কম্পিউটার

উইন্ডোজ 10 স্টার্ট মেনু থেকে টাইলস বা ফোল্ডারগুলির একটি গ্রুপ কীভাবে আনপিন করবেন

Windows 10-এ বেশ কয়েকটি টাইল পিন করা খুবই সহজ, এবং একই কথা একের পর এক টাইলস আনপিন করার ক্ষেত্রেও বলা যেতে পারে। যাইহোক, আপনি যদি এমন ব্যক্তি হন যার বেশ কয়েকটি টাইলস আপনি শুধুমাত্র একটি একক ঝাঁকুনি দিয়ে পরিত্রাণ পেতে পছন্দ করেন? এটি খুবই গুরুত্বপূর্ণ কারণ ম্যানুয়ালি একের পর এক টাইল অপসারণ করা খুবই ক্লান্তিকর, এবং যেমন, এককভাবে টাইলসের একটি গ্রুপ অপসারণ করা জিনিসগুলি সম্পন্ন করার আরও ভাল উপায়। এখন, কেউ কেউ হয়তো নিজেদের মনে বলছে যে এটা আদৌ সম্ভব নয়, এবং আমরা বলি, আপনি ভুল।

Windows 10-এর বর্তমান স্টার্ট মেনু যেমন আমরা বলি, ডিফল্ট হিসাবে অনেকগুলি পিন করা টাইল সহ আসে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হল মেল অ্যাপ, মাইক্রোসফট এজ, এক্সবক্স, ম্যাপস, ক্যালকুলেটর এবং আরও অনেক কিছু। এটি বেশ সহজবোধ্য এবং এতে বিশৃঙ্খলতা নেই, কিন্তু ব্যবহারকারী যখন এটির সুবিধা নিতে শুরু করবে, তখন অবশ্যই এটি একটি বিশৃঙ্খল জগাখিচুড়িতে পরিণত হবে।

সম্ভাবনা হল, আপনি আপনার কিছু টাইল একসাথে গোষ্ঠীবদ্ধ করেছেন, এবং এখন আপনি চান যে সেগুলি চলে যাবে। এখন, যেহেতু তারা ইতিমধ্যেই একত্রিত হয়েছে, তাই তাদের একের পর এক অপসারণের কোনো কারণ নেই। কেবল গ্রুপ বা ফোল্ডারটি সরান, এবং টাইলস অনুসরণ করবে।

Windows 10 স্টার্ট মেনু থেকে টাইলস বা ফোল্ডারের একটি গ্রুপ আনপিন করুন

হাতের কাজটি খুব সহজ; তাই, আমরা আশা করি না যে সময়মতো কাজগুলো সম্পন্ন করতে আপনার কোনো বড় সমস্যা হবে

1] কিভাবে স্টার্ট মেনু থেকে টাইলসের একটি গ্রুপ আনপিন করবেন

উইন্ডোজ 10 স্টার্ট মেনু থেকে টাইলস বা ফোল্ডারগুলির একটি গ্রুপ কীভাবে আনপিন করবেন

প্রথমত, ব্যবহারকারীকে কীবোর্ডের Windows কী-তে ক্লিক করতে হবে, অথবা আপনার স্ক্রিনের নীচে-বাম অংশে বোতামে ক্লিক করতে হবে। এটি আপনার নখদর্পণে সমস্ত টাইলস, গোষ্ঠী এবং ফোল্ডারগুলির সাথে স্টার্ট মেনুটি চালু করা উচিত।

গোষ্ঠীর নামটি সন্ধান করুন এবং এটিতে ডান-ক্লিক করুন, তারপরে স্টার্ট থেকে আনপিন গ্রুপের বিকল্পটিতে ক্লিক করুন। এটি করার ফলে গোষ্ঠীর সমস্ত অ্যাপ মুছে যাবে সংখ্যা নির্বিশেষে - তাই এগিয়ে যাওয়ার আগে নিশ্চিত করুন যে আপনি এটি করতে চান৷

2] কিভাবে স্টার্ট মেনু থেকে ফোল্ডারের গ্রুপ আনপিন করবেন

উইন্ডোজ 10 স্টার্ট মেনু থেকে টাইলস বা ফোল্ডারগুলির একটি গ্রুপ কীভাবে আনপিন করবেন

আবার, কীবোর্ডে উইন্ডোজ কী টিপুন বা আপনার স্ক্রিনের নীচে-বাম কোণে উইন্ডোজ বোতামে ক্লিক করুন। একবার স্টার্ট মেনু চালু হয়ে গেলে, ফোল্ডারের নামের উপর রাইট-ক্লিক করার সময়, তারপর স্টার্ট থেকে আনপিন ফোল্ডার নির্বাচন করুন।

এটি করলে ফোল্ডারের সাথে ফোল্ডারের নিচে থাকা সমস্ত অ্যাপ থেকে মুক্তি পাওয়া যাবে।

এখন, নিশ্চিত করুন যে ফোল্ডারে কোনও গুরুত্বপূর্ণ অ্যাপ রাখা নেই কারণ আপনাকে সেগুলিকে পরবর্তী তারিখে আবার যোগ করতে হবে, অথবা আপনি যদি চান তাহলে এখনই৷

উইন্ডোজ 10 স্টার্ট মেনু থেকে টাইলস বা ফোল্ডারগুলির একটি গ্রুপ কীভাবে আনপিন করবেন
  1. উইন্ডোজ 10 স্টার্ট মেনুতে কীভাবে লাইভ টাইলস অক্ষম করবেন

  2. উইন্ডোজ 11 এ স্টার্ট মেনু থেকে অনলাইন অনুসন্ধান কীভাবে অক্ষম করবেন

  3. আপনার Windows 10 স্টার্ট মেনুতে ফোল্ডারগুলি কীভাবে তৈরি করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 স্টার্ট মেনু পুনরায় সাজাতে হয়