কম্পিউটার

উইন্ডোজ 10-এ ডিভাইস জুড়ে সেটিংস কীভাবে সিঙ্ক করবেন

আপনার সমস্ত ডিভাইসে সেটিংস এবং অ্যাপগুলি কনফিগার করা সত্যিই সময়সাপেক্ষ এবং ক্লান্তিকর, এখানেই Windows 10 সিঙ্ক বৈশিষ্ট্য ত্রাণকর্তা হিসাবে আসে। আপনি আপনার সমস্ত Windows ডিভাইস জুড়ে আপনার সমস্ত সেটিংস এবং অ্যাপ্লিকেশানগুলি সিঙ্ক করতে পারেন যাতে আপনি যদি কখনও অপারেটিং সিস্টেম পুনরায় ইনস্টল করেন তবে আপনাকে সেগুলি আবার কনফিগার করতে হবে না। সিঙ্ক সেটিংস বৈশিষ্ট্যটি উইন্ডোজ 8.1 অপারেটিং সিস্টেমের সাথে চালু করা হয়েছিল এবং সর্বদা ব্যবহারকারীদের দ্বারা প্রশংসিত হয়েছে। এই পোস্টটি ব্যাখ্যা করবে কিভাবে Windows 10-এ সেটিংস সিঙ্ক করতে হয়।

আপনি যখন সিঙ্ক চালু করেন আপনার Windows PC এর সেটিংস, আপনার অপারেটিং সিস্টেম আপনার সমস্ত সেটিংসের যত্ন নেয় এবং আপনার সমস্ত Windows 10 ডিভাইসের জন্য একই সেট করে। পাসওয়ার্ড, ব্রাউজার সেটিংস, রঙ থিম এবং আরও অনেক কিছুর মতো আপনার ডিভাইস জুড়ে আপনি কোন সেটিংস সিঙ্ক করতে চান তা চয়ন করতে পারেন৷

Windows 10 এ আপনার সেটিংস কিভাবে সিঙ্ক করবেন

সিঙ্ক সেটিংস সক্ষম করতে আপনাকে প্রথমে আপনার একই Microsoft অ্যাকাউন্ট দিয়ে আপনার Windows 10-এ লগইন করতে হবে আপনার সমস্ত ডিভাইসে।

উইন্ডোজ 10-এ ডিভাইস জুড়ে সেটিংস কীভাবে সিঙ্ক করবেন

উইন্ডোজ 10-এ অ্যাকাউন্ট সেটিং-এর অধীনে সিঙ্ক সেটিংস পাওয়া যায়। আপনার Windows 10 পিসিতে Win+I টিপে আপনার সেটিংস খুলুন। অ্যাকাউন্ট খুলুন ট্যাব এবং আপনার সেটিংস সিঙ্ক নির্বাচন করতে নিচে স্ক্রোল করুন।

আপনি সমস্ত সেটিংস এবং অ্যাপ্লিকেশানগুলির জন্য সিঙ্ক চালু করতে বেছে নিতে পারেন, অথবা আপনি আপনার পছন্দগুলির বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেন৷ এছাড়াও আপনি সিঙ্ক চালু করে সম্পূর্ণ সিঙ্ক সেটিংস সম্পূর্ণরূপে বন্ধ করতে পারেন বোতাম বন্ধ ব্যক্তিগত সিঙ্ক সেটিংস-এর অধীনে ট্যাব, আপনি বিভিন্ন সেটিংস বিকল্প দেখতে পারেন।

পড়ুন৷ :রেজিস্ট্রি এডিটর ব্যবহার করে কিভাবে উইন্ডোজ সিঙ্ক সেটিংস কনফিগার করবেন।

থিম সিঙ্ক করা হচ্ছে সেটিং আপনার সমস্ত Windows 10 ডিভাইস জুড়ে আপনার পিসির ব্যাকগ্রাউন্ডের রঙ, থিম ইত্যাদি সিঙ্ক্রোনাইজ করবে এবং ইন্টারনেট এক্সপ্লোরার সেটিংস সিঙ্ক্রোনাইজ করবে আপনার বুকমার্ক, লগ ইন বিশদ, ব্রাউজিং ইতিহাস ইত্যাদি। যাইহোক, উইন্ডোজ 10-এ এখন ডিফল্ট ওয়েব ব্রাউজার হল Microsoft Edge এবং এই সেটিংস একই বোঝাবে।

এরপরে, আসে পাসওয়ার্ড . আপনার Windows 10 ডিভাইস জুড়ে আপনার পাসওয়ার্ড সিঙ্ক্রোনাইজ করতে, আপনাকে প্রথমে আপনার পরিচয় যাচাই করতে হবে। আপনি আপনার নিবন্ধিত ফোন নম্বর বা আপনার ইমেল ঠিকানার মাধ্যমে যাচাইকরণ কোড পেতে পারেন৷ উইন্ডোজ 10-এ ডিভাইস জুড়ে সেটিংস কীভাবে সিঙ্ক করবেন

অন্যান্য সিঙ্ক সেটিংস৷ আপনাকে ভাষা পছন্দ, সহজে অ্যাক্সেস এবং অন্যান্য উইন্ডোজ সেটিংস সিঙ্ক্রোনাইজ করতে দেয় যা মূলত আপনার ডেস্কটপ সেটিংস অন্তর্ভুক্ত করে।

একবার চালু হয়ে গেলে, প্রতিটি অ্যাপের জন্য সিঙ্ক সেটিংস আপনার সমস্ত Windows 10 ডিভাইসে নিয়ে যাবে যেখানে আপনি একই Microsoft অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করেছেন৷

সিঙ্ক সেটিংস ধূসর হয়ে গেছে বা কাজ করছে না

মনে রাখবেন যে আপনি যদি আপনার Microsoft অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করেন তবেই সিঙ্ক সেটিংস উপলব্ধ। তাই নিশ্চিত হয়ে নিন যে আপনি আপনার Microsoft অ্যাকাউন্ট দিয়ে আপনার পিসিতে সাইন ইন করেছেন। যদি এটি এখনও কাজ না করে, অন্য Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করার চেষ্টা করুন৷

অন্য যে জিনিসগুলি আপনি চেষ্টা করতে পারেন তা হল সিস্টেম ফাইল চেকার এবং ডিআইএসএম চালানো৷

উইন্ডোজ 10-এ ডিভাইস জুড়ে সেটিংস কীভাবে সিঙ্ক করবেন
  1. একাধিক ডিভাইস জুড়ে কীভাবে Google Chrome ডেটা সিঙ্ক করবেন

  2. উইন্ডোজ 11 এ কীভাবে সময় সিঙ্ক করবেন

  3. আপনার ডিভাইস জুড়ে আপনার উইন্ডোজ ক্লিপবোর্ড সামগ্রীগুলি কীভাবে সিঙ্ক করবেন

  4. Windows 10 ডিভাইস জুড়ে কপি-পেস্ট করতে ক্লিপবোর্ডটি কীভাবে ব্যবহার করবেন