কম্পিউটার

MBR2GPT Windows 10-এ ব্যাকআপ/পুনরুদ্ধার সুবিধা সক্ষম করতে ব্যর্থ হয়েছে৷

MBR2GPT হল একটি Microsoft টুল যা ডিস্ক থেকে ডেটা পরিবর্তন বা মুছে না দিয়েই মাস্টার বুট রেকর্ড (MBR) থেকে GUID পার্টিশন টেবিল (GPT) পার্টিশন শৈলীতে একটি ডিস্ককে রূপান্তর করে। টুলটি অ্যাডভান্সড উইন্ডোজ রিকভারি মোড এবং সম্পূর্ণ Windows 10 অপারেটিং সিস্টেম (OS) থেকে /allowFullOS ব্যবহার করে ব্যবহার করা যেতে পারে। বিকল্প।

MBR2GPT Windows 10-এ ব্যাকআপ/পুনরুদ্ধার সুবিধা সক্ষম করতে ব্যর্থ হয়েছে৷

এই টুলটি ব্যবহার করার সময়, সিস্টেমটি একটি ত্রুটি বার্তা তৈরি করে যা MBR2GPT ব্যর্থতা, এবং অনুমতি বা বিশেষাধিকার সংক্রান্ত সমস্যাগুলির সাথে সম্পর্কিত, তাহলে এই পোস্টটি আপনাকে এটি ঠিক করতে সাহায্য করবে৷

এখানে সম্পূর্ণ ত্রুটি বার্তা রয়েছে:

enableprivilege:AdjusttokenPrivileges ব্যর্থ হয়েছে (Error:0x514)

ত্রুটি:ব্যাকআপ/পুনরুদ্ধার সুবিধা সক্ষম করতে ব্যর্থ হয়েছে

আপনি উন্নত বিশেষাধিকার সহ একটি প্রক্রিয়ার মধ্যে চলছেন তা পরীক্ষা করুন

MBR2GPT ব্যাকআপ/পুনরুদ্ধার সুবিধা সক্ষম করতে ব্যর্থ হয়েছে

ত্রুটিটি স্পষ্টভাবে বলে যে কমান্ডটি কার্যকর করা হয়নি বা কার্যকর করার জন্য যথেষ্ট সুবিধা নেই। যে কোনো কমান্ড যা OS এর সিস্টেম ফাইলগুলিকে সংশোধন করে তার জন্য প্রশাসকের অনুমতি প্রয়োজন৷ তাই সমাধানটি বেশ সহজ।

1] একটি অ্যাডমিন অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন

প্রথমে নিশ্চিত করুন যে আপনি একটি অ্যাডমিন অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করেছেন এবং একটি নিয়মিত অ্যাকাউন্ট দিয়ে নয়৷ এটি একটি Microsoft সংযুক্ত অ্যাকাউন্ট বা একটি স্থানীয় প্রশাসক অ্যাকাউন্ট হতে পারে; এটা কোন ব্যাপার না.

2] সাময়িকভাবে UAC নিষ্ক্রিয় করুন

দ্বিতীয়ত, কমান্ড এক্সিকিউশন সম্পূর্ণ না হওয়া পর্যন্ত UAC অক্ষম করুন। ব্যবহারকারীর অ্যাকাউন্ট কন্ট্রোল (UAC) হল একটি প্রযুক্তি এবং নিরাপত্তা বৈশিষ্ট্য যা নিশ্চিত করে যে কোনো প্রোগ্রাম যা সিস্টেম ফাইল পরিবর্তন করতে চায় তার আসলে প্রশাসকের অনুমতি আছে।

3] সাময়িকভাবে সিস্টেম পুনরুদ্ধার অক্ষম করুন

তৃতীয়, সিস্টেম পুনরুদ্ধার অক্ষম করুন। যেহেতু আপনি পার্টিশন শৈলী পরিবর্তন করবেন, তাই পুরানো সিস্টেমের অন্তর্গত যেকোন কিছু অপসারণ করা গুরুত্বপূর্ণ। যদিও ব্যবহারকারীর ফাইলগুলি পরিবর্তন করা হয় না, তবে এগুলি থেকে মুক্তি পাওয়া ভাল৷

4] উন্নত সুবিধা সহ CMD বা PowerShell চালান

অবশেষে, এলিভেটেড কমান্ড প্রম্পট বা পাওয়ারশেল খুলুন। তারপর আপনি সঠিক রূপান্তর করতে MBR2GPT টুল চালাতে পারেন। এটি পোস্ট করুন; প্রশাসক সমস্যা দ্বারা সীমাবদ্ধ দ্বারা আপনাকে থামানো উচিত নয়।

PS :এই পোস্টটি দেখুন যদি আপনি MBR2GPT ডিস্ক লেআউট যাচাইকরণ ব্যর্থ হন, OS পার্টিশন খুঁজে না পান, নন-সিস্টেম ডিস্ক না পান, নতুন বুট ফাইল ইনস্টল করতে না পারেন, EFI সিস্টেম পার্টিশন ত্রুটির জন্য জায়গা খুঁজে না পান।

আমি আশা করি পোস্টটি Windows 10-এ কোনো বিশেষাধিকার সমস্যা ছাড়াই MBR2GPT কমান্ড কার্যকর করতে সাহায্য করেছে।

MBR2GPT Windows 10-এ ব্যাকআপ/পুনরুদ্ধার সুবিধা সক্ষম করতে ব্যর্থ হয়েছে৷
  1. কিভাবে উইন্ডোজ 10 এ সিস্টেম পুনরুদ্ধার সক্ষম করবেন

  2. Windows 10-এ সিস্টেম ফাইলগুলির ব্যাকআপ কীভাবে নেবেন?

  3. Windows 11 এ সিস্টেম রিস্টোর কিভাবে ব্যবহার করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 এ সিস্টেম রিস্টোর পয়েন্ট সক্ষম এবং তৈরি করবেন