কম্পিউটার

স্টিমে GTA V এরর কোড 1000.50 ঠিক করুন

আপনি কি ত্রুটি কোডের সম্মুখীন হচ্ছেন 1000.50৷ সোশ্যাল ক্লাব লঞ্চারে যখন গ্র্যান্ড থেফট অটো ভি খোলার চেষ্টা করছেন (GTA V) বাষ্পের মাধ্যমে? এই নির্দেশিকাটি আপনাকে বেশ কয়েকটি কার্যকরী সমাধান ব্যবহার করে ত্রুটিটি সমাধান করতে সহায়তা করবে। অনেক উইন্ডোজ ব্যবহারকারী স্টিমের মাধ্যমে GTA V চালু করার সময় সোশ্যাল ক্লাবে এই ত্রুটি কোডের সম্মুখীন হওয়ার অভিযোগ করেছেন। এখন, এই ত্রুটি কোডের পিছনে বিভিন্ন কারণ থাকতে পারে। আপনি এই ত্রুটি কোডটি পাওয়ার কারণগুলি বোঝার চেষ্টা করুন৷

স্টিমে GTA V এরর কোড 1000.50 ঠিক করুন

স্টিমের মাধ্যমে GTA V চালু করার সময় ত্রুটি কোড 1000.50 এর কারণ কী?

এই ত্রুটি কোডটি ট্রিগার করতে পারে এমন সম্ভাব্য কারণগুলি এখানে রয়েছে:

  • এই ত্রুটি রকস্টার গেম সার্ভারের সমস্যার কারণে হতে পারে। সুতরাং, নিশ্চিত করুন যে সোশ্যাল ক্লাব সম্পর্কিত সমস্ত পরিষেবা চলমান অবস্থায় আছে৷
  • স্টিম বা সোশ্যাল ক্লাব প্রক্রিয়ার সাথে কিছু অস্থায়ী ত্রুটিও একই ত্রুটির কারণ হতে পারে। আপনি স্টিমের ক্লিন রিস্টার্ট করার চেষ্টা করতে পারেন যদি পরিস্থিতি প্রযোজ্য হয়।
  • জিটিএ V চালু করা সোশ্যাল ক্লাব ইন্টারফেসের সাথে যোগাযোগের প্রয়োজনীয় প্রশাসকের অধিকার স্টিম হারিয়ে ফেললে, এই ত্রুটি ঘটতে পারে। সুতরাং, সমস্যা সমাধানের জন্য প্রশাসক হিসাবে স্টিম পুনরায় চালু করার চেষ্টা করুন।
  • যদি স্টিম ক্লায়েন্ট পরিষেবা লিম্বো বা নিষ্ক্রিয় অবস্থায় আটকে থাকে তাহলেও ত্রুটি ঘটতে পারে। সেক্ষেত্রে, আপনি পরিষেবাটি পুনরায় চালু করার চেষ্টা করতে পারেন।
  • TCP বা IP সমস্যা একই ত্রুটির আরেকটি কারণ হতে পারে। যদি পরিস্থিতি প্রযোজ্য হয়, তাহলে আপনার রাউটার রিস্টার্ট বা রিসেট করে এটি ঠিক করতে পারবেন।
  • এটি GTA V-এর সাথে সম্পর্কিত দূষিত ইনস্টলেশন ফাইলগুলির কারণেও হতে পারে। GTA V-এর অখণ্ডতা যাচাই করার চেষ্টা করুন এবং ত্রুটিটি সংশোধন করা হয়েছে কিনা তা দেখুন।

উপরের দৃশ্যের উপর ভিত্তি করে, আপনি ত্রুটিটি সমাধান করার জন্য একটি নির্দিষ্ট সমাধানের চেষ্টা করতে পারেন।

স্টিমে GTA V এরর কোড 1000.50 ঠিক করুন

স্টিমে গ্র্যান্ড থেফট অটো ভি এরর কোড 1000.50 ঠিক করার পদ্ধতিগুলি এখানে রয়েছে:

  1. সোশ্যাল ক্লাবের পরিষেবার অবস্থা দেখুন৷
  2. বাষ্প পুনরায় চালু করুন।
  3. প্রশাসক হিসাবে স্টিম চালু করুন৷
  4. স্টিম ক্লায়েন্ট পরিষেবা পুনরায় চালু করুন৷
  5. আপনার রাউটার রিস্টার্ট বা রিসেট করুন।
  6. GTA V-এর অখণ্ডতা যাচাই করুন।

1] সোশ্যাল ক্লাবের পরিষেবার অবস্থা দেখুন

আপনি এই ত্রুটিটি পেতে পারেন যদি সোশ্যাল ক্লাব পরিষেবাটি বন্ধ থাকে বা বর্তমানে কিছু রক্ষণাবেক্ষণ চলছে। সুতরাং, যদি আপনি এই ত্রুটিটি পান, তাহলে আপনার প্রথম জিনিসটি নিশ্চিত করা উচিত যে সামাজিক ক্লাবের পরিকাঠামোর পরিষেবার অবস্থা চলছে কিনা৷ রকস্টার গেমসের জন্য একটি ডেডিকেটেড সার্ভার স্ট্যাটাস পৃষ্ঠা রয়েছে যেখানে আপনি সোশ্যাল ক্লাব পরিষেবাগুলির বর্তমান অবস্থা দেখতে পারেন৷

সোশ্যাল ক্লাবের শেষে কোনো সমস্যা হলে, পরিষেবাগুলি আবার চালু অবস্থায় না হওয়া পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হবে। যদি সোশ্যাল ক্লাব পরিষেবাগুলির সাথে সম্পর্কিত কোনও সমস্যা না পাওয়া যায় তবে আপনি নিশ্চিত হতে পারেন যে এটি কোনও সার্ভারের সমস্যা নয় এবং অন্য কিছু কারণ থাকতে পারে যে আপনি এই ত্রুটিটি পাচ্ছেন৷ সুতরাং, আপনি সমস্যা সমাধানের জন্য পরবর্তী সম্ভাব্য সমাধান চেষ্টা করতে পারেন।

2] স্টিম রিস্টার্ট করুন

আপনি ত্রুটিটি ঠিক করতে স্টিম ক্লায়েন্ট পুনরায় চালু করার চেষ্টা করতে পারেন। যদি সমস্যাটি কিছু প্রযুক্তিগত ত্রুটির কারণে হয় তবে এই পদ্ধতিটি আপনার জন্য কাজ করা উচিত। যাইহোক, একটি সাধারণ পুনঃসূচনা প্রভাবিত ব্যবহারকারীদের জন্য কাজ করে না। তাদের মতে, আপনাকে প্রথমে স্টিম এবং সোশ্যাল ক্লাব সম্পর্কিত সমস্ত প্রক্রিয়া বন্ধ করতে হবে এবং তারপরে ত্রুটিটি সংশোধন করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে স্টিম পুনরায় চালু করতে হবে। এটি করার জন্য আপনি নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  1. প্রথমে, Ctrl +Shift +Esc হটকি ব্যবহার করে টাস্ক ম্যানেজার খুলুন।
  2. এখন, প্রসেস ট্যাবে, স্টিমের সাথে সম্পর্কিত কাজগুলি পরীক্ষা করুন এবং শেষ টাস্ক বোতামটি ব্যবহার করে একে একে বন্ধ করুন৷
  3. এরপর, সোশ্যাল ক্লাবের সাথে সম্পর্কিত এন্ট্রিগুলি সন্ধান করুন এবং প্রক্রিয়া ট্যাব থেকে সমস্ত সম্পর্কিত কাজ শেষ করুন৷
  4. প্রতিটি স্টিম এবং সোশ্যাল ক্লাব প্রক্রিয়া বন্ধ হয়ে গেলে, স্টিম ক্লায়েন্ট পুনরায় চালু করুন এবং ত্রুটিটি এখন ঠিক করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে GTA V চালু করুন৷

যদি এটি আপনার জন্য সমস্যার সমাধান না করে, তাহলে পরবর্তী সম্ভাব্য সমাধানের সাথে এগিয়ে যান।

3] প্রশাসক হিসাবে স্টিম চালু করুন

কিছু প্রভাবিত ব্যবহারকারী প্রশাসনিক বিশেষাধিকারের সাথে স্টিম ক্লায়েন্ট চালানোর মাধ্যমে ত্রুটিটি সংশোধন করেছেন বলে জানা গেছে। কিছু অনুমতি সমস্যার কারণে ত্রুটি ঘটতে পারে যা স্টিমকে সোশ্যাল ক্লাব ইন্টারফেসকে নির্দিষ্ট নির্ভরতার জন্য প্রয়োজনীয় তথ্য পাস করার অনুমতি দিতে বাধা দেয়। সুতরাং, আপনি প্রশাসক হিসাবে স্টিম পুনরায় চালু করার চেষ্টা করতে পারেন এবং তারপরে ত্রুটিটি এখন ঠিক করা হয়েছে কিনা তা দেখতে পারেন৷

কেবল স্টিম এক্সিকিউটেবল ফাইলটি সনাক্ত করুন এবং এটিতে ডান ক্লিক করুন। প্রসঙ্গ মেনু থেকে, প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ বিকল্প এর পরে, GTA V চালু করার চেষ্টা করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা। যদি এটি আপনার জন্য ত্রুটিটি ঠিক করে, তবে আপনি নিশ্চিত করতে পারেন যে এটি আবার না ঘটবে তা স্টিমকে সর্বদা প্রশাসনিক বিশেষাধিকারের সাথে চালানোর মাধ্যমে। এর জন্য, আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  1. প্রথমে, টাস্ক ম্যানেজার খুলুন এবং স্টিম-সম্পর্কিত সমস্ত কাজ শেষ করুন।
  2. এখন, উইন্ডোজ + ই হটকি ব্যবহার করে ফাইল এক্সপ্লোরার খুলুন এবং স্টিম ইনস্টলেশন ডিরেক্টরিতে নেভিগেট করুন। বেশিরভাগ ক্ষেত্রে, এটি নিম্নলিখিত অবস্থানে ইনস্টল করা হয়:
    C:\Program Files (x86)\Steam
  3. যখন আপনি স্টিম ইনস্টলেশন ডিরেক্টরির ভিতরে থাকবেন, তখন Steam.exe ফাইলটিতে ডান-ক্লিক করুন এবং তারপরে প্রপার্টি-এ ক্লিক করুন। ডান-ক্লিক প্রসঙ্গ মেনু থেকে।
  4. এরপর, বৈশিষ্ট্য উইন্ডোর সামঞ্জস্য ট্যাবে যান।
  5. এর পরে, সেটিংস বিভাগের অধীনে এবং প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান নামের চেকবক্সটি সক্রিয় করুন৷
  6. অবশেষে, পরিবর্তনগুলি সংরক্ষণ করতে প্রয়োগ> ঠিক আছে বোতামে ক্লিক করুন।

স্টিম ক্লায়েন্ট এখন ডিফল্টরূপে প্রশাসনিক অধিকারের সাথে চলবে এবং আশা করি, আপনি এই ত্রুটিটি আর পাবেন না।

4] স্টিম ক্লায়েন্ট পরিষেবা পুনরায় চালু করুন

স্টিমে GTA V এরর কোড 1000.50 ঠিক করুন

যদি উপরের সমাধানগুলি আপনার জন্য কাজ না করে, আপনি স্টিম ক্লায়েন্ট পরিষেবা পুনরায় চালু করার চেষ্টা করতে পারেন। এই পদ্ধতিটি কিছু প্রভাবিত ব্যবহারকারীদের জন্য কাজ করেছে এবং আপনার জন্যও কাজ করতে পারে। স্টিম ক্লায়েন্ট পরিষেবা পুনরায় চালু করতে আপনি নীচের নির্দেশাবলী অনুসরণ করতে পারেন:

  1. প্রথমে, টাস্কবার সার্চে ম্যানুয়ালি সার্চ করে সার্ভিস অ্যাপ খুলুন। অথবা, Win+R হটকি ব্যবহার করে রান ডায়ালগ বক্সটি খুলুন এবং services.msc লিখুন এটিতে।
  2. পরিষেবা উইন্ডোতে, নীচে স্ক্রোল করুন এবং স্টিম ক্লায়েন্ট পরিষেবা নামের পরিষেবাটি সনাক্ত করুন , এবং তারপরে এটিতে ডান ক্লিক করুন এবং এটি বন্ধ করার জন্য স্টপ বিকল্পটি নির্বাচন করুন৷
  3. আবার, স্টিম ক্লায়েন্ট সার্ভিসে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য বিকল্পটি নির্বাচন করুন।
  4. এর পরে, পরিষেবা স্টার্টআপ টাইপটিকে স্বয়ংক্রিয় হিসাবে নির্বাচন করুন এবং তারপর স্টার্ট টিপুন বোতাম।
  5. এরপর, পরিবর্তনগুলি সংরক্ষণ করতে প্রয়োগ> ঠিক আছে বোতাম টিপুন।
  6. অবশেষে, স্টিম পুনরায় চালু করুন এবং GTA V শুরু করুন এবং ত্রুটিটি সংশোধন করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

5] আপনার রাউটার রিস্টার্ট বা রিসেট করুন

কিছু ব্যবহারকারীর প্রতিবেদন অনুসারে, এই ত্রুটিটি একটি TCP বা IP সমস্যার ফলে হতে পারে যা আপনার স্থানীয় ইনস্টলেশন এবং সামাজিক ক্লাবের মধ্যে সংযোগকে প্রভাবিত করছে৷ পরিস্থিতিটি আপনার ক্ষেত্রে প্রযোজ্য হলে, আপনি আপনার রাউটার রিস্টার্ট বা রিসেট করে এটি ঠিক করতে সক্ষম হবেন।

রাউটার পুনরায় চালু করতে, এটি বন্ধ করতে আপনার রাউটারের পাওয়ার বোতাম টিপুন। তারপরে, ডিভাইসটি আনপ্লাগ করুন এবং এক মিনিট অপেক্ষা করুন। এর পরে, আপনার রাউটারটি আবার প্লাগ করুন এবং তারপরে আপনার রাউটার পুনরায় চালু করুন। এটি আপনার জন্য সমস্যার সমাধান করে কিনা দেখুন। যদি এটা করে, মহান. যদি না হয়, আপনি নেটওয়ার্ক-সম্পর্কিত কোনো সমস্যা এড়াতে আপনার রাউটার রিসেট করার চেষ্টা করতে পারেন। এর জন্য, আপনার রাউটারের রিসেট বোতাম টিপুন। এবং কয়েক সেকেন্ডের জন্য এটি ধরে রাখুন। কিন্তু, মনে রাখবেন যে রিসেট করা আপনার রাউটারকে ফ্যাক্টরি স্টেটে রিসেট করবে এবং এটি ফরোয়ার্ড করা পোর্ট, হোয়াইটলিস্ট করা আইটেম, ব্লক করা আইটেম এবং অন্যান্য কাস্টম সেটিংস সাফ করবে।

6] GTA V এর অখণ্ডতা যাচাই করুন

গেমের সাথে কিছু অসঙ্গতি বা দুর্নীতি থাকলে আপনি এই ত্রুটির সম্মুখীন হতে পারেন। সুতরাং, GTA V গেম ফাইলগুলির অখণ্ডতা যাচাই করার চেষ্টা করুন এবং দেখুন এটি আপনার সমস্যার সমাধান করেছে৷ এটি করার জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে:

  1. প্রথমে, প্রশাসনিক সুবিধা সহ স্টিম ক্লায়েন্ট চালু করুন এবং লাইব্রেরি বিকল্পে যান৷
  2. এখন, গেমগুলি থেকে, নির্বাচন করুন এবং GTA V-এ ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য বিকল্পে ক্লিক করুন।
  3. GTA V বৈশিষ্ট্য উইন্ডোতে, স্থানীয় ফাইল-এ যান ট্যাব করুন এবং গেম ফাইলের অখণ্ডতা যাচাই করুন-এ আলতো চাপুন বিকল্প।
  4. এর পরে, কর্মটি নিশ্চিত করুন এবং যাচাইকরণ প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে দিন।
  5. একবার হয়ে গেলে, GTA V চালু করার চেষ্টা করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা।

আমি কিভাবে GTA 5 লঞ্চার ত্রুটি ঠিক করব?

GTA 5 লঞ্চার ত্রুটি ঠিক করতে, আপনি সোশ্যাল ক্লাব অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করার চেষ্টা করতে পারেন, সামঞ্জস্যপূর্ণ মোডে গেমটি চালানোর এবং প্রশাসনিক অধিকার সহ গেমটি চালানোর চেষ্টা করতে পারেন। স্টিম ব্যবহারকারীরা GTA V ইনস্টলেশন ফাইলগুলির অখণ্ডতা যাচাই করার চেষ্টা করতে পারেন৷

স্টিমে প্রশাসক হিসাবে আমি কীভাবে GTA 5 চালাব?

স্টিমে প্রশাসক হিসাবে GTA 5 চালানোর জন্য, এর ইনস্টলেশন ডিরেক্টরিতে স্টিম এক্সিকিউটেবল ফাইলটি সন্ধান করুন। তারপরে, নির্বাচন করুন এবং এটিতে ডান ক্লিক করুন এবং বৈশিষ্ট্য বিকল্পে ক্লিক করুন। এরপর, সামঞ্জস্যতা ট্যাবে যান এবং প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান চেকবক্স সক্ষম করুন। এইভাবে আপনি স্টিমে প্রশাসক হিসাবে GTA 5 চালাতে সক্ষম হবেন।

এটাই!

এখন পড়ুন: স্টিম ফ্রেন্ডস নেটওয়ার্ক উইন্ডোজ পিসিতে অপাগ্য ত্রুটি।

স্টিমে GTA V এরর কোড 1000.50 ঠিক করুন
  1. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 118 স্টিম ঠিক করুন

  2. উইন্ডোজ 10 এ স্টিম এরর কোড 51 ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ স্টিম এরর 53 ঠিক করুন

  4. উইন্ডোজ পিসিতে স্টিম এরর কোড 118 কীভাবে ঠিক করবেন