কম্পিউটার

উইন্ডোজ 11/10 এ উইন্ডোজ মিডিয়া প্লেয়ার কোথায়?

উইন্ডোজ মিডিয়া প্লেয়ার আপনি শুধুমাত্র সঙ্গীত, ছবি, বা ভিডিও ফাইল সংরক্ষণ এবং দেখার অনুমতি দেয় না কিন্তু যেতে যেতে উপভোগ করার জন্য একটি পোর্টেবল ডিভাইসে সিঙ্ক করতে দেয়। এটি ছাড়াও, আপনি এক জায়গা থেকে আপনার বাড়ির চারপাশের ডিভাইসগুলির সাথে সামগ্রী ভাগ করতে পারেন৷ যাইহোক, আমরা অনেকেই আজ এই নামটি মনে রাখতে ব্যর্থ হই। প্লেয়ারকে সহজে দেখা যায় না। মাইক্রোসফ্ট কি উইন্ডোজ মিডিয়া প্লেয়ার সরিয়ে দিয়েছে? অবশ্যই না! Windows Media Player Windows 11/10-এ জীবন্ত এবং ভাল . কিভাবে আপনি Windows 11/10 Pro এর পাশাপাশি হোমে দ্রুত Windows Media Player খুঁজে পেতে পারেন তা এখানে।

Windows 11/10 এ Windows Media Player

Windows 11/10 এন্টারপ্রাইজ এবং Windows 11/10 Pro LTSB (দীর্ঘ মেয়াদী পরিষেবা শাখা) সংস্করণে Windows Media Player অন্তর্ভুক্ত নয়, কিন্তু Windows 11/10 Pro এবং Home আছে। আপনি এর দ্বারা WMP খুঁজে পেতে পারেন:

  1. উইন্ডোজ মিডিয়া প্লেয়ার শর্টকাট সনাক্ত করা হচ্ছে
  2. রান ডায়ালগের মাধ্যমে উইন্ডোজ মিডিয়া প্লেয়ার চালু করা হচ্ছে
  3. Windows 11/10-এ Windows Media Player ইনস্টল করা।

1] উইন্ডোজ মিডিয়া প্লেয়ার শর্টকাট সনাক্ত করা

উইন্ডোজ 11/10 এ উইন্ডোজ মিডিয়া প্লেয়ার কোথায়?

উইন্ডোজ মিডিয়া প্লেয়ার খোঁজার সবচেয়ে সহজ উপায় হল শুরুতে ক্লিক করে, Windows Media Player টাইপ করে অনুসন্ধান বাক্সে এবং অ্যাপটি নির্বাচন করুন৷

আপনি যদি তালিকায় উইন্ডোজ মিডিয়া প্লেয়ারটিকে খুঁজে না পান, তাহলে প্রোগ্রাম ফাইল ডিরেক্টরিতে উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ফোল্ডারের নীচে WMPlayer.exe নামের কোনও ফাইল আছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

2] রান ডায়ালগের মাধ্যমে উইন্ডোজ মিডিয়া প্লেয়ার চালু করুন

উইন্ডোজ 11/10 এ উইন্ডোজ মিডিয়া প্লেয়ার কোথায়?

আপনি যদি প্রোগ্রাম ফাইল ডিরেক্টরিতে উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ফোল্ডারের নীচে অবস্থিত WMPlayer.exe নামের কোনো ফাইল খুঁজে না পান, তাহলে রান ডায়ালগটি আনতে Win+R টিপুন এবং টাইপ করুন:

C:\Program Files\Windows Media Player\wmplayer.exe

যদি কমান্ডটি "উইন্ডোজ wmplayer.exe খুঁজে না পায়" বলে একটি বার্তা দিয়ে ফিরে আসে ” তাহলে, এর মানে Windows Media Player প্যাকেজ আপনার পিসিতে ইনস্টল করা নাও থাকতে পারে। সুতরাং, উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ইনস্টল করুন।

3] Windows 11/10 এ Windows Media Player ইনস্টল করুন

উইন্ডোজ 11/10 এ উইন্ডোজ মিডিয়া প্লেয়ার কোথায়?

এই পদ্ধতিতে এগিয়ে যেতে, শুরুতে ডান-ক্লিক করুন, 'কন্ট্রোল প্যানেল নির্বাচন করুন '> 'প্রোগ্রামগুলি৷ '> 'প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলি৷ ' এবং তারপরে 'Turn Windows Features On or Off-এ ক্লিক করুন '।

অ্যাপস এবং বৈশিষ্ট্য। ক্লিক করুন “Windows বৈশিষ্ট্য চালু বা বন্ধ করুন ” মিডিয়া বৈশিষ্ট্যগুলি প্রসারিত করুন এবং ‘Windows Media Player এর বিপরীতে চিহ্নিত বাক্সটি চেক করুন ' এবং ঠিক আছে ক্লিক করুন৷

এখন পড়ুন:

  1. উইন্ডোজ মিডিয়া প্লেয়ার টিপস এবং কৌশল
  2. উইন্ডোজ মিডিয়া প্লেয়ারের সমস্যা সমাধান করুন।

উইন্ডোজ 11/10 এ উইন্ডোজ মিডিয়া প্লেয়ার কোথায়?
  1. উইন্ডোজ 11/10 এ একটি প্রোগ্রাম কোথায় ইনস্টল করা আছে তা কীভাবে খুঁজে পাবেন

  2. Windows 11/10-এ এই ট্রাবলশুটারগুলির সাথে উইন্ডোজ মিডিয়া প্লেয়ারের সমস্যা সমাধান করুন

  3. উইন্ডোজ 11/10 এ অ্যাক্সেসরিজ ফোল্ডারটি কোথায়

  4. Windows 11/10-এ Windows Media Player ভিডিও ফ্লিকারিং ঠিক করুন