কম্পিউটার

Windows 10-এ টাস্কবার বোতামে ব্যাজ দেখান সক্ষম বা অক্ষম করুন

Windows 10 এখন আপনাকে Windows Store অ্যাপের টাস্কবার বোতাম বা আইকনে বিজ্ঞপ্তি ওভারলে বা ব্যাজ দেখাতে দেয়। এই ব্যাজগুলি আপনাকে একটি Windows স্টোর বা একটি Windows 10 ইউনিভার্সাল বা ইউনিভার্সাল Windows প্ল্যাটফর্ম (UWP) অ্যাপের বর্তমান অবস্থা দেখানোর জন্য। আপনি স্টার্ট লাইভ টাইলস এ এই ধরনের ব্যাজ দেখেছেন।

Windows 10-এ টাস্কবার বোতামে ব্যাজ দেখান সক্ষম বা অক্ষম করুন

উদাহরণস্বরূপ, মেল অ্যাপ টাস্কবার আইকন একটি সংখ্যা প্রদর্শন করতে পারে, যা অপঠিত ইমেলের সংখ্যা নির্দেশ করবে। যখন কোন অপঠিত ইমেল নেই, সেখানে কোন ব্যাজ প্রদর্শিত হবে না। কিন্তু যখনই কোনো নতুন ইমেল আসে, একটি ব্যাজ প্রদর্শিত হবে। যদিও এটি একটি খুব দরকারী বৈশিষ্ট্য, কেউ কেউ এটি অক্ষম করতে চাইতে পারেন। তাহলে আসুন দেখি কিভাবে আপনি এটি নিষ্ক্রিয় করতে পারেন।

Windows 11 ব্যবহারকারী? উইন্ডোজ 11-এ টাস্কবার আইকনগুলিতে ব্যাজগুলি কীভাবে লুকাবেন তা পড়ুন।

Windows 10-এ টাস্কবার বোতামে ব্যাজ দেখান অক্ষম করুন

টাস্কবার বোতাম বিকল্পে ব্যাজ দেখান অক্ষম করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. উইন্ডোজ সেটিংস খুলতে Win+I টিপুন।
  2. ব্যক্তিগতকরণ> টাস্কবারে যান .
  3. টগল করুন টাস্কবার বোতামে ব্যাজ দেখান সক্রিয় বা নিষ্ক্রিয় করার বিকল্প।

এই পদক্ষেপগুলি সম্পর্কে আরও জানতে, পড়া চালিয়ে যান৷

প্রথমে আপনাকে Windows 10 সেটিংস খুলতে হবে এবং ব্যক্তিগতকরণে ক্লিক করতে হবে। আপনি প্রক্রিয়াটি না জানলে, Win+I  টিপুন একসাথে বোতাম। তারপর, ব্যক্তিগতকরণ -এ যান৷ সেটিংস করুন এবং টাস্কবার -এ ক্লিক করুন বিকল্প।

এখানে একবার, বাম প্যানেলে টাস্কবারে ক্লিক করুন, এবং আপনি টাস্কবার বোতামগুলিতে ব্যাজগুলি দেখান না দেখা পর্যন্ত কিছুটা নিচে স্ক্রোল করুন। .

Windows 10-এ টাস্কবার বোতামে ব্যাজ দেখান সক্ষম বা অক্ষম করুন

ডিফল্ট হল চালু . এই ব্যাজগুলি দেখানো অক্ষম করতে, বোতামটিকে টগল করে বন্ধ করুন৷ অবস্থান কিন্তু মনে রাখবেন এটি কাজ করবে না যদি আপনি ছোট টাস্কবার বোতাম সক্রিয় করে থাকেন .

উইন্ডোজের অন্যান্য সংস্করণের তুলনায় উইন্ডোজ 10 টাস্কবার অনেক উপায়ে একই, তবে মাইক্রোসফ্ট এটিকে অনন্য করার জন্য কয়েকটি নতুন জিনিস টেবিলে নিয়ে এসেছে। এই পোস্টটি আপনাকে দেখাবে কিভাবে আপনার পছন্দ অনুসারে Windows 10 টাস্কবার কাস্টমাইজ করতে হয়।

আমি কীভাবে আমার টাস্কবারে ব্যাজগুলি লুকিয়ে রাখব?

আপনার টাস্কবারে ব্যাজ লুকানোর জন্য, আপনাকে উইন্ডোজ সেটিংস প্যানেলের সাহায্য নিতে হবে। আপনি যদি Windows 10 ব্যবহার করেন, তাহলে আপনাকে ব্যক্তিগতকরণ> টাস্ক-এ যেতে হবে এবং টাস্কবার বোতামে ব্যাজ দেখান টগল করুন বোতাম আপনি যদি Windows 11 ব্যবহার করেন, তাহলে আপনাকে ব্যক্তিগতকরণ> টাস্কবার> টাস্কবার আচরণ-এ যেতে হবে এবং টাস্কবার অ্যাপে ব্যাজ দেখান থেকে টিকটি সরিয়ে দিন চেকবক্স।

টাস্কবার বোতামে ব্যাজ দেখানোর মানে কি?

যদি Sটাস্কবারের বোতামগুলিতে ব্যাজ থাকে অথবা টাস্কবার অ্যাপে ব্যাজ দেখান বিকল্পটি সক্রিয় করা হয়েছে, আপনি পিন করা অ্যাপগুলিতে একটি নম্বর দেখতে পাবেন। এটি সংশ্লিষ্ট অ্যাপের জন্য আপনার কাছে থাকা অপঠিত বিজ্ঞপ্তিগুলির সংখ্যা নির্দেশ করে৷ উদাহরণস্বরূপ, যদি আপনার Chrome ব্রাউজারে কোনো ওয়েবসাইট থেকে একটি অপঠিত বিজ্ঞপ্তি থাকে, তাহলে তা টাস্কবারের Google Chrome আইকনে প্রদর্শিত হবে।

আশা করি এটি সাহায্য করবে!

Windows 10-এ টাস্কবার বোতামে ব্যাজ দেখান সক্ষম বা অক্ষম করুন
  1. উইন্ডোজ টাস্কবারে ফ্ল্যাশিং টাস্কবার বোতাম বা আইকনগুলি অক্ষম করুন৷

  2. Windows 10-এ ডিস্ক রাইট ক্যাশিং সক্ষম বা নিষ্ক্রিয় করুন

  3. উইন্ডোজ 10 এ ব্লুটুথ সক্ষম বা অক্ষম করুন

  4. Windows 11 এ কিভাবে বিজ্ঞপ্তি ব্যাজ নিষ্ক্রিয় করবেন