কম্পিউটার

উইন্ডোজ 11/10 এ ক্লিপবোর্ড ইতিহাসে পাঠ্য এবং চিত্র কীভাবে পিন করবেন

আপনি যদি প্রায়ই ক্লিপবোর্ড ইতিহাস ব্যবহার করেন Windows 11/10-এ, আপনার একটি অপরিহার্য বৈশিষ্ট্য সম্পর্কে জানা উচিত যা এটিকে আরও ভাল করে তোলে। পাঠ্য এবং ছবি পিন করা সম্ভব ক্লিপবোর্ড ইতিহাসে যাতে কিছু পরিমাণে পাঠ্য বা চিত্র থাকে তখন আপনি দ্রুত কিছু খুঁজে পেতে পারেন। আপনি ডিভাইস জুড়ে সিঙ্ক সহ বা ছাড়াই এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন৷ বিকল্প সক্রিয়।

আপনি যখন আপনার কম্পিউটারে টেক্সট বা ছবি কাটা বা অনুলিপি করেন, তখন এটি অস্থায়ীভাবে সংরক্ষণ করে যাতে আপনি এটি একবার বা কখনও কখনও একাধিকবার ব্যবহার করতে পারেন। কখনও কখনও, আপনাকে পাঠ্য বা ছবির একাধিক সেট অনুলিপি করতে হতে পারে যাতে আপনি সেগুলি আরও ব্যবহার করতে পারেন। এখানেই ক্লিপবোর্ড ইতিহাস একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

আপনি যদি Windows 11/10-এর সর্বশেষ সংস্করণ ব্যবহার করেন, তাহলে ক্লিপবোর্ডে একাধিক পাঠ্য বা ছবি অনুলিপি করার জন্য ক্লিপবোর্ড ইতিহাস ব্যবহার করার সাথে আপনার পরিচিত হওয়া উচিত এবং প্রয়োজনে সেগুলি ব্যবহার করা উচিত। যাইহোক, কখনও কখনও আপনাকে দ্রুত এবং ঘন ঘন একটি নির্দিষ্ট পাঠ্য বা চিত্র খুঁজে পেতে হতে পারে। এমন একটি মুহুর্তে, আপনি সেই পাঠ্য বা চিত্রটিকে পিন করতে পারেন যাতে এটি শীর্ষে প্রদর্শিত হয়।

ক্লিপবোর্ড ইতিহাসে পাঠ্য এবং চিত্র পিন করুন

উইন্ডোজ 11/10 এ ক্লিপবোর্ড ইতিহাসে পাঠ্য এবং চিত্র কীভাবে পিন করবেন

Windows 11/10-এ ক্লিপবোর্ড ইতিহাসে পাঠ্য বা ছবি পিন করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন-

  1. আপনার কম্পিউটারে যেকোনো টেক্সট বা ছবি কপি করুন।
  2. Win+V টিপুন ক্লাউড ক্লিপবোর্ডে সংরক্ষণ করতে।
  3. সংশ্লিষ্ট পাঠ্য বা চিত্রের তিন-বিন্দুযুক্ত আইকনে ক্লিক করুন৷
  4. পিন নির্বাচন করুন তালিকা থেকে বিকল্প।

শুরু করার আগে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার কম্পিউটারে ক্লিপবোর্ড ইতিহাস বৈশিষ্ট্য সক্রিয় করা আছে।

যদি না হয়, আপনি Windows সেটিংস খুলতে পারেন, সিস্টেম> ক্লিপবোর্ড-এ যান এবং ক্লিপবোর্ড ইতিহাস টগল করুন বোতাম বিকল্পভাবে, আপনি ক্লিপবোর্ড ইতিহাস চালু করতে আমাদের বিস্তারিত নির্দেশিকা অনুসরণ করতে পারেন।

আপনার যদি ইতিমধ্যেই ক্লাউড ক্লিপবোর্ডে পাঠ্য বা চিত্র থাকে তবে এই পদক্ষেপটি অনুসরণ করার দরকার নেই। অন্যথায়, আপনি পিন করতে চান এমন টেক্সট বা ছবি পেস্ট করতে হবে। যথারীতি, আপনি Win+V টিপতে পারেন যে একটি টেক্সট বা ছবি পেস্ট করতে. তারপরে, আপনাকে একটি পাঠ্য বা ছবি চয়ন করতে হবে যা আপনি পিন করতে চান এবং যথাক্রমে তিন-বিন্দুযুক্ত আইকনে ক্লিক করুন। এখানে, আপনি Pin নামে একটি বিকল্প খুঁজে পেতে পারেন যেটি আপনাকে ক্লিক করতে হবে।

হ্যাঁ, ওটাই. এখন সেই টেক্সট বা ইমেজ পিন করা হয়েছে, আপনি যত টেক্সট বা ছবি সেভ করুন না কেন সব সময় উপরের দিকে দেখতে পাবেন। আপনি যদি ক্লিপবোর্ড ইতিহাস প্যানেলে একটি পিন করা পাঠ্য বা চিত্র আনপিন করতে চান, আপনি একই তিন-বিন্দুযুক্ত আইকনে ক্লিক করতে পারেন এবং আনপিন নির্বাচন করতে পারেন বিকল্প।

আপনার তথ্যের জন্য, আপনি সব সাফ করুন ব্যবহার করলে পিন করা পাঠ্য বা ছবি মুছে ফেলা হবে না বৈশিষ্ট্য।

এটাই সব!

সম্পর্কিত পড়া: উইন্ডোজের জন্য সেরা বিনামূল্যের ক্লিপবোর্ড ম্যানেজার সফ্টওয়্যার৷

উইন্ডোজ 11/10 এ ক্লিপবোর্ড ইতিহাসে পাঠ্য এবং চিত্র কীভাবে পিন করবেন
  1. উইন্ডোজ 11/10 এ কীভাবে স্থায়ীভাবে কার্যকলাপের ইতিহাস অক্ষম করবেন

  2. উইন্ডোজ 11/10 এ ওয়ালপেপারের ইতিহাস কীভাবে সরানো যায়

  3. উইন্ডোজ 11/10-এ ন্যূনতম এবং সর্বোচ্চ পিনের দৈর্ঘ্য কীভাবে নির্দিষ্ট করবেন

  4. উইন্ডোজ 11/10 এ কীভাবে ড্রাইভারগুলি ব্যাকআপ এবং পুনরুদ্ধার করবেন