কম্পিউটার

আপনার পিসিতে এমন হার্ডওয়্যার রয়েছে যা Windows 10-এর এই সংস্করণের জন্য প্রস্তুত নয়

Microsoft শীঘ্রই উইন্ডোজ 10 মে 2019 আপডেটটি সাধারণ জনগণের জন্য মে 2019 এর মধ্যে প্রকাশ করবে। এটি এখন মাত্র কয়েক দিন দূরে। উইন্ডোজ 10 অক্টোবর 2018 আপডেটে বড় সমস্যাগুলি দুর্ঘটনাক্রমে পাঠানো হয়েছিল, মাইক্রোসফ্ট উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামের তিনটি রিং জুড়ে আসন্ন মে 2019 আপডেট পরীক্ষা করতে যথেষ্ট সময় নিচ্ছে। মাইক্রোসফ্ট থেকে সারফেস প্রো এবং সারফেস গো ডিভাইসগুলির জন্য প্রধানত পপ আউট হওয়া একটি সমস্যা এবং অন্যান্য ডিভাইসগুলিতে একটি SD কার্ড ঢোকানো বা কখনও কখনও একটি USB থাম্ব ড্রাইভ উইন্ডোজ 10 মে 2019 আপডেটে আপগ্রেড করতে না পারা। ত্রুটিটি পড়ে,

আপনার মনোযোগের প্রয়োজন কি, এই পিসিটিকে Windows 10-এ আপগ্রেড করা যাবে না৷ আপনার পিসিতে এমন হার্ডওয়্যার রয়েছে যা Windows 10-এর এই সংস্করণের জন্য প্রস্তুত নয়, কোনো পদক্ষেপের প্রয়োজন নেই৷ সমস্যাটি সমাধান হয়ে গেলে Windows আপডেট স্বয়ংক্রিয়ভাবে Windows 10-এর এই সংস্করণটি অফার করবে।

আপনার পিসিতে এমন হার্ডওয়্যার রয়েছে যা Windows 10-এর এই সংস্করণের জন্য প্রস্তুত নয়

আপনার পিসিতে এমন হার্ডওয়্যার রয়েছে যা Windows 10-এর এই সংস্করণের জন্য প্রস্তুত নয়

এই সমস্যাটি আগে সারফেস প্রো-এর সাথে চিহ্নিত করা হয়েছিল যেখানে প্রতিবার কেউ Windows 10 বৈশিষ্ট্য আপডেট ইনস্টল করার চেষ্টা করার সময় এই ত্রুটিটি ঘটেছে৷

এটি লক্ষণীয় যে উইন্ডোজ 10 সেটআপ দ্বারা নিক্ষিপ্ত ত্রুটিতে কোনও বেমানান সফ্টওয়্যার বা ড্রাইভার হাইলাইট করা হয় না, বরং একটি অস্পষ্ট ত্রুটি বার্তা যা ব্যবহারকারীর কাছ থেকে কোনও পদক্ষেপ নেওয়ার আহ্বান জানায়। কিন্তু আপনি যদি আপনার সারফেস ডিভাইসে Windows 10 মে 2019 আপডেটে আপগ্রেড করতে আগ্রহী হন, তাহলে আমাদের একটি সমাধান আছে।

এটা বরং খুবই সহজ।

আপনার Windows ডিভাইসে প্লাগ করা মাইক্রো SD কার্ড বা USB থাম্ব ড্রাইভটি বের করুন৷

আপনি এটি করার পরে, আপনি আবার সেটআপটি চালাতে পারেন এবং অনেক ক্ষেত্রে, ডিভাইসটি কোনো সমস্যা ছাড়াই Windows 10 মে 2019 আপডেটে আপগ্রেড করতে সক্ষম হয়েছিল।

আমার কাছে কোনো মাইক্রো এসডি কার্ড, বা ইউএসবি থাম্ব ড্রাইভ প্লাগ ইন নেই

আপনার কাছে কোনো মাইক্রো এসডি কার্ড, বা ইউএসবি থাম্ব ড্রাইভ প্লাগ ইন না থাকলে, আপনার একাধিক হার্ড ড্রাইভ বা একটি HDD এবং একটি SSD ইনস্টল করা আছে কিনা তা পরীক্ষা করতে হতে পারে। এই ক্ষেত্রে, আপনাকে অপারেটিং সিস্টেম পার্টিশনের সাথে একটি ছাড়া যেকোন অতিরিক্ত হার্ড ড্রাইভ প্লাগ আউট করতে হবে।

একবার আপগ্রেড সম্পন্ন হলে, এই হার্ড ড্রাইভগুলি আবার প্লাগ ইন করা যেতে পারে, এবং কম্পিউটারটি স্বাভাবিকভাবে ব্যবহার করা যেতে পারে৷

মাইক্রো এসডি কার্ড বা ইউএসবি থাম্ব ড্রাইভের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য৷

আরেকটি জিনিস যা আপনি করতে পারেন তা হল সমস্ত সম্ভাব্য বাহ্যিক হার্ডওয়্যার এবং ডিভাইস যেমন প্রিন্টার ইত্যাদি সংযোগ বিচ্ছিন্ন করা এবং নিশ্চিত করা যে আপনি তাদের সর্বশেষ ড্রাইভার ইনস্টল করেছেন।

আপনার যদি আরও সাহায্যের প্রয়োজন হয়, এই লিঙ্কগুলি দেখুন:

  1. আপনার পিসিতে একটি ড্রাইভার বা পরিষেবা রয়েছে যা Windows 10-এর এই সংস্করণের জন্য প্রস্তুত নয়৷
  2. আমার কম্পিউটার কি Windows 10 চালাতে পারে?
  3. Windows 10 এর জন্য ন্যূনতম সিস্টেম এবং হার্ডওয়্যার প্রয়োজনীয়তা
  4. Windows 10-এ HDR ভিডিওর জন্য ডিসপ্লে প্রয়োজনীয়তা।

আপনার পিসিতে এমন হার্ডওয়্যার রয়েছে যা Windows 10-এর এই সংস্করণের জন্য প্রস্তুত নয়
  1. উইন্ডোজ নির্ধারণ করেছে যে এই ডিভাইসের জন্য সেরা ড্রাইভার ইতিমধ্যেই ইনস্টল করা আছে

  2. এই পিসিতে আপনার পরিচয় যাচাই করুন - Windows 10

  3. আপনার পিসি কি Windows 8 এর জন্য প্রস্তুত?

  4. বিনামূল্যে Windows 11 আপগ্রেডের জন্য আপনার পিসি প্রস্তুত করুন