কম্পিউটার

থাম্বনেইল ক্যাশে মুছে ফেলা থেকে উইন্ডোজ 11/10 কীভাবে বন্ধ করবেন

আপনি যদি একজন নিয়মিত উইন্ডোজ ব্যবহারকারী হন এবং প্রায়শই এটি কয়েক হাজার ফটো সঞ্চয় করতে ব্যবহার করেন, তাহলে সম্ভবত আপনি থাম্বনেইল ভিউয়ের মাধ্যমে সেগুলি অ্যাক্সেস করতে পারেন। বিশদ, তালিকা এবং আইকনের মতো অন্যান্য দৃশ্যগুলি ছবির জন্য বেশ অনুপযুক্ত এবং অপ্রাসঙ্গিক বলে মনে হচ্ছে। থাম্বনেইল ক্যাশে যদি পর্যায়ক্রমে নিজেকে ধ্বংস করে বলে মনে হয়? এটা বিরক্তিকর হতে পারে. যদি আপনার Windows 11/10 থাম্বনেইল ক্যাশে নিজেকে মুছে ফেলতে থাকে, এই রেজিস্ট্রি কৌশলটি ব্যবহার করে, আপনি প্রতিবার পুনরায় চালু করার পরে থাম্বনেইল ক্যাশে স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলা থেকে Windows 11/10 বন্ধ করতে পারেন।

থাম্বনেল ক্যাশে মোছা থেকে Windows 11/10 বন্ধ করুন

কারণটি SilentCleanup নামক স্বয়ংক্রিয় রক্ষণাবেক্ষণের একটি কাজ হতে পারে - এটি প্রতিবার বুট করার সময় থাম্বনেইলগুলি অদৃশ্য হয়ে যেতে পারে। সুতরাং, এই সমস্যাটি দূর করার জন্য আপনাকে যা করতে হবে তা হল কাজটি চলমান থেকে বন্ধ করা।

দয়া করে মনে রাখবেন যে পদ্ধতির জন্য আপনাকে রেজিস্ট্রি সেটিংসে পরিবর্তন করতে হবে। যেমন, আর কোনো অগ্রসর হওয়ার আগে চরম সতর্কতা অবলম্বন করুন।

'রান' ডায়ালগ বক্স খুলুন, 'regedit টাইপ করুন ' এবং 'এন্টার' কী টিপুন৷

তারপর, নিম্নলিখিত কী-তে নেভিগেট করুন-

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\Explorer\VolumeCaches\Thumbnail Cache

এখানে, যদি আপনি লক্ষ্য করেন যে এন্ট্রিগুলি একটি Autorun দিয়ে ডিস্ক ক্লিনআপের জন্য DWORD মান “1 এ সেট করা হয়েছে ", এর মানে হল SilentCleanup' বৈশিষ্ট্যটি "চালু" এবং অটোরানকে থাম্বনেইল ক্যাশে মুছে ফেলার অনুমতি দেয়।

এই পরিবর্তনটি পূর্বাবস্থায় ফেরাতে, Autorun-এ ডান-ক্লিক করুন এবং নীচের স্ক্রিনশটে দেখানো "সংশোধন" বিকল্পটি বেছে নিন।

থাম্বনেইল ক্যাশে মুছে ফেলা থেকে উইন্ডোজ 11/10 কীভাবে বন্ধ করবেন

বক্সের নিচে, মানটিকে “1” থেকে “0”-এ পরিবর্তন করুন যা "বন্ধ" নির্দেশ করে৷

একইভাবে, রেজিস্ট্রি সম্পাদকে নিম্নলিখিত এন্ট্রিটি সনাক্ত করুন

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\WOW6432Node\Microsoft\Windows\CurrentVersion\Explorer\VolumeCaches\Thumbnail Cache

সেখানে, আপনি যদি আবার লক্ষ্য করেন যে বেশিরভাগ এন্ট্রি Autorun -এর সাথে ডিস্ক ক্লিনআপের জন্য “1” এ একটি মান সেট করা যা "চালু", এটিকে "0" এ পরিবর্তন করুন যা "বন্ধ"৷

থাম্বনেইল ক্যাশে মুছে ফেলা থেকে উইন্ডোজ 11/10 কীভাবে বন্ধ করবেন

এটাই!

আপনি উইন্ডোজ 10 রিবুট করার সময় থাম্বনেইল ক্যাশে স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলা থেকে বন্ধ করেছেন। শুধু রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন এবং পরিবর্তনগুলি কার্যকর করার জন্য আপনার পিসি পুনরায় চালু করুন৷

থাম্বনেইলগুলি ফাইল এক্সপ্লোরারে নেভিগেশন প্রক্রিয়াটিকে অনেক সহজ করে তোলার উদ্দেশ্যে তৈরি করা হয়েছে কার্যত প্রতিটি ধরণের ফাইলের একটি ক্ষুদ্র দৃশ্য প্রদান করে, তা ফটো, ভিডিও বা যেকোনো নথি ফাইলই হোক না কেন। বিরক্তি, যেমন এটি আপনার উইন্ডোজ অভিজ্ঞতাকে দুর্বল করতে পারে।

থাম্বনেইল ক্যাশে মুছে ফেলা থেকে উইন্ডোজ 11/10 কীভাবে বন্ধ করবেন
  1. উইন্ডোজ 11/10 এ কীভাবে ফন্ট ক্যাশে পুনর্নির্মাণ করবেন

  2. উইন্ডোজ 11/10 এ আইকন ক্যাশের আকার কীভাবে বাড়ানো যায়

  3. উইন্ডোজ 11/10 এ টাস্কবার থেকে কীভাবে অনুসন্ধান করবেন

  4. স্বয়ংক্রিয় থাম্বনেইল ক্যাশে মুছে ফেলা থেকে উইন্ডোজ 10 বন্ধ করুন