কম্পিউটার

Windows 10-এ অনুপস্থিত প্রসঙ্গ মেনু আইটেম দিয়ে খুলুন

সাধারণত, একটি কম্পিউটার ফাইলে একাধিক সংশ্লিষ্ট প্রোগ্রাম থাকতে পারে। একটি ফাইলের ধরন ডিফল্ট প্রোগ্রামের পাশাপাশি বিভিন্ন সংশ্লিষ্ট প্রোগ্রামের সাথে যুক্ত হতে পারে। অনেক সম্পর্কিত প্রোগ্রামের মধ্যে, ফাইলের বিষয়বস্তু দেখার জন্য আমাদের একটি প্রোগ্রাম বেছে নিতে হতে পারে। মাইক্রোসফ্টের উইন্ডো প্রসঙ্গ মেনু বিকল্পের সাহায্যে এটি সম্ভব – “এর সাথে খুলুন "।

"ওপেন উইথ" আইটেমটি উইন্ডোজ ব্যবহারকারীদের একটি নির্দিষ্ট ফাইল খুলতে চান এমন প্রোগ্রাম বেছে নিতে দেয়। যদি ফাইল প্রসঙ্গ মেনুতে 'ওপেন উইথ' প্রসঙ্গ মেনু আইটেমটি অনুপস্থিত থাকে, তাহলে এই পোস্টটি দেখায় কিভাবে উইন্ডোজ 10/8/7-এ ডান-ক্লিক মেনুতে ওপেন উইথ আইটেমটিকে আবার যোগ করতে হয়।

আমরা সবাই প্রধানত একাধিক প্রোগ্রামের সাথে যুক্ত একটি ফাইল খুলতে "ওপেন উইথ" বৈশিষ্ট্যটি ব্যবহার করি। সাধারণত, আমরা ফাইলটিতে ডান-ক্লিক করি এবং ফাইল প্রসঙ্গ মেনুতে "ওপেন উইথ" বিকল্পে ক্লিক করি। যখন সব বলা হয় এবং করা হয়, আমরা ফাইলের বিষয়বস্তু দেখার জন্য উপযুক্ত প্রোগ্রাম নির্বাচন করি। ফাইলটি যেকোনো ধরনের ভিডিও ফাইল, মিউজিক ফাইল, ছবি বা অন্য যেকোনো ধরনের হতে পারে।

প্রসঙ্গ মেনুতে অনুপস্থিত বিকল্পের সাথে খুলুন

যাইহোক, কিছু উইন্ডোজ ব্যবহারকারী ফাইলের প্রসঙ্গ মেনু থেকে "ওপেন উইথ" বিকল্পটি অনুপস্থিত খুঁজে পেয়েছেন যখন ব্যবহারকারী একটি ফাইলে ডান-ক্লিক করেন। কম্পিউটারে অনুপস্থিত "ওপেন উইথ" মেনুটির এই অদ্ভুত সমস্যাটি দুর্নীতিগ্রস্ত রেজিস্ট্রির কারণে ঘটতে পারে। এক অর্থে, সমস্যাটি ঘটতে পারে যদি কনটেক্সটমেনুহ্যান্ডলার থেকে “ওপেন উইথ” এর সাথে যুক্ত কীটি নষ্ট হয়ে যায় রেজিস্ট্রিতে কী, অবশেষে একটি সিস্টেমে "ওপেন উইথ" বিকল্পটি নিষ্ক্রিয় করে। যাইহোক, যদি ফাইলের প্রসঙ্গ মেনু থেকে "ওপেন উইথ" বিকল্পটি ধূসর হয়ে যায়, তাহলে আপনি একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট প্রোফাইল তৈরি করতে চাইতে পারেন কারণ ব্যবহারকারীর প্রোফাইলটি দূষিত হলে সমস্যাটি বেশিরভাগই ঘটতে পারে।

সমস্যাটি সমাধান করার জন্য, আপনি কিছু রেজিস্ট্রি কী মান পরিবর্তন করতে চাইতে পারেন। এই নিবন্ধে, আমরা উইন্ডোজ 10/8/7-এ ফাইল কনটেক্সট মেনুতে "ওপেন উইথ" বিকল্পটি কীভাবে পুনরুদ্ধার করতে হয় সে সম্পর্কে আপনাকে গাইড করব।

ContextMenuHandler-এর জন্য রেজিস্ট্রি মান পরিবর্তন করুন

মনে রাখবেন যে রেজিস্ট্রির মানগুলিতে কোনো পরিবর্তন করার আগে, আপনাকে উইন্ডোজ রেজিস্ট্রি ব্যাকআপ করতে হবে। অতিরিক্তভাবে, নিশ্চিত করুন যে আপনাকে রেজিস্ট্রি কী মানগুলি সংশোধন করার জন্য প্রয়োজনীয় প্রশাসনিক সুবিধা দেওয়া হয়েছে৷

চালান খুলুন Windows কী + R টিপে। regedit নামটি টাইপ করুন এবং ঠিক আছে এ ক্লিক করুন .

Windows 10-এ অনুপস্থিত প্রসঙ্গ মেনু আইটেম দিয়ে খুলুন

রেজিস্ট্রি এডিটর উইন্ডোতে, নিম্নলিখিত কী পাথে নেভিগেট করুন

HKEY_CLASSES_ROOT\*\shellex\ContextMenuHandlers

Windows 10-এ অনুপস্থিত প্রসঙ্গ মেনু আইটেম দিয়ে খুলুন

ContextMenuHandlers-এ ডাবল-ক্লিক করুন এবং এটি প্রসারিত করুন।

এর সাথে খুলুন নামের একটি কী অনুসন্ধান করুন এবং সনাক্ত করুন৷ . যদি মূল নামটি না পাওয়া যায় তবে আপনাকে একটি তৈরি করতে হবে।

একটি নতুন কী তৈরি করতে, ContextMenuHandlers-এ ডান ক্লিক করুন এবং নতুন-এ ক্লিক করুন ড্রপ-ডাউন মেনু থেকে। তারপর কী-এ ক্লিক করুন

Windows 10-এ অনুপস্থিত প্রসঙ্গ মেনু আইটেম দিয়ে খুলুন

কীটির নাম দিন এর সাথে খুলুন .

যদি "ওপেন উইথ" কীটি বাম প্যানে বিদ্যমান থাকে, আপনি ডান ফলকে ডিফল্ট মান দেখতে সক্ষম হবেন৷

একবার ওপেন উইথ কী তৈরি বা পাওয়া গেলে, কীটিতে ক্লিক করুন এবং ডিফল্ট স্ট্রিং মানটিতে ডাবল ক্লিক করুন।

মান ডেটা সেট করুন:

{09799AFB-AD67-11d1-ABCD-00C04FC30936}

Windows 10-এ অনুপস্থিত প্রসঙ্গ মেনু আইটেম দিয়ে খুলুন

ঠিক আছে এ ক্লিক করুন পরিবর্তনগুলি প্রয়োগ করতে এবং রেজিস্ট্রি এডিটর বন্ধ করতে।

এখন সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

Windows 10-এ অনুপস্থিত প্রসঙ্গ মেনু আইটেম দিয়ে খুলুন
  1. উইন্ডোজ ফাইল এক্সপ্লোরারে অনুপস্থিত নতুন প্রসঙ্গ মেনু আইটেমটি কীভাবে পুনরুদ্ধার করবেন

  2. উইন্ডোজ ফাইল এক্সপ্লোরার ক্র্যাশ হয় যখন আমি কনটেক্সট মেনু খুলতে বা নতুন ফোল্ডার তৈরি করতে ডান-ক্লিক করি

  3. Windows 10-এ PS1 ফাইল কনটেক্সট মেনুতে অ্যাডমিনিস্ট্রেটর হিসেবে রান যোগ করুন বা সরান

  4. রাইট-ক্লিক কনটেক্সট মেনু থেকে অপশন সহ মিসিং ওপেন ঠিক করুন