কম্পিউটার

কিভাবে আপনার Windows 10 পিসিকে মোবাইল হটস্পট হিসেবে ব্যবহার করবেন

আপনি যদি সম্প্রতি একটি নতুন Windows 10 PC কিনে থাকেন বা পেয়ে থাকেন, তাহলে আপনি হয়তো জানেন না যে আপনি আপনার ইন্টারনেট সংযোগ অন্যান্য ডিভাইসের সাথে শেয়ার করতে পারবেন। Windows 10 অন্যান্য ডিভাইসের সাথে আপনার ইন্টারনেট সংযোগ ভাগ করা সহজ করে তোলে, সেগুলি Windows 10 চলুক বা না চলুক। যাইহোক, আপনার iOS বা Android ডিভাইস থেকে আপনার পিসিতে একটি ইন্টারনেট সংযোগ ভাগ করতে হলে, এই নির্দেশিকাটি দেখুন।

Windows 10 এর সাথে আপনার ইন্টারনেট সংযোগ ভাগ করার জন্য আপনাকে যা করতে হবে তা এখানে।

শুরু করার জন্য, আপনাকে আপনার Windows 10 পিসিতে মোবাইল হটস্পট সেটিংস খুঁজে বের করতে হবে। "নেটওয়ার্ক এবং ইন্টারনেট-এ যান৷ " সেটিংসের অধীনে বিভাগ, অথবা "মোবাইল হটস্পট অনুসন্ধান করতে Windows 10-এ অনুসন্ধান বাক্স ব্যবহার করুন "

কিভাবে আপনার Windows 10 পিসিকে মোবাইল হটস্পট হিসেবে ব্যবহার করবেন

একবার সেখানে গেলে, আপনি Wi-Fi বা ব্লুটুথের মাধ্যমে আপনার ইন্টারনেট সংযোগ ভাগ করে নিতে পারেন৷ দয়া করে মনে রাখবেন যে ব্লুটুথের মাধ্যমে আপনার ইন্টারনেট সংযোগ ভাগ করা সেরা বিকল্প নাও হতে পারে৷ ব্লুটুথ স্বল্প-পরিসরে ডিভাইসগুলিকে সংযুক্ত করতে ব্যবহৃত হয় যেখানে Wi-Fi উচ্চ-গতির ইন্টারনেট অ্যাক্সেসের জন্য আদর্শ। এছাড়াও, Wi-Fi আপনাকে আরও ডিভাইসের সাথে আপনার সংযোগ ভাগ করার ক্ষমতা প্রদান করে৷

কিভাবে আপনার Windows 10 পিসিকে মোবাইল হটস্পট হিসেবে ব্যবহার করবেন

এই উদাহরণের জন্য, আমি আপনাকে দেখাব কিভাবে আপনার Wi-Fi সংযোগ ব্যবহার করে আপনার Windows 10 পিসিকে একটি মোবাইল হটস্পট হিসেবে শেয়ার করবেন। পৃষ্ঠার শীর্ষে "অন্যান্য ডিভাইসগুলির সাথে আমার সংযোগ ভাগ করুন" টগল করুন৷ নীচে, আপনি যে বিকল্পটি Wi-Fi ব্যবহার করে আপনার সংযোগ ভাগ করতে চান তা চয়ন করুন৷ আপনার মোবাইল হটস্পটের জন্য একটি নেটওয়ার্কের নাম, নেটওয়ার্ক পাসওয়ার্ড, এবং নেটওয়ার্ক ব্যান্ড (2.4 GHz, 5 GHz, বা যে কোনো উপলব্ধ) সেট করা সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস।

কিভাবে আপনার Windows 10 পিসিকে মোবাইল হটস্পট হিসেবে ব্যবহার করবেন

একবার আপনি নেটওয়ার্কের নাম, পাসওয়ার্ড এবং ব্যান্ড কনফিগার করার পরে, আপনাকে অন্য ডিভাইসে Wi-Fi সংযোগটি সম্পূর্ণ করতে হবে। অন্য ডিভাইসে, Wi-Fi সেটিংসে যান, মোবাইল হটস্পটে সংযোগ করতে আপনার নেটওয়ার্কের নাম এবং নেটওয়ার্ক পাসওয়ার্ড খুঁজুন এবং নির্বাচন করুন৷

আপনি ব্লুটুথ ব্যবহার করতে পারেন, তবে আপনি যদি দ্রুততম ইন্টারনেট সংযোগের গতি পেতে চান তবে Wi-Fi একটি ভাল পছন্দ। ব্লুটুথ ব্যবহার করার জন্য একটি বোনাস হল যে ব্লুটুথ ওয়াই-ফাইয়ের মতো ততটা শক্তি ব্যবহার করে না, তাই ব্লুটুথ একটি ভাল বিকল্প যদি আপনি একটি আউটলেটে প্লাগ ইন না করেন; ব্লুটুথ আপনার পিসির ব্যাটারি ওয়াই-ফাইয়ের মতো দ্রুত নিষ্কাশন করবে না।

মোবাইল হটস্পট হিসাবে আপনার Windows 10 পিসি ব্যবহার করার সময় আপনার ব্যবহার কী তা নির্ভর করে। Windows 10-এ ব্লুটুথ সম্পর্কে আপনার যা জানা দরকার তা আমাদের এখানে রয়েছে। আপনি কি আপনার Windows 10 PC এর ইন্টারনেট সংযোগ অন্যান্য ডিভাইসের সাথে শেয়ার করেন? কমেন্টে আমাদের জানান।


  1. Windows 10-এ আপনার ফোন অ্যাপ কীভাবে ব্যবহার করবেন?

  2. Windows 10 এ আপগ্রেড করতে আপনার Windows 7 কী কীভাবে ব্যবহার করবেন

  3. Windows 11 এ কাজ করছে না মোবাইল হটস্পট কিভাবে ঠিক করবেন

  4. Windows 11 এ কিভাবে আপনার ইন্টারনেট সংযোগের গতি বাড়ানো যায়?