কম্পিউটার

উইন্ডোজ 11/10-এ জেপিইজি এবং পিএনজি ইমেজ ফাইলগুলিকে কীভাবে পিডিএফ-এ রূপান্তর করবেন

আগে, JPEG এবং PNG ইমেজ ফাইলগুলিকে PDF এ রূপান্তর করা খুব সহজ ছিল না কোনো তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ইনস্টল না করেই ফাইল। Windows 10 আসার সাথে সাথে এই প্রয়োজনীয়তাটি দূর করা হয়েছে . Windows 11 এবং Windows 10 এর ডিফল্ট ফটো দেখার অ্যাপ - Windows 11/10 ফটো অ্যাপের মাধ্যমে যেকোনো ইমেজ ফাইলকে PDF এ রূপান্তর করার ক্ষমতা যুক্ত করেছে।

অ্যাপটিতে একটি বৈশিষ্ট্য রয়েছে – ‘Microsoft Print to PDF যা আপনাকে PDF-এ মুদ্রণ করতে দেয় স্থানীয়ভাবে মাইক্রোসফ্ট প্রিন্ট টু পিডিএফ দ্বারা তৈরি .pdf ফাইলটি যে কোনও অ্যাপ দ্বারা খোলা যেতে পারে যা এই ফর্ম্যাটটিকে সমর্থন করে যেমন, FoxIt Reader, Adobe Reader, Picasa এবং অন্যান্য৷ যাইহোক, ডিফল্টরূপে, Windows 10 Microsoft Edge-এর সাথে PDF ফরম্যাটের যেকোনো ফাইল খোলে।

ইমেজ ফাইলগুলিকে Windows 11/10-এ PDF এ রূপান্তর করুন

Windows 11/10-এ ইমেজ ফাইলগুলিকে PDF-এ রূপান্তর করতে, এই ধাপগুলি অনুসরণ করুন:

  1. আপনার কম্পিউটারে ছবিটি খুঁজুন।
  2. ফটো অ্যাপ দিয়ে খুলতে এটিতে ডাবল-ক্লিক করুন।
  3. প্রিন্ট ডায়ালগ খুলতে Ctrl+P টিপুন।
  4. প্রিন্টার তালিকা থেকে Microsoft Print to PDF নির্বাচন করুন।
  5. প্রিন্ট বোতামে ক্লিক করুন।
  6. একটি অবস্থান নির্বাচন করুন যেখানে আপনি ফাইলটি সংরক্ষণ করতে চান৷
  7. এটিকে একটি নাম দিন এবং সংরক্ষণ বোতামে ক্লিক করুন৷

এই পদক্ষেপগুলি সম্পর্কে আরও জানতে, পড়া চালিয়ে যান৷

উল্লিখিত হিসাবে, যদি আপনার সিস্টেমে Windows 10 ইনস্টল করা থাকে, তাহলে আপনি কোনো তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ইনস্টল না করেই সহজেই যেকোনো ইমেজ ফাইলকে PDF ফরম্যাটে রূপান্তর করতে পারেন।

এটি করার জন্য, ফাইল এক্সপ্লোরার চালু করুন এবং আপনার সমস্ত চিত্র ফাইল সমন্বিত ফোল্ডারের অবস্থানে ব্রাউজ করুন যা আপনি PDF এ রূপান্তর করতে চান৷

এরপরে, আপনি ডিফল্ট হিসাবে সেট করেছেন এমন ডিফল্ট Windows ফটো অ্যাপ, উইন্ডোজ ফটো ভিউয়ার, ইত্যাদি দিয়ে খুলতে ইমেজ ফাইলটিতে ডাবল-ক্লিক করুন।

উইন্ডোজ 11/10-এ জেপিইজি এবং পিএনজি ইমেজ ফাইলগুলিকে কীভাবে পিডিএফ-এ রূপান্তর করবেন

এখন, মুদ্রণ খুলতে একসাথে Ctrl+P কী টিপুন ডায়ালগ মনে রাখবেন যে আপনি ডায়ালগটি দেখতে না পেলে, Windows 11/10 সেটিংস পৃষ্ঠাতে নেভিগেট করুন এবং ডিভাইসগুলি বেছে নিন . পরবর্তী উইন্ডোটি স্বয়ংক্রিয়ভাবে 'প্রিন্টার এবং স্ক্যানার প্রদর্শন করবে৷ ' তালিকা. Microsoft Print to PDF নির্বাচন করুন আপনার প্রিন্টার হিসাবে।

উইন্ডোজ 11/10-এ জেপিইজি এবং পিএনজি ইমেজ ফাইলগুলিকে কীভাবে পিডিএফ-এ রূপান্তর করবেন

হয়ে গেলে প্রিন্ট বোতামে চাপ দিন। এই ক্রিয়াটি সেভ প্রিন্ট আউটপুট হিসাবে খুলবে৷ ডায়ালগ।

উইন্ডোজ 11/10-এ জেপিইজি এবং পিএনজি ইমেজ ফাইলগুলিকে কীভাবে পিডিএফ-এ রূপান্তর করবেন

অবশেষে, আপনার নতুন তৈরি করা PDF ফাইলের জন্য একটি উপযুক্ত নাম লিখুন এবং তারপর সংরক্ষণ বোতামে ক্লিক করুন। এছাড়াও, আপনি যদি অন্যান্য সেটিংস যেমন চিত্রের আকার, গুণমান ইত্যাদি কনফিগার করতে চান তাহলে আপনি পরিবর্তন করতে পারেন৷

আমি কিভাবে Windows 11/10-এ একটি PNG-কে PDF-তে রূপান্তর করব?

Windows 11/10 কম্পিউটারে একটি PNG কে PDF এ রূপান্তর করতে, আপনি যেকোনো ফটো ভিউয়ার অ্যাপ ব্যবহার করতে পারেন। আরও গভীরে খনন করে, কাজটি সম্পন্ন করতে আপনাকে অবশ্যই মাইক্রোসফ্ট প্রিন্ট টু পিডিএফ বিকল্প বা প্রিন্টার ব্যবহার করতে হবে। আপনার কাছে একটি PNG বা JPG ফাইল আছে যা আপনি PDF এ রূপান্তর করতে চান, আপনি এই টিউটোরিয়ালের সাহায্যে তা করতে পারেন৷

আমি কিভাবে JPG থেকে PNG থেকে PDF তে রূপান্তর করতে পারি?

আপনার যদি একটি JPG ফাইল থাকে এবং এটিকে PNG এবং তারপর PDF এ রূপান্তর করতে চান তবে আপনাকে দুটি ভিন্ন টুল ব্যবহার করতে হবে। প্রথমে, আপনি একটি JPG ছবিকে PNG তে রূপান্তর করতে অন্তর্নির্মিত পেইন্ট অ্যাপ ব্যবহার করতে পারেন। তারপর, আপনি PNG কে PDF তে রূপান্তর করতে Windows 11/10-এ প্রিন্ট ডায়ালগ ব্যবহার করতে পারেন। এই নিবন্ধে একটি বিস্তারিত নির্দেশিকা উল্লেখ করা হয়েছে, এবং আপনি এটি সম্পন্ন করতে এটি অনুসরণ করতে পারেন।

আমি কিভাবে Windows এ JPG কে PDF এ রূপান্তর করব?

একটি PNG এবং JPG কে PDF এ রূপান্তর করা আলাদা নয়। আপনি PNG ইমেজের জন্য যেভাবে করেছেন সেই একই পদক্ষেপগুলি আপনাকে অনুসরণ করতে হবে। এটি বলেছে, আপনি ডিফল্ট ফটো ভিউয়ারে ফাইলটি খুলতে পারেন এবং Ctrl+P বোতাম টিপুন। তারপর, আপনি মাইক্রোসফ্ট প্রিন্ট টু পিডিএফ বিকল্পটি নির্বাচন করতে পারেন এবং প্রিন্ট বোতামে ক্লিক করতে পারেন।

টিপ :আপনি বিনামূল্যে অ্যাক্রোব্যাট অনলাইন টুল ব্যবহার করে PDF নথিতে রূপান্তর, সংকুচিত, স্বাক্ষর করতে পারেন।

আপনার আগ্রহ থাকতে পারে এমন পোস্টগুলি:

MOV কে MP4 তে রূপান্তর করুন | পিডিএফকে পিপিটিতে রূপান্তর করুন | PNG কে JPG তে রূপান্তর করুন | .reg ফাইলকে .bat, .vbs, .au3 | এ রূপান্তর করুন PPT কে MP4, WMV এ রূপান্তর করুন | ছবিগুলিকে ওসিআরে রূপান্তর করুন | NSF থেকে PST | যেকোনো ফাইলকে ভিন্ন ফাইল ফরম্যাটে রূপান্তর করুন।

উইন্ডোজ 11/10-এ জেপিইজি এবং পিএনজি ইমেজ ফাইলগুলিকে কীভাবে পিডিএফ-এ রূপান্তর করবেন
  1. উইন্ডোজ 11/10 এ ফাইল এবং ফোল্ডারগুলি কীভাবে মুছবেন

  2. উইন্ডোজ 11/10 এ ক্লিপবোর্ড ইতিহাসে পাঠ্য এবং চিত্র কীভাবে পিন করবেন

  3. উইন্ডোজ 11/10 এ ফাইল এবং ফোল্ডারগুলি কীভাবে সরানো যায়

  4. Windows 11/10-এ বিকৃত JPEG ফাইলগুলি কীভাবে মেরামত করবেন