কম্পিউটার

উইন্ডোজ 10-এ গেম মোড বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন

Windows 10 এ গেম মোড ব্যবহার করে নেটিভ গেমিং সমর্থন রয়েছে বৈশিষ্ট্য এই বৈশিষ্ট্যটি গেম বারের সাথে নিয়ে আসে যা মূলত রেকর্ড, সম্প্রচার, একটি স্ক্রিনশট নেওয়া এবং গেম মোড চালু বা বন্ধ করার জন্য নিয়ন্ত্রণের একটি সেট। যদিও গেম বার সম্পর্কে সবকিছুই দুর্দান্ত , গেম মোড বিজ্ঞপ্তি কিছু বিরক্ত. Windows 10 আপনাকে গেম বার সক্ষম করতে শর্টকাট কী Win+G টিপতে বলে, এবং আপনাকে বলে যে গেম মোড চালু আছে। এই নির্দেশিকায়, আমরা শিখব কিভাবে গেম মোড বিজ্ঞপ্তি বন্ধ করতে হয় Windows 10 এ।

Windows 10-এ গেম বার টিপস এবং বিজ্ঞপ্তিগুলি অক্ষম করুন

আপনি যখনই একটি গেম চালু করেন, এই বিজ্ঞপ্তিটি দেখায়৷ তারা আপনাকে গেম বার দিয়ে কী করতে পারে তা দেখায় এবং আপনাকে গেম মোড চালু করতে বলে। আপনি যদি এই বিজ্ঞপ্তিগুলি পছন্দ না করেন তবে আসুন জেনে নেওয়া যাক আপনি কীভাবে এটিকে ভালভাবে অক্ষম করতে পারেন৷ মনে রাখবেন, এর পরে, আপনার গেম মোড এখনও কাজ করবে, কিন্তু আপনি এটি সম্পর্কে কোনো বিজ্ঞপ্তি পাবেন না।

বিজ্ঞপ্তিটি গেম মোডের জন্য ইচ্ছাকৃত। এই মোডটি নিশ্চিত করে যে আপনি যখন গেমটি খেলবেন তখন আপনি সর্বোত্তম অভিজ্ঞতা পাচ্ছেন, সমস্ত শক্তি এবং গেমটিকে অগ্রাধিকার দিয়ে৷

উইন্ডোজ 10-এ গেম মোড বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন

উইন্ডোজ 10-এ নোটিফিকেশন বন্ধ করার বিকল্প ছিল। এটি সেটিংস> গেমিং > গেম মোডে থাকত, যেখানে আপনি "গেম মোড পান" বিজ্ঞপ্তিগুলি বলার বিকল্পটি আনচেক করেছেন৷ গেম মোড চালু থাকলেই এই বিকল্পটি পাওয়া যায়। যাইহোক, গেম মোড টগল করার বিকল্প সহ এই বিকল্পটি সরানো হয়েছে। এখন, এই বিভাগটি শুধুমাত্র দেখায় যদি এই PC গেম মোড সমর্থন করে .

বিকল্পটি গেম বারে সরানো হয়েছে, যা একটি বিশাল গেম মোড আইকনের সাথে আসে যা একটি স্পিডোমিটারের মতো দেখায়। যদি এটি একটি গেম, আপনি সর্বদা ম্যানুয়ালি এটি চালু করতে পারেন৷

রেজিস্ট্রির মাধ্যমে গেম মোড বিজ্ঞপ্তি বন্ধ করুন

বিকল্পটি সরানো হলেও, বিজ্ঞপ্তিগুলি এখনও দেখা যাচ্ছে। ভাল জিনিস হল যে আপনি রেজিস্ট্রি ব্যবহার করে এটি বন্ধ করতে পারেন এবং এটি বেশ সহজবোধ্য। যাইহোক, এটি করার জন্য আপনার প্রশাসকের বিশেষাধিকার প্রয়োজন।

regedit টাইপ করুন রান প্রম্পটে, এবং এন্টার চাপুন।

একবার রেজিস্ট্রি এডিটর চালু হলে, এখানে নেভিগেট করুন:

HKEY_CURRENT_USER\Software\Microsoft\GameBar

এখন DWORD ShowGameModeNotifications পরিবর্তন করুন রেজিস্ট্রি কী-তে মান।

যদি না দেখে থাকেন তাহলে এই DWORD তৈরি করুন। উইন্ডোজ 10-এ গেম মোড বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন

এটিকে 0 এ পরিবর্তন করুন যদি আপনি এটি বন্ধ করতে চান। আপনি যদি 1 হিসাবে সেট করেন তবে এটি এটি চালু করবে৷

আশা করি এটি আপনার জন্য কাজ করবে।

উইন্ডোজ 10-এ গেম মোড বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন
  1. Windows 10 বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন তার একটি সম্পূর্ণ নির্দেশিকা

  2. Windows 10 বা Windows 11 এ পারফরম্যান্স সমস্যাগুলি জয় করতে গেম মোড কীভাবে বন্ধ করবেন

  3. Windows 10 এ ন্যারেটর কিভাবে বন্ধ করবেন

  4. উইন্ডোজ 11-এ কীভাবে বিজ্ঞপ্তিগুলি বন্ধ করবেন