কম্পিউটার

এই শর্টকাটটি যে আইটেমটিকে বোঝায় সেটি Windows 10 এ পরিবর্তন বা সরানো হয়েছে

আপনি একটি প্রোগ্রাম খোলার চেষ্টা করার সময় ব্লুজের বাইরে থাকলে, এটি ত্রুটি বার্তাটি ছুড়ে দেয় এই শর্টকাটটি যে আইটেমটি উল্লেখ করে তা পরিবর্তন বা সরানো হয়েছে , তাহলে এই পোস্টটি আপনাকে সমাধানগুলির সাথে সাহায্য করার উদ্দেশ্যে করা হয়েছে আপনি দ্রুত সমস্যাটি সমাধান করার চেষ্টা করতে পারেন৷ এই সমস্যাটি WINWORD.EXE, Excel.exe, Chrome.exe বা অন্য কোনো এক্সিকিউটেবল ফাইলের সাথে ঘটতে পারে।

এই শর্টকাটটি যে আইটেমটিকে বোঝায় সেটি Windows 10 এ পরিবর্তন বা সরানো হয়েছে

আপনি যখন এই সমস্যার সম্মুখীন হবেন, আপনি নিম্নলিখিত সম্পূর্ণ ত্রুটি বার্তা পাবেন;

শর্টকাট নিয়ে সমস্যা
এই শর্টকাটটি যে আইটেমটিকে বোঝায় তা পরিবর্তন বা সরানো হয়েছে, তাই এই শর্টকাটটি আর সঠিকভাবে কাজ করবে না
আপনি কি এই শর্টকাটটি মুছতে চান?

এই পোস্টে, আমরা WINWORD.exe-এর উদাহরণ নেব ওয়ার্ড এক্সিকিউটেবল, তবে Excel.exe-এর জন্য অনুরূপ পদ্ধতি অনুসরণ করতে হবে , Chrome.exe অথবা অন্য কোন প্রোগ্রাম এক্সিকিউটেবল ফাইল।

এই শর্টকাটটি যে আইটেমটিকে বোঝায় তা পরিবর্তন বা সরানো হয়েছে

আপনি যদি এই সমস্যার সম্মুখীন হন, তাহলে সমস্যাটি সমাধানের জন্য আপনি নীচের ক্রমানুসারে আমাদের প্রস্তাবিত সমাধানগুলি ব্যবহার করে দেখতে পারেন৷

  1. শর্টকাট পুনরায় তৈরি করুন
  2. ওয়ার্ড অ্যাপ্লিকেশন মেরামত করুন
  3. অফিস স্যুট মেরামত করুন
  4. অফিস স্যুট আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন
  5. সিস্টেম রিস্টোর করুন।

আসুন তালিকাভুক্ত প্রতিটি সমাধানের সাথে জড়িত প্রক্রিয়াটির বর্ণনাটি একবার দেখে নেওয়া যাক।

1] শর্টকাটটি পুনরায় তৈরি করুন

আপনাকে স্টার্ট শর্টকাট বা ডেস্কটপ শর্টকাটটি পুনরায় তৈরি করতে হবে যা এই ত্রুটিটি প্রদর্শিত হচ্ছে। যে ফোল্ডারে এই প্রোগ্রামটি ইনস্টল করা আছে সেখানে যান, প্রোগ্রামের exe ফাইলটি সনাক্ত করুন এবং পেইন টু স্টার্ট বা ডেস্কটপে পাঠান নির্বাচন করুন।

আপনি প্রোপার্টি ডায়ালগে গিয়ে এই শর্টকাটের টার্গেট ফিল্ড চেক করতে পারেন এবং এটি সঠিক এক্সিকিউটেবল ফাইল এবং পাথ নির্দেশ করছে কিনা তা দেখতে পারেন৷

আপনি যদি ইউএসবিতে এই সমস্যার সম্মুখীন হন তবে শর্টকাট বা প্রোগ্রাম এক্সি ফাইলটি লুকানো আছে কিনা তা পরীক্ষা করুন। লুকানো ফাইল আনহাইড করুন এবং দেখুন।

2] মেরামত শব্দ অ্যাপ্লিকেশন

যেহেতু এই শর্টকাটটি 'WINWORD.EXE' আইটেমটি পরিবর্তন বা সরানো হয়েছে ত্রুটি বার্তাটি একটি মাইক্রোসফ্ট ওয়ার্ড সমস্যা নির্দেশ করে, এই সমাধানে, আপনি ওয়ার্ড রিসেট বা মেরামত করতে পারেন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখতে পারেন। যদি না হয়, পরবর্তী সমাধান চেষ্টা করুন।

3] অফিস স্যুট মেরামত করুন

যদি ওয়ার্ড মেরামত বা রিসেট করা আপনার জন্য হাতের ত্রুটি ঠিক করতে কাজ না করে, আপনি অফিস স্যুটটি মেরামত করতে পারেন। এছাড়াও আপনি Windows 10/11-এ কমান্ড প্রম্পট ব্যবহার করে Microsoft 365 মেরামত করতে পারেন।

4] অফিস স্যুট আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

যদি উপরের উভয় সমাধান এখনও সমস্যার সমাধান না করে, আপনি অফিস আনইনস্টল করতে পারেন এবং তারপর অফিস পুনরায় ইনস্টল করতে পারেন৷

5] সিস্টেম পুনরুদ্ধার সম্পাদন করুন

আপনি যদি লক্ষ্য করেন যে ত্রুটিটি সম্প্রতি ঘটতে শুরু করেছে, তবে এটি সম্পূর্ণভাবে সম্ভব যে সমস্যাটি এমন একটি পরিবর্তনের দ্বারা সহজতর হয়েছে যা আপনার সিস্টেমে সম্প্রতি চলে গেছে যা আপনি জানেন না। এই ক্ষেত্রে, আপনি আপনার সিস্টেমকে আগের অবস্থায় ফিরিয়ে আনতে পারবেন যখন আপনি কোনো সমস্যা ছাড়াই অফিস অ্যাপ খুলতে পারবেন।

Windows 10 এ পরিবর্তন করা বা সরানো হয়েছে এমন একটি ফাইলকে আপনি কিভাবে পুনরুদ্ধার করবেন?

আপনাকে এটি মেরামত করতে হতে পারে প্রোগ্রামটি পুনরায় ইনস্টল করার জন্য যার ফাইলটি সরানো হয়েছে। যদি এটি একটি শর্টকাট সমস্যা হয়, তাহলে আপনাকে প্রোগ্রাম exe ফাইলটি সনাক্ত করতে হবে এবং শুরু করতে পেইন বা ডেস্কটপে পাঠান নির্বাচন করতে হবে৷

আমি কিভাবে একটি শর্টকাট সমস্যা সমাধান করব?

আপনাকে প্রোগ্রাম ফাইল ফোল্ডারে নেভিগেট করতে হবে যেখানে এই প্রোগ্রামটি ইনস্টল করা হয়েছে। সেখানে প্রধান প্রোগ্রাম exe ফাইলটি সনাক্ত করুন, এটিতে ডান-ক্লিক করুন এবং ডেস্কটপে পাঠান নির্বাচন করুন। ডেস্কটপে একটি শর্টকাট ব্যবহার করা হবে।

আশা করি এটি সাহায্য করবে!

সম্পর্কিত পোস্ট :অফিস ওয়ার্ড অ্যাপ্লিকেশনে WINWORD.EXE ত্রুটিগুলি ঠিক করুন৷

এই শর্টকাটটি যে আইটেমটিকে বোঝায় সেটি Windows 10 এ পরিবর্তন বা সরানো হয়েছে
  1. এই ডিভাইসটি Windows 10-এ OneDrive বার্তা থেকে সরানো হয়েছে

  2. উইন্ডোজ 10 এ দুর্নীতিগ্রস্ত রেজিস্ট্রি ঠিক করার শীর্ষ 5টি পদ্ধতি

  3. ReactOS:এটি কি উইন্ডোজের ভবিষ্যত?

  4. কিভাবে "এই শর্টকাটে যে আইটেমটি পরিবর্তন করা হয়েছে তা সংশোধন করা যায়" ত্রুটি