কম্পিউটার

প্রথম-রান সেটআপের সময় উইন্ডোজ 10 কীভাবে বন্ধ করবেন

Windows 10 এর সেটআপ অভিজ্ঞতা আপনার কম্পিউটার বন্ধ করার কোনো সুস্পষ্ট উপায় প্রদান করে না। একবার আপনি আপনার পিসি বুট করার পরে, আপনি ডেস্কটপে না পৌঁছানো পর্যন্ত সেটআপের মাধ্যমে আপনার কাজ করতে হবে, যেখানে আপনি নিরাপদে বন্ধ করতে পারবেন।

আপনি যখন বিক্রয়ের জন্য প্রস্তুত একটি ডিভাইস পুনরায় সেট করছেন তখন এটি একটি সমস্যা উত্থাপন করে৷ উইন্ডোজ রিসেট করা সর্বোত্তম অভ্যাস যাতে নতুন মালিক প্রথম-চালিত সেটআপ স্ক্রিনগুলি দেখতে পান। রিসেট করার পরে, উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে সেটআপে রিবুট করে, তাই আপনাকে ডেস্কটপ ব্যবহার না করেই পিসি বন্ধ করতে হবে। (অবশ্যই, আপনি পাওয়ার বোতামটি ধরে রাখতে পারেন, তবে এটি সাধারণত পরামর্শ দেওয়া হয় না।)

যদিও এটি UI-তে কোথাও বিজ্ঞাপিত হয় না, উইন্ডোজ সেটআপের মধ্যে একটি পুরানো পালানোর পদ্ধতি রয়েছে। Shift+F10 কীবোর্ড সংমিশ্রণ টিপলে একটি কমান্ড প্রম্পট উইন্ডো চালু হয়।

প্রথম-রান সেটআপের সময় উইন্ডোজ 10 কীভাবে বন্ধ করবেন

এখান থেকে, আপনি প্রশাসক-স্তরের "defaultuser0" ব্যবহারকারী হিসাবে যেকোনো কমান্ড চালাতে পারেন। এই ব্যবহারকারী অ্যাকাউন্টটি উইন্ডোজ সেটআপ অভিজ্ঞতা হোস্ট করার জন্য তৈরি করা হয়েছে; আপনি সেটআপ সম্পূর্ণ করার পরে এবং আপনার নিজস্ব ডেস্কটপে পৌঁছালে এটি স্বয়ংক্রিয়ভাবে সরানো হয়।

কমান্ড প্রম্পটে অ্যাক্সেস সহ, আপনার পিসি বন্ধ করা সহজ:টাইপ করুন shutdown /s /t 0 অবিলম্বে বন্ধ করতে। /s উইন্ডোজকে শাটডাউন করতে বলে (রিবুট বা সাসপেন্ড করার পরিবর্তে); /t 0 মানে 0 সেকেন্ড পরে (অর্থাৎ অবিলম্বে) শাটডাউন।

Windows 10 এর ইনস্টলেশন সম্পূর্ণ হওয়ার পরে আপনার এই পদ্ধতিটি ব্যবহার করা উচিত। আপনি প্রথম সেটআপ স্ক্রিনে পৌঁছানোর সাথে সাথে (আপনাকে আপনার ভাষা এবং অঞ্চল নির্বাচন করতে বলছেন), আপনার ডিভাইসটি বন্ধ করতে কমান্ডের ক্রমটি ব্যবহার করুন। করবেন না প্রকৃতপক্ষে সেটআপ স্ক্রীনে যেকোন তথ্য সরবরাহ করে - সেটআপের মাধ্যমে চালানোর জন্য আপনার নতুন মালিককে ছেড়ে দেওয়া উচিত, যাতে তারা তাদের প্রয়োজন অনুসারে ডিভাইসটি কনফিগার করতে সক্ষম হয়।

পরের বার আপনি ডিভাইসটি শুরু করলে, এটি আবার সেটআপে বুট হবে। আপনি এখন ডিভাইসটিকে এর নতুন মালিকের কাছে হস্তান্তর করতে প্রস্তুত৷


  1. কিভাবে একটি ল্যাপটপে 3 মনিটর সেটআপ করবেন

  2. উইন্ডোজ 10 এ কিভাবে কাউচপোটেটো সেটআপ করবেন

  3. Windows 10 এ কিভাবে শাটডাউন শিডিউল করবেন

  4. Windows 10 এ কিভাবে Vpn সেটআপ করবেন