কম্পিউটার

আইফোন বা অ্যান্ড্রয়েডের সাথে ডেল মোবাইল কানেক্ট অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

ডেল মোবাইল কানেক্ট আবিষ্কার না হওয়া পর্যন্ত আপনার ফোন ফোন এবং ডেল ল্যাপটপের মধ্যে ফাইল স্থানান্তর এত সহজ ছিল না অ্যাপ বৈশিষ্ট্যটি দীর্ঘদিন ধরে অ্যাপের একটি অংশ ছিল এবং এখন এটিতে একটি নতুন সংযোজন রয়েছে - স্ক্রিন মিররিং! নতুন অ্যাপটি আপনাকে আপনার পিসি থেকে সম্পূর্ণরূপে আপনার ফোন দেখতে এবং নিয়ন্ত্রণ করতে দেয় - তাই, আসুন ডুব দিয়ে দেখি কিভাবে আপনার ফোনের সাথে Dell's Mobile Connect অ্যাপ ব্যবহার করতে হয়। অ্যাপটি iPhone এর সাথে একই কাজ করে অথবা Android ফোন – এই পোস্টে আমরা একটি আইফোন ব্যবহার করেছি।

পিসির সাথে ফোন পেয়ার করতে Dell Mobile Connect অ্যাপ ব্যবহার করে

ডেল মোবাইল কানেক্ট একটি ওয়্যারলেস পিসি এবং একটি স্মার্টফোনের মধ্যে ইন্টিগ্রেশন সমর্থন করে যাতে আপনি কল করতে এবং গ্রহণ করতে, পাঠ্য পাঠাতে এবং সরাসরি আপনার পিসিতে বিজ্ঞপ্তি পেতে পারেন। এমএমএস বার্তাগুলিও সরাসরি পাঠানো এবং গ্রহণ করা যেতে পারে। তাই, এই পোস্টে, আমরা দেখব কীভাবে টেক্সট মেসেজ পাঠানোর জন্য এবং আইফোনের জন্য হ্যান্ডস-ফ্রি কলিং সক্ষম করার জন্য ডেল মোবাইল কানেক্ট অ্যাপ ব্যবহার করতে হয়।

  1. ব্লুটুথ লিঙ্কের মাধ্যমে সংযোগ করুন
  2. বিজ্ঞপ্তি এবং আগত বার্তা সক্ষম করুন
  3. হ্যান্ডস-ফ্রি কলিং
  4. অন্যান্য বিকল্পগুলি কনফিগার করা হচ্ছে

'একটি নতুন ফোন যোগ করুন সম্পূর্ণ করার পরে৷ সেটআপ, ফোনটি পিসির সঙ্গে ব্লুটুথ-পেয়ার করা হবে। এটি একটি এককালীন পদ্ধতি, যা পিসি এবং ফোনকে সম্ভাব্য ভবিষ্যতের সংযোগ সক্ষম করতে প্রস্তুত করে৷

1] ব্লুটুথ লিঙ্কের মাধ্যমে সংযোগ করুন

আপনি কোনও ক্লাউড স্টোরেজ বা ফিজিক্যাল কেবল ছাড়াই আপনার পিসি এবং স্মার্টফোনের মধ্যে ফটো, ভিডিও, মিউজিক এবং ডকুমেন্টগুলিকে নিরাপদে টেনে আনতে এবং ফেলে দিতে পারেন। দ্রষ্টব্য – iOS-এ ফাইল স্থানান্তর ফটো এবং ভিডিওতে সীমাবদ্ধ।

মাইক্রোসফট স্টোর থেকে উইন্ডোজ পিসির জন্য ডেল মোবাইল কানেক্ট অ্যাপ ডাউনলোড করুন। একইভাবে, অ্যাপ স্টোর থেকে আইফোনের জন্য অ্যাপটি ডাউনলোড করুন। DMC iPhone অ্যাপটি Windows 10 PC থেকে বহির্গামী এসএমএস বার্তা সক্ষম করার একমাত্র উদ্দেশ্য নিয়ে ডিজাইন করা হয়েছে।

আইফোন বা অ্যান্ড্রয়েডের সাথে ডেল মোবাইল কানেক্ট অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

পিসির সাথে iPhone পেয়ার করতে, আপনার Add New Phone (ANP) উইজার্ডে iPhone বক্স চেক করুন।

তারপর, 'সেটিংস এ যান৷ '> 'ব্লুটুথ আপনার আইফোনে এবং ব্লুটুথ চালু আছে কিনা যাচাই করুন।

যদি আপনার আইফোন কাছাকাছি থাকে বা আপনার পিসির কাছাকাছি থাকে, তাহলে এর ব্লুটুথ নাম পিসি অ্যাপ স্ক্রিনে প্রদর্শিত হবে। 'নির্বাচন করুন এ ক্লিক করুন৷ ' চালিয়ে যেতে।

আইফোন বা অ্যান্ড্রয়েডের সাথে ডেল মোবাইল কানেক্ট অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

ফোন অ্যাপ এবং পিসি অ্যাপ উভয়েই পেয়ারিং অনুমোদন করুন। তারপরে, অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন৷

আপনার পিসি থেকে টেক্সট মেসেজ পাঠানোর জন্য, আপনার iPhone Dell Mobile Connect অ্যাপটি ফোরগ্রাউন্ডে চলা অপরিহার্য, এবং সেইজন্য, iPhone স্ক্রিনে স্পষ্টভাবে দৃশ্যমান৷

আইফোন বা অ্যান্ড্রয়েডের সাথে ডেল মোবাইল কানেক্ট অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

এর জন্য, 'আনলক টগল করুন৷ ' সুইচ যা ফোনটিকে লক হতে বাধা দেয়

2] বিজ্ঞপ্তি এবং ইনকামিং বার্তা সক্রিয় করুন

ডিএমসি উইন্ডোজ অ্যাপটি একবার ডাউনলোড এবং ইনস্টল হয়ে গেলে পিসি স্টার্টআপে স্বয়ংক্রিয়ভাবে চালানোর জন্য কনফিগার করা হয়। ফোনটি পিসিতে এবং ব্লুটুথ রেঞ্জের মধ্যে যুক্ত হলে, DMC দুটিকে সংযুক্ত করবে৷

যদি আপনার আইফোনে একটি ইনকামিং বার্তা পাঠানো হয়, তাহলে আপনি আপনার পিসি স্ক্রিনে একটি পপআপ বিজ্ঞপ্তি পাবেন। আপনি যেতে পারেন এবং এটি আপনার পিসিতে দেখতে পারেন এবং পাঠ্য বার্তার উত্তর দিতে PC কীবোর্ড ব্যবহার করতে পারেন৷

বিকল্পভাবে, আপনি ‘বার্তা-এ ক্লিক করেও বার্তাটি দেখতে পারেন ' ট্যাব৷

3] হ্যান্ডস-ফ্রি কলিং

আইফোন বা অ্যান্ড্রয়েডের সাথে ডেল মোবাইল কানেক্ট অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

হ্যান্ডস-ফ্রি কলিংয়ের জন্য, আপনি 'ডায়ালার' ব্যবহার করতে পারেন৷ অথবা 'পরিচিতি' এর মাধ্যমে কল করা বেছে নিন তালিকা।

একইভাবে, যদি একটি ইনকামিং কল থাকে যেটিতে আপনাকে উপস্থিত থাকতে হবে, হয় হ্যান্ডস-ফ্রি মোডে স্যুইচ করুন বা নিম্নলিখিত পদক্ষেপগুলির মধ্যে একটি নিন - কলটি প্রত্যাখ্যান করুন বা একটি পাঠ্য সহ প্রত্যাখ্যান করুন৷

অবশেষে, ডেল মোবাইল কানেক্ট আপনার আইফোন হোম স্ক্রীনকে পিসি স্ক্রিনে মিরর করে। এটি আপনাকে কীবোর্ড, মাউস এবং স্পর্শ ব্যবহার করে ফোনের সাথে ইন্টারঅ্যাক্ট করতে সহায়তা করে।

4] অন্যান্য বিকল্পগুলি কনফিগার করা

আইফোন বা অ্যান্ড্রয়েডের সাথে ডেল মোবাইল কানেক্ট অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

উপরের বিকল্পগুলি কনফিগার করার পরে, আপনি যদি DMC ছেড়ে যেতে চান, কেবল তথ্য কেন্দ্রে যান, DMC আইকনে ডান-ক্লিক করুন এবং 'প্রস্থান করুন নির্বাচন করুন। ' বিকল্প। নিশ্চিত হয়ে গেলে অ্যাকশনটি আপনাকে অ্যাপ্লিকেশান বন্ধ করার অনুমতি দেবে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে 'এক্স' বোতামে ক্লিক করে অ্যাপ উইন্ডোটি 'ক্লোজিং' করলে আপনি DMC অ্যাপ থেকে বেরিয়ে যেতে পারবেন না। এটি ব্যাকগ্রাউন্ডে চলতে থাকবে। ব্যবহারকারীরা শুধুমাত্র তথ্য কেন্দ্রের মাধ্যমে অ্যাপটি ছেড়ে দিতে পারেন।

আপনি পিসি স্টার্টআপের সময় স্বয়ংক্রিয়ভাবে চলমান থেকে DMC প্রতিরোধ করতে পারেন। এই পরিবর্তন করতে, 'সেটিংস এ যান৷ '> 'স্টার্টআপ৷ উইন্ডোজ অ্যাপে এবং প্রতিবার যখন আপনি উইন্ডোজ চালু করবেন অ্যাপটি চালানো বন্ধ করুন।

কিছু ব্যবহারকারী রিপোর্ট করেন, তাদের মাউস কাজ করে না এবং তাদের পিসির বিমিং উইন্ডোতে সাড়া দিতে ব্যর্থ হয় যখন তারা ডেল মোবাইল কানেক্ট অ্যাপের মাধ্যমে পিসির সাথে তাদের আইফোন যুক্ত করার চেষ্টা করে। এই ধরনের ক্ষেত্রে, সমস্ত ডিভাইস আন-পেয়ার করার পরামর্শ দেওয়া হয়, কয়েক মিনিট অপেক্ষা করুন এবং তারপর মেরামত করুন। মাউস/কারসার কার্যকারিতা পুনরুদ্ধার করা উচিত। সমস্যাটি মূলত স্মার্টফোনে কিছু নিরাপত্তা প্যাকেজের কারণে দেখা দেয়।

শেষ কথা

যদিও Dell Mobile Connect অ্যাপে কিছু ‘Continuity এর অভাব রয়েছে ' এবং 'হ্যান্ডস-অফ ম্যাকোস ল্যাপটপের জন্য কার্যকারিতা উপলব্ধ, এটি অন্যান্য উইন্ডোজ 10 বিকল্পগুলির তুলনায় একটি ভাল পছন্দ। আপনি Microsoft স্টোর থেকে এটি ডাউনলোড করতে পারেন।

সম্পর্কিত পড়া :আপনার ফোন অ্যাপ ব্যবহার করে আইফোন বা অ্যান্ড্রয়েড ফোন থেকে Windows 10 পিসিতে বিষয়বস্তু মিরর করুন।

আইফোন বা অ্যান্ড্রয়েডের সাথে ডেল মোবাইল কানেক্ট অ্যাপ কীভাবে ব্যবহার করবেন
  1. ওয়েবক্যাম হিসাবে আপনার আইফোন কীভাবে ব্যবহার করবেন

  2. Windows 10 এ Dell Mobile Connect কিভাবে ইনস্টল করবেন

  3. কিভাবে অ্যান্ড্রয়েডে এজ ইনস্টল এবং ব্যবহার করবেন

  4. কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোন দিয়ে বন্ধুর আইফোন ট্র্যাক করবেন