কম্পিউটার

উইন্ডোজ 11-এ পাঠ্য পরামর্শগুলি কীভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

পাঠ্য পরামর্শ Windows 11-এ একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য যা আপনার টাইপিং অভিজ্ঞতাকে একটি উল্লেখযোগ্য পরিবর্তন এনে দেয়। এই প্রোগ্রামটির একটি বড় সুবিধা হল এর গতি এবং টাইপ করার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়া পাওয়ার ক্ষমতা। কিছু শব্দ টাইপ করার পরে, আপনি জানতে পারবেন আপনার বার্তাটি সঠিক কিনা। কখনও কখনও, এটি সম্ভাব্য ত্রুটিগুলি সনাক্ত করতে পারে এবং আপনার জন্য সংশোধন করতে পারে৷ সুতরাং, কিভাবে আপনি এই বৈশিষ্ট্য সক্রিয় করতে পারেন?

এই পোস্টে, আমরা কীভাবে Windows 11-এ পাঠ্য পরামর্শগুলিকে সক্ষম বা অক্ষম করতে পারি তা অন্বেষণ করব। আমরা পাঠ্য পরামর্শগুলি ব্যবহার করার সুবিধাগুলিও কভার করব এবং কেন সেগুলি আপনার কাজের জন্য গুরুত্বপূর্ণ।

টেক্সট সাজেশন কি এবং কেন আপনার প্রয়োজন?

আপনি যখন একটি কীবোর্ডে টাইপ করেন, তখন এই বৈশিষ্ট্যটি স্বয়ংক্রিয়ভাবে কিছু প্রাসঙ্গিক শব্দের পরামর্শ দেবে যেগুলি আপনার পছন্দের শব্দের সাথে মেলে। উদাহরণস্বরূপ, যখন আমি অনুসন্ধান বাক্সে টাইপ করি, তখন এটি আমার অনুসন্ধান পদের উপর ভিত্তি করে লোক, সংস্থা এবং অন্যান্য তথ্য যা আমি খুঁজছি তা সুপারিশ করবে। যদি আমি পছন্দের জায়গাগুলি খুঁজে পেতে একটি অনুসন্ধান শব্দে প্লাগ ইন করি, উইন্ডোজ এমন জায়গাগুলির পরামর্শ দেয় যেখানে আমি ইতিমধ্যেই গিয়েছি৷ উপরন্তু, আপনি যদি অনুসন্ধান বাক্সে নামটি টাইপ করেন তবে এটি ব্যক্তির জন্য একটি গ্রহণযোগ্য নাম প্রস্তাব করবে৷

Windows 11-এ পাঠ্য পরামর্শগুলি কীভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

পাঠ্য পরামর্শ হল ভবিষ্যদ্বাণীমূলক শব্দ যা আপনি টাইপ করা শুরু করলে স্ক্রিনে প্রদর্শিত হয়। এই প্রোগ্রামগুলি আপনার পরবর্তী টাইপ করার সম্ভাবনা রয়েছে এমন শব্দগুলির পূর্বাভাস দেয় যাতে আপনি দ্রুত এবং আরও সঠিকভাবে টাইপ করতে পারেন। অন্য কথায়, তারা আপনাকে আপনার কম্পিউটারের সাথে আরও দক্ষতার সাথে ইন্টারঅ্যাক্ট করতে সাহায্য করে পরবর্তী শব্দগুলির ভবিষ্যদ্বাণী করে যা আপনি টাইপ করতে পারেন এবং আপনার টাইপিংয়ের গতি বাড়িয়ে তোলে। Windows 11-এ পাঠ্য পরামর্শগুলি সক্ষম বা নিষ্ক্রিয় করতে, নীচের পরামর্শগুলি অনুসরণ করুন:

  1. সেটিংস অ্যাপ খুলতে Windows + I কীবোর্ড শর্টকাট টিপুন।
  2. সময় ও ভাষা-এ ক্লিক করুন ট্যাব, বাম ফলকে।
  3. এখন পৃষ্ঠার ডানদিকে যান, টাইপিং খুলুন বিভাগ।
  4. ভৌত কীবোর্ডে টাইপ করার সময় পাঠ্য পরামর্শ দেখান এর পাশের টগল বোতামে ক্লিক করুন বিকল্প।
  5. এখন আপনি সেটিংস উইন্ডো বন্ধ করতে পারেন।

প্রয়োজনে নিম্নলিখিত ধাপগুলি বিস্তারিতভাবে দেখা যেতে পারে:

Windows 11-এ পাঠ্য পরামর্শগুলি সক্ষম করতে, Windows সেটিংস খুলুন। এর জন্য, স্টার্ট বোতামে ডান-ক্লিক করুন এবং সেটিংস নির্বাচন করুন মেনু।

উইন্ডোজ 11-এ পাঠ্য পরামর্শগুলি কীভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

বাম ফলকে যান এবং সময় এবং ভাষা নির্বাচন করুন৷ ট্যাব এবং তারপর সময় এবং ভাষা বিভাগের অধীনে, টাইপিং-এ ক্লিক করুন বিকল্প।

উইন্ডোজ 11-এ পাঠ্য পরামর্শগুলি কীভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

এরপর, যখন আপনি শারীরিক কীবোর্ড ব্যবহার করছেন তখন পাঠ্য পরামর্শ দেখান-এর পাশের টগলটিতে ক্লিক করে এই বিকল্পটি চালু করুন বিকল্প।

যখন আপনি ফিজিক্যাল কীবোর্ড ব্যবহার করছেন তখন পাঠ্য পরামর্শ দেখান-এর পাশের টগলটিতে ক্লিক করুন এই বৈশিষ্ট্যটি বন্ধ করার বিকল্প৷

এই বৈশিষ্ট্যটির একটি ত্রুটি রয়েছে যে এটি সব ভাষায় উপলব্ধ নয়, তবে আপনি বহুভাষিক পাঠ্য পরামর্শগুলি সক্ষম করে এই সমস্যার সমাধান করতে পারেন একই পৃষ্ঠায় বিকল্প। এটি আপনার ভাষার পছন্দের উপর ভিত্তি করে পাঠ্য পরামর্শ দেখায়৷

টেক্সট সাজেশন ব্যবহার করার সুবিধা কী?

আসুন পাঠ্য পরামর্শের গুরুত্ব এবং কীভাবে সেগুলি আপনার কাজের উপকার করতে পারে তা নিয়ে আলোচনা করি। আপনার টাইপিং গতি উন্নত করতে আপনার লেখার প্রক্রিয়া জুড়ে পাঠ্য পরামর্শগুলি কার্যকর। এটি অনেক উপায়ে সাহায্য করতে পারে যেমন ছোট এবং আরও কার্যকর পাঠ্য তৈরি করতে, ব্যাকরণগত ভুল এবং টাইপো এড়াতে এবং শব্দ এবং বাক্যাংশের একটি সুন্দর প্রবাহ তৈরি করতে। উপরন্তু, এই বিকল্পটি ব্যবসায়িক নথি বা দীর্ঘ দৈর্ঘ্যের অন্যান্য নথির সাথে কাজ করার সময়ও সহায়ক হতে পারে৷

এটাই. আশা করি, এই পোস্টটি আপনাকে আরও ভালভাবে বুঝতে সাহায্য করেছে কিভাবে পাঠ্য পরামর্শ বৈশিষ্ট্যটি কাজ করে এবং কীভাবে এটি Windows 11-এর মধ্যে সক্ষম করা যায়।

সম্পর্কিত: হার্ডওয়্যার কীবোর্ডের জন্য কীভাবে পাঠ্য পূর্বাভাস সক্ষম করবেন।

উইন্ডোজ 11-এ পাঠ্য পরামর্শগুলি কীভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন
  1. Windows 10 এ Cortana কিভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

  2. উইন্ডোজ 11-এ একটি পরিষেবা কীভাবে সক্ষম বা অক্ষম করবেন

  3. উইন্ডোজ 11 এ কীভাবে কমপ্যাক্ট ওএস সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

  4. কিভাবে উইন্ডোজ 7 এবং 10-এ USB পোর্ট সক্রিয় বা নিষ্ক্রিয় করবেন