কম্পিউটার

কিভাবে মাইক্রোসফটের আসন্ন টাইমলাইন বৈশিষ্ট্যটি আজই চেষ্টা করবেন (বাছাই)

বিল্ড 2017-এ, মাইক্রোসফ্ট ফল ক্রিয়েটর আপডেটে উইন্ডোজ 10 এ আসা কিছু আকর্ষণীয় নতুন বৈশিষ্ট্য চালু করেছে। এই বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি, টাইমলাইন, কর্টানা বিটা প্রোগ্রামের মাধ্যমে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এখনই ব্যবহার শুরু করার জন্য উপলব্ধ৷ ওয়েল, ঠিক না. আপনি টাইমলাইন ব্যবহার করতে পারেন, কিন্তু এটি মাইক্রোসফটের মত পরিমার্জিত নয়।

মাইক্রোসফ্ট জানে যে লোকেদের একাধিক ডিভাইস রয়েছে এবং সেই অভিজ্ঞতাগুলি Windows 10 জুড়ে চালিয়ে যেতে চায়৷ মাইক্রোসফ্ট চায় টাইমলাইন সেই শূন্যতা পূরণ করতে৷ টাইমলাইন মাইক্রোসফ্ট গ্রাফের শক্তি ব্যবহার করে আপনার সামগ্রী এবং ক্রিয়াকলাপগুলিকে এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে নির্বিঘ্নে সরানোর অনুমতি দেয়৷

উইন্ডোজ 10-এর বর্তমান টাস্ক ভিউ-এর জন্য টাইমলাইন একটি প্রধান প্রতিস্থাপন আপডেট হবে। টাইমলাইন আপনাকে উইন্ডোজ 10-এ আপনি কোন প্রকল্পে কাজ করছেন সে সম্পর্কে একটি ভিজ্যুয়াল দেবে আপনার সাম্প্রতিক অ্যাক্টিভিটি দেখানো কার্ড দ্বারা প্রতিনিধিত্ব করা হয়েছে, সেই সাথে আপনি যে তারিখ ও সময় ছেড়েছিলেন , এবং আপনি কোন ডিভাইস ব্যবহার করছেন।

কিভাবে মাইক্রোসফটের আসন্ন টাইমলাইন বৈশিষ্ট্যটি আজই চেষ্টা করবেন (বাছাই)

ডিভাইসের মধ্যে মিডিয়া বিষয়বস্তু সিঙ্ক করার সময় OneDrive কীভাবে কাজ করে তা টাইমলাইন আমাকে মনে করিয়ে দেয়। টাইমলাইন আমাকে আউটলুকের "জার্নাল" বৈশিষ্ট্যের কথাও মনে করিয়ে দেয়। যদিও Microsoft অতীতে Outlook এর জার্নাল বৈশিষ্ট্যটি হাইলাইট করেনি, আউটলুক জার্নাল বছরের পর বছর ধরে আউটলুকের একটি অংশ এবং টাইমলাইন যা করবে তাই করে।

যাইহোক, টাইমলাইন কর্টানার সাথে এর একীকরণের সাথে উৎকৃষ্ট। আমি যা অনুমান করতে পারি তা থেকে, কর্টানা হল ধাঁধার অনুপস্থিত অংশ যা ডিভাইসগুলির মধ্যে অভিজ্ঞতাগুলিকে সিঙ্ক করতে সক্ষম। মাইক্রোসফ্ট জানে যে সমস্ত ব্যবহারকারী উইন্ডোজ 10 পিসি ব্যবহার করবেন না; তারা একটি Windows 10 ডিভাইস থেকে একটি Android ফোন, ChromeBook, iPhone, বা macOS ডিভাইসে স্যুইচ করতে পারে। যাইহোক, ব্যবহারকারীদের তাদের ডিভাইসে Cortana ইনস্টল করার জন্য অনুরোধ করার মাধ্যমে, তাদের কাছে "আপনি যেখানে ছেড়ে গেছেন সেখানে পিক আপ" ব্যবহার করার বিকল্পও থাকবে।

আপনার যদি একটি Android বা iOS ডিভাইস থাকে, তাহলে Microsoft আপনাকে আপনার ফোন বা অন্য ডিভাইসে আপনার Windows 10 PC অভিজ্ঞতা চালিয়ে যাওয়ার অনুমতি দেবে। আমরা ইতিমধ্যেই জানি, 17 অক্টোবর, 2017-এ আসন্ন Windows 10 Fall Creators আপডেটে টাইমলাইন উপলব্ধ হবে না। পরিবর্তে, 2018 সালের শুরুর দিকে কোনো এক সময়ে আসন্ন Windows 10 বৈশিষ্ট্য আপডেটে টাইমলাইন উপলব্ধ হবে।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এখন টাইমলাইনের কিছু বৈশিষ্ট্য ব্যবহার করে দেখতে পারেন। এটি লক্ষ্য করা গুরুত্বপূর্ণ যে এটি একটি নতুন অ্যান্ড্রয়েড বৈশিষ্ট্য নয় যা এইমাত্র আজ প্রকাশিত হয়েছে, এটি এমন কিছু যা এখন কিছু সময়ের জন্য উপলব্ধ। আইওএস ব্যবহারকারীরা কখন এই বৈশিষ্ট্যগুলি ব্যবহার শুরু করতে সক্ষম হবেন তা এখনও কোনও শব্দ নেই, তবে আমি অনুমান করছি এটি শীঘ্রই হবে। যদিও টাইমলাইন সম্পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত সংস্করণ নয় যা মাইক্রোসফ্ট চায়, তবুও মাইক্রোসফ্টের দৃষ্টিভঙ্গি পরীক্ষা করা আকর্ষণীয়। অবশ্যই, শুরু করার জন্য আপনাকে প্রথমে কিছু জিনিসের প্রয়োজন হবে:

  1. একটি Android ডিভাইস
  2. একটি Windows 10 PC চলমান সাম্প্রতিক ইনসাইডার প্রিভিউ বিল্ড
  3. Android-এ Cortana বিটা প্রোগ্রামে যোগ দিন

একবার আপনি Android এ Cortana বিটা প্রোগ্রামের জন্য সাইন আপ করলে বা সর্বশেষ আপডেট পেয়ে গেলে, আপনাকে আপনার ফোনটিকে আপনার Windows 10 PC এর সাথে লিঙ্ক করতে হবে যেটি সর্বশেষ Insider Preview বিল্ড চলছে। এটি দ্রুত এবং সহজ, শুধু সেটিংস>ফোন>একটি ফোন যোগ করুন এ যান . সেখান থেকে, আপনি আপনার ফোন নম্বর লিখুন এবং Microsoft আপনাকে Microsoft Apps ইনস্টল করার জন্য অনুরোধ করবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য অ্যাপ।

কিভাবে মাইক্রোসফটের আসন্ন টাইমলাইন বৈশিষ্ট্যটি আজই চেষ্টা করবেন (বাছাই)

একবার আপনার ফোন আপনার Windows 10 পিসির সাথে লিঙ্ক হয়ে গেলে, আপনি অন্য একটি বৈশিষ্ট্য ব্যবহার করতে পারেন যা বিল্ড 2017-এ ঘোষণা করা হয়েছিল "পিক আপ যেখানে আপনি যেখানে রেখে গেছেন" বৈশিষ্ট্যটি উইন্ডোজ 10-এ Microsoft এজ থেকে Google Chrome-এ আপনার ব্রাউজার কার্যক্রম চালিয়ে যেতে।

আপনি আপনার ফোনে যে ব্রাউজার ব্যবহার করেন না কেন, Windows 10 স্বয়ংক্রিয়ভাবে Microsoft Edge-এ খুলে যাবে। আপনি Windows 10-এ ডিফল্টরূপে ব্যবহার করতে পছন্দ করেন এমন কোনো ব্রাউজারেও এটি আনুষঙ্গিক নয়। Microsoft Edge স্বয়ংক্রিয়ভাবে আপনি Windows 10-এ ডিফল্টরূপে বেছে নেওয়া যেকোনো ব্রাউজারকে ছাড়িয়ে যাবে।

টাইমলাইন একটি দুর্দান্ত বৈশিষ্ট্য এবং এটি লজ্জাজনক যে এটি 17 অক্টোবর, 2017-এ আসছে Windows 10 ফল ক্রিয়েটর আপডেটে অন্তর্ভুক্ত করা হবে না। অন্তত আপনি এখনও Cortana বিটা প্রোগ্রামে আপনার Android ডিভাইসে টাইমলাইন ব্যবহার করে দেখতে পারেন। এটি সর্বোত্তম অভিজ্ঞতা নয়, তবে এটি আপনাকে Microsoft টাইমলাইনের সাথে কী করতে হবে তার কিছুটা পূর্বরূপ দেয়৷

আপনার Windows 10 পিসিতে টাইমলাইন পরীক্ষা শুরু করতে আজই Android এর জন্য Cortana পান। শুধু নিশ্চিত হন যে আপনি Cortana বিটা প্রোগ্রামের জন্য নিবন্ধিত।


  1. কিভাবে উইন্ডোজ 11 আজই ইনস্টল করবেন

  2. কিভাবে আপনার Windows 10 টাইমলাইন ইতিহাস সরিয়ে ফেলবেন

  3. Windows 10s টাইমলাইন বৈশিষ্ট্য কীভাবে নিষ্ক্রিয় (বা পুনরায় সক্ষম) করবেন

  4. কিভাবে আজই উইন্ডোজ টার্মিনাল ইনস্টল করবেন