কম্পিউটার

কেন Windows 11/10 এর পাইরেটেড কপি ব্যবহার করবেন না

মাইক্রোসফ্ট এক দশক আগে উইন্ডোজের জেনুইন কপিগুলির উপর খুব কঠোর ছিল। অনেক ভোক্তা ক্র্যাক দিয়ে উইন্ডোজ চালাতেন, অর্থাৎ, উইন্ডোজের পাইরেটেড কপি কারণ এটি সাশ্রয়ী ছিল না। তবে গত কয়েক বছরে মাইক্রোসফট এ ব্যাপারে নরম হয়েছে। সফ্টওয়্যার জায়ান্টটি প্রথম পদক্ষেপটি করেছিল প্রত্যেককে উইন্ডোজ 11/10 এর একটি বিনামূল্যে আপগ্রেড অফার করা। তাই এমনকি যখন কেউ নন-জেনুইন কপি চালাচ্ছিল, তখনও কেউ একটি বিনামূল্যে আপগ্রেড পেতে পারে - তবে এটি অ-জেনুইন থেকে যেতে থাকবে যে বিনামূল্যের অফারটি এখন চলে গেছে, এবং গ্রাহকরা ক্র্যাক সহ উইন্ডোজ 11/10 খুঁজতে শুরু করেছেন। . এই নির্দেশিকায়, আমরা শেয়ার করছি কেন Windows 11/10 এর পাইরেটেড কপি ব্যবহার করা ভালো নয়।

পাইরেটেড Windows 11/10 এর অসুবিধাগুলি

কেন Windows 11/10 এর পাইরেটেড কপি ব্যবহার করবেন না

তাই ধরে নিচ্ছি আপনি ক্র্যাক সহ Windows 11/10 চালাচ্ছেন, এখানে ত্রুটিগুলি রয়েছে৷

আইনিতা

এটা বেআইনি। কেউ উইন্ডোজের পাইরেটেড কপি ব্যবহার করবেন না। যদিও ভোক্তারা পালিয়ে যেতে পারে, ধরা পড়লে ব্যবসার কোনো অজুহাত নেই।

এটা সম্ভব যে কেউ আপনাকে সস্তায় একটি উইন্ডোজ কী দিতে পারে। এটি একটি প্রকৃত কী হতে পারে. যাইহোক, আপনার উইন্ডোজ কোন ধরণের কীর উপর নির্ভর করে কয়েক মাসের মধ্যে নিষ্ক্রিয় হতে পারে। এছাড়াও যদি চাবিটি একটি সাধারণ কী হয় এবং বৈধ না হয় তবে আপনার উইন্ডোজ কিছু সময়ের পরে নিষ্ক্রিয় হয়ে যাবে৷

পঙ্গু উইন্ডোজ আপডেট

যখন মাইক্রোসফ্ট সার্ভারগুলি স্বীকার করে যে উইন্ডোজের অনুলিপিটি আসল নয়, তখন আপডেটগুলি বিকল হতে পারে। আপনি এটি একেবারেই নাও পেতে পারেন, বিশেষ করে নিরাপত্তা আপডেট। আপডেটগুলি নিশ্চিত করে যে আপনার কম্পিউটার ভাইরাস, র্যানসমওয়্যার এবং অন্যান্য প্রোগ্রাম থেকে নিরাপদ যা আপনার কাছ থেকে ডেটা চুরি করতে পারে। অ্যাক্টিভেশন ছাড়াই উইন্ডোজ ব্যবহার করা ভালো। আপনি কিছু বৈশিষ্ট্য নাও পেতে পারেন, কিন্তু উইন্ডোজ আপডেট পেতে কোন সমস্যা হবে না।

উইন্ডোজের পাইরেটেড কপি আরও ক্ষতি করতে পারে

অনেক কম্পিউটার শপ আগে থেকে ইনস্টল করা Windows 11/10 অফার করে। এটা সম্ভব যে এই কপিগুলি সফ্টওয়্যারের সাথে প্রিলোড করা হয়েছে যা আপনি কম্পিউটারে যা কিছু করেন তা ট্র্যাক করতে পারে৷ এটি একটি বাস্তব বিপদ! এটাও সম্ভব যে এই পিসিগুলি ল্যাপটপ এবং ডেটার সাথে আরও আপস করে জাল আপডেট পেতে পারে। আপনার কম্পিউটারের ম্যালওয়্যার দ্বারা সংক্রামিত হওয়ার সম্ভাবনা খুব বেশি!

কিছু ​​অ্যাপ এবং পরিষেবা কাজ করবে না

আপনি যদি Microsoft পরিষেবার উপর নির্ভর করেন, তাহলে একটি প্রকৃত কপি পাওয়া ভাল। যখন একটি নন-জেনুইন সংস্করণ পাওয়া যায়, তখন এটি সম্ভব যে মাইক্রোসফ্ট এই সমস্ত অ্যাক্সেস ব্লক করতে পারে। আপনি যদি একটি মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট ব্যবহার করেন তবে এটিও সমস্যায় পড়তে পারে। মাইক্রোসফট সক্রিয়ভাবে কোনো পাইরেটেড সফ্টওয়্যার খুঁজতে এবং তারপর এটি নিষ্ক্রিয় করতে। এটি Windows 10-এ তাদের লাইসেন্স চুক্তির অংশ।

কোন Microsoft সমর্থন নেই

মাইক্রোসফ্ট উইন্ডোজের জন্য সমর্থন অফার করে। কিন্তু যদি তারা জানতে পারে যে আপনার Windows এর কপি আসল নয়, তাহলে আপনি আর কোনো সাহায্য পাবেন না।

তাই নিশ্চিত করুন যে আপনি উইন্ডোজের একটি আসল অনুলিপি কিনেছেন বা এটি সক্রিয়করণ ছাড়াই চালাচ্ছেন। শুধু Windows ISO ডাউনলোড করুন এবং আপনার কম্পিউটারে ইনস্টল করুন। কিন্তু কখনই কাউকে আপনার কম্পিউটারে Windows 11/10 এর পাইরেটেড কপি ইনস্টল করতে দেবেন না।

কেন Windows 11/10 এর পাইরেটেড কপি ব্যবহার করবেন না
  1. মোবাইল হটস্পট উইন্ডোজ 11/10 এ কাজ করছে না

  2. Windows 11/10 এ নোটপ্যাড খুলছে না

  3. কপি এবং পেস্ট উইন্ডোজ 11/10 এ কাজ করছে না

  4. অটোক্যাড উইন্ডোজ 11/10 এ কাজ করছে না