কম্পিউটার

প্রোগ্রামটি শুরু করা যাচ্ছে না কারণ VCRUNTIME140.DLL আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত

আপনার Windows কম্পিউটারে একটি অ্যাপ খোলার সময়, আপনি যদি কোনো ত্রুটির সম্মুখীন হন - প্রোগ্রামটি শুরু হতে পারে না কারণ VCRUNTIME140.DLL আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত , এই সমস্যাটি সমাধান করতে এবং এই সমস্যার সমাধান করতে আপনাকে এখানে কয়েকটি বিষয় অনুসরণ করতে হবে। এটি ঘটে যখন আপনি যে প্রোগ্রামটি চালানোর চেষ্টা করছেন তার জন্য আপনার কম্পিউটার সিস্টেমে VCRUNTIME140.DLL ফাইল উপস্থিত থাকা প্রয়োজন৷ VCRUNTIME140.DLL হল একটি মাইক্রোসফট সি রানটাইম লাইব্রেরি অ্যাপ্লিকেশন এক্সটেনশন যার OS সাইজ প্রায় 86 KB, যা System32 ফোল্ডারে অবস্থিত এবং Microsoft Visual Studio দ্বারা ইনস্টল করা হয়েছে। যদি কোনো DLL ফাইল হারিয়ে যায় বা নষ্ট হয়ে যায়, তাহলে আপনি আপনার স্ক্রিনে এই ধরনের ত্রুটির বার্তা দেখতে পাবেন।

প্রোগ্রামটি শুরু করা যাচ্ছে না কারণ VCRUNTIME140.DLL আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত

VCRUNTIME140.DLL অনুপস্থিত

DLL হল ডায়নামিক লিঙ্ক লাইব্রেরি এবং উইন্ডোজ বা অন্য কোন অপারেটিং সিস্টেমে চালিত অ্যাপ্লিকেশনের বাহ্যিক অংশ। বেশিরভাগ অ্যাপ্লিকেশনগুলি নিজের মধ্যে সম্পূর্ণ হয় না এবং বিভিন্ন ফাইলে কোড সংরক্ষণ করে। কোডের প্রয়োজন হলে সংশ্লিষ্ট ফাইলটি মেমরিতে লোড করে ব্যবহার করা হয়। যদি OS বা সফ্টওয়্যার সংশ্লিষ্ট DLL ফাইলটি খুঁজে না পায়, অথবা যদি DLL ফাইলটি দূষিত হয়, তাহলে আপনি একটি DLL ফাইল অনুপস্থিত পেতে পারেন। বার্তা৷

যদি আপনার কম্পিউটারে DLL ফাইলটি উপস্থিত থাকে, কিন্তু আপনি এখনও এই ত্রুটি বার্তাটি পান, তাহলে আপনাকে DLL ফাইলটি পুনরায় নিবন্ধন করতে হতে পারে। এছাড়াও, সম্ভাব্য দূষিত সিস্টেম ফাইলগুলি প্রতিস্থাপন করতে সিস্টেম ফাইল চেকার চালান।

যদি DLL ফাইলটি অনুপস্থিত থাকে, তাহলে ইন্টারনেট থেকে হারিয়ে যাওয়া dll ফাইলটি ডাউনলোড করে একটি নির্দিষ্ট স্থানে পেস্ট করা প্রকৃত সমাধান নয়। আপনি সেই পদ্ধতিটি চেষ্টা করতে পারেন, তবে আপনি এটি থেকে কোনো ইতিবাচক ফলাফল নাও পেতে পারেন।

যে প্রোগ্রামটি এই ত্রুটিটি নিক্ষেপ করছে তা পুনরায় ইনস্টল করা সাহায্য করতে পারে, তাই এটি চেষ্টা করুন। সম্ভবত এর ইনস্টলেশন প্যাকেজে এই ফাইলটি অন্তর্ভুক্ত রয়েছে।

এই সমস্যাটি সমাধান করার অন্য বিকল্প হল আপনার কম্পিউটারে ভিজ্যুয়াল স্টুডিওর জন্য মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য ইনস্টল করা।

প্রোগ্রাম উইন্ডো বা টাস্ক ম্যানেজার ব্যবহার করে আপনার সমস্ত খোলা অ্যাপ্লিকেশন বন্ধ করুন। এটি করার পরে, আপনি মাইক্রোসফ্ট থেকে এটি ডাউনলোড করতে পারেন। রানটাইম কম্পোনেন্ট ইনস্টল করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন।

আপনি একটি অ্যান্টিভাইরাস স্ক্যান চালাতে চাইতে পারেন। VCRUNTIME140.DLL যদি System32 ফোল্ডারে থাকে তাহলে বৈধ OS ফাইল। এটি অন্য কোথাও অবস্থিত হলে, এটি ভালভাবে ম্যালওয়্যার হতে পারে৷

এটা সাহায্য করা উচিত ছিল, এবং ত্রুটি বার্তা প্রদর্শিত হবে না.

বলা বাহুল্য, নিশ্চিত করুন যে আপনার উইন্ডোজ আপডেট করা হয়েছে। উইন্ডোজ আপডেট চালান এবং নিশ্চিত করুন৷

অনুরূপ ত্রুটি:

  • MSVCR110.dll অনুপস্থিত
  • d3compiler_43.dll অনুপস্থিত
  • MSVCP140.dll অনুপস্থিত৷

প্রোগ্রামটি শুরু করা যাচ্ছে না কারণ VCRUNTIME140.DLL আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত
  1. ঠিক করুন:mfc110u.dll আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত

  2. ঠিক করুন:api-ms-win-core-timezone-i1-1-0.dll আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত

  3. কিভাবে "vulkan-1.dll আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত" ত্রুটি ঠিক করবেন?

  4. api-ms-win-crt-runtime-l1-1-0.dll অনুপস্থিত থাকার কারণে প্রোগ্রামটি শুরু করা যাচ্ছে না ঠিক করুন