কম্পিউটার

সেটআপ চালানোর সময় একটি ত্রুটি [-5005 :0x80070002] ঘটেছে

আপনি যখন ইনস্টল করার চেষ্টা করেন, বা বিশেষ করে Windows 10-এর প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য অ্যাপলেটের মাধ্যমে একটি প্রোগ্রাম আনইনস্টল করার চেষ্টা করেন এবং ত্রুটি বার্তা পান সেটআপ চালানোর সময় একটি ত্রুটি [-5005 :0x80070002] ঘটেছে> সহগামী ত্রুটি কোড সহ, তাহলে এই পোস্টটি আপনাকে সাহায্য করার উদ্দেশ্যে। মনে রাখবেন যে ত্রুটিটি 5005 ব্যতীত অন্য কোনও মানের সাথে ঘটতে পারে৷ – এই পোস্টের সমাধানগুলি এখনও প্রযোজ্য৷

সেটআপ চালানোর সময় একটি ত্রুটি [-5005 :0x80070002] ঘটেছে

প্রোগ্রামের উপর নির্ভর করে, আপনি যখন এই সমস্যার সম্মুখীন হবেন, আপনি নিম্নলিখিত অনুরূপ ত্রুটি বার্তা পাবেন;

সেটআপটি চালানোর সময় একটি ত্রুটি (-5005:0x80070002) ঘটেছে৷
অনুগ্রহ করে নিশ্চিত করুন যে আপনি পূর্ববর্তী সেটআপ শেষ করেছেন এবং অন্যান্য অ্যাপ্লিকেশনগুলি বন্ধ করেছেন৷
যদি এখনও ত্রুটি দেখা দেয়, অনুগ্রহ করে আপনার বিক্রেতার সাথে যোগাযোগ করুন:Activision ( #ttlD_STRING1 tttt)।

প্রোগ্রামটির পূর্ববর্তী আনইনস্টলেশন প্রক্রিয়া থেকে অবশিষ্ট ফাইলগুলির কারণে আপনি এই ত্রুটির সম্মুখীন হতে পারেন বা প্রোগ্রামটি এখনও আপনার Windows 10 কম্পিউটারে সম্পূর্ণরূপে ইনস্টল করা আছে এবং আপনি একই প্রোগ্রামটি ইনস্টল করার চেষ্টা করছেন। এছাড়াও, একটি বোচড সফ্টওয়্যার ইনস্টল/আনইন্সটল প্রক্রিয়ার কারণে ত্রুটি ঘটতে পারে – যার মানে সফ্টওয়্যারটি পূর্বে সম্পূর্ণরূপে ইনস্টল/আনইন্সটল করা হয়নি।

সেটআপ চালানোর সময় ত্রুটি [-5005 :0x80070002] ঘটেছে

আপনি যদি এই সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি নিচে আমাদের প্রস্তাবিত সমাধানগুলিকে কোনো নির্দিষ্ট ক্রমে চেষ্টা করে দেখতে পারেন এবং দেখতে পারেন যে এটি সমস্যার সমাধান করতে সাহায্য করে কিনা।

  1. প্রোগ্রাম ইন্সটল এবং আনইনস্টল ট্রাবলশুটার চালান
  2. তৃতীয় পক্ষের সফ্টওয়্যার আনইনস্টলার ব্যবহার করুন
  3. ক্লিন বুট অবস্থায় প্রোগ্রামটি ইনস্টল/আনইনস্টল করুন
  4. প্রোগ্রাম ইনস্টলার ডাউনলোড করুন এবং চালান
  5. রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে প্রোগ্রাম আনইনস্টল করুন

আসুন তালিকাভুক্ত প্রতিটি সমাধানের সাথে জড়িত প্রক্রিয়াটির বর্ণনাটি একবার দেখে নেওয়া যাক।

1] প্রোগ্রাম ইনস্টল এবং আনইনস্টল ট্রাবলশুটার চালান

এই সমাধানটির জন্য আপনাকে মাইক্রোসফ্ট থেকে প্রোগ্রাম ইনস্টল এবং আনইনস্টল ট্রাবলশুটার চালাতে হবে এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখতে হবে। প্রোগ্রাম ইনস্টল এবং আনইনস্টল ট্রাবলশুটার আপনাকে প্রোগ্রামগুলি ইনস্টল বা অপসারণ থেকে ব্লক করা হলে স্বয়ংক্রিয়ভাবে সমস্যাগুলি মেরামত করতে সহায়তা করে। এটি দূষিত রেজিস্ট্রি কীগুলিও ঠিক করে।

2] তৃতীয় পক্ষের সফ্টওয়্যার আনইনস্টলার ব্যবহার করুন

Windows 10 প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য অ্যাপলেট কখনও কখনও আপনার ডিভাইস থেকে সফ্টওয়্যার অপসারণ করতে অদক্ষ হতে পারে - যদিও কিছু ক্ষেত্রে সফ্টওয়্যার সফলভাবে আনইনস্টল করা হয়েছে, তবুও আপনার মেশিনে অবশিষ্ট ফাইলগুলি অবশিষ্ট রয়েছে এবং এগুলি দ্বন্দ্ব সৃষ্টি করতে পারে৷ এই ধরনের ক্ষেত্রে, একটি থার্ড-পার্টি সফ্টওয়্যার আনইনস্টলার ব্যবহার করা ভাল কারণ তারা একটি Windows 10 কম্পিউটার থেকে সফ্টওয়্যার সরানোর একটি পুঙ্খানুপুঙ্খ কাজ করে৷

3] ক্লিন বুট অবস্থায় প্রোগ্রামটি ইনস্টল/আনইনস্টল করুন

আপনার সফ্টওয়্যার ইনস্টলেশন/আনইন্সটল করার সময় দ্বন্দ্ব দেখা দিতে পারে। এই ক্ষেত্রে, আপনি আপনার Windows 10 ডিভাইসের একটি ক্লিন বুট সম্পাদন করতে পারেন এবং তারপরে সফ্টওয়্যার ইনস্টলেশন বা আনইনস্টল করার পুনরায় চেষ্টা করতে পারেন৷

4] প্রোগ্রাম ইনস্টলার ডাউনলোড করুন এবং চালান

এই সমাধানটির জন্য আপনাকে প্রশ্নে থাকা প্রোগ্রামটির সম্পূর্ণ সংস্করণ ডাউনলোড করতে হবে এবং ইনস্টলেশন প্রক্রিয়া শুরু করতে হবে। ইনস্টলেশনের সময় কিছু সময়ে, এটি সনাক্ত করবে যে প্রোগ্রামটি ইতিমধ্যেই কম্পিউটারে রয়েছে এবং এটি ব্যবহারকারীকে প্রোগ্রামটি আনইনস্টল করতে অনুরোধ করবে। সেই অপশনে হ্যাঁ নির্বাচন করুন। তারপরে নতুন প্রোগ্রামটি সঠিকভাবে ইনস্টল করা হবে, এবং তারপর এটি আনইনস্টল করা যেতে পারে।

5] রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে প্রোগ্রাম আনইনস্টল করুন

এই সমাধানটির জন্য আপনাকে রেজিস্ট্রির মাধ্যমে প্রোগ্রামটি আনইনস্টল করতে হবে। এটি একটি আক্রমণাত্মক পদ্ধতি; তাই প্রয়োজনীয় সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে রেজিস্ট্রি ব্যাক আপ করা বা সিস্টেম রিস্টোর পয়েন্ট তৈরি করা নিশ্চিত করুন।

আশা করি কিছু সাহায্য করবে!

সেটআপ চালানোর সময় একটি ত্রুটি [-5005 :0x80070002] ঘটেছে
  1. DirectX সেটআপ ত্রুটি:একটি অভ্যন্তরীণ ত্রুটি ঘটেছে - মূল৷

  2. Windows ব্যাকআপের জন্য একটি অভ্যন্তরীণ ত্রুটি ঘটেছে (0x80070716)৷

  3. 'এই পৃষ্ঠার স্ক্রিপ্টে একটি ত্রুটি ঘটেছে' কীভাবে ঠিক করবেন

  4. ঠিক করুন:জাভা ভিএম লোড করার সময় উইন্ডোজ ত্রুটি 2 ঘটেছে