কম্পিউটার

মাইক্রোসফট এজ ইনসাইডার বিল্ডে ডার্ক থিম কীভাবে সক্ষম করবেন

মাইক্রোসফ্ট কেবলমাত্র তার আসন্ন ক্রোমিয়াম-চালিত এজ ব্রাউজারের প্রথম ইনসাইডার বিল্ডগুলি চালু করেছে। অনেকগুলি বৈশিষ্ট্য বর্তমানে অনুপস্থিত বা অসমাপ্ত, ডার্ক থিম সমর্থন সেগুলির মধ্যে একটি। আপনি যদি সরাসরি ডার্ক থিম ব্যবহার করতে আগ্রহী হন, তাহলে হুডের নিচে ডাইভিং করে এটিকে জোর করে চালু করার জন্য একটি পদ্ধতি রয়েছে।

প্রথমে, আপনি যে এজ ইনসাইডার বিল্ডটি ব্যবহার করছেন সেটি খুলুন (হয় দেব বা ক্যানারি)। এরপরে, ঠিকানা বারে "edge://flags"-এ নেভিগেট করুন। এই স্ক্রীনটি আপনাকে অভ্যন্তরীণ এজ এবং ক্রোমিয়াম সেটিংসের স্কোর পরিবর্তন করতে দেয়; আপনি যদি না জানেন যে একটি বিকল্প কী করে, এটি পরিবর্তন করা থেকে বিরত থাকার পরামর্শ দেওয়া হয়৷

মাইক্রোসফট এজ ইনসাইডার বিল্ডে ডার্ক থিম কীভাবে সক্ষম করবেন

স্ক্রিনের শীর্ষে অনুসন্ধান বারে, "edge-follow-os-theme" টাইপ করুন। আপনি "Microsoft Edge থিম" লেবেলযুক্ত একটি একক ফলাফল দেখতে পাবেন। এর মান পরিবর্তন করতে ড্রপডাউন মেনু ব্যবহার করুন "সক্ষম।"

স্ক্রিনের নীচে একটি বার প্রদর্শিত হবে, আপনাকে পরিবর্তনগুলি প্রয়োগ করতে এজ পুনরায় চালু করতে অনুরোধ করবে। অ্যাপটি আবার খোলা হলে, আপনি এখন দেখতে পাবেন এজ এর উইন্ডোটি একটি ঝরঝরে গাঢ় থিমে পরিহিত।

মাইক্রোসফট এজ ইনসাইডার বিল্ডে ডার্ক থিম কীভাবে সক্ষম করবেন

সেটিংস অ্যাপে ব্যক্তিগতকরণ> রং ব্যবহার করে প্রথমে গাঢ় অ্যাপের রং ব্যবহার করার জন্য আপনাকে উইন্ডোজ সেট করতে হবে। দুর্ভাগ্যবশত, বর্তমানে সিস্টেমের রঙের স্কিম থেকে স্বাধীনভাবে এজের থিম সেট করার কোনো উপায় নেই, তাই আপনি উইন্ডোজের ডিফল্ট লাইট থিমের সাথে ডার্ক মোডে এজ ব্যবহার করতে পারবেন না।

মাইক্রোসফট এজ ইনসাইডার বিল্ডে ডার্ক থিম কীভাবে সক্ষম করবেন

লেখার সময়, অন্ধকার থিম শুধুমাত্র ব্রাউজার ক্রোম পরিবর্তন করে। এটি এজের অন্তর্নির্মিত ওয়েবপৃষ্ঠাগুলিতে কোন প্রভাব ফেলে না, যেমন স্টার্ট পৃষ্ঠা বা সেটিংস পৃষ্ঠাগুলিতে৷ মাইক্রোসফ্ট ভবিষ্যতে তার কভারেজ প্রসারিত করতে বেছে নিতে পারে - যেহেতু এটি বর্তমানে ইনসাইডার বিল্ডে অক্ষম করা হয়েছে, এটি ধরে নেওয়া যেতে পারে যে এই বৈশিষ্ট্যটি এখনও সক্রিয় বিকাশের মধ্য দিয়ে চলছে৷


  1. মাইক্রোসফ্ট এজ-এ অটোফিল কীভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন?

  2. মাইক্রোসফ্ট অফিসে কীভাবে ডার্ক মোড সক্ষম করবেন?

  3. কিভাবে মাইক্রোসফট এজ ইনসাইডারে রিডিং ভিউ সক্ষম করবেন

  4. Microsoft Edge Insider-এ সংগ্রহগুলি কীভাবে ব্যবহার করবেন