কম্পিউটার

আমার উইন্ডোজ 10 এ WWAHost.exe প্রক্রিয়া কি? আমি কি এটা নিষ্ক্রিয় করতে পারি?

WWAHost.exe (Microsoft WWA হোস্ট) মাইক্রোসফটের একটি প্রোগ্রাম যা কিছু উইন্ডোজ অ্যাপকে সঠিকভাবে চালানোর অনুমতি দেয়। সুতরাং আপনি যদি এখানে এসে ভাবছেন যে WWAHost.exe একটি ভাইরাস কিনা এবং আপনার এটি আনইনস্টল করা উচিত, তবে এটি এমন নয়। এটি Microsoft দ্বারা অফার করা একটি সহায়ক প্রোগ্রাম৷ , System32 ফোল্ডারে অবস্থিত এবং আপনি এটি সঙ্গে কিছু করা উচিত নয়. প্রোগ্রামটি প্রথম Windows 8 এর সাথে চালু করা হয়েছিল, যা কিছু অ্যাপকে জাভাস্ক্রিপ্ট চালাতে সাহায্য করেছিল।

আমার উইন্ডোজ 10 এ WWAHost.exe প্রক্রিয়া কি? আমি কি এটা নিষ্ক্রিয় করতে পারি?

WWAHost.exe প্রক্রিয়া কি?

সুতরাং এটি পরিষ্কার যে আপনার এটি নিষ্ক্রিয় করার দরকার নেই কারণ আপনি কখনই জানেন না যে কোন অ্যাপগুলি এখনও এটি ব্যবহার করছে৷ Windows 10 অ্যাপগুলি চালানো এবং বিতরণ করার উপায় পরিবর্তন করেছে, কিন্তু আপনি যদি এখনও প্রোগ্রামটি দেখতে পান, তাহলে এর মানে কিছু অ্যাপ এর উপর নির্ভরশীল৷

WWAHost.exe-এর সাথে ঘটতে পারে এমন একটি জিনিস হল এটি উচ্চ CPU বা মেমরি বা ডিস্ক ব্যবহারের কারণ হতে পারে। এগিয়ে যাওয়ার সর্বোত্তম উপায় হ'ল স্টোর অ্যাপগুলি একে একে বন্ধ করা এবং এটি ব্যবহার কমেছে কিনা তা পরীক্ষা করা। যদি এটি করে, তাহলে অ্যাপটি সমস্যা কারণ WWAHost শুধুমাত্র এটি চালানোর জন্য সাহায্য করছে। আপনি উইন্ডোজ স্টোর অ্যাপটি পুনরায় ইনস্টল বা পুনরায় চালু করতে বেছে নিতে পারেন।

যদি এটি সাহায্য না করে, তাহলে Ctrl+Shift+Esc ব্যবহার করে টাস্ক ম্যানেজার খুলুন।

  • তারপর WWAHost.exe সনাক্ত করুন, এবং ডান-ক্লিক মেনু ব্যবহার করে এটিকে মেরে ফেলুন।
  • অ্যাপগুলি পুনরায় চালু করুন, এবং দেখুন সমস্যাটি সমাধান হয় কিনা৷

যেসব প্রোগ্রাম উচ্চ-সিপিইউ ব্যবহার করতে থাকে সেগুলি সাধারণত লুপে আটকে থাকে এবং এর ফলে উচ্চ সম্পদের ব্যবহার হয়। তাই প্রোগ্রাম হত্যা সাহায্য করতে পারে.

এটি বলেছিল, আপনি যদি এখনও প্রোগ্রামটি ম্যালওয়্যার হওয়ার বিষয়ে সন্দেহজনক বোধ করেন তবে এটি পরীক্ষা করার একটি উপায় রয়েছে। টাস্ক ম্যানেজারে, এটিতে ডান-ক্লিক করুন এবং ফাইলের অবস্থানটি খুলতে বেছে নিন। এখন আপনার কম্পিউটারে যেকোনো অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ব্যবহার করে ফাইলটি স্ক্যান করুন। ফলাফল ভালো হলে, চিন্তিত হওয়ার কিছু নেই।

আমি আশা করি পোস্টটি আপনাকে Windows 10 কম্পিউটারে WWAHost.exe প্রোগ্রামের ব্যবহার বুঝতে সাহায্য করতে সক্ষম হয়েছে এবং আপনার এটি নিষ্ক্রিয় বা মুছে ফেলা উচিত কিনা৷

এখন পড়ুন : টাস্ক ম্যানেজারে UserOOBEBroker.exe বা ব্যবহারকারী OOBE ব্রোকার কী?

আমার উইন্ডোজ 10 এ WWAHost.exe প্রক্রিয়া কি? আমি কি এটা নিষ্ক্রিয় করতে পারি?
  1. Windows 10 এ YourPhone.exe প্রক্রিয়া কি? কিভাবে এটি নিষ্ক্রিয় করবেন?

  2. ApplicationFrameHost.exe কী এবং কীভাবে এটি মেরামত করবেন?

  3. Windows 10-এ StartMenuExperienceHost.exe কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?

  4. উইন্ডোজ 10-এ YourPhone.exe প্রক্রিয়া, এটি কী, আমার কি YourPhone.exe নিষ্ক্রিয় করা উচিত?