কম্পিউটার

উইন্ডোজ 10-এ পাঠ্য পরামর্শগুলি কীভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

আমরা স্মার্টফোন কীবোর্ডের জন্য ধন্যবাদ পাঠ্য পরামর্শ দিতে অভ্যস্ত। সেই ছোট পপআপগুলি যা প্রদর্শন করে আমরা পরবর্তীতে যা টাইপ করতে চাই তা হল সময়-সংরক্ষণকারী। কিন্তু আপনি যদি ভাষা মিশ্রিত করেন তবে তারা বিরক্তিকর হতে পারে।

ভাগ্যক্রমে, হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার উভয় কীবোর্ডের জন্য Windows 10-এ পাঠ্য পরামর্শগুলি সহজে সক্ষম বা নিষ্ক্রিয় করা যেতে পারে৷

কিভাবে Windows 10-এ টেক্সট সাজেশন টগল করবেন

পাঠ্য পরামর্শ দরিদ্র বানানকারীদের জন্য একটি সহজ সাহায্য। তারা Windows 10-এ হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার উভয় কীবোর্ডের মাধ্যমে আপনার টেক্সট ইনপুটের গতি বাড়াতে পারে। টেক্সট পরামর্শ সমস্ত Windows 10 অ্যাপে এবং এজ-এও কাজ করে।

  1. Windows 10 সেটিংস খুলুন .
  2. ডিভাইস> -এ ক্লিক করুন টাইপিং .
  3. হার্ডওয়্যার কীবোর্ডে যান অধ্যায়. আমি টাইপ করার সাথে সাথে পাঠ্য পরামর্শগুলি দেখান টগল করুন৷ অন ​​অবস্থানে। উইন্ডোজ 10-এ পাঠ্য পরামর্শগুলি কীভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন
  4. আপনি আমি টাইপ করা ভুল বানান স্বতঃসংশোধন সক্ষম করতেও বেছে নিতে পারেন হার্ডওয়্যার কীবোর্ডে এবং অন্যান্য বিকল্প যেমন আমি একটি পাঠ্য প্রস্তাবনা বেছে নেওয়ার পরে একটি স্থান যোগ করুন আপনার টাইপিং মসৃণ করতে হার্ডওয়্যার কীবোর্ডের জন্য।
  5. সফ্টওয়্যার কীবোর্ডে পাঠ্য পরামর্শগুলি সক্ষম করতে, আমি সফ্টওয়্যার কীবোর্ডে টাইপ করার সাথে সাথে পাঠ্য পরামর্শগুলি দেখান সক্ষম করুন যেমন.

পাঠ্য পরামর্শগুলি এখন শুধুমাত্র ইংরেজি (US) ভাষার কীবোর্ডে Microsoft দ্বারা সমর্থিত। সেটিংস> সময় ও ভাষা> অঞ্চল ও ভাষা-এ যান এবং সেটিং চেক করুন।

Windows 10-এর বিভিন্ন কীবোর্ড বিকল্পগুলি জানতে কিছু সময় নিন। উদাহরণস্বরূপ, Windows 10 টাচ কীবোর্ড (যা অন-স্ক্রিন কীবোর্ড থেকে আলাদা ) এর একটি চতুর ইমোজি প্যানেল রয়েছে যা আপনাকে অনলাইনে আপনার নৈমিত্তিক কথোপকথনে আরও অভিব্যক্তিপূর্ণ হতে সাহায্য করতে পারে৷

ইমেজ ক্রেডিট:realinemedia/Depositphotos


  1. Windows 10 এ Cortana কিভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

  2. উইন্ডোজ 11-এ একটি পরিষেবা কীভাবে সক্ষম বা অক্ষম করবেন

  3. উইন্ডোজ 11 এ কীভাবে কমপ্যাক্ট ওএস সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

  4. কিভাবে উইন্ডোজ 7 এবং 10-এ USB পোর্ট সক্রিয় বা নিষ্ক্রিয় করবেন