কম্পিউটার

Microsoft David, Hazel এবং Zira- Windows 11/10 ডিফল্ট ভয়েসের সাথে দেখা করুন

Windows XP এবং Windows 2000-এ, আপনার টিটিএস ভয়েস ছিল যা Microsoft SAM নামে পরিচিত ছিল . এই আগের সংস্করণগুলিতে, Microsoft Mike এবং Microsoft Mary যথাক্রমে ঐচ্ছিক পুরুষ এবং মহিলা কণ্ঠ ছিল, যা Microsoft ওয়েবসাইট থেকে ডাউনলোডের জন্য উপলব্ধ ছিল। কিন্তু এগুলো পরবর্তী উইন্ডোজ সংস্করণে কাজ করেনি।

Windows Vista এবং Windows 7 আমাদের পরিচয় করিয়ে দিয়েছে Microsoft Anna এর সাথে , নতুন টেক্সট-টু-স্পিচ ভয়েস প্রতিস্থাপন। Windows 7 এর চীনা রিলিজগুলিতে Microsoft Lili ছিল . এখন Windows 11/10/8 এ, আপনার কাছে Microsoft David আছে , Microsoft Hazel অথবা Microsoft Zira অপারেটিং সিস্টেমের ডিফল্ট ভয়েস হিসাবে।

Microsoft David, Hazel, Zira Text-to-Speech

Microsoft David, Hazel এবং Zira- Windows 11/10 ডিফল্ট ভয়েসের সাথে দেখা করুন

উইন্ডোজ এই প্রযুক্তিকে আরও উন্নত করেছে। Windows 11/10/8-এ এই ডিফল্ট ভয়েসগুলি আরও স্বাভাবিক শোনায়। মাইক্রোসফ্ট ডেভিড হলেন একজন 'মার্কিন পুরুষ' কণ্ঠস্বর, মাইক্রোসফ্ট হ্যাজেল হলেন 'ইউকে মহিলা' ভয়েস এবং মাইক্রোসফ্ট জিরা হলেন 'মার্কিন মহিলা' কণ্ঠ।

এই ভয়েসগুলি শুনতে এবং সেগুলি কনফিগার করতে, কন্ট্রোল প্যানেল খুলুন> সমস্ত কন্ট্রোল প্যানেল আইটেম> স্পিচ রিকগনিশন। LHS প্যানেলে Text to Speech-এ ক্লিক করুন। এখানে, আপনি ড্রপ-ডাউন মেনু থেকে ভয়েস নির্বাচন করে প্রিভিউ  ভয়েস-এ ক্লিক করে পাঠ্য থেকে বক্তৃতা বৈশিষ্ট্য নিয়ন্ত্রণ করতে পারেন এবং প্রতিটি ভয়েস শুনতে পারেন। বোতাম।

এছাড়াও আপনি অ্যাডভান্সড বোতামে ক্লিক করে স্লাইডার, অডিও আউটপুট এবং পছন্দের অডিও ডিভাইস সরানোর মাধ্যমে ভয়েসের গতি নির্বাচন করতে পারেন।

শুনতে চান কেমন পুরানো? আমি এই নমুনাগুলি MSDN ব্লগে পেয়েছি৷

মাইক্রোসফট মেরি | মাইক্রোসফট মাইক | মাইক্রোসফট স্যাম | মাইক্রোসফট আনা।

Microsoft David, Hazel এবং Zira- Windows 11/10 ডিফল্ট ভয়েসের সাথে দেখা করুন
  1. ট্রাস্টেডইনস্টলারকে মালিক হিসাবে পুনরুদ্ধার করুন এবং উইন্ডোজ 11/10-এ ডিফল্ট হিসাবে এর অনুমতিগুলি

  2. উইন্ডোজ 11/10 এ মাইক্রোসফ্ট পেইন্টে কীভাবে পাঠ্য যুক্ত করবেন এবং ফন্টের রঙ পরিবর্তন করবেন

  3. Windows 11/10 এবং Microsoft Robocopy GUI-তে রোবোকপি

  4. Windows 11/10 এ অনুপস্থিত ডিফল্ট অ্যাপস এবং প্রোগ্রাম কিভাবে ঠিক করবেন