কম্পিউটার

উইন্ডোজ সেটআপ প্রতিকার কি? আমি এটা অপসারণ করতে পারি?

আপনি যদি আসলে Windows সেটআপ প্রতিকার দেখে থাকেন আপনার উইন্ডোজ 10 কম্পিউটারে ইন্সটল করা, আপনার তীক্ষ্ণ চোখ থাকতে হবে। আসুন একটি জিনিস পরিষ্কার করি, এটি কোনও ট্রোজান বা ভাইরাস নয় যা আপনার উইন্ডোজ কম্পিউটারে ইনস্টল করা হয়েছে। যেহেতু এই প্রোগ্রামটির কোনও বিক্রেতার নাম নেই, তাই এটি সম্প্রতি ইনস্টল করা তারিখের সাথে আরও বিভ্রান্তির কারণ হয়ে দাঁড়ায়। এই নির্দেশিকায়, আমি উইন্ডোজ সেটআপ রিমিডিয়েশন সম্পর্কে কিছু তথ্য শেয়ার করছি এবং আপনি এটি আপনার কম্পিউটার থেকে সরাতে পারবেন কিনা।

উইন্ডোজ সেটআপ প্রতিকার কি? আমি এটা অপসারণ করতে পারি?

উইন্ডোজ সেটআপ রিমিডিয়েশন কি

KB4023057 নামে পরিচিত, এটি একটি Windows Servicing Stack Update যা নিশ্চিত করে যে Windows Update প্রক্রিয়াটি সুচারুভাবে পরিচালনা করা হয়েছে। প্রোগ্রামটি উইন্ডোজ 10-এ আপডেট প্রক্রিয়ার জন্য ফাইল এবং সংস্থানগুলিকে অন্তর্ভুক্ত করে। প্রতিকার থেকে আসে প্রতিকার যার মানে হল এটি একটি ওষুধের মতো যাতে নিশ্চিত করা যায় যে আপডেট প্রক্রিয়াটি ট্র্যাক থেকে না যায়।

আপনার মনে রাখা উচিত যে উইন্ডোজ সেটআপ রিমিডিয়েশন ছাড়া আপনার আপডেট সহজে নাও যেতে পারে। এটি নিশ্চিত করে যে আপডেট প্রোগ্রামটি ডাউনলোড করার জন্য কম্পিউটারটি বেশিক্ষণ জেগে থাকে, দূষিত WU সিস্টেম ফাইলগুলিকে ঠিক করার জন্য একটি প্রোগ্রাম চালানোর যত্ন নেয়, একটি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করে, স্থান পরিষ্কার করে এবং আরও অনেক কিছু নিশ্চিত করে যাতে উইন্ডোজ আপডেট আসে না। একটি থামা।

আপনি যদি লক্ষ্য করেন যে এই প্রোগ্রামটি সম্প্রতি ইনস্টল করা হয়েছে, আপনি সঠিক। যেকোনো আপডেটের আগে, প্রোগ্রামটি আপডেট করা হয় যাতে নতুন নির্দেশাবলী এবং ফাইলগুলি আপডেট করা যায়।

পড়ুন :Windows 10-এ REMPL ফোল্ডার কী?

উইন্ডোজ রিমিডিয়েশন সার্ভিস

Windows সেটআপ রেমিডিয়েশন sedsvc.exe ইনস্টল করে প্রক্রিয়া এটি একটি সার্ভিসিং স্ট্যাক আপডেট যা নিশ্চিত করে যে উইন্ডোজ আপডেট প্রক্রিয়াটি সুচারুভাবে পরিচালনা করা হয়েছে।

আপনি টাস্ক ম্যানেজার খুললে, আপনি Windows Remediation পরিষেবা চালু দেখতে পারেন। এই প্রক্রিয়াটি একটি এক্সিকিউটেবল ফাইল sedsvc.exe C:\Program Files\rempl ফোল্ডারে অবস্থিত।

উল্লেখ্য অন্যান্য পয়েন্ট:

  • আপডেট ইনস্টলেশন সক্ষম করতে এই আপডেটটি আপনার ডিভাইসটিকে আরও বেশিক্ষণ জেগে থাকার অনুরোধ করতে পারে৷
  • ইন্সটলেশন ব্যবহারকারীর-কনফিগার করা যেকোনো ঘুমের কনফিগারেশনকে সম্মান করবে এবং আপনি যখন আপনার ডিভাইসটি সবচেয়ে বেশি ব্যবহার করবেন তখন আপনার "সক্রিয় সময়"কেও সম্মান করবে।
  • সমস্যা শনাক্ত হলে এই আপডেটটি নেটওয়ার্ক সেটিংস রিসেট করার চেষ্টা করতে পারে এবং এটি রেজিস্ট্রি কীগুলি পরিষ্কার করবে যা আপডেটগুলিকে সফলভাবে ইনস্টল করা থেকে বাধা দিতে পারে৷
  • এই আপডেট অক্ষম বা দূষিত Windows অপারেটিং সিস্টেমের উপাদানগুলিকে মেরামত করতে পারে যা আপনার Windows 10 সংস্করণে আপডেটের প্রযোজ্যতা নির্ধারণ করে৷
  • এই আপডেটটি গুরুত্বপূর্ণ আপডেটগুলি ইনস্টল করার জন্য যথেষ্ট ডিস্ক স্থান খালি করতে সাহায্য করার জন্য আপনার ব্যবহারকারী প্রোফাইল ডিরেক্টরিতে ফাইলগুলিকে সংকুচিত করতে পারে৷
  • এই আপডেটটি উইন্ডোজ আপডেট ডাটাবেস রিসেট করতে পারে এমন সমস্যাগুলি মেরামত করতে যা আপডেটগুলিকে সফলভাবে ইনস্টল করা থেকে আটকাতে পারে৷ অতএব, আপনি দেখতে পারেন যে আপনার উইন্ডোজ আপডেট ইতিহাস সাফ করা হয়েছে।

আমি কি Windows Remediation সরাতে পারি

হ্যাঁ, আপনি অন্য যেকোন প্রোগ্রামের মতোই এটিকে সরাতে পারেন। যাইহোক, এটি আপনাকে এটি করার পরামর্শ দেওয়া হয় না। এবং আপনি এটি আনইনস্টল করলেও, যখনই OS-এর কোনো আপডেটের জন্য ফাইলের প্রয়োজন হবে তখনই এটি আবার প্রদর্শিত হবে। এছাড়াও, এটি সাধারণত উইন্ডোজের যেকোনো বড় বৈশিষ্ট্য আপডেটের আগে ইনস্টল করা হয়, তাই আপনি এটিকে ঠিক সেখানে রেখে যেতে পারেন।

আশা করি এটি বাতাস পরিষ্কার করবে!

উইন্ডোজ সেটআপ প্রতিকার কি? আমি এটা অপসারণ করতে পারি?
  1. Windows 10 v1909 নভেম্বর ফিচার আপডেটে নতুন কি আছে

  2. উইন্ডোজ 10 এ ডায়নামিক আপডেট কি?

  3. উইন্ডোজ সেটআপ প্রতিকার কি? আমি এটা অপসারণ করতে পারি?

  4. উইন্ডোজ সেটআপ রেমিডিয়েশন (KB4023057) কি?