিভাবে গ্রিঞ্চ ক্রিসমাস চুরি করেছেনতে বলেছেন যখন সে তাদের উপহার চুরি করার পরেও ছুটির দিন চলে গেল:“এবং গ্রিঞ্চ, বরফের মধ্যে তার গ্রিঞ্চ-ফুট বরফ ঠান্ডা হয়ে বিভ্রান্তিকর এবং বিভ্রান্তিকর হয়ে দাঁড়িয়েছিল, এটি কীভাবে হতে পারে? এটা ফিতা ছাড়া এসেছে. এটা ট্যাগ ছাড়া এসেছে. এটি প্যাকেজ, বাক্স বা ব্যাগ ছাড়াই এসেছিল। এবং তিনি ধাঁধাঁ ও ধাঁধাঁ দিয়েছিলেন যতক্ষণ না তার ধাঁধাঁর ব্যথা ছিল। তারপর গ্রিঞ্চ এমন কিছু ভাবল যা সে আগে করেনি। ক্রিসমাস, তিনি ভেবেছিলেন, দোকান থেকে না আসলে কী হবে। ক্রিসমাস, সম্ভবত, একটু বেশি হলে কি হবে।"

ধন্যবাদ দেওয়া, ব্ল্যাক ফ্রাইডে এবং সাইবার সোমবার, তিনটিই আপনার প্রিয়জনের প্রতি আপনার ভালবাসা প্রকাশ করার জন্য আপনার জন্য রয়েছে। এমনকি যদি আপনি এখনও আপনার উঁকি দেওয়ার জন্য কিছু না কিনে থাকেন তবে চিন্তা করবেন না। তাদের ভালবাসায় বর্ষণ করুন। এবং এছাড়াও আপনি উপহারগুলি এগিয়ে নিয়ে যেতে পারেন এবং নিশ্চিত করতে পারেন যে জিনিসগুলি আপনার জন্য সঠিকভাবে চলছে!

ক্রেতাদের জন্য প্রো টিপ

আপনি সর্বোত্তম চুক্তিতে পিছলে যাবেন না। আপনার কাছে অবশ্যই আপনার ইচ্ছার তালিকা থাকবে এবং অনেকগুলি ডিল আসবে। যখন আপনি নিজের জন্য সেরাটি খুঁজে পান, তখন কেবল এটিকে সেখানে লক করুন। আপনার কাছাকাছি সময়ে কোনো সময়ের জন্য অপেক্ষা করা উচিত নয়।

আপনি যখন ব্ল্যাক ফ্রাইডে উইকএন্ডে জিনিসপত্র পাচ্ছেন, তখন আপনাকে অবশ্যই প্রযুক্তি অফারগুলি ভুলে যাবেন না। আপনি যদি অ্যাপ ব্যবহার করতে ভালোবাসেন, তাহলে Systweak-এর কাছে আপনার জন্য কিছু দুর্দান্ত অ্যাপ আছে। একজন বুদ্ধিমান ক্রেতা হোন। শুধু প্রবণতা অনুসরণ করবেন না!


  1. এআর পরিধানযোগ্য ভবিষ্যত এবং স্মার্টফোন এবং কম্পিউটারের অবসান

  2. A.I. এবং হিউম্যানয়েড রোবট:পার্থক্য জানুন

  3. ইইউ এবং গুগল টাসল

  4. একটি মডেম এবং একটি রাউটারের মধ্যে পার্থক্য কী