কম্পিউটার

Windows 11/10-এ এক্সপ্লোরারে SVG থাম্বনেইল সক্ষম করুন

যদিও Windows 11 এবং Windows 10 ডিফল্ট SVG খোলার অ্যাপ দেখায়, আপনি এই টিউটোরিয়ালটি ব্যবহার করে ফাইল এক্সপ্লোরারে SVG থাম্বনেইলগুলি দেখাতে পারেন। ফাইল এক্সপ্লোরারে SVG থাম্বনেইল সক্ষম করা সম্ভব Microsoft PowerToys-এর সাহায্যে Windows 11/10-এ।

Windows 11/10-এ এক্সপ্লোরারে SVG থাম্বনেইল সক্ষম করুন

স্কেলেবল ভেক্টর গ্রাফিক্স বা এসভিজি গ্রাফিক্স ডিজাইনারদের মধ্যে বেশ জনপ্রিয়, যারা প্রায়শই আইকন এবং সমস্ত ডিজাইন করে। আপনি যদি কোনো উৎস থেকে একটি SVG আইকন ডাউনলোড করেন বা SVG ফর্ম্যাটে একটি আইকন তৈরি করেন, তাহলে এটি থাম্বনেইল হিসাবে ডিফল্ট SVG ওপেনারের আইকন প্রদর্শন করে। আপনার কাছে জেনেরিক নামের একটি ফোল্ডারে প্রচুর আইকন থাকলে এটি সমস্যা তৈরি করতে পারে এবং আপনি দ্রুত তাদের একটি খুঁজে পেতে চান। ডিজাইন করা ফাইল খুঁজতে আপনাকে একের পর এক সব খুলতে হবে।

আপনি যদি এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে চান, তাহলে আপনি ফাইল এক্সপ্লোরারে থাম্বনেইল বা থাম্বনেইল প্রিভিউ সক্ষম করতে পারেন যাতে যখনই প্রয়োজন হয় আপনি খুঁজে পেতে পারেন। আপনি যদি তা করেন তবে নির্দিষ্টটি খুঁজে পেতে আপনাকে সমস্ত ফাইল খুলতে হবে না। ভাল খবর হল আপনি Microsoft PowerToys ব্যবহার করে SVG ফাইলগুলির জন্য থাম্বনেইল পূর্বরূপ সক্ষম করতে পারেন। আপনার কম্পিউটারে এটি ইতিমধ্যেই থাকলে, আপনাকে আর এটি ডাউনলোড করতে হবে না। যাইহোক, যদি আপনার অ্যাপটি ইনস্টল না থাকে, তাহলে এগিয়ে যান এবং প্রথমে আপনার PC-এ PowerToys ইনস্টল করুন।

Windows 11/10 এ এক্সপ্লোরারে SVG থাম্বনেইল সক্ষম করুন

Windows 11/10-এ এক্সপ্লোরারে SVG থাম্বনেইল সক্ষম করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. প্রশাসকের বিশেষাধিকার সহ আপনার কম্পিউটারে SVG প্রিভিউ PowerToys খুলুন৷
  2. ফাইল এক্সপ্লোরার অ্যাড-অনগুলিতে স্যুইচ করুন বাম দিকে ট্যাব।
  3. টগল করুন SVG (.svg) পূর্বরূপ সক্ষম করুন বোতাম  এটি চালু করতে।
  4. টগল করুন SVG (.svg) থাম্বনেল সক্ষম করুন এটি চালু করার জন্য বোতাম।

আসুন এই ধাপগুলি বিস্তারিতভাবে দেখুন।

শুরু করতে, প্রশাসকের অনুমতি নিয়ে আপনার কম্পিউটারে Microsoft PowerToys অ্যাপ খুলুন। এর পরে, ফাইল এক্সপ্লোরার অ্যাড-অনগুলিতে স্যুইচ করুন৷ ট্যাব বাম দিকে দৃশ্যমান।

এখানে আপনি দুটি বিকল্প খুঁজে পেতে পারেন – SVG (.svg) পূর্বরূপ সক্ষম করুন   এবং SVG (.svg) থাম্বনেইল সক্ষম করুন . আপনি যদি পূর্বরূপ ফলকে থাম্বনেইলটি চালু করতে চান, তাহলে SVG (.svg) পূর্বরূপ সক্ষম করুন টগল করুন এটি চালু করার জন্য বোতাম৷

Windows 11/10-এ এক্সপ্লোরারে SVG থাম্বনেইল সক্ষম করুন

অন্যদিকে, আপনি যদি ফাইল এক্সপ্লোরারে SVG থাম্বনেইল পূর্বরূপ সক্ষম করতে চান, তাহলে SVG (.svg) থাম্বনেল সক্ষম করুন টগল করুন এটি চালু করার জন্য বোতাম৷

এখন, পরিবর্তনটি খুঁজতে আপনি SVG আইকন ফোল্ডারটি খুলতে পারেন।

আমি কিভাবে Windows Explorer-এ SVG থাম্বনেইল পেতে পারি?

Windows Explorer বা File Explorer-এ SVG থাম্বনেইল পেতে, আপনাকে Microsoft PowerToys ব্যবহার করতে হবে। অ্যাপটি খোলার পরে, ফাইল এক্সপ্লোরার অ্যাড-অনগুলিতে স্যুইচ করুন ট্যাব এখানে আপনি SVG (.svg) থাম্বনেইল সক্ষম করুন নামে একটি বিকল্প খুঁজে পেতে পারেন . এটি চালু করতে আপনাকে এই বোতামটি টগল করতে হবে৷

ফাইল এক্সপ্লোরারে আমি কীভাবে SVG ফাইলগুলি দেখতে পারি?

ফাইল এক্সপ্লোরারে SVG ফাইলগুলি দেখার একাধিক উপায় রয়েছে৷ যাইহোক, Windows 11/10-এ থাম্বনেইল পাওয়ার জন্য Microsoft PowerToys হল অন্যতম সেরা এবং সহজ পদ্ধতি। অ্যাপে, আপনাকে SVG (.svg) থাম্বনেইল সক্ষম করুন টগল করতে হবে ফাইল এক্সপ্লোরারে SVG ফাইল বা থাম্বনেইল দেখার বিকল্প।

এখানেই শেষ! আশা করি এই গাইড সাহায্য করেছে।

Windows 11/10-এ এক্সপ্লোরারে SVG থাম্বনেইল সক্ষম করুন
  1. উইন্ডোজ 11/10 এ ওয়েক-অন-ল্যান কীভাবে সক্ষম করবেন

  2. কিভাবে Windows 11/10 এ TFTP ক্লায়েন্ট সক্ষম করবেন

  3. উইন্ডোজ 11/10 এ ফাইল এক্সপ্লোরারে থাম্বনেইল প্রিভিউ সক্ষম বা অক্ষম করুন

  4. কিভাবে উইন্ডোজ 11/10 এ বুট লগ সক্ষম করবেন