কম্পিউটার

উইন্ডোজ ড্রাইভার লোড করতে না পারলে মেমরি ইন্টিগ্রিটি সেটিং বন্ধ করুন

মেমরি ইন্টিগ্রিটি হল একটি উইন্ডোজ সিকিউরিটি ফিচার যা নিশ্চিত করে যে উইন্ডোজ কার্নেল লেভেলে চলা যেকোনো কোড বিশ্বাসযোগ্য। বৈশিষ্ট্যটি হার্ডওয়্যার ভার্চুয়ালাইজেশন এবং হাইপার-ভি ব্যবহার করে কার্নেলকে দূষিত বা অযাচাইকৃত কোডের ইনজেকশন এবং কার্যকর করা থেকে রক্ষা করতে। ড্রাইভারগুলি বিশেষভাবে কার্নেল স্তরে চালানোর জন্য ডিজাইন করা হয়েছে যাতে OS হার্ডওয়্যারের সাথে কথা বলতে পারে। যদি আপনি একটি ত্রুটি পান — এই ডিভাইসটি কাজ করছে না কারণ Windows এই ডিভাইসের জন্য প্রয়োজনীয় ড্রাইভারগুলি লোড করতে পারে না , তাহলে এর মানে হল যে Windows আপনার ডিভাইসে ড্রাইভারকে লোড করার অনুমতি দিচ্ছে না। এই পোস্টে, আমরা সমস্যা সমাধানের বিকল্প পদ্ধতি শেয়ার করব।

উইন্ডোজ ড্রাইভার লোড করতে না পারলে মেমরি ইন্টিগ্রিটি সেটিং বন্ধ করুন

Windows ড্রাইভার লোড করতে না পারলে মেমরি ইন্টিগ্রিটি সেটিং বন্ধ করুন

যদি আপনার Windows 10 ডিভাইসটি সঠিকভাবে কাজ না করে, কারণ Windows ডিভাইসের জন্য প্রয়োজনীয় ড্রাইভার লোড করতে পারে না, তাহলে নিচের মত মেমরি ইন্টিগ্রেশন বন্ধ করুন এবং দেখুন:

  1. সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> উইন্ডোজ নিরাপত্তা এ যান . এটি চালু করতে ক্লিক করুন৷
  2. উপরে বামদিকে হ্যামবার্গার মেনুতে ক্লিক করুন এবং তারপরে ডিভাইস নিরাপত্তা এ ক্লিক করুন .
  3. কোর আইসোলেশন এর অধীনে , কোর আইসোলেশন বিশদ নির্বাচন করুন .
  4. মেমরি অখণ্ডতা টগল বন্ধ করুন।
  5. পরিবর্তনগুলি কার্যকর করার জন্য আপনাকে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে হবে৷

যখন আপনি কোর আইসোলেশন এবং মেমরি ইন্টিগ্রিটি অক্ষম করেন, তখন কোন ইন্টিগ্রিটি চেক হয় না, বিশেষ করে যখন উইন্ডোজ বুট করে এবং ড্রাইভার লোড করে। আপনি ড্রাইভার সমস্যা সমাধান না করে ব্যবহার চালিয়ে যেতে পারেন, আপনি যেমন ব্যবহার করেন, আপনি করবেন; আবিষ্কার করুন যে কিছু কার্যকারিতা আর কাজ করে না। এটি একটি সমস্যা তৈরি করতে পারে না, তবে কিছু ক্ষেত্রে, ফলাফল গুরুতর হতে পারে৷

এই ডিভাইস ম্যানেজার ত্রুটি কোড সমাধান করার জন্য অন্য দুটি উপায় আছে. প্রথমটি হল OEM থেকে একটি বিকল্প বা আপডেট করা ড্রাইভার ইনস্টল করা কারণ বর্তমান ড্রাইভারটি পুরানো হতে পারে বা সামঞ্জস্যপূর্ণ নয়৷ দ্বিতীয় পদ্ধতি হল একটি জেনেরিক ড্রাইভার ইনস্টল করা।

  • OEM থেকে একটি বিকল্প বা আপডেট করা ড্রাইভার ইনস্টল করুন: আপনি বর্তমানে যে ড্রাইভারটি ব্যবহার করছেন সেটি পুরানো হতে পারে বা একটি দুর্বলতা রয়েছে যার কারণে উইন্ডোজ ড্রাইভারটি লোড করছে না। যদি Windows Update আপনার জন্য উপযুক্ত ড্রাইভার খুঁজে না পায়, তাহলে আপনাকে সর্বশেষ ড্রাইভারের জন্য OEM-এর সাথে যোগাযোগ করতে হবে।
  • একটি জেনেরিক ড্রাইভার ইনস্টল করুন: মাইক্রোসফ্ট যেকোনো হার্ডওয়্যারের জন্য জেনেরিক ড্রাইভার অফার করে। এটি নিশ্চিত করবে যে আপনি ডিভাইসটি ব্যবহার করতে পারেন তবে সীমিত কার্যকারিতা সহ। অখণ্ডতা পরীক্ষা নিষ্ক্রিয় করার চেয়ে এটি একটি ভাল বিকল্প। এখানে আপনি জেনেরিক ড্রাইভার ইনস্টল করতে পারেন।

আমি আশা করি পোস্টটি অনুসরণ করা সহজ ছিল, এবং মেমরি অখণ্ডতা বন্ধ করা আপনাকে ড্রাইভার লোড করতে সাহায্য করেছে৷

উইন্ডোজ ড্রাইভার লোড করতে না পারলে মেমরি ইন্টিগ্রিটি সেটিং বন্ধ করুন
  1. Windows 10 এ স্বয়ংক্রিয় আপডেটগুলি কীভাবে বন্ধ করবেন

  2. কিভাবে উইন্ডোজ 11 এর স্টার্টআপ সাউন্ড বন্ধ করবেন

  3. উইন্ডোজ 11-এ কীভাবে বিজ্ঞপ্তিগুলি বন্ধ করবেন

  4. Windows 11 এ কিভাবে ডেলিভারি অপ্টিমাইজেশান বন্ধ করবেন